Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হলদিয়ায় বাম-কংগ্রেসের সভায় লক্ষ্মণকে বক্তব্য রাখতে না দেওয়ায় বিতর্ক 

সংবাদদাতা, হলদিয়া: বৃহস্পতিবার হলদিয়ায় বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ লংমার্চের উদ্বোধনী সভায় প্রাক্তন সংসদ সদস্য তথা কংগ্রেস নেতা লক্ষ্মণ শেঠকে বক্তব্য রাখতে না দেওয়ার অভিযোগ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। এদিন লক্ষ্মণবাবুকে যৌথ মঞ্চে বক্তব্য রাখতে না দেওয়ার প্রতিবাদে জেলা আইএনটিইউসির নেতৃবৃন্দ ও কর্মী-সমর্থকরা লংমার্চ বয়কট করেন।  
বিশদ
পরলৌকিক ক্রিয়ার তিনমাস পর ঘরে ফিরল মেয়ে, চাঞ্চল্য তেহট্টের গ্রামে 

সংবাদদাতা, তেহট্ট: পরলৌকিক ক্রিয়া সম্পন্ন হওয়ার প্রায় তিনমাস পর ঘরে ফিরল মেয়ে। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়াল তেহট্ট থানার নিশ্চিন্তপুর হালদারপাড়া গ্রামে। মেয়েটিকে দেখতে ভিড় জমাচ্ছেন গ্রামবাসীরা। কিন্তু, বছর দশেকের ওই মেয়েটি এখন কোথায় থাকবে তা নিয়েই এখন প্রশ্ন উঠেছে। 
বিশদ

তৃণমূলের ব্লক সভাপতির বিরুদ্ধে অনিয়মের নালিশ, পড়ল পোস্টার 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুরের বিধায়কের পর বৃহস্পতিবার নিতুড়িয়া ব্লকের তৃণমূল সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি শান্তিভূষণ প্রসাদ যাদবের বিরুদ্ধেও একাধিক অনিয়মের লিফলেট পড়াকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

কান্দিতে কৃষি সমবায় ব্যাঙ্কগুলির হাল ফেরাতে প্রশাসনিক বৈঠক 

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকার কৃষি সমবায় ব্যাঙ্কগুলির জনসংযোগ বৃদ্ধি ও পরিষেবা উন্নতির জন্য বৃহস্পতিবার কান্দিতে প্রশাসনিক বৈঠক করা হয়।  বিশদ

দেশপ্রাণে বন দপ্তরের বিট অফিসে মৎস্যজীবীদের তালা, চাঞ্চল্য 

সংবাদদাতা, কাঁথি: বন দপ্তরের বিট অফিসে মৎস্যজীবীদের তালা লাগানোর ঘটনায় বৃহস্পতিবার কাঁথির দেশপ্রাণ ব্লকের দক্ষিণ কাদুয়া এলাকায় চাঞ্চল্য ছড়ায়। দক্ষিণ কাদুয়া মৎস্যখটিতে বিদ্যুদয়নের জন্য তাদের অধীন রাস্তার উপরে বিদ্যুতের খুঁটি পোঁতা হবে এবং লাইন টানা হবে, এনিয়ে আপত্তি জানিয়ে বন দপ্তর বিদ্যুৎ দপ্তরের কাছে চিঠি দেয়।  
বিশদ

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আসছেন না মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রীই উদ্বোধক 

বিএনএ, বর্ধমান: আগামী ৯ডিসেম্বর বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ‘চতুর্থ রিজিওনাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি কংগ্রেস(ওয়েস্টার্ন রিজিয়ন)-২০১৯’ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মুখ্যমন্ত্রী আসার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। 
বিশদ

অনলাইন চালু হওয়ায় এবার পৌষমেলায় স্টল বুকিংয়ে গতি শ্লথ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: এবছর থেকেই পৌষমেলায় স্টল বুকিংয়ের ক্ষেত্রে নতুন নিয়ম চালু হয়েছে। মেলায় দুর্নীতি রুখতে স্টল বুকিং থেকে সমস্ত কিছুই করা হচ্ছে অনলাইনে। আর সেই অনলাইনে স্টল বুকিংয়ের প্রক্রিয়া শুরু হয়েছে গত বুধবার থেকে। অনলাইন চালু হওয়ায় এবার পৌষমেলায় স্টল বুকিংয়ের গতি অত্যন্ত শ্লথ বলে জানা গিয়েছে।  
বিশদ

  দুর্গাপুর ইএসআই হাসপাতালে ১০০ শয্যা বাড়তে চলেছে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: দুর্গাপুর ইএসআই হাসপাতালে ১০০ শয্যা বাড়তে চলেছে। বর্তমানে পশ্চিমবঙ্গের দুর্গাপুর ইএসআই হাসপাতালে শয্যা সংখ্যা ১৫০টি। তা বৃদ্ধি করে ওই হাসপাতালকে ২৫০ শয্যাবিশিষ্ট করা হচ্ছে। বিশদ

সমস্যা শুনতে নাকাশিপাড়ায় জেলাশাসক ও পুলিস সুপার 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, কালীগঞ্জ: সাধারণ মানুষের সমস্যা শুনতে নাকাশিপাড়ায় গেলেন নদীয়ার জেলাশাসক এবং কৃষ্ণনগরের পুলিস সুপার। মূলত পুলিসের পক্ষ থেকেই মানুষের অভাব অভিযোগ শুনতে এই কর্মসূচির আয়োজন করা হয়েছিল। পোশাকি নাম দেওয়া হয়েছে ‘থানা দিবস’।  
বিশদ

মুরারইয়ে বাইক রেষারেষির বলি দুই বন্ধু, জখম আরও ২ 

সংবাদদাতা, রামপুরহাট: বাইকের রেষারেষির বলি হলেন দুই বন্ধু। ঘটনায় জখম হয়েছেন আরও দুই বন্ধু। বুধবার রাতে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে মুরারই থানার বালিয়ারা গ্রাম ঢোকার মুখে। এই ঘটনায় গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম সাদ্দাম মোবিন (২০) ও মতিবুর মোবিন (১৮)। 
বিশদ

পাঁশকুড়ায় গাছ নিলাম করে ১ কোটি ১০লক্ষ টাকা আয় 

বিএনএ, তমলুক: বৃহস্পতিবার পাঁশকুড়া বাজার এবং পাঁশকুড়ায় ১০৪টি গাছ নিলাম করে ১ কোটি ১০লক্ষ ৮৫হাজার টাকা আয় করল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। এদিন জেলা পরিষদের সভাকক্ষে নিলাম হয়। সেখানে পাঁশকুড়া বাজারের নিলাম ওঠে সর্বোচ্চ ৫০লক্ষ ১৫হাজার টাকা।
বিশদ

পূর্ব মেদিনীপুরে ১৩৫০টি স্কুলে চালু হচ্ছে পঞ্চম শ্রেণী

বিএনএ, তমলুক: আগামী শিক্ষাবর্ষ থেকেই পূর্ব মেদিনীপুর জেলায় ১৩৫০টি প্রাইমারি স্কুলে পঞ্চম শ্রেণী চালু হচ্ছে। কোন ব্লক ও পুরসভা এলাকায় কতগুলি প্রাইমারি স্কুলে পঞ্চম শ্রেণী চালু হবে, সেই সংক্রান্ত তালিকা চলে এসেছে। ২০২০ শিক্ষাবর্ষ থেকে রাজ্যে ১৭হাজার ৯৯৬টি প্রাইমারি স্কুলে পঞ্চম শ্রেণী চালু হবে বলে আগেই ঘোষণা করা হয়েছিল।  
বিশদ

মিউটেশনে অগ্রাধিকার পাবেন বুলবুলে ক্ষতিগ্রস্তরা 

বিএনএ, আরামবাগ: ‘বুলবুল’ ঝড়ে ক্ষতিগ্রস্ত চাষিদের দ্রুত ক্ষতিপূরণ দেওয়ার উদ্যোগ নিল হুগলি জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে ভিডিও কনফারেন্স করে ক্ষতিগ্রস্ত আমন ধান চাষিদের কৃষি জমির মিউটেশনের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়ার নির্দেশ দেন হুগলির জেলাশাসক। 
বিশদ

কেতুগ্রামে আগুনে পুড়ে বধূর মৃত্যু, জখম স্বামী

সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার সকালে কেতুগ্রাম থানার শিবলুন গ্রামে আগুনে পুড়ে মৃত্যু হল এক বধূর। বধূকে বাঁচাতে গিয়ে তাঁর স্বামীও অগ্নিদগ্ধ হন। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রিয়া ঘোষ (২১)। তাঁর স্বামী স্বপন ঘোষকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

খেজুরিতে বিডিওর উদ্যোগে উদ্ধার বালিকাবধূ 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  ...

 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯০১ - মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম,
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩৫ - কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়।
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী

05th  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: সাংসারিক সমস্যার সমাধান সূত্র ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর ...বিশদ

07:03:20 PM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM