Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিসর্জনের পর পরিষ্কার হয়নি পুরুলিয়া শহরের পুকুরগুলি, ক্ষোভ 

সংবাদদাতা, পুরুলিয়া: বিসর্জনের পরেও পুরুলিয়া শহরের সাহেববাঁধ সংলগ্ন নতুনবাঁধে কাঠামোর একাংশ সহ জঞ্জালে পূর্ণ রয়েছে। বিসর্জনের পরেও কাঠামোগুলি না তুলে পুকুরে ফেলে রাখা হয়েছে বলে অভিযোগ।  
বিশদ
দাবিমতো লক্ষ্মীপুজোর চাঁদা না দেওয়ায় বাস
চালককে মার, গাড়ি থামিয়ে পাল্টা অবরোধ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দাবিমতো লক্ষ্মীপুজোর চাঁদা না দেওয়ায় ভিনরাজ্যের এক বাস চালককে মারধরের অভিযোগ উঠল। সোমবার সকালে গোপীবল্লভপুরের বংশীধরপুর এলাকায় এই ঘটনা ঘটেছে। ঘটনার পরই যাত্রীবাহী বাসের চালক বীরসাচক এলাকায় ৯ নম্বর রাজ্য সড়কে বাস দাঁড় করিয়ে দেন।  
বিশদ

15th  October, 2019
হলদিয়া শহরে ধরা পড়ল ডেঙ্গু, উদ্বেগ 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া পুরসভার ৪নম্বর ওয়ার্ডে এক ব্যবসায়ীর ডেঙ্গু ধরা পড়ায় শিল্পশহরে আতঙ্ক তৈরি হয়েছে। হলদিয়া মহকুমা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রতিদিনই হাসপাতালে শহর ও গ্রামীণ এলাকার মানুষজন জ্বর নিয়ে ভর্তি হচ্ছেন। বর্ষা শেষ হতে না হতেই জ্বরের প্রকোপ বেড়েছে। 
বিশদ

15th  October, 2019
অবৈধ পার্কিং, যানজটে নাকাল শহরবাসী 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া শহরজুড়ে অবৈধ পার্কিংয়ের জেরে নিত্যদিন যানজটে নাকাল হচ্ছেন শহরের বাসিন্দারা। একদিকে বিভিন্ন দোকানের অবৈধ দখলদারি এবং হকারদের ফুটপাত দখলের পাশাপাশি প্রায় প্রতিদিনই বিভিন্ন এলাকায় অবৈধ পার্কিংয়ের জেরে সমস্যায় পড়তে হচ্ছে শহরবাসীকে।  
বিশদ

15th  October, 2019
নলহাটিতে রাস্তা সংস্কারের দাবিতে ৪ ঘণ্টা অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: বেহাল রাস্তা মেরামতের দাবিতে সোমবার সকালে নলহাটি থেকে ঝাড়খণ্ড সংযোগকারী রাস্তা অবরোধ করল এলাকার বাসিন্দারা। তারা বাউটিয়া মোড়ের কাছে রাস্তার উপর গার্ডরেল ও বেঞ্চ পেতে বসে পড়ে। প্রায় চার ঘণ্টা পর অবরোধ তুলতে এসে অবরোধকারীদের বিক্ষোভের মুখে পড়তে হয় ব্লক আধিকারিক ও পুলিসকে। 
বিশদ

15th  October, 2019
দুবরাজপুরে সেই হনুমানকে খাঁচাবন্দি করল বনদপ্তর 

বিএনএ, সিউড়ি: দুবরাজপুরের খণ্ডগ্রামে প্রায় মাস খানেক ধরে তাণ্ডব চালানোর পর বনদপ্তরের খাঁচায় বন্দি হল সেই হনুমান। গত কয়েকদিন ধরে বনদপ্তর হনুমানটিকে ধরার চেষ্টা চালাচ্ছিল। কিন্তু সফল হয়নি। অবশেষে এদিন হনুমানটিকে বোলপুর রেঞ্জের কর্মীরা খাঁচাবন্দি করেছেন। 
বিশদ

15th  October, 2019
চলতি সপ্তাহ থেকেই শুরু হতে চলেছে ফুটব্রিজ নির্মাণের কাজ
অবশেষে রেলগেটের যন্ত্রণা থেকে মুক্তি
পাচ্ছেন নলহাটিবাসী, এলাকায় খুশির হাওয়া 

সংবাদদাতা, রামপুরহাট: অবশেষে রেলগেটের যন্ত্রণা থেকে মুক্তি পেতে চলেছেন নলহাটির বাসিন্দারা। নলহাটি বাজারের ভিতরে রেলগেটেই এবার তৈরি হবে ফুটব্রিজ। নলহাটি পুরসভার চেয়ারম্যান রাজেন্দ্রপ্রসাদ সিং বলেন, রেল এবং রাজ্য যৌথ উদ্যোগে সেই ফুটব্রিজ নির্মাণের কাজ চলতি সপ্তাহ থেকে শুরু হবে।  
বিশদ

15th  October, 2019
দুর্গাপুরে যুবকের দেহ উদ্ধারের ঘটনায় প্রতিবেশী
মহিলার উপর চড়াও এলাকাবাসী, উত্তেজনা 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের সিটি সেন্টারে নিজের দোকান থেকে চা বিক্রেতার গলায় তারের ফাঁস লাগানো দেহ উদ্ধার ঘিরে রবিবার রাতে স্টিল টাউনশিপ বি-জোনের জেসি বোস বস্তি এলাকায় ফের চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

15th  October, 2019
জেরায় জানাল ল্যাংচা ব্যবসায়ীর ছেলেকে অপহরণে ধৃত ২
স্করপিও গাড়ি কেনার টাকা জোগাড় করতেই অপহরণ 

সংবাদদাতা, বর্ধমান: পুরনো স্করপিও গাড়ি কেনার ৫ লক্ষ টাকা জোগাড় করতেই শক্তিগড়ের আমড়ার ল্যাংচা ব্যবসায়ী বলিরাম ওঝার পাঁচ বছরের ছেলে অনীশ কুমার ওরফে রাজেনকে বাড়ির গাড়ির চালক শেখ জামির হোসেন ওরফে রাজ অপহরণ করে বলে জেনেছে পুলিস।  
বিশদ

15th  October, 2019
স্বামী মানসিকভাবে অত্যাচার চালাত, দাবি
জিয়াগঞ্জকাণ্ডে সন্দেহভাজন যুবকের প্রাক্তন স্ত্রীর 

সংবাদদাতা, শান্তিনিকেতন: জিয়াগঞ্জের সপরিবারে শিক্ষক খুনের ঘটনায় সন্দেহভাজন রামপুরহাটের যুবক তাঁকে মানসিকভাবে অত্যাচার করত। এমনকী প্রথম থেকেই বিভিন্ন জনের কাছ থেকে তার টাকা ধার নেওয়ার প্রবণতা ছিল। এমনটাই দাবি করলেন ওই যুবকের প্রাক্তন স্ত্রী।  
বিশদ

15th  October, 2019
নাকাশিপাড়ার অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বরাদ্দের
তুলনায় কম খাদ্য সামগ্রী আসায় ক্ষোভ  

সংবাদদাতা, কালীগঞ্জ: নাকাশিপাড়ার বিক্রমপুর পঞ্চায়েতের মানিকতলাপাড়ার অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বরাদ্দে তুলনায় কম খাদ্য সামগ্রী আসায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার বাসিন্দারা। এনিয়ে ক্ষোভ প্রকাশ করে তাঁরা বলেন, এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে প্রতিবারই বরাদ্দের তুলনায় কম খাদ্য সামগ্রী আসে। 
বিশদ

15th  October, 2019
মৎস্য দপ্তরের আমন্ত্রণে সাড়া ‘বায়োফ্লক’
প্রযুক্তির জনক ইজরায়েলি বিজ্ঞানীর 

সংবাদদাতা, হলদিয়া: মৎস্য দপ্তরের আমন্ত্রণে সাড়া দিলেন ‘বায়োফ্লক’ প্রযুক্তির জনক ইজরায়েলি বিজ্ঞানী ইয়ান এভনিমেলেচ। বাণিজ্যিক মাছচাষে এই প্রযুক্তির প্রয়োগ কৌশল দেখতে হলদিয়ায় আসার ইচ্ছা প্রকাশ করে ইমেল করলেন মৎস্য আধিকারিককে। ইয়ান এভনিমেলেচ ইজরায়েল ইন্সটিটিউট অব টেকনোলজির একজন বিজ্ঞানী।  
বিশদ

15th  October, 2019
জিয়াগঞ্জ কাণ্ডে দোষীদের গ্রেপ্তারের দাবিতে ফের পুলিসের দ্বারস্থ বিজেপি 

বিএনএ, বহরমপুর: জেলা পুলিস সুপারের দপ্তরে এসে জিয়াগঞ্জ কাণ্ডে দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাল বিজেপির প্রতিনিধি দল। সোমবার সুভাষ সরকারের নেতৃত্ব বিজেপির একটি প্রতিনিধি দল পুলিস সুপার মুকেশ কুমারের দপ্তরে আসে।  
বিশদ

15th  October, 2019
নিমতৌড়িতে অনুদানের টাকায় জমি কেনার ঘটনায় তদন্ত রিপোর্ট তলব 

বিএনএ, তমলুক: নিমতৌড়ি-তমলুক উন্নয়ন সংস্থার হোমে আবাসিক বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য কেন্দ্রীয় ও রাজ্য সরকারের অনুদানের ২৫লক্ষ টাকা দিয়ে জমি কেনার ঘটনার রিপোর্ট চাইলেন অতিরিক্ত পুলিস সুপার(হেডকোয়ার্টার) সৈয়দ মহম্মদ মামদোদুল হাসান। 
বিশদ

15th  October, 2019
কাঁকসায় আদিবাসী যুবককে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও, অবরোধ 

সংবাদদাতা, দুর্গাপুর: রক্ষিতপুর চুয়াগ্রামের এক আদিবাসী যুবককে মদ্যপ দুই যুবক নির্মমভাবে মারধর করার প্রতিবাদে সোমবার কাঁকসা থানার মলানদীঘী ফাঁড়ি ঘেরাও ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান আদিবাসী সম্প্রদায় মানুষ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।  
বিশদ

15th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন।  ...

 বেরিলি, ১৫ অক্টোবর (পিটিআই): ফের জন্মমাত্র শিশুকন্যা হত্যার চেষ্টার জঘন্যতম নিদর্শন মিলল উত্তরপ্রদেশে। ঘটনাটি বেরিলির। নিজের মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আর একটি শিশু উদ্ধার করলেন এক ব্যবসায়ী। হিতেশ কুমার সিরোহি নামের এক ওই ব্যবসায়ী শিশুটিকে উদ্ধার করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোর ১-১

15-10-2019 - 09:37:46 PM

 ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে ভারত-বাংলাদেশ ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮৮ মিনিট শেষে স্কোর ১-১

15-10-2019 - 09:30:11 PM

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোর ১-১ 

15-10-2019 - 09:29:00 PM

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথমার্ধের শেষে বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে

15-10-2019 - 08:32:14 PM

কার্নিভালে সম্মানহানির অভিযোগ রাজ্যপালের 
কার্নিভাল নিয়ে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। ...বিশদ

15-10-2019 - 04:36:31 PM

মন্তেশ্বরে বাস-বাইক মুখোমুখি সংঘর্ষ, মৃত ৩ 
বাইক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ। আজ দুপুর ২টো নাগাদ ...বিশদ

15-10-2019 - 04:36:00 PM