Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ফরাক্কায় শ্বাসনালি কেটে যুবককে খুন 

বিএনএ, বহরমপুর ও সংবাদাদাতা, কান্দি: সোমবার সকালে ফরাক্কার গান্ধীঘাট এলাকায় এক যুবককে শ্বাসনালি কেটে খুন করেছে দুষ্কৃতীরা। ঝোপ থেকে ওই যুবকের মৃতদেহ পুলিস উদ্ধার করেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম কৃষ্ণ হালদার(৩৫)। তাঁর বাড়ি ফরাক্কা রেল কলোনি এলাকায়।  
বিশদ
তাহেরপুরে কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার

সংবাদদাতা, রানাঘাট: তাহেরপুর থানার বিননগরপাড়া এলাকার জঙ্গল থেকে এক কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে সোমবার চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম লব কর(১৭)। সূত্রের খবর, ওই কিশোর রবিবার থেকে নিখোঁজ ছিল। 
বিশদ

31st  March, 2020
কন্টেনার উল্টে চালক ও খালাসির মৃত্যু
 

সংবাদদাতা, খড়্গপুর: রবিবার রাতে বেলদা বাইপাসে ভিনরাজ্যের একটি কন্টেনার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে চালক ও খালাসির মৃত্যু হয়। তাঁদের পরিচয় জানা যায়নি। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খড়্গপুর মহকুমা হাসপাতালে পাঠায়। 
বিশদ

31st  March, 2020
নাদনঘাটে মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

সংবাদদাতা, পূর্বস্থলী: লকডাউনের মধ্যে সোমবার সকালে নাদনঘাটের খড়ি নদী থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম গৌতম দত্ত(৪৪)। তাঁর বাড়ি নাদনঘাট বাসস্ট্যান্ড এলাকায়। 
বিশদ

31st  March, 2020
বার্নিয়ায় হাট বন্ধ করল প্রশাসন

 

সংবাদদাতা, তেহট্ট: পলাশীপাড়া থানার বার্নিয়ার শ্রীকৃষ্ণপুর গ্রামে একই পরিবারের পাঁচজন করোনা আক্রান্ত হওয়ায় সোমবার বার্নিয়া হাট বন্ধ করল প্রশাসন। এদিন ওই ব্লকের পলশন্ডা গ্রামে একটি বিয়েবাড়িও ছিল। 
বিশদ

31st  March, 2020
লোকপুরে বোমাবাজি, ধৃত ৪

 

বিএনএ, সিউড়ি: লোকপুর থানার ডেমুরটিটা এলাকায় পাড়াগত গণ্ডগোলের জেরে বোমাবাজির অভিযোগ উঠেছে। রবিবার রাতের এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। সোমবার সকালেও গ্রামে উত্তেজনা থাকায় পুলিসি টহল চলেছে।  
বিশদ

31st  March, 2020
স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করে
কোয়ারেন্টাইনে লালগোলা প্যাসেঞ্জারের ২ যাত্রী 

বিএনএ, বহরমপুর: লালগোলা প্যাসেঞ্জারে তেহট্টের করোনা আক্রান্ত সেই পরিবারের সঙ্গে একই কামরায় থাকা দুই ব্যক্তি সচেতনতার পরিচয় দিলেন। তাঁরা বিষয়টি জানতে পেরে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করেন। দু’জনকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

30th  March, 2020
এগরায় চিকিৎসকের স্ত্রী ও পিসিমার
করোনা: আতঙ্কিত বউভাতে আমন্ত্রিতরা 

বিএনএ, তমলুক: এগরায় চিকিৎসকের স্ত্রী এবং পিসিমা করোনা আক্রান্ত বলে রিপোর্ট মিলতেই ১৫দিন আগে তাঁর ছেলের বউভাতে আমন্ত্রিতরা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েছেন। নবদম্পতিকে আশীর্বাদ জানানোর সময় অনেকেই পরিবারের গৃহকর্ত্রীর সংস্রবে এসেছেন।  
বিশদ

30th  March, 2020
করোনা আতঙ্ক: ক্যাশবাক্সে ভরার আগে
ডেটল জলে ধোওয়া হচ্ছে নোট ও কয়েন 

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, রানাঘাট: করোনা ভাইরাসের আতঙ্কে এবার নোট ও কয়েন ধোওয়ার হিড়িক পড়েছে। বর্ধমানের একটি পেট্রলপাম্পে এবং নদীয়ার তাহেরপুরে একটি মুদির দোকানে এমনই দৃশ্য দেখা গিয়েছে। বর্ধমানের সোনাপলাশী এলাকার ওই পেট্রলপাম্পে ক্রেতাদের সমস্ত টাকা ডেটল জলে ডুবিয়ে ধোওয়া হচ্ছে।
বিশদ

30th  March, 2020
বাংলাদেশেও করোনার দাপট অনুপ্রবেশ রুখতে সীমান্তবর্তী
এলাকায় নিরাপত্তা আঁটোসাঁটো করল বিএসএফ
 

বিএনএ, বহরমপুর: বাংলাদেশেও করোনার দাপট শুরু হয়ে যাওয়ায় সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করল বিএসএফ। বাংলাদেশ সীমান্তের যেসব এলাকায় কাঁটাতার নেই সেখানে জওয়ানরা কার্যত ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করেছেন। রাতেও একইভাবে টহলদারি বাড়ানো হয়েছে।  
বিশদ

30th  March, 2020
পূর্ব বর্ধমান
কার্ড না থাকলেও আবেদনকারীদের রেশন দেওয়ার সিদ্ধান্ত 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: লকডাউন পরিস্থিতিতে রেশন কার্ডের আবেদনকারীদেরও রেশন দেওয়ার সিদ্ধান্ত নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। সেই সঙ্গে আরকেএসওয়াই-২ কার্ড যাঁদের আছে, তাঁদেরও বিনামূল্যে রেশন দেওয়া যায় কি না আলোচনা করা হয়েছে। 
বিশদ

30th  March, 2020
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে দুঃস্থ মানুষদের
ঘরে খাদ্যসামগ্রী পৌঁছলেন পুলিস, জনপ্রতিনিধিরা 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের ফলে ইতিমধ্যেই গরিব ও দুঃস্থ পরিবারের মানুষ খাদ্য সঙ্কটে ভুগছেন। তাই গরিব মানুষের দুবেলা দুমুঠো খাবারের ব্যবস্থা করতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে মাঠে নামল শাসক দলের নেতানেত্রী, স্বেচ্ছাসেবী সংগঠন, পুলিস ও প্রশাসনিক আধিকারিকরা। 
বিশদ

30th  March, 2020
সরকারি উদ্যোগে মেদিনীপুরে কিষাণ বাজার চালু 

বিএনএ, মেদিনীপুর: সরকারি উদ্যোগে রবিবার থেকে মেদিনীপুর জেলা প্রশাসনিক ভবনের সামনে কিষাণ বাজার চালু হল। সরকারি নির্ধারিত দামে সমস্ত জিনিসপত্র বিক্রি হওয়ায় প্রথম দিনেই ক্রেতাদের ভিড় শুরু হয়। চাষিরা জমি থেকে সব্জি নিয়ে এসে ক্রেতাদের সরাসরি বিক্রি করেন।  
বিশদ

30th  March, 2020
রামপুরহাটে পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার
সদ্যোজাত, বাসিন্দারা নাম দিলেন ‘করোনা’ 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার সকালে রামপুরহাটের সুলঙ্গা গ্রামে একটি পরিত্যক্ত বাড়ি থেকে সদ্যোজাত শিশুকে উদ্ধার করা হয়। তার কান্না শুনে এদিন গ্রামবাসীরা পরিত্যক্ত বাড়িতে ঢুকে কাপড়ে মোড়া নবজাতককে পড়ে থাকতে দেখে সিভিক ভলান্টিয়ারকে খবর দেন। 
বিশদ

30th  March, 2020
স্বাস্থ্য সংক্রান্ত আপডেটের জন্য তৈরি হচ্ছে অ্যাপ
ভিনরাজ্যে থাকা শ্রমিকদের তথ্য
জোগাড় করছে বীরভূম জেলা প্রশাসন 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: করোনা মোকাবিলায় স্বাস্থ্য সংক্রান্ত আপডেটের জন্য বীরভূমে এবার তৈরি হচ্ছে অ্যাপ। রবিবার দুপুরে সার্কিট হাউসে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়েছেন চিকিৎসক অভিজিৎ চৌধুরী। 
বিশদ

30th  March, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনা আক্রান্ত আরও ১ 
পশ্চিমবঙ্গে আরও এক করোনা রোগীর খোঁজ মিলল। দমদমের আইএলএস হাসপাতালে ...বিশদ

31-03-2020 - 10:59:57 PM

হাওড়ায় আরও এক করোনা আক্রান্তের মৃত্যু 
হাওড়ায় মৃত্যু হল আরও এক করোনা আক্রান্তের। মৃতের নাম সুরেন্দ্র ...বিশদ

31-03-2020 - 10:56:00 PM

করোনা: এগরায় আক্রান্ত আরও এক
 

এগরায় করোনায় আক্রান্ত হলেন আরও একজন। এবার মারণ ভাইরাসের শিকার ...বিশদ

31-03-2020 - 10:49:00 PM

এনআরএসে করোনা আক্রান্তের মৃত্যু 
মারণ করোনা ভাইরাস পশ্চিমবঙ্গে আরও এক প্রাণ নিল। মঙ্গলবার রাতে ...বিশদ

31-03-2020 - 10:32:56 PM

চণ্ডীগড়ে করোনায় আক্রান্ত হলেন ব্রিটেন ফেরত এক ব্যক্তি 

31-03-2020 - 10:30:26 PM

করোনা: বিহারে আক্রান্ত আরও ৬ জন 

31-03-2020 - 10:25:56 PM