Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মহিষাদলে তৃণমূল প্রধানকে হেনস্তা ও নিগ্রহের অভিযোগ 

সংবাদদাতা, হলদিয়া: গ্রামসভা সেরে বাড়ি ফেরার পথে মহিষাদলের নাটশাল-২ গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান অনিমা পট্টনায়েককে হেনস্তা ও শারীরিকভাবে নিগ্রহ করার অভিযোগ উঠল দলীয় কর্মীদের বিরুদ্ধে। একই সঙ্গে পঞ্চায়েত অফিসে প্রধানের রুমে তালা ঝুলিয়ে দেওয়া এবং অফিসের সিসিটিভি ক্যামেরা খুলে নেওয়ারও অভিযোগ উঠেছে। 
বিশদ
শিল্প সম্মেলন উপলক্ষে দীঘায় স্থায়ী হেলিপ্যাডে ট্রায়াল রান 

সংবাদদাতা, কাঁথি: আগামী ১১ ও ১২ডিসেম্বর শিল্প সম্মেলন(বিজনেস কনক্লেভ) উপলক্ষে দীঘায় স্থায়ী হেলিপ্যাডে শনিবার ট্রায়াল রান হল। এদিন বিকেল সাড়ে ৩টে নাগাদ দীঘার জাতিমাটি এলাকায় স্থায়ী হেলিপ্যাডে হেলিকপ্টার আসে। তারপর ট্রায়াল রান সম্পন্ন করে সাড়ে ৪টে নাগাদ কলকাতার উদ্দেশে ফিরে যায়। তবে দীঘায় তো স্থায়ী হেলিপ্যাড রয়েছেই।  
বিশদ

08th  December, 2019
রায়নায় প্রতিবেশীর বিরুদ্ধে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: রায়না থানার বোলপুরে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। ঘটনার কথা থানায় জানায় ছাত্রীর পরিবার। কিন্তু, থানা কোনও ব্যবস্থা নেয়নি বলে ছাত্রীর মায়ের অভিযোগ। বিষয়টি জেলার পুলিস সুপারকে জানিয়েও কোনও ব্যবস্থা না নেওয়ায় বাধ্য হয়ে ছাত্রীর মা বর্ধমান সিজেএম আদালতে মামলা করেছেন।  
বিশদ

08th  December, 2019
তেহট্টে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে ধৃত শিক্ষক 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে স্কুলের মধ্যেই তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ গ্রেপ্তার হলেন এক শিক্ষক। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রজতজ্যোতি বিশ্বাস। দিন কয়েক আগে তেহট্ট থানার বেতাই জিতপুর প্রাথমিক বিদ্যালয়ে যৌন নির্যাতনের ঘটনাটি ঘটে।  
বিশদ

08th  December, 2019
আসানসোলে আগুনে ভস্মীভূত
তৃণমূল কার্যালয়, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল: আসানসোলের রেলপাড় এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয় আগুনে ভস্মীভূত হয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোরে ২৫ নম্বর ওয়ার্ডের রেলপাড় এলাকায় ওই কার্যালয়ে আগুন জ্বলতে দেখেন স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

08th  December, 2019
দাসপুরে বধূর অস্বাভাবিক মৃত্যু, গ্রেপ্তার স্বামী, ভাঙচুর 

সংবাদদাতা, ঘাটাল: দাসপুর থানার কল্মিজোড় কৃষ্ণপুরে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে শনিবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতার নাম অনিতা মল্লিক (৩৭)।  
বিশদ

08th  December, 2019
কৃষ্ণনগরে ট্রাকের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার ঘূর্ণি হালদারপাড়া মোড়ে করিমপুর-কৃষ্ণনগর রাজ্য সড়কে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল এক সাইকেল আরোহীর। পুলিস জানিয়েছে, মৃতের নাম বলাই মুখোপাধ্যায়(৪৬)। বাড়ি ঘূর্ণি ঘরামিপাড়ায়।


 
বিশদ

08th  December, 2019
নবগ্রামে ফের স্ক্রাব টাইফাসে আক্রান্ত গৃহবধূ 

বিএনএ, বহরমপুর: ফের নবগ্রামের অমৃতকুণ্ডু গ্রামে স্ক্রাব টাইফাসে এক গৃহবধূ আক্রান্ত হয়েছে। সাগরী দাস নামে ওই গৃহবধূকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকদিন ধরেই তিনি জ্বরে ভুগছিলেন।  
বিশদ

08th  December, 2019
শান্তিপুরে নদী থেকে উঠল ১২কেজি ভেটকি  

সংবাদদাতা, রানাঘাট: শনিবার শান্তিপুরে ভাগীরথী নদী থেকে প্রায় ১২কেজি ওজনের ভেটকি মাছ উঠল। ভেটকি মাছ ধরা পড়ার খবর ছড়িয়ে পড়তেই নদীর পাড়ে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

08th  December, 2019
হরিহরপাড়ায় গাঁজাগাছ নষ্ট করল পুলিস

 

বিএনএ, বহরমপুর: শনিবার হরিহরপাড়ার বেশ কয়েকটি বাড়িতে অভিযান চালিয়ে গাঁজা গাছ নষ্ট করেছে পুলিস। বাড়ির উঠানে গাঁজা চাষ করা হয়েছিল। স্থানীয়রা অভিযোগ করায় পুলিস এদিন অভিযান চালিয়ে গাছগুলি নষ্ট করে। 
বিশদ

08th  December, 2019
নবদ্বীপে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ এলাকাবাসী 

সংবাদদাতা, নবদ্বীপ: হনুমানের তাণ্ডবের জেরে ব্যতিব্যস্ত হয়ে উঠছেন নবদ্বীপের দক্ষিণাঞ্চলের বিস্তীর্ণ অঞ্চলের বাসিন্দারা। কয়েকদিন ধরে এই এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত হনুমানের তাণ্ডব চলছে। হনুমানের আক্রমণে এখনও পর্যন্ত বেশ কয়েকজন কমবেশি জখম হয়েছেন।  
বিশদ

08th  December, 2019
নলহাটিতে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে গৃহবধূর মৃত্যু 

সংবাদদাতা, রামপুরহাট: বোলপুর-রাজগ্রাম রাস্তায় নলহাটি থানার পাইকপাড়া গ্রামের কাছে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল গৃহবধূর। পুলিস জানিয়েছে, মৃতার নাম সামিমা পারভিন (১৮)। বাড়ি নলহাটি থানার হরিওকা গ্রামে।  
বিশদ

08th  December, 2019
রানাঘাটে নাবালিকার বিয়ে রুখল প্রশাসন 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে নাবালিকার বিয়ে রুখল প্রশাসন। রানাঘাট ১ ব্লকের বারাসাত গ্রাম পঞ্চায়েতের মহিষডাঙা গ্রামের ১৭ এক বছরের এক নাবালিকা শান্তিপুর ব্লকের ফুলিয়া কলোনির কৃষ্ণপল্লির একটি ছেলের সঙ্গে পালিয়ে গিয়ে বিয়ে করে। পড়তে যাওয়ার নাম করে বেরিয়ে আর বাড়ি সে ফেরেনি।  
বিশদ

08th  December, 2019
নলহাটিতে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার সকালে নলহাটি থানার বেড়াশিমূল গ্রামে বিয়ের বছর দেড়েকের মাথায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। যদিও মৃতার পরিবারের অভিযোগ, শ্বাসরোধ করে মেরে ওই গৃহবধূকে ঝুলিয়ে দেওয়া হয়েছে।  
বিশদ

08th  December, 2019
আরামবাগে ছুরিকাহত যুবক, চাঞ্চল্য 

সংবাদদাতা, আরামবাগ: শুক্রবার সন্ধ্যায় আরামবাগের সালেপুর গ্রামের এক দিনমজুরকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর অভিযোগ উঠল স্থানীয় যুবকের বিরুদ্ধে। পুলিস ঘটনায় অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে আসে। পুলিস জানিয়েছে, জখম ওই দিনমজুরের নাম লক্ষ্মী মুর্মু। তাঁর বাড়ি বাঁকুড়া জেলার বারিকুল থানা এলাকায়। 
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

08-12-2019 - 10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

08-12-2019 - 09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08-12-2019 - 08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08-12-2019 - 08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08-12-2019 - 08:19:18 PM

দ্বিতীয় টি২০: ভারত ১১২/৩ (১২ ওভার) 

08-12-2019 - 08:06:46 PM