Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনা-গুজবের জেরে এগরার শিক্ষকের
পরিবারকে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: করোনা নিয়ে গুজবের জেরে পূর্ব মেদিনীপুরের এগরা থেকে আসা এক শিক্ষকের পরিবারকে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করল জেলা স্বাস্থ্যদপ্তর ও প্রশাসন। জানা গিয়েছে, নয়াগ্রামের বাসিন্দা ওই শিক্ষক পূর্ব মেদিনীপুরের এগরায় একটি ভাড়া বাড়িতে সপরিবারে থাকতেন। 
বিশদ
লকডাউন সফল করতে র‌্যাফ নামার গুজব পূর্ব মেদিনীপুরে, আতঙ্ক 

বিএনএ, তমলুক: করোনা মোকাবিলায় লকডাউন সফল করতে র্যা ফ নামার গুজব ছড়াল গোটা পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে। সোমবার থেকেই জেলায় র্যা ফ নামবে বলে মুখে মুখে ছড়িয়ে পড়ে। এই পরিস্থিতিতে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহ ব্যবস্থায় সরাসরি প্রভাব পড়ে।  
বিশদ

31st  March, 2020
লকডাউনে হলদিয়ার বাজারগুলিতে
সব্জি, মাছ-ডিম ও মুড়ির আকাল 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের জেরে হলদিয়ার বাজারগুলিতে সব্জি, মাছ, ডিম, মুড়ির আকাল শুরু হয়েছে। ফলে দোকানগুলিও কার্যত বন্ধের পথে। পাঁশকুড়ার মতো বড় বড় পাইকারি সব্জির হাট বন্ধ হয়ে যাওয়ায় শিল্পশহর ও লাগোয়া বাজারগুলিতে বেশির ভাগ সব্জির ঘাটতি দেখা দিয়েছে। 
বিশদ

31st  March, 2020
মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকা দিলেন শিশির ও দিব্যেন্দু

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতি মোকাবিলায় কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারী ও তমলুকের সংসদ সদস্য দিব্যেন্দু অধিকারী ৫০লক্ষ টাকা করে মোট ১কোটি টাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপৎকালীন ত্রাণ তহবিলে দিলেন।  
বিশদ

31st  March, 2020
লকডাউনের জেরে এবার কাঁথি ও এগরায় নিয়মরক্ষার বাসন্তীপুজো 

সংবাদদাতা, কাঁথি: করোনা-আবহে এবং লকডাউনের কোপে পড়েছে কাঁথি ও এগরা মহকুমায় বাসন্তীপুজোতেও। আজ, মঙ্গলবার থেকে সর্বত্র বাসন্তী পুজো শুরু। কিন্তু সর্বজনীন কিংবা গৃহস্থ বাড়িতে এবার নিয়মরক্ষার পুজো। মহকুমার কয়েকটি ক্লাব কয়েক লক্ষ টাকার বাজেটের পুজো করত।  
বিশদ

31st  March, 2020
রামপুরহাটে ঋণের কিস্তির টাকা আদায়ের
চেষ্টা, বিক্ষোভের মুখে অর্থলগ্নি সংস্থার কর্মীরা 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার সকালে রামপুরহাট পুরসভার ১০নম্বর ওয়ার্ডের মালিপাড়া বস্তি এলাকায় ঋণের কিস্তির টাকা আদায় করতে গিয়ে গ্রাহকদের বিক্ষোভের মুখে পড়লেন একটি বেসরকারি ক্ষুদ্র অর্থলগ্নি সংস্থার কর্মীরা। বেগতিক বুঝে পিছু হটেন সংস্থার কর্মীরা।  
বিশদ

31st  March, 2020
ভিড় এড়াতে আরও বেশ কয়েকটি বাজার স্থানান্তর করল নবদ্বীপ পুরসভা 

সংবাদদাতা, নবদ্বীপ: করোনার সংক্রমণ রুখতে ভিড় এড়াতে আরও বেশ কয়েকটি বাজার স্থানান্তরিত করল নবদ্বীপ পুরসভা। রবিবার দুপুরে পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা টোটোয় চেপে প্রচার করেন। সোমবার থেকে বড়বাজার বসছে পোড়াঘাটের ট্রান্সপোর্টের মাঠ ও পোড়াঘাট নব মিলন সঙ্ঘের মাঠে।  
বিশদ

31st  March, 2020
খড়্গপুরে করোনা আতঙ্কে ভিনরাজ্য
থেকে আনা মৃতদেহ সৎকারে বাধা 

সংবাদদাতা, খড়্গপুর: করোনা আতঙ্কে এবার ভিনরাজ্য থেকে নিয়ে আসা মৃতদেহ দাহ করা নিয়ে দেখা দিল জটিলতা। মৃতার নাম মীরা মাহাত(৪৫)। বাড়ি খড়্গপুর গ্রামীণ এলাকার হরিয়াতাড়ায়। গত ২৮ মার্চ বেঙ্গালুরুর একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।  
বিশদ

31st  March, 2020
বহিরাগত রুখতে সাঁইথিয়া, নলহাটিতে বাঁশের ব্যারিকেড দিয়ে নজরদারি 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউন চলাকালীন করোনা সংক্রমণ রুখতে গ্রামের পর এবার সাঁইথিয়া শহরেও বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হল। সাঁইথিয়া পুরসভার ৮নম্বর ওয়ার্ডে ঢোকার তিনটি রাস্তায় বাঁশ দিয়ে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রবেশ নিষেধ বলে পোস্টারও দেওয়া হয়েছে।  
বিশদ

31st  March, 2020
পশ্চিম বর্ধমান জেলাজুড়ে ১০
হাজার বেডের কোয়ারেন্টাইন সেন্টার 

বিএনএ, আসানসোল: আপদকালীন পরিস্থিতির কথা মাথায় রেখে পশ্চিম বর্ধমান জেলাজুড়ে ১০ হাজার বেডের কোয়ারেন্টাইন ফেসিলিটি সেন্টার প্রস্তুত করল প্রশাসন। পাশাপাশি বিদেশ থেকে আসা ২৭৫ জন এবং ভিন রাজ্য থেকে আসা ১৭৬৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 
বিশদ

31st  March, 2020
ঘাটাল মহকুমায় লকডাউন
পরিস্থিতি খতিয়ে দেখলেন জেলাশাসক 

সংবাদদাতা, ঘাটাল: ঘাটাল মহকুমায় লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কমল। সোমবার বেলা ১০টা থেকে মহকুমার বিভিন্ন প্রান্ত তিনি ঘুরে দেখেন। জেলাশাসক বলেন, বেশিরভাগ ক্ষেত্রেই সব্জি বাজারগুলিতে জনসমাগম বেশি হয়। 
বিশদ

31st  March, 2020
ঝাড়খণ্ডে যাওয়া ২০ শ্রমিককে
খড়্গপুরে আটকাল পুলিস প্রশাসন 

বিএনএ, মেদিনীপুর: সোমবার জাতীয় সড়ক ধরে ঝাড়খণ্ডের পথে যাওয়া ২০জন শ্রমিককে খড়্গপুর গ্রামীণের সতকুই এলাকায় পুলিস প্রশাসনের পক্ষ থেকে আটকে রাখা হয়। খড়্গপুর অতিরিক্ত পুলিস কাজি সামসুদ্দিন আহমেদ বলেন, ওই শ্রমিকরা ঝাড়খণ্ড যাচ্ছিলেন। এখন এভাবে যাওয়া নিষিদ্ধ।  
বিশদ

31st  March, 2020
মুর্শিদাবাদ মেডিক্যালে ৩টি ভেন্টিলেশন মেশিন দিচ্ছেন অধীর।

 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনটি উন্নতমানের ভেন্টিলেশন মেশিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বহরমপুরের সংসদ সদস্য অধীর চৌধুরী। এমপি ল্যাডের টাকা থেকে তিনি তিনটি মেশিন দিতে চান।  
বিশদ

31st  March, 2020
করোনার চিকিৎসায় ১০লক্ষ টাকা দিলেন তেহট্টের বিধায়ক 

সংবাদদাতা, তেহট্ট ও নবদ্বীপ: করোনার চিকিৎসার জন্য তেহট্ট মহকুমা হাসপাতালকে বিধায়ক তহবিল থেকে ১০লক্ষ টাকা দিলেন তেহট্টের বিধায়ক গৌরীশঙ্কর দত্ত। সোমবার তিনি ওই টাকা জেলাশাসক বিভু গোয়েলের হাতে তুলে দেন।  
বিশদ

31st  March, 2020
৪৩১টি রেলইঞ্জিন তৈরি করে রেকর্ড সিএলডব্লুর

 

বিএনএ, আসানসোল: ৪৩১টি রেল ইঞ্জিন তৈরি করে বিশ্বরেকর্ড করল চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস(সিএলডব্লু)। কারখানা সূত্রে জানা গিয়েছে, চলতি অর্থবর্ষে সিএলডব্লুতে মোট ৪৩১টি রেল ইঞ্জিন প্রস্তুত হয়েছে।  
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।   ...

নয়াদিল্লি, ৩১ মার্চ (পিটিআই): করোনার বিস্তার রুখতে জীবাণুনাশক স্প্রে করতে হবে। আর তা করবে স্বয়ংক্রিয় ড্রোন। এই প্রযুক্তি বানিয়ে ফেললেন গুয়াহাটি আইআইটির পড়ুয়ারা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনা আক্রান্ত আরও ১ 
পশ্চিমবঙ্গে আরও এক করোনা রোগীর খোঁজ মিলল। দমদমের আইএলএস হাসপাতালে ...বিশদ

31-03-2020 - 10:59:57 PM

হাওড়ায় আরও এক করোনা আক্রান্তের মৃত্যু 
হাওড়ায় মৃত্যু হল আরও এক করোনা আক্রান্তের। মৃতের নাম সুরেন্দ্র ...বিশদ

31-03-2020 - 10:56:00 PM

করোনা: এগরায় আক্রান্ত আরও এক
 

এগরায় করোনায় আক্রান্ত হলেন আরও একজন। এবার মারণ ভাইরাসের শিকার ...বিশদ

31-03-2020 - 10:49:00 PM

এনআরএসে করোনা আক্রান্তের মৃত্যু 
মারণ করোনা ভাইরাস পশ্চিমবঙ্গে আরও এক প্রাণ নিল। মঙ্গলবার রাতে ...বিশদ

31-03-2020 - 10:32:56 PM

চণ্ডীগড়ে করোনায় আক্রান্ত হলেন ব্রিটেন ফেরত এক ব্যক্তি 

31-03-2020 - 10:30:26 PM

করোনা: বিহারে আক্রান্ত আরও ৬ জন 

31-03-2020 - 10:25:56 PM