Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কেতুগ্রামে হুমকি দিয়ে বধূকে ধর্ষণ 

সংবাদদাতা, কাটোয়া: স্বামী না থাকার সুযোগে কেতুগ্রামে হুমকি দিয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মঙ্গলবার এক ভিলেজ পুলিসকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তের নাম ষষ্ঠীগোপাল মাঝি। তার বাড়ি কেতুগ্রামের গুড়পাড়া গ্রামে। ষষ্ঠী কেতুগ্রাম থানারই ভিলেজ পুলিস হিসেবে কর্মরত রয়েছে।  
বিশদ
রানাঘাটে ডেঙ্গুতে শিশু মৃত্যুর পর এলাকায় মাইকিং 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট ব্লকের যুগলকিশোর গ্রাম পঞ্চায়েতের বস্তা মাঠপাড়া এলাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশু মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। শনিবার সন্ধ্যায় রানাঘাট মহাকুমা হাসপাতালে সুজাতা রায় নামে বছর আটেকের ওই শিশুকন্যার মৃত্যু হয়। ঘটনার পর নড়েচড়ে বসেছে গ্রাম পঞ্চায়েত।  
বিশদ

এগরায় বাড়ি থেকে নাবালিকাকে অপহরণের চেষ্টা, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, কাঁথি: বাড়ি থেকে নাবালিকাকে অপহরণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল এগরা থানার পুলিস। এগরা থানার উত্তর তাজপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম প্রদীপ শীট। তার বাড়ি পার্শ্ববর্তী নিমকবাড় গ্রামে। বছর চোদ্দোর ওই নাবালিকা স্থানীয় একটি হাইস্কুলে অষ্টম শ্রেণীতে পড়াশোনা করে।  
বিশদ

মশারির ভিতর গোখরো, কামড়ে মৃত্যু কালনার প্রৌঢ়ার 

সংবাদদাতা, কালনা ও পূর্বস্থলী: কালনায় এক দম্পতি ঘুমানোর সময় মশারির ভিতর ঢুকে যাওয়া গোখরো সাপের কামড়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত ওই প্রৌঢ়ার নাম হালিমা মণ্ডল(৫৪)। মঙ্গলবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত হয়।  
বিশদ

এনআরসির প্রতিবাদে কান্দিতে মিছিল বামেদের 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার সকালে এনআরসির প্রতিবাদে কান্দি শহরজুড়ে প্রতিবাদ মিছিল করে বামফ্রন্ট। এদিন সকালে কান্দি নেতাজি বাস টার্মিনাসের কাছে থেকে ওই মিছিল শুরু হয়। পরে গোটা শহর পরিক্রমা করে।
বিশদ

আইসক্রিম কারখানায় সিলিন্ডার ফেটে কর্মীর মৃত্যু 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার সকালে সূতির বালিয়াঘাটিতে একটি আইসক্রিম কারখানায় গ্যাস সিলিন্ডার ফেটে এক কর্মীর মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত কর্মীর নাম ধুলু হালসোনা(৭২)। বাড়ি নদীয়ার তেহট্ট থানার জাননগরে। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতালের মর্গে পাঠায়।  
বিশদ

এনআরসি আতঙ্ক: ৩৫ বছর পর মুরারইয়ের গ্রামে ফিরলেন শুক্তার 

বিএনএ, সিউড়ি: খুব ছোট বেলাইতেই কাজের সন্ধানে বাড়ি থেকে বেরিয়ে ভিনরাজ্যে চলে গিয়েছিলেন বীরভূমের মুরারইয়ের ঘুসকিরার বাসিন্দা শুক্তার আলি। ৩৫বছর পর হঠাৎ করে ‘এনআরসির’ আতঙ্কে ফের গ্রামে ফেরায় চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার বিকেলে শুক্তার আলি ও তাঁর ছেলে দুর্গাপুরের বাড়ি থেকে গ্রামে এসেছেন।  
বিশদ

বাইক দুর্ঘটনায় জখম কান্দির বিধায়ক 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার সকালে দুর্ঘটনায় বাইক থেকে পড়ে গিয়ে জখম হলেন কান্দির কংগ্রেস বিধায়ক সফিউল আলম খান। তাঁর হাত, পা ও কপালে আঘাত লেগেছে। স্থানীয় নার্সিংহোমে চিকিৎসার পর বিধায়ককে ছেড়ে দেওয়া হয়।
বিশদ

সন্তুষ্ট নয় বিউটির পরিবার, ফের চাইল সিবিআই তদন্ত 

সংবাদদাতা, রামপুরহাট: জিয়াগঞ্জ কাণ্ডে পুলিস একজনকে গ্রেপ্তার করলেও সন্তুষ্ট নয় বিউটির পরিবার। তারা তদন্তের গতিপ্রকৃতি নিয়ে বেশকিছু প্রশ্ন তুলে সিবিআই তদন্তের দাবিতে সোচ্চার হয়েছে। 
বিশদ

ওন্দায় ডাইনি সচেতনতায় শিবির 

বিএনএ, বাঁকুড়া: গত কয়েক দিন ধরে ওন্দার মেদিনীপুর গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণনগর গ্রামের আদিবাসীপাড়ায় ডাইনি নিয়ে নানারকম গুজব চাউর হচ্ছিল। তাই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে মঙ্গলবার বিকেলে পুলিসের উদ্যোগে একটি সচেতনতা শিবির করলেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা।
বিশদ

রাতারাতি ধনী হওয়ার স্বপ্নই কাল হয় বন্ধুপ্রকাশের 

বিএনএ, বহরমপুর: রাতারাতি ধনী হওয়ার স্বপ্নই কাল হল জিয়াগঞ্জের মৃত শিক্ষক বন্ধুপ্রকাশ পালের। শিক্ষকতার পাশাপাশি তিনি একাধিক সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। তিনি সরকারি চাকরি করার কারণে নিজের নামে কোনও কিছু না করে সব কিছুই স্ত্রী বিউটি পালের নামে করতেন। বিউটির নামে তিনি বেশ কয়েকটি বিমা সংস্থার এজেন্সিও নিয়েছিলেন। 
বিশদ

ধৃত মূল অভিযুক্ত
ত্রিকোণ প্রেমের জেরেই আরামবাগে খুন 

বিএনএ, আরামবাগ: প্রেমিকাকে অন্য এক ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে দেখে ফেলায় সম্পূর্ণ ফিল্মি কায়দায় আরামবাগে এক স্কুলভ্যান চালককে গলায় গামছার ফাঁস দিয়ে খুন করা হয়েছে। খুনের ১২ দিনের মাথায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করে এমনই চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে পুলিস।  
বিশদ

জেলায় ফের চাহিদা বাড়ছে মাটির প্রদীপের 

সংবাদদাতা, বহরমপুর: এলইডি, চায়না লাইটের দাপটে কৌলিন্য হারিয়েছিল দীপাবলির মাটির প্রদীপ। রকমারি আলোর সঙ্গে পাল্লা দিয়ে কোনওরকমে ‘মিটিমিট’ করছিল বাঙালির ঐতিহ্য। কিন্তু, ফের মাটির প্রদীপের দিন ফিরছে।  
বিশদ

15th  October, 2019
ঢুকতে দিল না বউমা, ছেলের বাড়ির সামনে বসে কাঁদলেন লক্ষ্মী 

সংবাদদাতা, বহরমপুর: লক্ষ্মীপুজোর পরদিন সোমবার দুপুরে অমানবিক ঘটনার সাক্ষী থাকলেন বেলডাঙার বাসিন্দারা। বউমা ঢুকতে না দেওয়ায় ছেলের বাড়ির সামনে ঘণ্টার পর ঘণ্টা বসে থেকে হাউহাউ করে কাঁদলেন লক্ষ্মী। 
বিশদ

15th  October, 2019
কুলটিতে পরিত্যক্ত কয়লা খাদানে নেমে নিখোঁজ ৩, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল: কুলটি থানার আকওয়ান বাগান মাঝিপাড়া এলাকায় পরিত্যক্ত কয়লা খাদানে নেমে নিখোঁজ হয়ে যায় স্থানীয় তিন ব্যক্তি। রবিবার সন্ধ্যা নাগাদ এই ঘটনার ঘটলেও সোমবার দিন ভর চেষ্টা চালিয়েও ইসিএলের মাইনস রেসকিউ টিম তিনজনকেই উদ্ধার করতে ব্যর্থ হয়েছে।  
বিশদ

15th  October, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃদ্ধাকে বিমার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। সোমবার সন্ধ্যায় সেক্টর ফাইভের ডিএন ব্লকের একটি অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ...

 বেরিলি, ১৫ অক্টোবর (পিটিআই): ফের জন্মমাত্র শিশুকন্যা হত্যার চেষ্টার জঘন্যতম নিদর্শন মিলল উত্তরপ্রদেশে। ঘটনাটি বেরিলির। নিজের মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আর একটি শিশু উদ্ধার করলেন এক ব্যবসায়ী। হিতেশ কুমার সিরোহি নামের এক ওই ব্যবসায়ী শিশুটিকে উদ্ধার করে ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোর ১-১

15-10-2019 - 09:37:46 PM

 ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে ভারত-বাংলাদেশ ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮৮ মিনিট শেষে স্কোর ১-১

15-10-2019 - 09:30:11 PM

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোর ১-১ 

15-10-2019 - 09:29:00 PM

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথমার্ধের শেষে বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে

15-10-2019 - 08:32:14 PM

কার্নিভালে সম্মানহানির অভিযোগ রাজ্যপালের 
কার্নিভাল নিয়ে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। ...বিশদ

15-10-2019 - 04:36:31 PM

মন্তেশ্বরে বাস-বাইক মুখোমুখি সংঘর্ষ, মৃত ৩ 
বাইক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ। আজ দুপুর ২টো নাগাদ ...বিশদ

15-10-2019 - 04:36:00 PM