Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

প্রায়ই দুর্ঘটনা ঘটায় ক্ষুব্ধ মানুষজন
রামপুরহাট-মাড়গ্রাম রাস্তায় টাকা নিয়ে ওভারলোডেড যান চলাচল করানোর অভিযোগ পুলিসের বিরুদ্ধে 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট-মাড়গ্রাম রাস্তায় টাকা নিয়ে ওভারলোড যান চলাচল করানোর অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। যার জেরে নিত্যদিন ঘটছে দুর্ঘটনা। গত ২৩ নভেম্বর রাতে ফের দুর্ঘটনা ঘটে। তবে, সেদিন কোনও প্রাণহানি না ঘটলেও দীর্ঘ কয়েকঘণ্টা বিদ্যুৎহীন অবস্থায় থাকতে হয় ওয়ার্ডবাসীকে। সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয় দু’টি গুমটি।  
বিশদ
রামপুরহাট মেডিক্যালে জটিল অস্ত্রোপচার করে ক্যান্সার রোগীকে বাঁচালেন ডাক্তাররা 

সংবাদদাতা, রামপুরহাট: ক্যান্সার আক্রান্ত রোগীর জটিল অস্ত্রোপচার করে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনলেন রামপুরহাট মেডিক্যালের চিকিৎসকরা। একটা সময় চিকিৎসা পরিষেবা না পেয়ে বিক্ষোভ, ভাঙচুর লেগেই থাকত এই হাসপাতালে। বর্তমানে একের পর এক বিরল অস্ত্রোপচার করে সংবাদের শিরোণামে জায়গা করে নিচ্ছে এই হাসপাতাল।  
বিশদ

পঠনপাঠনকে আকর্ষণীয় করতে হলদিয়ার স্কুলে পড়ুয়াদের জন্য ‘মডেল গ্যালারি’ 

সংবাদদাতা, হলদিয়া: পঠনপাঠনকে আকর্ষণীয় করতে পড়ুয়াদের জন্য বাংলার জনজীবন নিয়ে ‘মডেল গ্যালারি’ তৈরি করল হলদিয়া ব্লকের শিবরামনগর ২ প্রাইমারি স্কুল। গ্যালারিতে জীবন্ত হয়ে উঠেছে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ শ্রেণীর প্রকৃতি বিজ্ঞান, ইতিহাস, ভূগোল, এমনকী বাংলা কবিতা।  
বিশদ

ঘাটাল-পাঁশকুড়া সড়কে পৃথক দুর্ঘটনায় মৃত ৩ 

সংবাদদাতা, ঘাটাল: ঘাটাল-পাঁশকুড়া সড়কে দু’টি পৃথক পথ দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে প্রথম দুর্ঘটনাটি ঘটে ঘাটাল থানার ময়রাপুকুর মোড়ে। মৃত যুবকের নাম রামপদ পাত্র (৩০)। চন্দ্রকোণা থানার বাঁকা-সুলতানপুরে তাঁর বাড়ি। 
বিশদ

মৎস্যজীবীদের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র না থাকলে ট্রলার মালিকের বিরুদ্ধে এবার কড়া ব্যবস্থা 

সংবাদদাতা, হলদিয়া: গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার সময় মৎস্যজীবীদের সঙ্গে ট্রলারের রেজিস্ট্রেশন, লাইসেন্স, বিমার কাগজপত্র এবং পরিচয়পত্র না থাকলে এবার সংশ্লিষ্ট ট্রলার মালিকের বিরুদ্ধে কড়া শাস্তির বিধান চালু করতে চলেছে পূর্ব মেদিনীপুর জেলার সামুদ্রিক মৎস্য বিভাগ। 
বিশদ

ভীমপুরে নাবালিকার শ্লীলতাহানির দায়ে মুদি ব্যবসায়ীর কারাবাস 

বিএনএ, কৃষ্ণনগর: ভীমপুরে নাবালিকার শ্লীলতাহানির দায়ে মুদি ব্যবসায়ীর চার বছর কারাদণ্ডের সাজা ঘোষণা হল। কৃষ্ণনগরের পকসো আদালতে বুধবার এই সাজা ঘোষণা করেন বিচারক মানস বসু। 
বিশদ

শীতে কম্বলের কদর বাড়ায় চিন্তিত ধুনুরিরা 

সংবাদদাতা, রানাঘাট: হেমন্ত মানেই শীতের পূর্বাভাস। রাত হলেই ঠান্ডা, উত্তরের হিমেল বাতাস আর ভোরের কুয়াশা জানান দিচ্ছে রাজ্যে শীত আসা এখন সময়ের অপেক্ষা। আর এই শীতকাল মানেই আট থেকে ৮০, সকলের প্রিয় লেপ কম্বল। শীতের রাতে লেপ কম্বল মুড়ি দিয়ে ঘুমাতে কে না ভালবাসেন। তবে বাঙালির এই প্রিয় লেপে থাবা বসিয়েছে আধুনিকতা। 
বিশদ

টেস্টে অনুত্তীর্ণদের মাধ্যমিকে বসতে দেওয়ার দাবিতে নাকাশিপাড়ার স্কুলে তালা 

সংবাদদাতা, কালীগঞ্জ: মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় পাশ করানোর দাবিতে বৃহস্পতিবার নাকাশিপাড়া বেথুয়াডহরি জেসিএম হাইস্কুলের গেটে তালা লাগাল অকৃতকার্য ছাত্ররা। কিছুক্ষণ পরে অবশ্য তারা তালা খুলে দেয়। ছাত্রদের দাবি, টেস্টে পাশ করিয়ে মাধ্যমিকে বসার সুযোগ করে দিতে হবে।
বিশদ

শিশু নিগ্রহ কমছেই না, কৃষ্ণনগর পকসো আদালতে পাঁচ বছরে ৫০০ মামলা দায়ের 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে।
বিশদ

সিউড়িতে তৃণমূল কর্মীদের বাড়িতে আগুন, বিজেপির বাইক ভাঙচুর 

বিএনএ, সিউড়ি: সিউড়ির কোমা পঞ্চায়েতের লবাগান এলাকায় দুই তৃণমূল কর্মীর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ। সেই ঘটনায় ক্ষতিগ্রস্তদের দলে টানতে গিয়ে বিজেপির কয়েকজন কর্মীকে পাল্টা মারধর ও বাইক ভাঙচুরের অভিযোগ উঠেছে। বুধবার এই ঘটনা ঘিরে সিউড়িতে উত্তেজনা ছড়িয়েছে। 
বিশদ

12th  December, 2019
নিষেধাজ্ঞা সত্ত্বেও
খোদ কৃষিমন্ত্রীর বিধানসভা এলাকায় চলছে দেদার নাড়া পোড়ানো, উদ্বিগ্ন কৃষি দপ্তর 

সংবাদদাতা, রামপুরহাট: ফসল কেটে নেওয়ার পরে জমিতে নাড়া পোড়ানো চলবে না, নির্দেশ দিয়েছিল কৃষি দপ্তর। আইনি ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়। কিন্তু, বেশির ভাগই সেই নির্দেশ মানছেন না। খোদ কৃষিমন্ত্রীর বিধানসভা এলাকা রামপুরহাটে দেদার চলছে নাড়া পোড়ানো। যা নিয়ে উদ্বিগ্ন কৃষি দপ্তর।  
বিশদ

12th  December, 2019
দুবরাজপুরে মাটির নীচ থেকে বেরচ্ছে ধোঁয়া, ব্যাপক আতঙ্ক 

বিএনএ, সিউড়ি: দুবরাজপুরের লোবা গ্রামে মাটি থেকে রহস্যজনকভাবে ধোঁয়া বেরনোয় চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় স্থানীয় বাসিন্দারা আতঙ্কিতও হয়ে পড়েন। ধোঁয়া বেরনোর খবর গ্রামে ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে উৎসুক বাসিন্দারা ভিড় জমান। পরে পুলিস-প্রশাসনকে খবর দেওয়া হয়। 
বিশদ

12th  December, 2019
বহরমপুরে খাদি মেলার প্রথম পাঁচদিনে ৫৫ লক্ষ টাকার বেশি বিক্রি, উচ্ছ্বসিত প্রশাসন ও বিক্রেতারা 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুরের ব্যারাক স্কোয়ার ময়দানে জমে উঠেছে জোনাল লেভেল খাদি মেলা। এবার মেলার প্রথম পাঁচ দিনে বিক্রি ৫৫লক্ষ টাকা ছাড়িয়েছে। আরও সাতদিন মেলা চলবে। উদ্যোক্তাদের দাবি, এবারের বিক্রি সর্বকালের রেকর্ড ছাপিয়ে যাবে। মেলায় ক্রেতাদের চাহিদা বাড়ায় উচ্ছ্বসিত জেলা প্রশাসনের কর্তারা। 
বিশদ

12th  December, 2019
গাছ থেকে নামিয়ে আছড়ে মারল হাতি 

সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার সকালে গাছ থেকে নামিয়ে এক যুবককে দাঁতালের আছড়ে মারার ঘটনায় বলরামপুরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম ষষ্ঠী কালিন্দী(২৫)। তাঁর বাড়ি বলরামপুর থানার পাঁড়দা গ্রামে। জানা গিয়েছে, মঙ্গলবার গভীর রাত থেকেই বলরামপুরের একাধিক গ্রামে ১৩টি হাতির একটি দল দাপিয়ে বেড়ায়। 
বিশদ

12th  December, 2019
এনআরসি আতঙ্কে জঙ্গিপুরে হেড পোস্ট অফিসে আধার কার্ড সংশোধনের জন্য রাত থেকে লম্বা লাইন, ভোগান্তি 

সংবাদদাতা, জঙ্গিপুর: বুধবার জঙ্গিপুরের রঘুনাথগঞ্জ হেড পোস্ট অফিসে আধার কার্ড সংশোধনের ফর্ম নিতে এসে এলাকার কয়েক হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হলেন। ঘণ্টার পর ঘণ্টা ধরে ফর্ম নেওয়ার লাইনে দাঁড়িয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েন, তা সত্ত্বেও বহু মানুষ ফর্ম নিয়েছেন। 
বিশদ

12th  December, 2019

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

ওয়াশিংটন ও লাহোর, ১২ ডিসেম্বর (পিটিআই): হাফিজ সইদ নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকা। জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান সইদের দ্রুত বিচার নিশ্চিত করুক ইসলামাবাদ। ২০০৮ মুম্বই হামলার মূলচক্রীর সাজা নিয়ে পাকিস্তানকে এমনই নির্দেশ দিল আমেরিকা।  ...

পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

সংবাদদাতা, দিনহাটা: কয়েক মাস আগে আবেদনের পরেও দলীয় কর্মীর বাড়িতে বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় বিদ্যুৎ দপ্তরে ডেপুটেশন দিল দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM