Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মেদিনীপুরে রিভিউ মিটিংয়ে বিভিন্ন ব্লকের বেহাল রাস্তা নিয়ে সরব জেলা প্রশাসনের কর্তারা 

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার মেদিনীপুরে রিভিউ মিটিংয়ে জেলার বিভিন্ন ব্লকের বেহাল রাস্তা নিয়ে জেলা প্রশাসনের কর্তারা সরব হন। ব্লকের বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতিদের সঙ্গে নিয়ে রাস্তা পরিদর্শন করার জন্য ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেন জেলাশাসক রশ্মি কমল।
বিশদ
হিংসা বা হানাহানির ঘটনায় আধিকারিকদের দ্রুত ঘটনাস্থলে যাওয়ার কথা বললেন আইজি 

বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার কৃষ্ণনগর জেলা পুলিসের কর্তাদের সঙ্গে বৈঠক করলেন আইজি(দক্ষিণবঙ্গ) রাজীব মিশ্র। পুলিস সুপার, অতিরিক্ত পুলিস সুপার, ডেপুটি পুলিস সুপারদের সঙ্গে বৈঠক করেন আইজি। সেখানে তিনি অফিসারদের নির্দেশ দেন, উত্তেজনা বা গণ্ডগোল এড়াতে পুলিস থানা ভিত্তিক যে ব্যবস্থা রাখে, তা আরও জোরদার করতে হবে। 
বিশদ

শাসকদল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন ৩০ জন নেতা-কর্মী
কান্দিতে ঘর গোছাচ্ছে কংগ্রেস 

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে তাঁদের দাবি। 
বিশদ

এসটিএ পারমিট ঘিরে সমস্যায় অচমকা বাঁকুড়া-দুর্গাপুর রুটে বাস বন্ধ, ব্যাপক ভোগান্তি 

বিএনএ, বাঁকুড়া ও আসানসোল: এসটিএ পারমিট দেওয়াকে কেন্দ্র করে সমস্যার জেরে মঙ্গলবার দুপুর থেকে বাঁকুড়া- দুর্গাপুর রুটে আচমকাই বন্ধ হয়ে গেল বেসরকারি বাস পরিষেবা। এর ফলে চরম সমস্যায় পড়েছেন ওই রুটে যাতায়াতকারী কয়েক হাজার যাত্রী। 
বিশদ

খানাকুলে ঢালাই রাস্তার টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগে বিক্ষোভ, অস্বস্তিতে তৃণমূল 

বিএনএ, আরামবাগ: ঢালাই রাস্তার টেন্ডার ডাকা ঘিরে মঙ্গলবার খানাকুল-১ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুললেন দলের একাংশের সদস্যরা। এনিয়ে চরম অস্বস্তিতে পড়েছে শাসক দল। 
বিশদ

লক্ষ্যপূরণে বিশেষ তৎপরতা শুরু
বাঁকুড়ায় ধান কেনার গতি শ্লথ, বৈঠক করল প্রশাসন 

বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়ায় ধান কেনার গতি শ্লথ হওয়ায় গতি আনতে মঙ্গলবার জেলার সমস্ত বিডিও, রাইস মিল, খাদ্য, কৃষিদপ্তর ও বিধায়ক প্রতিনিধিদের নিয়ে বৈঠক করলেন জেলাশাসক উমাশঙ্কর এস। 
বিশদ

মুকুটমণিপুরে জেলায় প্রথমবার দেখা মিলল সোনাপাখির, উচ্ছ্বসিত পক্ষীপ্রেমীরা 

সংবাদদাতা, খাতড়া: এই প্রথমবার বাঁকুড়ায় ব্ল্যাক হেডেড বান্টিং পাখির দেখা পাওয়া গেল। মঙ্গলবার সকালে মুকুটমণিপুরের কাছে ওই পাখির দেখা মিলেছে। পাখি বিশেষজ্ঞরা জানিয়েছেন বাংলায় ওই পাখিটির নাম সোনাপাখি।
বিশদ

কালীগঞ্জে কৃষকবন্ধু প্রকল্পের চেক নেওয়ার অভিযোগে ধৃত সিভিক ভলান্টিয়ার 

সংবাদদাতা, কালীগঞ্জ: কালীগঞ্জের কিষাণ মান্ডিতে চাষিদের কাছ থেকে সরকারি প্রকল্পের চেক নগদ টাকায় কিনে নেওয়ার অভিযোগে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করেছে পুলিস। দেবগ্রামে কালীগঞ্জে কৃষকবন্ধু চেক দেওয়ার কাজ শুরু হয়েছে গত সোমবার থেকে।  
বিশদ

জমি বিবাদের জের: বাড়ির রাস্তা আটকে দেওয়ায় বিশ্বভারতীর অধ্যাপকের ধর্না 

বিএনএ, সিউড়ি: জমি নিয়ে বিবাদের জেরে বিশ্বভারতীর শারীর শিক্ষা বিভাগের অধ্যাপকের বাড়ির রাস্তা আটকে দেওয়ায় মঙ্গলবার ধর্নায় বসে প্রতিবাদ করেছেন। শ্রীনিকেতনের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। এদিন বিকেলে ওই অধ্যাপক সহ তাঁর স্ত্রী, বৃদ্ধা মা-কে নিয়ে ধর্নায় বসেন। পরে শান্তিনিকেতন থানার পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

১৫ বছর ধরে স্টেশনারি দোকান চালিয়ে সংসার টানছেন ধাত্রীগ্রামের দৃষ্টিশক্তিহীন 

সংবাদদাতা, কালনা: দুটি চোখেই দৃষ্টিশক্তি নেই। কিন্তু রয়েছে মনের অদম্য ইচ্ছা। আর সেই ইচ্ছাশক্তির জোরেই ১৫ বছর ধরে একক প্রচেষ্টায় স্টেশনারি দোকান চালিয়ে নিজের কাঁধে সংসারের জোয়াল টানছেন ধাত্রীগ্রামের দৃষ্টিহীন নিতাই শীল। অনায়াসে এই কাজ সামলানোর দক্ষতায় অবাক বাসিন্দারা তাঁরা প্রশংসা করছেন। 
বিশদ

পুরসভাগুলির হাল-হকিকত জানাই লক্ষ্য
বুথকর্মীদেরও ফোন করছে পিকের টিম 

রামকুমার আচার্য  সিউড়ি, বিএনএ: লক্ষ্য পুরভোট। তাই বুথস্তরের কর্মীদের ফোন করে ওয়ার্ডের হাল হকিকতের খোঁজ নিচ্ছে পিকের টিম। সাম্প্রতিককালে বীরভূম জেলার বিভিন্ন পুরসভায় একাধিক কর্মীকে ফোন করা হয়েছে। পিকের টিমের প্রশ্নের জবাব দিতে সতর্কও রয়েছেন কর্মীরা। তাছাড়া তাঁরা সমস্ত প্রশ্নেরই মন খোলা উত্তর দিচ্ছেন বলে দাবি। 
বিশদ

বিষ্ণুপুরে শ্রমিক মেলায় ৯৮৭জন উপভোক্তাকে সাড়ে ৭৬লক্ষ টাকার সহায়তা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার বিষ্ণুপুর মহকুমা শ্রমিক মেলায় ৯৮৭জন উপভোক্তাকে সাড়ে ৭৬লক্ষ টাকা দিল শ্রমদপ্তর। এদিন জয়পুরের কৃষকবাজারে অনুষ্ঠিত মহকুমা শ্রমিক মেলার সূচনা হয়। সূচনা করেন রাজ্য বিল্ডিং কনস্ট্রাকশন বোর্ডের চেয়ারম্যান জয়দীপ মুখোপাধ্যায়। 
বিশদ

প্লাস্টিক বন্ধে রাস্তায় নেমে প্রচার করলেন পূর্বস্থলীর চিকিৎসক থেকে স্বাস্থকর্মীরা 

সংবাদদাতা, পূর্বস্থলী: মঙ্গলবার রাস্তায় নেমে প্লাস্টিক বিরোধী প্রচার শুরু করলেন পূর্বস্থলী ব্লক হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রাস্তার পাশে পড়ে থাকা প্লাস্টিক সংগ্রহ করার পাশাপাশি দোকানদারদেরও এদিন সতর্ক করা হয়। 
বিশদ

কালনায় পারিবারিক বিবাদে পড়াশোনা বন্ধের মুখে, প্রশাসনের দ্বারস্থ ছাত্রী 

সংবাদদাতা, কালনা: বাবা-মায়ের সম্পর্কের অবনতিতে পড়াশোনা বন্ধ হতে বসেছে নবম শ্রেণীর এক স্কুলছাত্রীর। পুরনো স্কুল থেকে ট্রান্সফার সার্টিফিকেট না দেওয়ায় সমস্যা সমাধানে মহকুমা শাসকের দ্বারস্থ হয়েছে ওই স্কুলছাত্রী। মঙ্গলবার সে কালনা মহকুমা শাসক দপ্তরের এই মর্মে অভিযোগ জমা দেয়। মহকুমা শাসক বিষয়টি দেখার আশ্বাস দেন। 
বিশদ

মুর্শিদাবাদ ও নদীয়া জেলা নিয়ে বৈঠকে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক 

বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার কৃষ্ণনগরে এসে নদীয়া ও মুর্শিদাবাদ জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। জেলাশাসকের কার্যালয়ের কনফারেন্স হলে এই বৈঠকে যোগ দেন নদীয়ার জেলাশাসক বিভু গোয়েল, মুর্শিদাবাদের জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা সহ অন্যান্যরা কর্তারা।  
বিশদ

Pages: 12345

একনজরে
 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ‘দলের লোকেরা দাদাকে মেরেছে, শিবু ফোন করে দাদাকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পনা করে খুন করেছে।’ মঙ্গলবার সকালে এই দাবি করলেন বাগনানের বাইনানের তৃণমূলের ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  হাসপাতালে কবি শঙ্খ ঘোষ
বিশিষ্ট কবি শঙ্খ ঘোষ অসুস্থ। মঙ্গলবার দুপুরে তাঁকে মুকুন্দপুরে ইএম ...বিশদ

21-01-2020 - 06:39:05 PM

  হাসপাতালে পিকে ব্যানার্জি
হাসপাতালে ভর্তি হলেন কিংবদন্তী ফুটবলার প্রদীপ কুমার ব্যানার্জি। আজ ...বিশদ

21-01-2020 - 05:01:50 PM


এনআরসি-র প্রতিবাদে পথে নামল এনআরএস মেডিক্যাল হাসপাতালের পড়ুয়ারা ...বিশদ

21-01-2020 - 05:00:00 PM

ইস্ট বেঙ্গল কোচের পদত্যাগ
টানা তিনটি ম্যাচে হারের পর পদত্যাগ করলেন ইস্ট বেঙ্গল কোচ ...বিশদ

21-01-2020 - 04:35:48 PM

সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তিকর খবর ছড়ানোর অভিযোগে অপর্ণা সেনকে আইনি নোটিস  
সোশ্যাল মিডিয়ায় সিএএ সংক্রান্ত বিভ্রান্তিকর খবর ছড়ানোর অভিযোগে অভিনেত্রী তথা ...বিশদ

21-01-2020 - 04:20:42 PM

২০৫ পয়েন্ট পড়ল সেনসেক্স 

21-01-2020 - 04:04:33 PM