Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রঘুনাথপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠান 

সংবাদদাতা, রঘুনাথপুর: বৃহস্পতিবার রঘুনাথপুর কলেজের ফুটবল ময়দানে নবীনবরণ ও বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পাশাপাশি কলেজের পক্ষ থেকে এলাকার ৩৩ জন প্রতিবন্ধীর হাতে ট্রাই সাইকেল, শ্রবণযন্ত্র তুলে দেওয়া হয়। 
বিশদ
বর্ধমানে লরির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: জেলার বিভিন্ন জায়গায় পৃথক পথ দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। বর্ধমান শহরের বাজেপ্রতাপপুরে লরির ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃতের নাম আব্দুল লতিফ শেখ ওরফে ভঁদু (৬৮)। শহরের দুবরাজদিঘির কেটলিপুকুর এলাকায় তাঁর বাড়ি।  
বিশদ

06th  December, 2019
শিশুমৃত্যুর অভিযোগ দাসপুরে 

সংবাদদাতা, ঘাটাল: ভুল ইঞ্জেকশন দেওয়ায় এক শিশুর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার ওই শিশুর দেহ নিয়ে দাসপুর থানার বৈকুণ্ঠপুরে পথ অবরোধ করা হয়। মৃত শিশুর নাম রায়ন রাম (৫)। বাড়ি দাসপুর থানার বাসুদেবপুরে। এদিন সকালে ঘাটাল পাঁশকুড়া সড়কের বৈকুণ্ঠপুরে প্রায় আধ ঘণ্টার মতো অবরোধ চলে। 
বিশদ

06th  December, 2019
ছত্তিশগড়ে সহকর্মী জওয়ানের গুলিতে বিশ্বরূপের মৃত্যুতে শোকস্তব্ধ আড়ষা 

সংবাদদাতা, পুরুলিয়া: ছত্তিশগড়ের ঘটনায় পুরুলিয়ার আড়ষা থানার খুকড়ামুড়া গ্রামের জওয়ানের মৃত্যুর খবর চাউর হতেই শোকে ভেঙে পড়ে মৃত জওয়ানের পরিবার সহ গোটা গ্রাম। সংবাদমাধ্যমের কাছ থেকে বিশ্বরূপ মাহাতর মৃত্যুর খবর শুনে কার্যত বাকরুদ্ধ হয়ে পড়ে গোটা পরিবার। 
বিশদ

05th  December, 2019
স্নিগ্ধজিতের গানে জমজমাট গুসকরা কলেজের নবীন বরণ অনুষ্ঠান 

সংবাদদাতা, গুসকরা: গুসকরা কলেজে নবীন বরণ ও বাৎসরিক সাংস্কৃতিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হল বুধবার। এদিন বিকেলে অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সারেগামাপা খ্যা ত সঙ্গীত শিল্পী স্নিগ্ধজিৎ ভৌমিক। এছাড়া ছিলেন আরও দুই শিল্পী সাতনাম সিং ও ইমলি দত্ত। 
বিশদ

05th  December, 2019
বন্ধুদের মাধ্যমে থানায় খবর পাঠিয়ে বিয়ে রুখল নবম শ্রেণীর ছাত্রী 

সংবাদদাতা, লালবাগ: বন্ধুদের সাহায্যে পুলিসকে ফোন করে নিজের বিয়ে বন্ধ করল নবম শ্রেণীর ছাত্রী তথা কন্যাশ্রী যোদ্ধা। পরিবারের বিরুদ্ধে গিয়ে বাবা-মায়ের হুমকি উপেক্ষা করে বিয়ে রুখে দিয়ে নজির সৃষ্টি করেছে ওই কন্যাশ্রী ছাত্রী। সাহসিকতার পরিচয় দিয়ে স্কুলের অন্যান্য ছাত্রীদের কাছে এখন দৃষ্টান্ত হয়ে উঠেছে এই কন্যাশ্রী যোদ্ধা। 
বিশদ

05th  December, 2019
মুর্শিদাবাদ স্টেশনে সাফাই অভিযান বিএসএফ জওয়ানদের 

সংবাদদাতা, লালবাগ: বুধবার সকালে মুর্শিদাবাদ স্টেশন এবং সংলগ্ন এলাকায় সাফাই অভিযান চালান বিএসএফ জওয়ানরা। মুর্শিদাবাদ থানার রোশনবাগের ৩৯, ১১৭ এবং ১৪১ নম্বর ব্যাটালিয়ানের ২০০ জন জওয়ান এবং বেশ কয়েকজন আধিকারিক সাফাই অভিযানে শামিল হন। 
বিশদ

05th  December, 2019
অণ্ডালে পুকুর থেকে মা ও শিশুর দেহ উদ্ধার 

সংবাদদাতা, দুর্গাপুর: বুধবার অণ্ডাল মোড় এলাকায় একটি পুকুর থেকে মা ও দেড় বছরের শিশুর মৃতদেহ উদ্ধার ঘিরে রহস্য দেখা দিয়েছে। ঘটনায় মৃত বধূর স্বামী সুব্রত দাসকে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, মৃত মহিলার নাম রুপালি দাস (৩৩) ও শিশুর নাম সম্রাট দাস। তাঁর বাপেরবাড়ি উত্তর দিনাজপুরের ইটাহার থানা এলাকায়।  
বিশদ

05th  December, 2019
শঙ্করপুরে ৪টি মদের ঠেকে ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, কাঁথি: রামনগরের শঙ্করপুর এলাকায় বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে গর্জে উঠল এলাকার প্রমিলা বাহিনী। বুধবার এলাকায় চারটি অবৈধ মদের ঠেকে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন এলাকার মহিলারা। এদিন শঙ্করপুর মৎস্যবন্দর সংলগ্ন এলাকায় ওই ঠেকগুলি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।
বিশদ

05th  December, 2019
বাণিজ্য সম্মেলন ঘিরে সেজে উঠেছে দীঘা

শ্রীকান্ত পড়্যা, দীঘা, বিএনএ: এই প্রথমবার দেশ বিদেশের শিল্পপতিদের নিয়ে দীঘায় বাণিজ্য সম্মেলন হবে। আর সেই উপলক্ষে সেজে উঠছে সৈকত শহর। তারই প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার দীঘায় আসেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ছিলেন রাজ্য পুলিসের আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি সুকেশ জৈন প্রমুখ। 
বিশদ

05th  December, 2019
আবেদনপত্রের সঙ্গে ম্যানডেড ফর্মের সই মেলেনি
ঋণ পাচ্ছেন না রাজ্যের লক্ষাধিক সংখ্যালঘু মহিলা, উদ্বেগ 

সংবাদদাতা, রামপুরহাট: স্বশক্তিকরণ প্রকল্পে সংখ্যালঘু স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ঋণ দেয় রাজ্য সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম। কিন্তু, রাজ্যজুড়ে আবেদনকারীদের একটি বড় অংশের ম্যানডেড ফর্মের সঙ্গে সই মিলছে না। ফলে ঋণ পাচ্ছেন না তাঁরা। দীর্ঘ কয়েকমাস ধরে তাঁরা ঋণের জন্য দপ্তরে হন্যে হয়ে ঘুরছেন।  
বিশদ

05th  December, 2019
ধান কেনা নিয়ে ব্যাপক দুর্নীতির হদিশ জেলায়
বেলডাঙার ঘটনায় তোলপাড়, ডিএমের কাছে রিপোর্ট জমা

বিএনএ, বহরমপুর: বেলডাঙা-২ ব্লকে ২০১৮ সালে চাষিদের থেকে ধান কেনা নিয়ে বড়সড় দুর্নীতির হদিশ পেল প্রশাসন। ভুয়ো মাস্টাররোল তৈরি করে কয়েক কোটির বেশি টাকা তছরুপ করা হয়েছে বলে পুলিসের রিপোর্টে উঠে এসেছে। তদন্তে জানা গিয়েছে, সেবছর এক নাবালিকার অ্যাকাউন্ট থেকেই প্রায় দেড় কোটি টাকা লেনদেন করা হয়েছে।  
বিশদ

05th  December, 2019
আজ কুলটিতে কর্মসূচি শুরু
পশ্চিম বর্ধমান: প্রতি বিধানসভায় রিভিউ মিটিং করবে তৃণমূল 

বিএনএ, আসানসোল: মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের আদলে এলাকার সমস্ত জনপ্রতিনিধি ও গুরুত্বপূর্ণ নেতাকে নিয়ে বিধানসভা ভিত্তিক রিভিউ মিটিং করার সিদ্ধান্ত নিল পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল। আজ, বৃহস্পতিবার কুলটি বিধানসভা এলাকা থেকে এই কর্মসূচি শুরু হচ্ছে।  
বিশদ

05th  December, 2019
মিড ডে মিলে জোগান দিতে পশ্চিম মেদিনীপুরের ২৮টি স্কুলে সব্জিবাগান তৈরির উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: মিড ডে মিলে তরকারির জোগান দিতে পশ্চিম মেদিনীপুর জেলায় ২৮টি স্কুলে সব্জিবাগান তৈরির উদ্যোগ নিতে চলেছে জেলা উদ্যানপালন দপ্তর। পাশাপাশি ওই স্কুলগুলিতে ছাত্রছাত্রীদের পুষ্টির জোগান দিতে নানা ধরনের ফলের গাছ লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

05th  December, 2019
শক্তিগড়ের হাটগোবিন্দপুরে তৃণমূল নেতা খুনে ৬ অভিযুক্তের আগাম জামিন খারিজ 

সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার হাটগোবিন্দপুরে তৃণমূল নেতা অমিতাভ পাঁজাকে খুনের ঘটনায় ছ’জন অভিযুক্তের আগাম জামিনের আবেদন খারিজ করল বর্ধমান আদালত। গ্রেপ্তার এড়াতে আগাম জামিনের আবেদন করে স্বপন কর্মকার ওরফে খোকন, অনিতা বিশ্বাস, কৃপাসিন্ধু কোনার, পরমেশ্বর হাঁসদা, দশরথ হেমব্রম ও ভোলা হাঁসদা।  
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

02:35:02 PM

বাটানগরে জলের পাইপের স্তূপে আগুন, ঘটনাস্থলে দমকল 
মহেশতলা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের বাটা রিভারসাইড প্রোজেক্ট সংলগ্ন এলাকায় ...বিশদ

12:41:00 PM

বি গার্ডেন লেনে ব্যক্তির দেহ উদ্ধার 
হাওড়ার বি গার্ডেন লেনে এক ব্যক্তির দেহ উদ্ধার হল। মৃতের ...বিশদ

12:16:18 PM