Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খেজুরিতে যুবতীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে
সহবাসের অভিযোগে যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: যুবতীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস ও প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল খেজুরির তালপাটিঘাট কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শতদল দাস। 
বিশদ
মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে আবাস যোজনায় কাটমানি
নেওয়ার অভিযোগ, প্রশাসনের দ্বারস্থ বাসিন্দারা 

সংবাদদাতা, লালবাগ: মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকের নতুনগ্রাম পঞ্চায়েতের বাঁশবাড়ি পোলেপাড়ায় বাংলা আবাস যোজনার উপভোক্তাদের কাছ থেকে কাটমানি নেওয়ার অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়াল। পঞ্চায়েত সদস্যার স্বামীর বিরুদ্ধে বিডিওকে লিখিত অভিযোগ জানিয়েছেন চার উপভোক্তা।  
বিশদ

পূর্ব মেদিনীপুরে উপকৃত হবেন সাড়ে ৬ লক্ষ চাষি
বুলবুল ঝড়ে ক্ষতিগ্রস্তদের বিমার টাকা ঢুকবে শীঘ্রই 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: গত নভেম্বর মাসে বুলবুল সাইক্লোনে ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর জেলার আমন চাষিরা শীঘ্রই ফসল বিমা যোজনার টাকা পাবেন। ইতিমধ্যেই কয়েকটি জেলায় ক্ষতিগ্রস্ত চাষিদের অ্যাকাউন্টে বিমার টাকা ঢুকছে। আগামী কয়েকদিনের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার ক্ষতিগ্রস্ত চাষিরাও বিমার টাকা পেতে চলেছেন। 
বিশদ

আরামবাগে আজ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকান
খোলা রাখা যাবে, শহরবাসী চান পুরো লকডাউন 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আজ, বুধবার থেকে সন্ধ্যে সাতটায় শহরের দোকান, বাজার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।  
বিশদ

বর্ষায় ভরা পদ্মা ও সীমান্তে ঘন পাটজমি
মাদকদ্রব্য পাচারকারীদের পোয়াবারো, সতর্ক পুলিস 

নিজস্ব প্রতিনিধি, ডোমকল: কিছুদিন আগেও হেঁটেই পদ্মার শাখানদী পার হওয়া যেত। এখন শাখানদী ফুলেফেঁপে উঠেছে। নৌকা চলছে। নদীর ওপারেই বিস্তীর্ণ চর। পুরো এলাকায় পাটগাছের ঘন ‘জঙ্গল’। সেখানে কেউ লুকিয়ে থাকলেও বোঝার উপায় নেই। এই উপযুক্ত পরিবেশের জন্য মুখিয়ে থাকে পাচারকারীরা।  
বিশদ

নজর বিধানসভা ভোট
বুথে কোন সম্প্রদায়ের কত বসবাস,
বীরভূমে ডেটাবেস তৈরি করছে তৃণমূল 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বুথের বাসিন্দাদের মধ্যে কোন সম্প্রদায়ের কতজন বসবাস করে তার তথ্য জোগাড় করে ফর্ম ফিলআপ করতে হবে নেতাদের। আগামী বিধানসভা ভোটের আগে সমস্ত বুথের এভাবেই ডেটাবেস তৈরি করছে তৃণমূল। আগামী ২৮ জুলাইয়ের মধ্যে জেলা তৃণমূলের কাছে তা পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে।  
বিশদ

ঠিকাদারের মৃত্যুতে আসানসোলে নির্মীয়মাণ
যুব আবাসের কাজ শেষ করা নিয়ে জটিলতা 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ১১০ কক্ষবিশিষ্ট জিটি রোডের উপর বিরাট বিলাসবহুল নির্মীয়মাণ যুব আবাসের কাজ শেষ করা নিয়ে শুরু হয়েছে জটিলতা। ঠিকাদারের মৃত্যুতে থমকে গিয়েছে কাজ। মার্চ মাসেই বিল্ডিংটি যুবদপ্তরকে হস্তান্তরের কথা ছিল পিডব্লুডির।  
বিশদ

মঙ্গলকোটে অ্যাকাউন্ট থেকে টাকা লোপাটের
ঘটনায় ধৃত জামতাড়ার সাইবার প্রতারক 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে মহিলার অ্যাকাউন্ট থেকে টাকা লুটের ঘটনায় মঙ্গলবার জামতাড়ার এক সাইবার প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃত পার্থ গোপের বাড়ি ঝাড়খণ্ডের জামতাড়ার মুরাবেরিয়া গ্রামে। ধৃতকে এদিন কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হলে বিচারক তিনদিন পুলিস হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

খণ্ডঘোষে দুই বিজেপি নেতার বিরুদ্ধে
২লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: খণ্ডঘোষে বিজেপির দুই স্থানীয় নেতার বিরুদ্ধে দলেরই এক কর্মীর কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে ২ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনার বিষয়ে প্রতারিত পুলিসে অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতে কেস রুজু করে তদন্ত শুরু হয়েছে।  
বিশদ

মাস্ক ছাড়াই রোগীর কাছে, বহরমপুরে
করোনা হাসপাতালে বদলি ৪ নার্স 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মাস্ক ছাড়াই বহরমপুরের মানসিক হাসপাতালের ওয়ার্ডে রোগীর কাছে ঘোরাঘুরি করছিলেন চারজন নার্স। এদিন আচমকাই সেখানে পরিদর্শনে যান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস।  
বিশদ

বর্ধমান মেডিক্যালের আউটডোরে
অস্থিশল্য বিভাগে জল জমায় সমস্যা 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের আউটডোরের অস্থিশল্য বিভাগ জলে থই থই করছে। সামান্য বৃষ্টি হলেই সেখানে জল দাঁড়িয়ে যায়। পাশেই রয়েছে জন্ম-মৃত্যু নিবন্ধীকরণ অফিস। সেখানেও জল দাঁড়িয়ে থাকে বলে অভিযোগ। এর জেরে রোগী, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সমস্যায় পড়েন।  
বিশদ

রামপুরহাটে হকারদের সরকারি অনুদানের
ফর্ম বিলি নিয়ে বিতর্ক, বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: করোনা পরিস্থিতির জেরে লকডাউনে ক্ষতিগ্রস্ত ফুটপাত ব্যবসায়ীদের আর্থিক অনুদান দেবে রাজ্য সরকার। সেইমতো জেলার পুরসভাগুলির কাছে ব্যবসায়ীদের নামের তালিকা চেয়ে পাঠিয়েছে রাজ্য। মঙ্গলবারই সেই তালিকা পাঠানোর শেষ দিন। 
বিশদ

আরামবাগে তৃণমূলের পতাকা ও ফ্লেক্স
ছেঁড়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: সোমবার গভীর রাতে আরামবাগ শহরের কালীপুরে তৃণমূলের পতাকা ও ফ্লেক্স ছিঁড়ে ফেলার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শাসক দলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই ওই কাজ করেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।  
বিশদ

রামপুরহাট শহরে ফ্ল্যাট নির্মাণের ক্ষেত্রে
মানা হচ্ছে না নিয়ম, সোচ্চার কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: কোথাও দু’কাঠা, কোথাও আবার মাত্র দেড় কাঠা জায়গা। তাতেই তৈরি হচ্ছে ছ’তলা ফ্ল্যাটবাড়ি। তাও কোনও খোলামেলা জায়গায় নয়, রামপুরহাট শহরের ঘিঞ্জি অলিগলিতে।  
বিশদ

কানহোর মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে
মানবাজারে বিক্ষোভ মিছিল বিজেপির




 

সংবাদদাতা, পুরুলিয়া: কানহোর মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে মঙ্গলবার মানবাজারে বিক্ষোভ মিছিল করল বিজেপির আদিবাসী মোর্চা। এদিন ইন্দকুড়ি মোড় থেকে পাথরমহড়ায় এসডিপিও অফিস পর্যন্ত মিছিল করে বিজেপি। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিক ট্রমা কেয়ার সেন্টারটি নভেম্বর মাস নাগাদ চালু হতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই এই বিশেষ চিকিৎসা কেন্দ্রটি চালু করার কথা ভাবনাচিন্তা করছে মেডিক্যাল কর্তৃপক্ষ।   ...

সঞ্জয় সরকার, কলকাতা: বাবা পেশায় দিনমজুর। আয় আছে, নেই সঞ্চয়। দিন আনা, দিন খাওয়া পরিবারে জন্ম গ্রহণ করলেও একদিন ভারতীয় দলের জার্সি গায়ে নিজেকে দেখতে ...

ওয়াশিংটন: চাপের মুখে অবশেষে বিদেশি পড়ুয়াদের দেশে ফেরানোর সিদ্ধান্ত থেকে পিছু হটল ট্রাম্প প্রশাসন। মঙ্গলবার ম্যাসাচুসেটসের ফেডারেল ডিস্ট্রিক্ট কোর্টে সরকার জানিয়েছে, অনলাইনে ক্লাস করা বিদেশি পড়ুয়াদের ভিসা বাতিল করে দেশে ফেরানোর সিদ্ধান্ত রদ করা হয়েছে। হার্ভার্ড ও এমআইটির দায়ের করা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসিআইতে বিভিন্ন পদে চাকরির টোপ দিয়ে এ রাজ্যের পঞ্চান্ন জন বেকার যুবকের কাছ থেকে পৌনে এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তারাতলা থানা এলাকার ব্রেস ব্রিজের বাসিন্দা প্রতারিত সুবোধকুমার সিংয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তে নেমেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় স্থান অধিকারী দেবস্মিতা মহাপাত্র ডাক্তার হতে চান 
ভবানীচক হাইস্কুলের দেবস্মিতা মহাপাত্র তৃতীয় স্থান অধিকার করেছেন। তাঁর প্রাপ্ত ...বিশদ

10:58:01 AM

মাধ্যমিকে দ্বিতীয় অভীক দাস চিকিৎসক হতে চান 
মাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় স্থানাধিকারী অভীক দাস। প্রাপ্ত নম্বর ৬৯৩। ...বিশদ

10:47:39 AM

মাধ্যমিকে ষষ্ঠ সৌনক বিশ্বাস, রিঙ্কিনী ঘটক, সুনরীত সিংহ, রাজীবুল ইসলাম অর্চিস্মান সাহা, সৃজন সাহা, সোহম দাস, প্রিন্সকুমার সিং, সপ্তর্ষি জানা, অরিজিৎ প্রহরাজ, অসিত চৌধুরী, সৌহর্য্য পাত্র, প্রাপ্ত নম্বর ৬৮৭

10:45:00 AM

মাধ্যমিকে পঞ্চম অঙ্কিত সরকার, অরিত্র মাইতি, রশমিতা সিনহা মহাপাত্র, দেবস্মিতা মহাপাত্র, বীভা বসু মণ্ডল, স্বস্তিক সরকার, প্রাপ্ত নম্বর ৬৮৮

10:42:00 AM

মাধ্যমিকে চতুর্থ বীরভূমের অগ্নিভ সাহা, প্রাপ্ত নম্বর ৬৮৯

10:35:37 AM

মাধ্যমিকে তৃতীয় বাঁকুড়ার সৌম্য পাঠক, পূর্ব মেদিনীপুরের দেবস্মিতা মহাপাত্র, উঃ ২৪ পরগনার অরিত্র মাইতি, প্রাপ্ত নম্বর ৬৯০ 

10:32:51 AM