Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 এগরায় ব্যবসায়ী ও তাঁর মা ভাইয়ের উপর হামলার ঘটনায় ধৃত ২

  সংবাদদাতা, কাঁথি: এগরা সুপার স্পেশালিটি হাসপাতালের কাছে গাড়ি রাখা নিয়ে বচসার জেরে ব্যবসায়ী ও তাঁর মা ভাইয়ের উপর হামলার ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম শেখ জুবেদ ও শেখ শাহিদ। তাদের বাড়ি এগরার আমদেই গ্রামে। বুধবার ধৃতদের কাঁথি মহকুমা আদালতে তোলা হয়।
বিশদ
 কাঁকসার পঞ্চায়েতে বিজেপির বিক্ষোভ

  সংবাদদাতা, দুর্গাপুর: উন্নয়নমূলক কাজের খতিয়ানের হিসেব চেয়ে ও ১০০ দিনের কাজের দাবিতে বুধবার বিজেপি নেতা-কর্মীরা কাঁকসা ব্লকের বনকাটি গ্রাম পঞ্চায়েতে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীরা পঞ্চায়েত প্রধানকে পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেন। বিজেপির দাবি, পঞ্চায়েত প্রধান শীঘ্রই তাঁদের দাবিদাওয়া পূরণের আশ্বাস দিয়েছেন।
বিশদ

 আউশগ্রামে দু’টি পাড়ার মধ্যের সংঘর্ষ, জখম ৩, গ্রেপ্তার ৬

  সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের গোয়ালআড়া গ্রামে মঙ্গলবার রাতে দু’টি পাড়ার মধ্যেল সংঘর্ষ হয়। সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। ঘটনায় ওইদিন রাতেই ছ’জনকে গ্রেপ্তার করে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম সুজিতকুমার মণ্ডল, প্রদীপকুমার মণ্ডল, উদয়কুমার মণ্ডল, বিজয়কুমার বাগদি, প্রভাতকুমার দলুই ও দুর্লভ কুনুই।
বিশদ

 ঘাটালে হনুমানের আক্রমণে গুরুতর জখম গৃহবধূ, আতঙ্কিত বাসিন্দারা

  সংবাদদাতা, ঘাটাল: বুধবার হনুমানের আক্রমণে ঘাটাল থানার দীর্ঘগ্রামের এক গৃহবধূ গুরুতর জখম হয়েছেন। ওই গৃহবধূর নাম অমিতা শাসমল। তাঁকে ঘাটালের একটি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে ভর্তি করা হয়েছে। এছাড়াও বিগত কয়েকদিনে ওই গ্রামে হনুমানের আক্রমণে বহু মানুষ জখম হয়েছেন।
বিশদ

 তরুণীকে অ্যাসিড ছোঁড়ার ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার

  সংবাদদাতা, কান্দি: প্রেমে প্রত্যাখ্যান এবং বিয়ে করতে রাজি না হওয়ায় ভরতপুর থানার মসজিদপাড়ার বাসিন্দা এক তরুণীকে অ্যাসিড ছুঁড়ে মারার ঘটনায় মঙ্গলবার রাতে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করল পুলিস।
বিশদ

 কালনায় অটো, টোটোচালকদের সংঘর্ষ, জখম ৫

  সংবাদদাতা, কালনা: কালনায় যাত্রী তোলাকে কেন্দ্র করে বুধবার সকালে সংঘর্ষে জড়ালেন অটো ও টোটোচালকরা। উভয়পক্ষের পাঁচজন জখম হয়েছেন। তাঁদের মধ্যে তিনজনকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দু’জনকে প্রাথমিক চিসিৎসার পর দেওয়া হয়েছে। এই ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা তৈরি হয়েছে।
বিশদ

 এবার রামপুরহাটের গ্রাম থেকে উদ্ধার প্রচুর বিস্ফোরক

 বিএনএ, সিউড়ি: বীরভূমের ধারাবাহিকভাবে বোমা উদ্ধারের পর এবার প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধার করল পুলিস। মঙ্গলবার সন্ধ্যে নাগাদ পুলিস গোপন সূত্রে খবর পেয়ে রামপুরহাট থানার বর্জোল এবং রোধিপুর গ্রামের মাঝে এক জায়গা থেকে ২২৩ প্যাকেট অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার করে।
বিশদ

10th  July, 2019
 অপরিকল্পিত নগরায়নের কারণেই অল্প বৃষ্টিতে জলমগ্ন বাঁকুড়া শহর: ডিএম

  রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: অপরিকল্পিত নগরায়নের জন্যই বাঁকুড়া শহর অল্প বৃষ্টিতে বারবার জলমগ্ন হচ্ছে। মঙ্গলবার শহরের বেশকিছু এলাকা পরিদর্শনের পর বাঁকুড়ার জেলাশাসক উমাশঙ্কর এস একথা জানান। বাড়িঘর নির্মাণের ক্ষেত্রে পরিকল্পনার অভাবের কথা পুরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত স্বীকার করে নিয়েছেন।
বিশদ

10th  July, 2019
 বোলপুরে বেসরকারি টিভি চ্যানেলের প্রিমিয়ার শো-এর উদ্বোধনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

 সংবাদদাতা, শান্তিনিকেতন: মঙ্গলবার বিকেলে বোলপুরে একটি তিনতারা হোটেলে বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানের প্রিমিয়ার শো-এর উদ্বোধনে উপস্থিত হয়েছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ইডি তাঁকে বেসরকারি এক অর্থলগ্নি সংস্থার আর্থিক লেনদেনের ব্যাপারে সমন পাঠিয়েছে।
বিশদ

10th  July, 2019
 বাঘমুণ্ডির তুনতুরি উপস্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসক নিয়োগের দাবিতে বিক্ষোভ

  সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির তুনতুরি উপস্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসক নিয়োগের দাবিতে মঙ্গলবার স্বাস্থ্য কেন্দ্রের বাইরে অবস্থান বিক্ষোভ করল ফরওয়ার্ড ব্লক। এদিন সকাল ১০টা থেকে প্রায় ২ঘণ্টা ধরে তারা বিক্ষোভ দেখানোর পর ওই উপস্বাস্থ্যকেন্দ্রের ফার্মাসিস্টের সঙ্গে আলোচনার পর অবস্থান তুলে নেয়।
বিশদ

10th  July, 2019
 বিজেপিকে হারিয়েছে, তাই কৃষ্ণনগরের জন্য কিছু করব না, দিলীপ ঘোষের মন্তব্যে ক্ষোভ

বিএনএ, কৃষ্ণনগর: ‘কৃষ্ণনগরের লোকেদের প্রতি কোনও মায়া নেই। ওরা জলুবাবুকে হারিয়েছে, কল্যাণকে হারিয়েছে। কিসের জন্য আমরা করব?’ কৃষ্ণনগরে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই কথাগুলি বলছেন। বিজেপির রাজ্য সভাপতি এই বিতর্কিত ভিডিও সর্বত্র ছড়িয়েছে।
বিশদ

10th  July, 2019
 নবদ্বীপ-কৃষ্ণনগরে কাটমানির অভিযোগে বিজেপির বিক্ষোভ

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: মঙ্গলবার কাটমানি ইস্যুতে তৃণমূল পরিচালিত নবদ্বীপ পুরসভা ও কৃষ্ণনগর-১ ব্লকের রুইপুকুর গ্রাম পঞ্চায়েতের সামনে তুমুল বিক্ষোভ দেখাল বিজেপি। বিজেপির অভিযোগ, সরকারি প্রকল্পে উপভোক্তাদের কাটমানি দিতে হয়েছে। ওই কাটমানি ফেরতের দাবি জানাচ্ছি। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।
বিশদ

10th  July, 2019
 চাঁদপাড়ায় সবার জন্য গৃহ নির্মাণ প্রকল্পে কাজ অসম্পূর্ণ থেকে যাওয়ার অভিযোগ

  বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের চাঁদসড়ক পাড়ায় সবার জন্য গৃহ প্রকল্পে বাড়ি অসম্পূর্ণ রাখার অভিযোগ উঠল তৃণমূলের প্রাক্তন কাউন্সিলারের বিরুদ্ধে। অভিযোগ, কাজ অসম্পূর্ণ রেখেই পুরসভা থেকে টাকা তুলে নেওয়া হয়েছে। গত দুই বছর ধরে বাড়ি অসম্পূর্ণ অবস্থায় রয়েছে।
বিশদ

10th  July, 2019
 বিক্রি শুরুর এক ঘণ্টার মধ্যেই শেষ সরকারি পুকুরের জ্যান্ত মাছ

  বিএনএ, তমলুক: সরকারি পুকুরের জ্যান্ত মাছ বিক্রি শুরু হওয়ার এক ঘণ্টার মধ্যেই সমস্ত মাছ শেষ হয়ে গেল। এমনকী, তমলুক শহরে ঢোকার আগেই পঞ্চায়েত এলাকার মানুষ সব মাছ কিনে নেন। উদ্বোধনের দিন তমলুকে মাছ কেনার জন্য সাধারণ মানুষের এমন উৎসাহ দেখে প্রশাসনিক মহলেও খুশির হাওয়া ছড়িয়েছে।
বিশদ

10th  July, 2019
 ঝামেলা রুখতে পুলিসি নিরাপত্তা বাড়ল কাটোয়া মহকুমা হাসপাতালে

  সংবাদদাতা, কাটোয়া: কলকাতার এনআরএস কাণ্ডের পর রোগীর আত্মীয়দের সঙ্গে হাসপাতাল কর্মীদের ঝামেলা রুখতে পুলিসি নিরাপত্তা বাড়ল কাটোয়া মহকুমা হাসপাতালে। মঙ্গলবার হাসপাতালের নিরাপত্তা নিয়ে সুপারের সঙ্গে পুলিসের একটি বৈঠকের পর নিরাপত্তা বাড়ানো হয়।
বিশদ

10th  July, 2019

Pages: 12345

একনজরে
 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM