Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পটাশপুরে বিজেপির ডেপুটেশন ঘিরে উত্তেজনা

 সংবাদদাতা, কাঁথি: গ্রাম পঞ্চায়েত অফিসে বিজেপির ডেপুটেশন ঘিরে মারধরের ঘটনায় শুক্রবার পটাশপুরের খাড় এলাকায় উত্তেজনা ছড়াল। এই ঘটনায় জখম হয়েছেন দুই বিজেপি কর্মী। তাঁদের স্থানীয় পটাশপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারধরের ঘটনায় অভিযোগের তির তৃণমূলের লোকজনদের দিকে।
বিশদ
 আসানসোলে বিজেপির ডেপুটেশন ঘিরে ধুন্ধুমার, ইটবৃষ্টি, বোমাবাজি, আক্রান্ত পুলিস

বিএনএ, আসানসোল: বিজেপির যুব মোর্চার ডেপুটেশন ঘিরে শুক্রবার আসানসোলে ধুন্ধুমার বেধে যায়। বিজেপি কর্মীরা পুলিসকে লক্ষ্য করে ব্যাপক ইট ও পাথরের টুকরো ছোঁড়ে। ইটের ঘায়ে ছ’জন পুলিসকর্মী জখম হয়েছেন। পুলিসের একটি গাড়িও ভাঙচুর করা হয়েছে। পুলিস পাল্টা লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে পরিস্থিতি সামাল দেয়।
বিশদ

06th  July, 2019
ঝাড়গ্রামে ফের স্কুলের দরজা-জানালা ভেঙে চাল খেয়ে গেল হাতি

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম ব্লকে প্রাথমিক বিদ্যালয়ে হাতির হানা অব্যাহত। ফের একটি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি দরজা ও জানালা ভেঙে মিডডে মিলের চাল খেয়ে গেল হাতি। বৃহস্পতিবার গভীর রাতে ঝাড়গ্রাম ব্লকের সপাধরা গ্রাম পঞ্চায়েতের গিরা প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। প্রসঙ্গত, রেসিডেন্সিয়াল হতির হানায় জেরবার গ্রামবাসীরা।
বিশদ

06th  July, 2019
 লাভপুর বিস্ফোরণকাণ্ডে ৩ বিজেপি কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে থানা ঘেরাও, বিক্ষোভ

  সংবাদদাতা, শান্তিনিকেতন: বৃহস্পতিবার ভোর রাতে লাভপুরের দ্বারকা স্বাস্থ্যকেন্দ্রে পরিত্যক্ত ঘরে জোরালো বিস্ফোরণে ঘটনায় তিন বিজেপি কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিস। এর প্রতিবাদে শুক্রবার সকালে লাভপুর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাল বিজেপি। তাদের দাবি, শাসক দলের কথা মতো কাজ করছে পুলিস।
বিশদ

06th  July, 2019
 চন্দ্রকোণার রামগড়ে অজানা জন্তুর পায়ের ছাপ দেখে বাঘের আতঙ্ক

সংবাদদাতা, ঘাটাল: চন্দ্রকোণা থানার রামগড় এলাকায় অজানা জন্তুর পায়ের ছাপ দেখে বাঘের আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, বুধবার রাতে তাঁরা এলাকায় বাঘের গর্জন শুনতে পান। বৃহস্পতিবার এলাকায় বাঘের পায়ের ছাপের মতো একাধিক ছাপ দেখতে পান তাঁরা।
বিশদ

06th  July, 2019
লালবাগে রাস্তা দখল করে ব্যবসা, প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ তৃণমূলের

বিএনএ, বহরমপুর: রাস্তা দখল করে ব্যবসা করার প্রতিবাদে শুক্রবার সকালে লালবাগের আস্তাবল চৌরাস্তা মোড় অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল। তৃণমূল নেতৃত্বের দাবি, আস্তাবল মোড় থেকে লালবাগ মহকুমা হাসপাতাল পর্যন্ত রাস্তার দু’পাশ অবৈধভাবে দখল করে ব্যবসা চলছে।
বিশদ

06th  July, 2019
এএসপির বিলগ্নিকরণের বিরুদ্ধে প্রতিবাদ, অবরোধ

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর অ্যালয় স্টিল প্ল্যান্টের (এএসপি) বিলগ্নিকরণের বিরুদ্ধে ফের শুক্রবার সিটু ও আইএনটিইউসি যৌথভাবে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। বিক্ষোভকারী শ্রমিক সংগঠনের অভিযোগ, কেন্দ্রীয় সরকার ফের বিলগ্নিকরণের জন্য গ্লোবাল টেন্ডারের আহ্বান করেছে।
বিশদ

06th  July, 2019
বহরমপুর মেডিক্যাল
অস্ত্রোপচার করে যুবকের চোখ থেকে আড়াই ইঞ্চির সেফটিপিন বের করলেন চিকিৎসকরা

  বিএনএ, বহরমপুর: শুক্রবার দুপুরে এক যুবকের চোখে অস্ত্রোপচার করে প্রায় আড়াই ইঞ্চির একটি সেফটিপিন বের করলেন বহরমপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের চিকিৎসকরা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বর্তমানে জাব্বারুল শেখ নামে ওই যুবকের শারীরিক অবস্থা স্থিতিশীল। আগামীদিনে তাঁর দৃষ্টিশক্তি হারানোর আশঙ্কা নেই।
বিশদ

06th  July, 2019
 সিএলডব্লুতে আন্দোলনে শামিল ১০-১২ হাজার কর্মী

বিএনএ, আসানসোল: সিএলডব্লুকে বেসরকারিকরণের হাত থেকে বাঁচাতে শুক্রবার ১০-১২ হাজার কর্মী আন্দোলনে শামিল হয়েছেন। তাঁরা এদিন চিত্তরঞ্জনে জিএম অফিসের সামনে বিক্ষোভ দেখান। এই রেল শহরের উপর যাঁরা পরোক্ষভাবে নির্ভরশীল, তাঁরাও এদিনের আন্দোলনে শামিল হয়েছিলেন।
বিশদ

06th  July, 2019
 বাঁকুড়ার কেশিয়াকোলে ট্যাপের জল না পেয়ে হাঁড়ি-বালতি নিয়ে প্রশাসনের দ্বারস্থ মহিলারা

বিএনএ, বাঁকুড়া: ট্যাপের জল না পেয়ে শুক্রবার বিকেলে বাঁকুড়া-২ ব্লকের কেশিয়াকোল এলাকার বাসিন্দারা প্রশাসনের দ্বারস্থ হন। এদিন মহিলারা ঘটি, হাঁড়ি, বালতি প্রভৃতি নিয়ে বিডিও অফিসে হাজির হন। এলাকার এক ব্যক্তি কয়েকদিন ধরে ট্যাপের মুখ নাট-বল্টু দিয়ে জোর করে বন্ধ রেখেছে বলে বাসিন্দাদের অভিযোগ।
বিশদ

06th  July, 2019
 বাঁকুড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্যাক্সিতে ধাক্কা সরকারি বাসের

বিএনএ, বাঁকুড়া: শুক্রবার বিকেলে ৬০ নম্বর জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্যাক্সিকে সরকারি বাস ধাক্কা মারে। এদিন বিকেল ৩টে নাগাদ বাঁকুড়া সদর থানার মিথিলা এলাকায় দুর্ঘটনাটি ঘটে। পুলিস এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন খালি ট্যাক্সিটি মিথিলা গ্রামে যাত্রী নামিয়ে ৬০ নম্বর জাতীয় সড়কের পাশে দাঁড়িয়েছিল।
বিশদ

06th  July, 2019
বৃষ্টির আহ্বানে বেলডাঙায় গাছের বিয়েতে মাতলেন বাসিন্দরা

  সংবাদদাতা, বহরমপুর: বর্ষার মরশুমে এখনও পর্যন্ত সেই ভাবে বৃষ্টি না হওয়ায় মাথায় হাত পড়েছে চাষিদের। তাই বর্ষার আহ্বানে অভিনব উদ্যোগ নিলেন বেলডাঙা থানার বিশুরপুকুরের বাসিন্দারা। শুক্রবার বৈদিক মন্ত্রোচ্চারণ ও নিয়ম নিষ্ঠার মধ্য দিয়ে গাছের বিয়েতে তাঁরা শামিল হলেন।
বিশদ

06th  July, 2019
দু’পক্ষের ইট ছোঁড়াছুঁড়ি, বোমাবাজি
রথের শোভাযাত্রা ঘিরে ঝাড়গ্রাম শহরে সংঘর্ষ, ডিএসপি সহ ৫ পুলিসকর্মী জখম

সংবাদদাতা, ঝাড়গ্রাম: রথের শোভাযাত্রা নিয়ে দু’টি এলাকার মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ঝাড়গ্রাম শহরের চণ্ডীপুর এলাকা। বৃহস্পতিবার রাতে দু’পক্ষের মধ্যে মারপিট, বোমাবাজি, ইট ও বোতল ছোঁড়াছুঁড়ি চলে। ওই ঘটনায় ঝাড়গ্রামের ডিএসপি(ট্রাফিক), থানার আইসি সহ মোট পাঁচজন পুলিসকর্মী জখম হয়েছেন।
বিশদ

06th  July, 2019
 খড়্গপুরে রাস্তার ধারে নির্মাণসামগ্রী, পুরসভার সামনে অবরোধ

 সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের কৌশল্যা থেকে মহকুমা হাসপাতাল যাওয়ার রাস্তার দু’ধারে বালি, ইট সহ নির্মাণ সামগ্রী ফেলে রাখায় রাস্তা সংকীর্ণ হয়ে যাচ্ছে। ফলে এই গুরুত্বপূর্ণ রাস্তায় চলাচলে দুর্ভোগে পড়তে হচ্ছে বাসিন্দাদের। বিশেষ করে রোগী নিয়ে যেতে সমস্যায় পড়ছেন বাসিন্দারা।
বিশদ

06th  July, 2019
সময়ের আগেই ছুটি
পশ্চিম মেদিনীপুরের ৩টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শো-কজের নির্দেশ

 সংবাদদাতা, খড়্গপুর: সময়ের আগে স্কুল থেকে পড়ুয়াদের ছেড়ে দেওয়া এবং স্কুলে গিয়ে পড়ুয়া ও শিক্ষকদের দেখতে না পাওয়ার কারণে পশ্চিম মেদিনীপুর জেলার তিনটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শো-কজ করার নির্দেশ দিল সর্বশিক্ষা মিশন।
বিশদ

06th  July, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুদণ্ড সোজা রেখে দেশের লোকপালের দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ। শনিবার দেশের প্রথম লোকপাল অর্থাৎ, ‘নাগরিকের রক্ষাকর্তা’ হিসেবে ...

নয়াদিল্লি, ৬ জুলাই (পিটিআই): নবীন উদ্যোপতিদের (স্টার্ট আপস) উৎসাহ দিতে এবার বাজেটে ঢালাও সুবিধার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এরপরেও স্টার্ট আপ নিয়ে অনেক আশঙ্কা থেকে যাচ্ছে। প্রথমত, ব্যবসা শুরু করেই স্টার্ট আপ সংস্থাগুলিকে আয়কর নোটিসের সম্মুখীন হতে ...

কৌশিক ঘোষ, কলকাতা: দক্ষিণ ত্রিপুরার বাংলাদেশ সীমান্তবর্তী শহর সাব্রুম পর্যন্ত রেল চলাচল শুরু হতে চলেছে। এর ফলে ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ঩বিদেশ থেকে পণ্য আদান-প্রদান করার সুযোগ পাবে। সাব্রুমে ফেনি নদীর উপর সেতু নির্মাণের কাজ ...

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর শহর জুড়ে গ্রিন সিটি মিশনের আওতায় সৌন্দর্যায়নের কাজ শুরু করেছে পুরসভা। জঞ্জালের স্তূপে আর আবর্জনার দৃশ্য দূষণ থেকে শহরবাসীকে রেহাই দিতে রাস্তার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। পঠন-পাঠনে আগ্রহ কম থাকবে। কর্মলাভের সম্ভাবনা আছে। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু

06th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৭২ টাকা ৮৭.৯১ টাকা
ইউরো ৭৫.৯৫ টাকা ৭৮.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,১৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষা‌ঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২০/২৩ দিবা ১/১০। মঘা ৪২/৫৩ রাত্রি ১০/১০। সূ উ ৫/০/৫৪, অ ৬/২১/২২, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/৫৩ গতে উদয়াবধি, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি।
২০ আষাঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২৮/৪৯/৪৫ অপঃ ৪/৩২/৪৫। মঘানক্ষত্র ৫২/৫৯/৪১ রাত্রি ২/১২/৪৩, সূ উ ৫/০/৫১, অ ৬/২৩/২৬, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ মধ্যে, বারবেলা ১/২২/২৮ গতে ৩/২/৪৭ মধ্যে, কালবেলা ৬/৪১/১০ মধ্যে ও ৪/৪৩/৭ গতে ৬/২৩/২৬ মধ্যে, কালরাত্রি ৭/৪৩/৭ মধ্যে ও ৩/৪১/১১ গতে ৫/১/১৪ মধ্যে।
 ২ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মলাভের সম্ভাবনা আছে। বৃষ: প্রেম-প্রীতিতে ভালোমন্দ মিশিয়ে চলবে। মিথুন: কর্মে যশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৫৬: মৃত্যুর ২৫ বছর বাদে জোয়ান অব আর্ককে ধর্মনিন্দার অভিযোগ ...বিশদ

07:03:20 PM

আফগানিস্তানের ব্যস্ত বাজারে মর্টার হানা, মৃত ১৪, জখম ৪০
 কাবুল, ৬ জুলাই (পিটিআই): ব্যস্ত আফগান বাজারে অতর্কিত মর্টার হামলায় ...বিশদ

08:21:00 PM

দায়িত্ব বাড়ল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের  
দায়িত্ব বাড়ানো হল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, ...বিশদ

05:00:00 PM

১২৮৪১ হাওড়া-চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস আজ সন্ধ্যা ৬:৫০ মিনিটের বদলে রাত ৮টার সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে

04:04:00 PM

মুম্বই কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মিলিন্দ দেওরা 

03:44:00 PM