Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বেলডাঙায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট করার জন্য ১০ বিঘা জমি হাতে পেল পুরসভা 

বিএনএ, বহরমপুর: বেলডাঙায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট করার জন্য ১০ বিঘা জমি হাতে পেল পুরসভা। সেরিকালচার দপ্তর তাদেরকে ওই জমি হস্তান্তর করেছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, গঙ্গা থেকে জল তুলে শহরের সমস্ত ওয়ার্ডে সরবরাহ করা হবে। জল প্রকল্পের জন্য দ্রুত ডিপিআর তৈরি করে পুরসভা সংশ্লিষ্ট দপ্তরে পাঠাবে। 
বিশদ
কাটোয়ায় দীর্ঘদিন ঝুলে থাকা মিউটেশন সংক্রান্ত মামলা নিষ্পত্তি করার উদ্যোগ 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় দীর্ঘদিন ধরে ঝুলে থাকা মিউটেশন সংক্রান্ত মামলাগুলি দ্রুত নিষ্পত্তি করার উদ্যোগ নিল মহকুমা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর। মহকুমার পাঁচটি ব্লকে প্রায় ৫০ হাজারেরও বেশি মিউটেশন কেস নিষ্পত্তি করতে সহযোগিতা চেয়ে কাটোয়া-১ ব্লকের সমস্ত পঞ্চায়েতের প্রধানদের বুধবার চিঠি দিয়েছে মহকুমা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর।  
বিশদ

05th  December, 2019
মহিষাদল রাজ ময়দানে মিনি স্টেডিয়াম গড়ার উদ্যোগ হলদিয়া উন্নয়ন সংস্থার 

সংবাদদাতা, হলদিয়া: মহিষাদল রাজ ময়দানে পাঁচ কোটি টাকা ব্যয়ে মিনি স্টেডিয়াম গড়ার উদ্যোগ নিল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ (এইচডিএ)। স্টেডিয়ামের ডিটেল প্রজেক্ট রিপোর্ট (ডিপিআর) তৈরি করতে টেন্ডার ডেকেছে এইচডিএ। স্টেডিয়াম গড়ার খবরে খুশি মহিষাদলের মানুষ, ক্রীড়াপ্রেমী ও খেলোয়াড়রা। 
বিশদ

05th  December, 2019
অভিযোগের তির বিজেপির দিকে
মাধবডিহিতে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন 

অলকাভ নিয়োগী, মাধবডিহি, বিএনএ: মঙ্গলবার রাতে দলীয় পার্টি অফিস থেকে বাড়ি ফেরার পথে মাধবডিহির আলমপুর গ্রামে নৃশংসভাবে খুন হলেন এক তৃণমূল কর্মী। মৃতের নাম অনিল মাঝি (৫২)। তাঁকে কুপিয়ে এবং থেঁতলে খুন করা হয়েছে। বুধবার সকালে বাড়ির অদূরে একটি পুকুর থেকে তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার হয়েছে।  
বিশদ

05th  December, 2019
শক্তিগড়ে প্রেমিক বিয়ে করতে অস্বীকার করায় আত্মঘাতী প্রেমিকা 

সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার জরুলে প্রেমিক বিয়ে করতে অস্বীকার করায় মানসিকভাবে ভেঙে পড়ে এক যুবতী আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি। মঙ্গলবার রাতে ঘরের বাঁশের কাঠামোয় নিজেরই ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। 
বিশদ

05th  December, 2019
খুনের সাজাপ্রাপ্ত ৩ বন্দিকে মেদিনীপুর সংশোধনাগার থেকে মুক্তি 

বিএনএ, মেদিনীপুর: কেউ কলেজে পড়াশুনা করত, কেউ আবার কাঠ মিস্ত্রির কাজ করত। তাদের বিরুদ্ধে খুনের অভিযোগ উঠেছিল। অভিযোগে তারা দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়। তারপর কেউ ১৭ বছর, কেউ আবার ২৩ বছর জেলে কাটিয়ে অবশেষে মুক্তি পেল। 
বিশদ

05th  December, 2019
নলহাটির হরিদাসপুরে তৃণমূলের কার্যকরী সভাপতি আশিস মাল 

সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি-১ ব্লকের হরিদাসপুর অঞ্চলের তৃণমূলের কার্যকরী সভাপতি হলেন আশিস মাল। এই মর্মে এলাকার বিধায়ক মইনুদ্দিন সামস তাঁকে চিঠি দিয়ে সাংগঠনিক দায়িত্ব দেওয়ার কথা জানান। 
বিশদ

05th  December, 2019
সাগরদিঘিতে জাতীয় সড়কের পাশে গৃহবধূর দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, জঙ্গিপুর: বুধবার ভোরে সাগরদিঘির রতনপুরে ৩৪নম্বর জাতীয় সড়কের পাশ থেকে এক গৃহবধূর দেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, বছর ৩৪-এর মৃত গৃহবধূর বাড়ি সাগরদিঘি থানার বোখরা -২ গ্রাম পঞ্চায়েতের যোগপুরে। তাঁর তিন ছেলেমেয়ে রয়েছে। 
বিশদ

05th  December, 2019
রঘুনাথপুরের বিধায়কের নামে একাধিক অনিয়মের লিফলেট 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরির বিরুদ্ধে একাধিক অনিয়মের লিফলেট ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। অনিয়ম নিয়ে বুধবার সাঁতুড়ি, নিতুড়িয়া ও রঘুনাথপুর থানা এলাকার বিভিন্ন জায়গায় বিধায়কের বিরুদ্ধে লিফলেট পড়ে। 
বিশদ

05th  December, 2019
পঞ্চায়েত সদস্য সহ তিন তৃণমূল কর্মীকে মারধর বিজেপির 

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার রাতে এলাকা দখলকে কেন্দ্র করে ফের উত্তেজনা ছড়াল পুরশুড়া থানার সোদপুর এলাকায়। অভিযোগ, শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য তথা তৃণমূল নেতা পিন্টু কোটাল ও দুই কর্মীকে ধারালো অস্ত্র দিয়ে মারধর করে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। পঞ্চায়েতের সদস্যকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। 
বিশদ

05th  December, 2019
পাড়ায় নার্সকে প্রাণে মেরে ফেলার চেষ্টা, ধৃত ফার্মাসিস্ট 

সংবাদদাতা, রঘুনাথপুর: পাড়া থানার ফুসড়াবাদ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের এক নার্সকে কর্তব্যরত অবস্থায় প্রাণে মেরে ফেলার চেষ্টার অভিযোগে মঙ্গলবার রাতে এক ফার্মাসিস্টকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত ফার্মাসিস্টের নাম প্রভাংশু মান্না। তার বাড়ি পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি থানা এলাকায়। 
বিশদ

05th  December, 2019
নলহাটিতে ২টি লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ১, জখম ১ 

সংবাদদাতা, রামপুরহাট: বুধবার ভোরে নলহাটি বাসস্টপেজের কাছে রানিগঞ্জ মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক লরি চালকের। ঘটনায় জখম অপর লরির চালককে আশঙ্কজনক অবস্থায় উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

05th  December, 2019
মঙ্গলকোটে বাড়িতে ঢুকে হাঁসুয়ার কোপ, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে বাড়িতে ঢুকে এক ব্যক্তিকে হাঁসুয়া দিয়ে কোপানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম বাবলু মাঝি। তার বাড়ি ভাল্যগ্রামের পশ্চিমপাড়ায়। ধৃতকে বুধবার কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

05th  December, 2019
পৌষমেলায় হোটেলের চাহিদা তুঙ্গে, বুকিং প্রায় শেষ 

বিএনএ, সিউড়ি: পৌষমেলার জন্য বোলপুর-শান্তিনিকেতনে হোটেলের চাহিদা এখন থেকেই তুঙ্গে। তাই ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই এখানকার প্রায় অর্ধেকের বেশি হোটেল বুকিং হয়ে গিয়েছে। বাকি কয়েকদিনের মধ্যে অবশিষ্ট হোটেল বুকিংও শেষ হয়ে যাবে বলে আশা ব্যবসায়ীদের।  
বিশদ

05th  December, 2019
কালনায় ট্রাকের ধাক্কায় বাইক আরোহী মহিলার মৃত্যু 

সংবাদদাতা, কালনা: বুধবার দুপুরে কালনার ধাত্রীগ্রাম নিরলগাছির ব্রিজের কাছে ট্রাকের ধাক্কায় এক বাইক আরোহী মহিলার মৃত্যু হয়েছে। এই ঘটনায় জখম হয়েছেন মহিলার দেওর। মৃতার নাম পেয়ারি বিবি (২১)। বাড়ি মন্তেশ্বর থানার কুসুমগ্রাম। জখম যুবকের নাম সরিফুল শেখ। 
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...

বিএনএ, মালদহ: উত্তর-পূর্ব ভারত থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছে মাদক ট্যাবলেট। আর সেই পাচারের রুট হিসেবে এখন দুষ্কৃতীদের পছন্দের তালিকায় উঠে এসেছে মালদহ সহ উত্তরবঙ্গের ...

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
৩৬-এ বর্তমান
ঈশ্বরের কৃপায় আজ ‘বর্তমান’ ৩৫ বছর পূর্ণ করে ৩৬ বছরে ...বিশদ

08:00:00 AM

আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:45:00 AM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

06-12-2019 - 10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

06-12-2019 - 10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

06-12-2019 - 09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

06-12-2019 - 08:34:59 PM