Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

গোরু ও কুকুরের সংখ্যা জানতে চেয়ে দিল্লির আইনজীবীর আরটিআই, বিপাকে রঘুনাথপুর পুরসভা 

সংবাদদাতা, রঘুনাথপুর: দিল্লির আইনজীবীর তথ্য জানার চিঠি পেয়ে রঘুনাথপুর পুরসভা কর্তৃপক্ষ হতবাক। শীতল পতি নামে দিল্লির এক আইনজীবী তথ্য জানার অধিকারে জানতে চেয়েছেন, রঘুনাথপুর শহরে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত কত কুকুর ও গোরু রয়েছে।  
বিশদ
তেহট্টে পুলিসের নাম করে ছিনতাইয়ের অভিযোগ, দুষ্কৃতীরা অধরা 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার রাতে তেহট্ট থানার আরশিগঞ্জে তেহট্ট-পলাশীপাড়া রাজ্য সড়কে পুলিসের নাম করে কয়েকজনের বিরুদ্ধে ছিনতাই করার অভিযোগ উঠল। তারা তিনজন যুবকের কাছ থেকে তিনটি মোবাইল ও হাজার ছ’য়েক টাকা ছিনতাই করে একটি বোলারো গাড়িতে করে পালিয়ে যায়।
বিশদ

মন্তেশ্বরে নাতনির বিবাহ বিচ্ছেদে মানসিকভাবে ভেঙে পড়ে আত্মঘাতী বৃদ্ধা 

সংবাদদাতা, বর্ধমান: মন্তেশ্বর থানার নতুনগ্রামে নাতনির বিবাহ বিচ্ছেদ হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়ে এক বৃদ্ধা গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম রাজলক্ষ্মী সেন(৭০)। শুক্রবার ভোরে বাড়িতে তিনি গায়ে আগুন লাগিয়ে নেন। পরিবারের লোকজন তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। 
বিশদ

বর্ধমানে তৃণমূলের অফিস দখলের চেষ্টা, উত্তেজনা, অভিযুক্ত বিজেপি 

বিএনএ, বর্ধমান: বর্ধমানের মির্জাপুরে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয় দখলের চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বৃহস্পতিবার রাতে বিজেপির লোকজন ওই কার্যালয়ের তৃণমূলের পতাকা খুলে দিয়ে গেরুয়া ঝান্ডা লাগিয়ে দখল নেওয়ার চেষ্টা করে। দেওয়ালে লেখা ‘দিদিকে বলো’ কর্মসূচির মুছে দেয়। 
বিশদ

রঘুনাথগঞ্জে নিহত বিধবা মহিলার দুই সন্তানের যাবতীয় দায়িত্ব নিলেন মন্ত্রী 

সংবাদদাতা, লালবাগ: মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার বাণীপুরের বিধবা মহিলা ছবি বেওয়াকে খুন হতে হয়েছিল প্রাক্তন প্রেমিকের হাতে। খুন করে নিজেই থানায় আত্মসমর্পণ করেছিল অভিযুক্ত যুবক বিশু শেখ। ইতিমধ্যে তাকে গ্রেপ্তারও করেছে পুলিস।  
বিশদ

ময়ূরেশ্বর-২ ব্লকে দিদিকে বলোয় গিয়ে অভিযোগের মুখে সভাপতি 

সংবাদদাতা, রামপুরহাট: শুক্রবার বিকেলে দিদিকে বলো কর্মসূচিতে ব্রাহ্মণবহড়া গ্রামে গিয়ে এলাকার মানুষের অভাব অভিযোগের মুখে পড়ত হল তৃণমূলের ময়ূরেশ্বর-২ ব্লক সভাপতি আশিস চন্দ্রকে। যদিও তিনি আগামীদিনে সেইসব সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন। 
বিশদ

অভিযুক্তরা অধরা, আত্মহত্যার অনুমতি চেয়ে এসপিকে চিঠি নির্যাতিতার 

বিএনএ, মেদিনীপুর: অভিযুক্তরা গ্রেপ্তার না হওয়ায় পুলিস সুপারের কাছে আত্মহত্যা করার অনুমতি দেওয়ার আবেদন জানিয়ে চিঠি দিলেন এক নির্যাতিতা মহিলা। প্রসঙ্গত, গত সপ্তাহে চন্দ্রকোণা রোডের অপর্ণাপল্লি এলাকায় একটি ক্লাবের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল।  
বিশদ

ছুটি না পাওয়ায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা পুলিসকর্মীর 

বিএনএ, তমলুক: পুজোর মধ্যে ছুটি চেয়েও পাননি। শেষমেশ মানসিক অবসাদে ২২টি ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন ময়না থানার বাকচা গ্রাম পঞ্চায়েত অফিসের পুলিস ক্যাম্পের এক কর্মী। বৃহস্পতিবার রাতে ওই পুলিসকর্মী ঘুমের ট্যাবলেট খেয়ে নেন। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাঁকে ময়না ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। 
বিশদ

কাঁকসায় নাবালিকার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ভাইরাল, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, দুর্গাপুর: এক নাবালিকার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও হোয়াটস অ্যাপে ভাইরাল করার অভিযোগে কাঁকসা থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শুভাশিস দাস। শুক্রবার ধৃতকে দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

জঙ্গিপুরে ঋণের টাকা শোধ দিতে না পেরে আত্মঘাতী চাষি 

সংবাদদাতা, লালবাগ: জঙ্গিপুরের সূতি-২ ব্লকের সরলা গ্রামে ঋণের টাকা শোধ দিতে না পেরে কীটনাশক খেয়ে এক চাষির আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম যুধিষ্ঠির মণ্ডল (৫৫)। এ ব্যাপারে জেলাশাসক জগদীশ মিনা বলেন, বিষয়টি শুনেছি। স্থানীয় বিডিওকে খোঁজ খবর নিয়ে জানাতে বলেছি। 
বিশদ

পাঁশকুড়ায় জাতীয় সড়কে লরি-ভ্যানরিকশর সংঘর্ষে ২ মহিলার মৃত্যু 

বিএনএ, তমলুক ও সংবাদদাতা, কাঁথি: শুক্রবার ভোররাতে পাঁশকুড়া থানার কলিশ্বর বাসস্টপেজ এলাকায় ৬নম্বর জাতীয় সড়কে লরির সঙ্গে একটি মোটর চালিত ভ্যানরিকশর সংঘর্ষে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম আমিনা বিবি(৪০) ও রওশনা বিবি(৩৫)। তাঁদের বাড়ি কোলাঘাট থানার সাগরবাড় গ্রাম পঞ্চায়েতের সারদাবসান এলাকায়। 
বিশদ

কালনায় বালি তোলা ঘিরে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, কালনা: বুধবার রাতে কালনা কোম্পানিডাঙায় বালি কারবারি ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস। ধৃতদের নাম জুলু হোসেন শেখ ও রমজান শেখ। ওই এলাকাতেই তাদের বাড়ি। ধৃতদের শুক্রবার কালনা আদালতে তোলা হয়। 
বিশদ

কাটোয়ায় মিডডে মিলে মাছ খাওয়াতে মৎস্যজীবীদের চারা বিলি 

সংবাদদাতা, কাটোয়া: ‘জল ধরো জল ভরো’ প্রকল্পে উৎপদিত মাছ এবার কাটোয়া-১ ব্লকের স্কুলগুলিতে মিডডে মিলে খাওয়ানোর পরিকল্পনা নিল মৎস্যদপ্তর। এর জন্য মৎস্যজীবীদের মাছের চারা বিলি করা হয়েছে। 
বিশদ

চলতি বছরে বাঁকুড়ায় ডেঙ্গুতে আক্রান্ত ১৮০, আতঙ্ক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ায় চলতি বছরে ১৮০জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে বাঁকুড়া সদরে ১২৯জন এবং বিষ্ণুপুর স্বাস্থ্য জেলায় ৫১জন আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য দপ্তর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোটা জেলায় এপর্যন্ত ডেঙ্গুতে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। তবে এলাকায় বাসিন্দাদের মধ্যে তা নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে।  
বিশদ

ভগবানপুরে মাটির দেওয়াল চাপা পড়ে স্ত্রীর মৃত্যু, জখম স্বামী 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুরে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার। তাঁদের ঝুপড়ি বাড়ির উপর পাশের বাড়ির একটি দেওয়াল ভেঙে পড়ে যাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে। ঘুমন্ত অবস্থাতেই মারা যান ওই মহিলা। ঘটনায় গুরুতর জখম অবস্থায় নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন তাঁর স্বামী।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): ২০১৯-২০ অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের নিট মুনাফা বাড়ল ১৮.৬ শতাংশ। বেড়ে হয়েছে ১১ হাজার ২৬২ কোটি টাকা। ফলে নয়া রেকর্ড গড়ল রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ। ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...

 বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে চার কোটি টাকা ব্যয়ে শহরের পরিকাঠামো সংস্কার করছে চন্দননগর পুরসভা। রাস্তা, নিকাশি, সাফাই, আলো থেকে পানীয় জল পরিষেবা উন্নত করার জন্যে ওই টাকায় কাজ শুরু হয়েছে। এর মধ্যে শুধু রাস্তা সংস্কারের জন্যই প্রায় ২ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM