Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জামবনীর রেঞ্জ অফিস চত্বরে ঢুকে পড়ল দাঁতাল 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাসিন্দাদের তাড়া খেয়ে জামবনী ব্লকের রেঞ্জ অফিস চত্বরে ঢুকে পড়ল একটি দাঁতাল হাতি। সোমবার সকালে এই ঘটনা ঘটে। হাতি তাড়াতে প্রায় দু’হাজার মানুষ ভিড় জমান। রেঞ্জ অফিস চত্বর থেকে হাতি বের করার আগে মানুষের ভিড় সামলাতে হিমশিম খায় বনদপ্তর। পরিস্থিতি বেগতিক দেখে তারা জামবনী থানায় খবর দেয়।  
বিশদ
পাঁশকুড়ায় বাস উল্টে ১০ যাত্রী জখম
 

বিএনএ, তমলুক: সোমবার ভোররাতে পাঁশকুড়া থানার মেচগ্রাম সংলগ্ন কলিসরের কাছে ৬নম্বর জাতীয় সড়কে রাঁচি থেকে কলকাতামুখী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ১০জন যাত্রী জখম হন। 
বিশদ

21st  January, 2020
শান্তিপুরে ভস্মীভূত বাড়ি 

সংবাদদাতা, রানাঘাট: রবিবার রাতে শান্তিপুর থানার ফুলিয়া চটকাতলা এলাকায় একটি বাড়ি আগুনে ভস্মীভূত হয়। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন এলেও তার আগেই বাড়ির সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।  
বিশদ

21st  January, 2020
হাইকোর্টের নির্দেশে ময়নায় খুনে ফেরার
বিজেপি নেতাদের বাজেয়াপ্ত সম্পত্তি ফেরাল পুলিস 

বিএনএ, তমলুক: হাইকোর্টের নির্দেশে ময়নায় তৃণমূল নেতা খুনে ফেরার বিজেপি নেতাদের বাড়ি থেকে সম্পত্তি বা঩জেয়াপ্ত করার পর তা বাড়িতে ফিরিয়ে দিয়ে এল ময়না থানার পুলিস। সোমবার সন্ধ্যায় ময়না থানার পুলিস বাকচা গ্রাম পঞ্চায়েতের আড়ংকিয়ারানা গ্রামের দুই বিজেপি নেতা অলোক বেরা এবং সম্রাট সামন্তের বাড়িতে গিয়ে গত ৮জানুয়ারি ক্রোক করার সম্পত্তি ফেরত দিয়ে আসে। অলোক বেরা বিজেপির ময়না দক্ষিণ মণ্ডল সভাপতি।  
বিশদ

21st  January, 2020
পূর্ব বর্ধমানে এসএফআইয়ের গোষ্ঠীকোন্দল তুঙ্গে, জেলা
সম্মেলনের পরদিনই সহ সভাপতির পদত্যাগের ‘জল্পনা’ 

বিএনএ, কালনা: পূর্ব বর্ধমানে এসএফআইয়ের জেলা সম্মেলনকে কেন্দ্র করে গোষ্ঠীকোন্দল একেবারে তুঙ্গে পৌঁছেছে। ছাত্রদের কথা গুরুত্ব না দিয়ে সিপিএম নেতৃত্ব হুইপ জারি করে জেলা সম্পাদক ও সভাপতি নির্বাচন করা হয়েছে। তা নিয়ে অনেকের মধ্যেই ক্ষোভ তৈরি হয়েছে। 
বিশদ

21st  January, 2020
মেদিনীপুরে তৃণমূলে যোগ দিলেন বিজেপির
উপপ্রধান সহ কেশিয়াড়ির ৪ পঞ্চায়েত সদস্য 

বিএনএ, মেদিনীপুর: সোমবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের ফেডারেশন হলে কেশিয়াড়ি ব্লকের বাঘাশ্রী পঞ্চায়েতের উপপ্রধান সহ একাধিক জনপ্রতিনিধি ও নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। এদিন সন্ধ্যায় তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন।  
বিশদ

21st  January, 2020
রহস্যজনকভাবে নিখোঁজ শহিদ মাতঙ্গিনীর সিভিল ইঞ্জিনিয়ার 

বিএনএ, তমলুক: শহিদ মাতঙ্গিনী ব্লকের কাঁকটিয়া সংলগ্ন ডুমরা গ্রামের এক সিভিল ইঞ্জিনিয়ার রহস্যজনকভাবে গত ১১জানুয়ারি থেকে নিখোঁজ। পরিবারের লোকজন এনিয়ে তমলুক থানায় মিসিং ডায়েরি করেছেন। 
বিশদ

21st  January, 2020
পলাশী কলেজে অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ 

সংবাদদাতা, কালীগঞ্জ: ছাত্র সংসদ খোলার দাবি সহ একাধিক দাবি নিয়ে সোমবার পলাশী কলেজে অধ্যক্ষকে ঘেরাও করল ছাত্ররা। এদিন কলেজ চত্বরে ভাঙচুর চালানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

21st  January, 2020
পুরুলিয়ায় অধ্যাপক খুনের ৩দিন পরেও
কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ায় পার্টটাইম অধ্যাপক খুনের ঘটনার তিনদিন পরেও পুলিস কাউকে গ্রেপ্তার করতে পারল না। তদন্তে নেমে পুলিস এখনও পর্যন্ত কোনও সুনির্দিষ্ট তথ্য প্রমাণ জোগাড় করতে পারেনি। তবে অধ্যাপক, তাঁর স্ত্রী সহ পরিবারের সকলের মোবাইলের কললিস্ট খতিয়ে দেখে তথ্য প্রমাণ জোগাড়ে নেমেছে পুলিস। 
বিশদ

21st  January, 2020
কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটে জেটি তৈরির সিদ্ধান্ত 

সংবাদদাতা, কাটোয়া: অবশেষে কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটে জেটি তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য পরিবহণ দপ্তর। সোমবার বিকেলে ওই ফেরিঘাটে ভাসমান জেটি তৈরির জন্য পরিদর্শনে আসেন রাজ্য পরিবহণ দপ্তরের অধীনস্থ ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশনের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার দেবজ্যোতি রায়চৌধুরী এবং মেরিন ইঞ্জিনিয়ার শান্তিরঞ্জন পালের নেতৃত্বে প্রতিনিধি দল কাটোয়া হয়ে নদীয়া জেলার বল্লভপাড়া ফেরিঘাটে গিয়ে জেটির জন্য জায়গা পরিদর্শন করেন।  
বিশদ

21st  January, 2020
বর্ধমানে নিয়ন্ত্রণ হারিয়ে বাড়িতে ঢুকল লরি, অল্পের জন্য প্রাণরক্ষা 

সংবাদদাতা, বর্ধমান: রবিবার বর্ধমান-নবদ্বীপ রাস্তার পাশেই ছোটবেলুন এলাকায় অজয় মাঝির মাটির বাড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে লোহার রডবোঝাই একটি লরি ঢুকে পড়ে। বাড়ির কিছুটা অংশের ক্ষতি হলেও তেমন বড় কিছু না ঘটায় প্রাণে বেঁচে গিয়েছেন অজয় মাঝি ও তাঁর পরিবারের লোকেরা।  
বিশদ

21st  January, 2020
রঘুনাথপুরে ছাত্র-যুব উৎসব নিয়ে বিতর্ক 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর ছাত্র-যুব উৎসব নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। এদিন যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে রঘুনাথপুর-১ ব্লক কমিউনিটি হলে ছাত্র-যুব উৎসবের শুভ উদ্বোধন হয়। এলাকার কচিকাঁচাদের নানা অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। 
বিশদ

21st  January, 2020
আউশগ্রামের জনসভায় কেন্দ্রকে আক্রমণ অনুব্রতর 

সংবাদদাতা, বর্ধমান: সোমবার আউশগ্রামের বেরেণ্ডায় এনআরসি ও সিএএর প্রতিবাদে জনসভা করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি তথা আউশগ্রামের পর্যবেক্ষক অনুব্রত মণ্ডল। তিনি ফের এনআরসি ও সিএএর বিরুদ্ধে প্রধানমন্ত্রী তথা কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হন।   বিশদ

21st  January, 2020
কালনা
১২হাত শাড়ি ধরে যাচ্ছে নারকেলের মালায়,
মসলিন শিল্পের কাজ দেখে মুগ্ধ নিউইয়র্কের প্রতিনিধিরা 

সংবাদদাতা, কালনা: ১২ হাতের বড় শাড়ি ধরে যাচ্ছে ছোট একটি নারকেল মালার মধ্যে। নিউইয়র্ক মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট থেকে দু’জনের একটি প্রতিনিধি দল সোমবার কালনার কাঁদিপাড়ার মসলিন বস্ত্র তৈরির কাজ দেখে মুগ্ধ হয়ে যান। তাঁরা শিল্পী তপন কুমার মোদকের সঙ্গে কথাও বলেন।  
বিশদ

21st  January, 2020
বইমেলার উদ্বোধনে সৌমিত্র চট্টোপাধ্যায় 

বিএনএ, বাঁকুড়া: শনিবার মেজিয়া হাইস্কুল মাঠে নবম মেজিয়া বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হল। এদিন বর্ণাঢ্য শোভাযাত্রার পর পায়রা উড়িয়ে ও প্রদীপ জ্বালিয়ে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও বলিউড অভিনেত্রী জিনাত আমন।  
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM