Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

ফরাক্কায় বন্যায় ক্ষতিগ্রস্তদের বাড়ি তৈরির বন্দোবস্ত 

বিএনএ, বহরমপুর: অবশেষে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির মাথা গোঁজার ঠাঁইয়ের বন্দোবস্ত হয়েছে। ফরাক্কা ব্লকের হোসেনপুর গ্রামের শতাধিক বাড়ি গঙ্গার গর্ভে পুজোর আগে চলে যায়। তাঁদেরকে ত্রাণশিবিরে নিয়ে যাওয়া হয়েছিল। পরে ফরাক্কা ব্যারেজ থেকে কিছুটা দূরে অস্থায়ী ছাউনি করে রাখা হয়। 
বিশদ
নাকাশিপাড়ায় বিডিও অফিসে বিজেপির বিক্ষোভ 

সংবাদদাতা, কালীগঞ্জ: প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতি ও শাসক দলের ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে বৃহস্পতিবার নাকাশিপাড়া বিডিও অফিসে বিক্ষোভ সমাবেশ করল বিজেপি। এদিনের বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বিজেপির তিন মণ্ডল সভাপতি।
বিশদ

18th  October, 2019
সৌদি আরবে কাজে গিয়ে অনাহারেই দিন কাটাচ্ছেন যুবক, প্রশাসনের দ্বারস্থ পরিবার 

সংবাদদাতা, রানাঘাট: কিছু বাড়তি উপার্জনের আশায় দিন আনা দিন খাওয়া সংসারের একমাত্র ছেলে ধানতলা থেকে বিদেশে পাড়ি দিয়েছিলেন। কিন্তু সেখানে কাজ করেও বেতন না পেয়ে অনাহারে দিন কাটাতে হচ্ছে ওই যুবককে। বৃহস্পতিবার ছেলেকে ফেরানোর দাবি নিয়ে প্রশাসনের দ্বারস্থ হন ওই যুবকের বাবা-মা। 
বিশদ

18th  October, 2019
মন্ত্রী ক্ষোভ প্রকাশ করতেই মেদিনীপুর মেডিক্যালে বেড বাড়ানোর উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: রোগীরা মেঝেতে থাকা নিয়ে মন্ত্রী শুভেন্দু অধিকারী ক্ষোভ প্রকাশ করতেই এবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে বেড বাড়ানোর উদ্যোগ নেওয়া হল। বৃহস্পতিবার রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

18th  October, 2019
প্রতিবন্ধী ভাতা থেকে বঞ্চিত আরামবাগের দুই ভাই-বোন 

সুদেব দাস, আরামবাগ, বিএনএ: দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন জানানো সত্ত্বেও আরামবাগের প্রতিবন্ধী দুই ভাই-বোনের আধার কার্ড হয়নি। তার জেরে আরামবাগের হরিণখোলা-১ গ্রাম পঞ্চায়েতের পূর্ব কৃষ্ণপুর এলাকার বাসিন্দা আনজুনা খাতুন ও শুকুর আলি খান চরম সমস্যায় পড়েছেন। 
বিশদ

18th  October, 2019
বিমার কাগজ দেখার নামে ৫ মিনিট সময় চেয়ে তিনজনকে খুন
উৎপলের নিখুঁত অপারেশন দেখে তাজ্জব তদন্তকারীরাই 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: উৎপলের মোবাইল থেকে ফোন ধরছিলেন না জিয়াগঞ্জের শিক্ষক বন্ধুপ্রকাশ পাল। বেশ কয়েকবার ফোন করার পরেও রিং হয়ে গিয়েছিল। তাই বোনের নম্বর থেকে ওই শিক্ষককে ফোন করে সে বলে, বুড়োদা তোমার সঙ্গে পাঁচ মিনিটের জন্য দেখা করব। বিমা নিয়ে কথা বলব। ফোনে সব কিছু আলোচনা হবে না।  
বিশদ

18th  October, 2019
তমলুকে স্বাস্থ্য দপ্তর ও পুলিসের অভিযান 

বিএনএ, তমলুক: প্রকাশ্যে ধূমপান, স্কুল, কলেজের ১০০গজের মধ্যে তামাকজাত সামগ্রী বিক্রি, ১৮বছরের কম বয়সিদের সিগারেট সহ তামাকজাত সামগ্রী বিক্রি নিষিদ্ধ বিষয়ক বোর্ড না লাগানোর মতো ঘটনায় বিশেষ অভিযানে নেমে চার হাজার টাকা জরিমানা ধার্য করল জেলা স্বাস্থ্য দপ্তর।  
বিশদ

18th  October, 2019
বিজেপির বিরুদ্ধে পশ্চিম মেদিনীপুরে লাগাতার আন্দোলন শুরু করছে যুব তৃণমূল 

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, কাঁথি: এনআরসি আর বিজেপির বিরুদ্ধে পশ্চিম মেদিনীপুর জেলাজুড়ে লাগাতার আন্দোলন শুরু করতে চলেছে জেলা যুব তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার জেলার যুব তৃণমূলের পদাধিকারী ও কর্মী, সমর্থকদের নিয়ে বিদ্যাসাগর হলে বৈঠক হয়। সেখানে জেলার ব্লকস্তরের নেতারাও উপস্থিত ছিলেন। 
বিশদ

18th  October, 2019
ডাকাতির আগে গোঘাটে গ্রেপ্তার ৪, উদ্ধার অস্ত্র 

বিএনএ, আরামবাগ: গোপন সূত্রে খবর পেয়ে বুধবার গভীর রাতে গোঘাটে হানা দিয়ে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া চারজনকে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতরা হল হাসিনুর খান, আশারফ মিদ্দা, মফিদুল খান ও তাবরেজ শেখ। তাদের বাড়ি মেদনীপুরের চন্দ্রকোণা, বর্ধমানের রায়না ও বাঁকুড়ার জয়পুর এলাকায়।
বিশদ

18th  October, 2019
হাসপাতাল আসার পথে নন্দকুমারে লেভেল ক্রসিংয়ে আটকে গাড়িতেই প্রসব 

বিএনএ, তমলুক: বৃহস্পতিবার সন্ধ্যায় তমলুক জেলা হাসপাতালে আসার পথে নন্দকুমার থানার অন্তর্গত তালপুকুর লেভেল ক্রসিংয়ে আটকে গাড়ির মধ্যেই পুত্রসন্তান প্রসব করলেন এক যুবতী। খুকুরানি বর্মন নামে ওই প্রসূতির বাড়ি ভগবানপুর থানার গোয়ালাপুকুরে। 
বিশদ

18th  October, 2019
স্কুল শিক্ষকদের টিউশনি রুখতে গণআন্দোলনের ডাক 

সংবাদদাতা, কাঁথি: বিদ্যালয়ের শিক্ষকদের টিউশনি রুখতে এবার গণআন্দোলনে নামবেন গৃহশিক্ষকরা। বৃহস্পতিবার বিকেলে দীঘার অলঙ্কারপুরে পশ্চিমবঙ্গ প্রাইভেট টিউটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হল। সেখান থেকেই আন্দোলনের রূপরেখা স্থির হয়।  
বিশদ

18th  October, 2019
তৃণমূল নেতা খুনের ঘটনার প্রতিবাদে ময়নায় মিছিল 

বিএনএ, তমলুক: ময়না ব্লকের বাকচা গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেস নেতা বসুদেব মণ্ডল খুনের ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার ময়নায় মিছিল করল তৃণমূল কংগ্রেস। এদিন ময়নায় ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয় থেকে ওই মিছিল শুরু হয়।
বিশদ

18th  October, 2019
নিরাপত্তা ও সম্পদ রক্ষায় সিভিক ভলান্টিয়ারের ধাঁচে ‘সিটি গার্ড’ নিয়োগ হলদিয়ায় 

সংবাদদাতা, হলদিয়া: পুরসভার অভ্যন্তরীণ নিরাপত্তা ও সম্পদ রক্ষার জন্য সিভিক ভলান্টিয়ারের ধাঁচে এবার ‘সিটি গার্ড’ নিয়োগ করল হলদিয়া পুরসভা। পুরভবনের গেটে নজরদারির পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডে পুরসভার সম্পদ দেখভাল করা এবং নাগরিকরা পুর আইন ভাঙলে তাঁদের সতর্ক করবেন সিটি গার্ডরা। 
বিশদ

18th  October, 2019
পুজো মিটতেই অধীর-শুভেন্দু দ্বৈরথ শুরু মুর্শিদাবাদে 

বিএনএ, বহরমপুর: দুর্গাপুজো মিটতেই ফের মুর্শিদাবাদে শুভেন্দু অধিকারী এবং অধীর চৌধুরীর মধ্যে দ্বৈরথ শুরু হতে চলেছে। একজনের দাবি, এই জেলা থেকে তৃণমূল সর্বোচ্চ আসনে জিতবে। অন্যপক্ষের হুঙ্কার, বিধানসভা নির্বাচনেও খেল দেখা যাবে। পুজোর রেশ কাটতে না কাটতেই অধীরবাবু জেলায় কর্মসূচি শুরু করেছেন। 
বিশদ

18th  October, 2019
পাণ্ডবেশ্বরে বালক মৃত্যুর ঘটনায় মায়ের অভিযোগের ভিত্তিতে ধৃত বাবা, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল ও সংবাদদাতা দুর্গাপুর: পাণ্ডবেশ্বরে বালক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্যকর মোড় নিল। মায়ের মৌখিক অভিযোগ পেয়ে শ্মশান থেকে দেহ ময়নাতদন্তে পাঠায় পুলিস। তারপর মায়েরই লিখিত অভিযোগের ভিত্তিতে ছেলেকে খুনের অভিযোগে মৃতের বাবাকে গ্রেপ্তার করল পুলিস। 
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার মালদহ জেলাজুড়ে গান্ধী সংকল্প যাত্রা শুরু করল বিজেপি। বিধানসভা এলাকা ভিত্তিক সংকল্প যাত্রার আ‌য়োজন করা হয়েছে। এদিন উত্তর মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী থেকে পাকুয়া পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার সংকল্প যাত্রার সূচনা করেন উত্তর মালদহের সংসদ সদস্য ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM