Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

রবিবার লক্ষ্মীপুজোর দিন গাছের ডালে দেখা মিলল লক্ষ্মীপ্যাঁচার। নদীয়ার হবিবপুরে তোলা অভি ঘোষের ছবি। 

জেলাজুড়ে ধনদেবীর আরাধনা 

বাংলা নিউজ এজেন্সি: রবিবার কোজাগরী লক্ষ্মীপুজোয় মাতলেন নদীয়া জেলার বাসিন্দারা। নদীয়া জেলার কৃষ্ণনগর, নবদ্বীপ, নাকাশিপাড়া, করিমপুর, রানাঘাট, শান্তিপুর সহ সর্বত্র লক্ষ্মীর আরাধনায় শামিল হয়েছিলেন গৃহস্থরা। একাধিক জায়গায় বারোয়ারি লক্ষ্মীপুজো হয়। কৃষ্ণনগর শহর সংলগ্ন দোগাছি গ্রামে ধুমধাম সহকারে লক্ষ্মীপুজো হয়। 
বিশদ
তৃণমূল কর্মীদের বুথ স্তরে ঝাঁপানোর নির্দেশ রাজীবের 

বিএনএ, কৃষ্ণনগর: লক্ষ্মীপুজোর পরেই দলীয় কর্মীদের গা ঝাড়া দিয়ে বুথে বুথে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিলেন নদীয়া জেলার তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়। বুথ মজবুত করা সঙ্গে এনআরসি নিয়ে সাধারণ মানুষের ভয় কাটাতে বুথ স্তরে সভা, মিটিং, মিছিল চালিয়ে যাওয়ার কথা বলা হয়েছে। 
বিশদ

বোলপুরে লক্ষ্মীপুজোর দিনই গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী গৃহবধূ, চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: রবিবার লক্ষ্মীপুজোর দিনেই আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর। মৃতার নাম চৈতালি বাগদি(২৫)। ঘটনাটি ঘটেছে বোলপুর থানার নায়েকপাড়ায়। পরিবার ও পুলিসের প্রাথমিক অনুমান, পারিবারিক অশান্তির জেরে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছেন ওই গৃহবধূ। ঘটনার পর থেকেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

ফেসবুকে আলাপের পর প্রেমিকের কাছে চলে যাওয়া তমলুকের বধূকে উদ্ধার করল পুলিস 

বিএনএ, তমলুক: ফেসবুকের মাধ্যমে আলাপের পরই স্বামী, সন্তান ছেড়ে গত মঙ্গলবার নতুন সঙ্গীদের কাছে চলে গিয়েছিলেন তমলুক থানার নীলকুণ্ঠ্যা গ্রাম পঞ্চায়েতের হরশঙ্কর গ্রামের দুই গৃহবধূ। নিজেদের মধ্যে কোথায় সাক্ষাৎ করবেন তা আগে থেকেই ঠিক করে রাখা ছিল। সেইমতো দুই গৃহবধূর দু’জন পুরুষ বন্ধু অপেক্ষা করেছিলেন।  
বিশদ

শান্তিনিকেতন
জলে ডুবে মৃত্যু ছাত্রের 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বাড়ি থেকে ঠাকুর দেখতে বেরিয়ে ক্যানেলে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হল এক ছাত্রের। মৃতের নাম জয়দেব মণ্ডল(১৪)। বাড়ি বোলপুরের ১নম্বর ওয়ার্ডের মকরমপুরে। সে স্থানীয় একটি বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে পড়ত। রবিবার সে বন্ধুদের সঙ্গে শ্যামবাটি ক্যানেলে স্নান করতে আসে। সেখানেই জলে তলিয়ে যায়।  
বিশদ

লক্ষ্মীপুজোর আনন্দ নেই এলাকায়, জিয়াগঞ্জ কাণ্ডে এখনও কেউ গ্রেপ্তার না হওয়ায় প্রশ্ন 

সংবাদদাতা, লালবাগ: খুনের ঘটনার পর প্রায় এক সপ্তাহ কাটতে চললেও থমথমে পরিবেশ ও চাপা আতঙ্ক রয়েছে জিয়াগঞ্জের লেবুবাগানজুড়ে। রবিবার এলাকায় কার্যত নমোনমো করে কোজাগরী লক্ষ্মীপুজো হয় লেবুবাগান এলাকায়। এলাকার কোথাও বাজেনি মাইক। শোনা যায়নি শব্দবাজির আওয়াজও।  
বিশদ

দুর্গাপুরে নিজের দোকান থেকে চা বিক্রেতার দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের সিটি সেন্টারের একটি মলের পাশে নিজের দোকান থেকে চা বিক্রেতা এক যুবকের দেহ উদ্ধার ঘিরে রবিবার এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জনিয়েছে, মৃতের নাম অজয় দাস (২৪)। তাঁর বাড়ি দুর্গাপুর স্টিল টাউনশিপ বি-জোনের জেসি বোস বস্তি এলাকায়। 
বিশদ

মহিষাদলে পূর্ণিমার কোটালের আগে ধস, জোরকদমে মেরামতির কাজ শুরু করল প্রশাসন 

সংবাদদাতা, হলদিয়া: পূর্ণিমা কোটালে মহিষাদলের বাড়অমৃতবেড়িয়ার বেলতলা সংলগ্ন রূপনারায়ণ নদী বাঁধে ফের ধস নামায় সেচমন্ত্রী শুভেন্দু অধিকারীর নির্দেশে তড়িঘড়ি মেরামতির কাজে নামল সেচ দপ্তর ও ব্লক প্রশাসন। বিডিও জয়ন্ত দে ও প্রধান মণিমালা প্রামাণিকের তদারকিতে শনিবার বিকেল থেকে জোরকদমে বাঁধ সারাইয়ের কাজ শুরু হয়েছে। 
বিশদ

নকল বিড়ি বিক্রির অভিযোগে রায়নায় গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, বর্ধমান: মুর্শিদাবাদের একটি কোম্পানির নকল বিড়ি বিক্রি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রায়না থানার পুলিস। ধৃতের নাম শেখ ওসমান। রায়না থানার রসুইখণ্ডে তার বাড়ি। রায়না বাজারে তার দোকান রয়েছে। শনিবার রাতে দোকান থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

এগরায় জলে ডুবে শিশুর মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: রবিবার বিকেলে এগরা থানার ছত্রি এলাকায় সাত বছরের এক শিশুর জলে ডুবে মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সমীর মণ্ডল। সে স্থানীয় ছত্রি শিশু শিক্ষাকেন্দ্রের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছিল। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন ভাত খাওয়ার পর সাইকেল নিয়ে বেরিয়ে যায় সমীর। 
বিশদ

মল্লারপুরে বাস উল্টে জখম ১০ 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার দুপুরে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই বাস উল্টে ১০জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের আঘাত গুরুতর হওয়ায় তাঁদের রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের মল্লারপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। 
বিশদ

পুজোয় স্বামীর দেওয়া শাড়ি পছন্দ না হওয়ায় মঙ্গলকোটে আত্মঘাতী স্ত্রী 

সংবাদদাতা, বর্ধমান: মঙ্গলকোট থানার লাখুড়িয়া গ্রামে পুজোয় স্বামীর কিনে দেওয়া শাড়ি পছন্দ না হওয়ায় কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন এক গৃহবধূ। মৃতার নাম মনু থাণ্ডার(৩৬)। শনিবার বিকেলে বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে আউশগ্রামের গুসকরা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। 
বিশদ

রাজ্যস্তরের জুডো চ্যাম্পিয়নশিপে সফল কাঁথির ছেলেমেয়েরা 

সংবাদদাতা, কাঁথি: রাজ্য বিদ্যালয় ক্রীড়া সংস্থার পরিচালনায় রাজ্যস্তরের জুডো চ্যাম্পিয়নশিপে কাঁথির ছেলেমেয়েরা সাফল্য লাভ করল। সম্প্রতি হাওড়ার যোগেশ্বরী গার্লস হাইস্কুলে ৬৫তম রাজ্য জুডো চ্যাম্পিয়নশিপ-২০১৯ অনুষ্ঠিত হয়। সেখানে পূর্ব মেদিনীপুর জেলা থেকে ৯জন তথা কাঁথির তিন ছেলেমেয়ে সাফল্য পেয়েছে। 
 
বিশদ

রায়নায় স্কুলছাত্রীকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, বর্ধমান: স্কুলছাত্রীকে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজকে গ্রেপ্তার করেছে রায়না থানার পুলিস। ধৃতদের মধ্যে এক মহিলাও রয়েছে। ধৃতদের নাম মোবারক মল্লিক, আজিমুন মল্লিক ও মিজানুর মল্লিক। রায়নার পূর্বপাড়ায় তাদের বাড়ি। শনিবার সন্ধ্যায় বাড়ি থেকে পুলিস তাদের গ্রেপ্তার করে। 
বিশদ

সুপারি কিলারের খোঁজে রামপুরহাটে সিআইডি 

সুখেন্দু পাল  জিয়াগঞ্জ, বিএনএ: জিয়াগঞ্জে সপরিবারের শিক্ষককে খুনের ঘটনায় যুক্ত সুপারি কিলারের খোঁজে বীরভূমে গেল সিআইডির একটি দল। তারা রামপুরহাট, সিউড়িসহ একাধিক জায়গায় অভিযান চালায়। তদন্তকারীরা নিশ্চিত, এত পরিকল্পনামাফিক খুন সুপারি কিলার ছাড়া সম্ভব নয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় দলের সংগঠনকে ঢেলে সাজানোর জন্য পুজোর আগেই বিধানসভা ভিত্তিক ওর্য়াকিং কমিটি গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পুজো শেষ হতেই ব্লকে ব্লকে বিজয়া সম্মিলনী করার উদ্যোগ নেওয়া হচ্ছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM