Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

রবিবার লক্ষ্মীপুজোর দিন গাছের ডালে দেখা মিলল লক্ষ্মীপ্যাঁচার। নদীয়ার হবিবপুরে তোলা অভি ঘোষের ছবি। 

দেশপ্রাণে লক্ষ্মীপুজোর ভাসানে সাউন্ড বক্সের দৌরাত্ম্য ঠেকাতে তৎপর প্রশাসন 

সংবাদদাতা, কাঁথি: লক্ষ্মীপুজোর ভাসানের দিন কাঁথি দেশপ্রাণ ব্লকের চাঁপাতলা এলাকায় ডিজে এবং সাউন্ড বক্সের দৌরাত্ম্য বন্ধ করতে উদ্যোগী হল প্রশাসন। শনিবার বিডিও মনোজ মল্লিক লক্ষ্মীপুজো কমিটির উদ্যোক্তাদের ডেকে বৈঠক করে ডিজে এবং সাউন্ডবক্স ব্যবহার করার ব্যাপারে সতর্ক করেছেন। 
বিশদ
অকাল গঙ্গোৎসবে মেতেছে কাঁথির বাঁকিপুট 

সংবাদদাতা, কাঁথি: অকাল গঙ্গোৎসব ঘিরে মেতে উঠেছেন কাঁথির দেশপ্রাণ ব্লকের দারিয়াপুর গ্রাম পঞ্চায়েতের বাঁকিপুট সহ আশপাশের কয়েকটি গ্রামের মানুষজন। সমুদ্রবাঁধ ভাঙন রোধে মা গঙ্গার কাছে মানতের মধ্য দিয়ে এই পুজো শুরু করেছিলেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

হাতির তাণ্ডব থেকে মুক্তি কামনায় বেলিয়াতোড়ে গজলক্ষ্মীর আরাধনা 

বিএনএ, বাঁকুড়া: জঙ্গলঘেরা গ্রামে হাতির তাণ্ডব থেকে মুক্তির কামনায় প্রায় ২৫০ বছর ধরে কোজাগরী লক্ষ্মী পুজোর দিন গজলক্ষ্মীর পুজো করে আসছেন বেলিয়াতোড় থানার রামকানালি গ্রামের বাসিন্দারা। গ্রামবাসীদের দাবি, কয়েক পুরুষ আগেও এটি একটি পারিবারিক পুজো ছিল।  
বিশদ

নিমতৌড়ি-তমলুক উন্নয়ন সংস্থার বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ নিয়ে রিপোর্ট তলব 

বিএনএ, তমলুক: নিমতৌড়ি-তমলুক উন্নয়ন সংস্থার বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য বরাদ্দ টাকা নয়ছয় নিয়ে অভিযোগ দায়ের হওয়ার ঘটনায় ওসির কাছ থেকে দু’দিনের মধ্যে রিপোর্ট তলব করলেন অতিরিক্ত পুলিস সুপার(হেডকোয়ার্টার) সৈয়দ মহম্মদ মামদোদুল হাসান। ১১অক্টোবর অতিরিক্ত পুলিস সুপার ওই ঘটনার রিপোর্ট চেয়েছেন। 
বিশদ

যাত্রীবোঝাই ট্রাক্টর উল্টে স্কুলছাত্রীর মৃত্যু 

সংবাদদাতা, গুসকরা: যাত্রা অনুষ্ঠান দেখে বাড়ি ফেরার সময় যাত্রীবোঝাই ট্রাক্টর উল্টে নবম এক শ্রেণীর ছাত্রীর মৃত্যু হয়েছে। রবিবার সকালে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে আউশগ্রামের শালুইডাঙ্গায়। দুর্ঘটনায় জখম হয়েছেন আরও বেশ কয়েকজন। 
বিশদ

দুর্ঘনার জেরেই এমন সিদ্ধান্ত প্রশাসনের
বর্ধমানে ২ নম্বর জাতীয় সড়কে টোটো চলাচল নিষিদ্ধ করা হল 

সংবাদদাতা, বর্ধমান: পুজোর সময় একাধিক দুর্ঘটনার পর বর্ধমানে ২ নম্বর জাতীয় সড়কে টোটো চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করল পুলিস প্রশাসন। এব্যাপারে বিভিন্ন জায়গায় মাইকিং করে প্রচার চালানো হচ্ছে। জাতীয় সড়কে টোটো চলাচল করলে তা বাজেয়াপ্ত করা হবে বলে পুলিস জানিয়েছে।  
বিশদ

গুসকরায় সরকারি আবাস যোজনার বাড়িতে মার্বেল ও এসি, এলাকায় ব্যাপক শোরগোল 

অভিজিৎ ঘোষ, গুসকরা, সংবাদদাতা: বাড়ির বাইরের দেওয়ালে গুসকরা পুরসভার তরফে লেখা রয়েছে উপভোক্তার আইডি, নাম সহ বিস্তারিত তথ্য। যা দেখে কারও বুঝতে অসুবিধা হওয়ার কথা নয় যে, এটি সরকারি আবাস যোজনায় নির্মিত বাড়ি। যদিও বাড়ির ভিতরে ঢুকলে সকলেই চমকে উঠবেন। বাড়ির ভিতরে বসানো হয়েছে মার্বেল পাথর, দামি টাইলস। 
বিশদ

দীঘায় কলেজ ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, কাঁথি: রবিবার দীঘা থানার বিলামুড়িয়া গ্রামের বাসিন্দা এক কলেজছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতের নাম মানিক প্রধান(২০)। এদিন সকালে বাড়ির কড়িকাঠে দড়ির ফাঁসে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখেন পরিবারের সদস্যরা।  
বিশদ

কালনা হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ 

সংবাদদাতা, কালনা: শনিবার রাতে কালনা হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়ায়। মৃতের নাম কিশোর দাস (৩৪)। বাড়ি মেমারি থানার আমাদপুরে। উত্তেজনার খবর পেয়ে পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি খোঁজ খবর নেবেন বলে জানিয়েছে। 
বিশদ

জিয়াগঞ্জে হত বিউটির পরিবারের পাশে থাকার আশ্বাস কৃষিমন্ত্রীর
অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি

সংবাদদাতা, রামপুরহাট: জিয়াগঞ্জে স্বামী, পুত্র সহ খুন হওয়া অন্তঃসত্ত্বা গৃহবধূ বিউটির বাপেরবাড়ি রামপুরহাটের সিউড়া গ্রামে এসে পরিবারের সঙ্গে দেখা করলেন এলাকার বিধায়ক তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। পাশে থাকার পাশাপাশি অভিযুক্তরা যাতে কঠোর শাস্তি পায় পরিবারকে সেই আশ্বাস দিলেন মন্ত্রী। 
বিশদ

বারোয়ারি লক্ষ্মীপুজোয় মাতলেন পূর্বস্থলীর স্বরডাঙাবাসী 

সংবাদদাতা, পূর্বস্থলী: রবিবার এলাকার বারোয়ারি লক্ষ্মীপুজোকে কেন্দ্র করে উৎসবে মেতে উঠল পূর্বস্থলী থানার স্বরডাঙাবাসী। চারদিন ধরে চলবে উৎসবের রেশ। সন্ধ্যা থেকে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি গ্রামীণ যাত্রাপালা হবে বলে পুজো উদ্যোক্তারা জনিয়েছেন। গোটা দেশে যখন দুর্গাপুজো নিয়ে মাতোয়ারা হয় বাঙালিরা। 
বিশদ

ধুবুলিয়ায় পুজোর অনুষ্ঠানে প্রৌঢ়কে খুনের অভিযোগ 

বিএনএ, কৃষ্ণনগর: ধুবুলিয়া থানার তাতলায় পুজোর অনুষ্ঠানকে কেন্দ্র করে গণ্ডগোলের জেরে মৃত্যু হল এক প্রৌঢ়ের। ঘটনায় মৃতের পরিবারের তরফে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম, দুলাল বৈদ্য(৪০)। ওই এলাকাতেই তাঁর বাড়ি। তবে ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। 
বিশদ

পটাশপুরে বিজেপি কর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ, আটক ২ তৃণমূল কর্মী 

সংবাদদাতা, কাঁথি: রবিবার পটাশপুর থানার ভগবানপুর গ্রামের বাসিন্দা এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। এই ঘটনায় অভিযোগের তির তৃণমূলের লোকজনদের দিকে। পুলিস এই ঘটনার পর দ্রুত এলাকায় যায় এবং দু’জন তৃণমূল কর্মীকে আটক করে থানায় নিয়ে আসে। 
বিশদ

গুলিবিদ্ধ তৃণমূল কর্মী, বিজেপি নেতা ধৃত
কেশপুরে নতুন করে রাজনৈতিক অশান্তি 

বিএনএ, মেদিনীপুর: শনিবার কেশপুরে নতুন করে রাজনৈতিক অশান্তি শুরু হয়। তৃণমূলের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপির দুষ্কৃতীদের হামলায় তাদের ছ’জন জখম হয়েছে। তাদের মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া একজন তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। 
বিশদ

ক্যান্সার আক্রান্তদের জন্য নিজের মাথার চুল দিল শান্তিপুরের স্কুল ছাত্রী 

সংবাদদাতা, রানাঘাট: নিজের সৌন্দর্যায়নের জন্য মহিলাদের হেয়ার কাটিংয়ের কথা হামেশাই শোনা যায়। কিন্তু ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য নিজের মাথার চুল দান করার বিষয় খুব কম শোনা যায়। সেই রকম একটি কাজ করে দেখিয়েছে স্কুল ছাত্রী শান্তিপুরের মউ দাস।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...

সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় দলের সংগঠনকে ঢেলে সাজানোর জন্য পুজোর আগেই বিধানসভা ভিত্তিক ওর্য়াকিং কমিটি গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পুজো শেষ হতেই ব্লকে ব্লকে বিজয়া সম্মিলনী করার উদ্যোগ নেওয়া হচ্ছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM