Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মিড ডে মিলে জোগান দিতে পশ্চিম মেদিনীপুরের ২৮টি স্কুলে সব্জিবাগান তৈরির উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: মিড ডে মিলে তরকারির জোগান দিতে পশ্চিম মেদিনীপুর জেলায় ২৮টি স্কুলে সব্জিবাগান তৈরির উদ্যোগ নিতে চলেছে জেলা উদ্যানপালন দপ্তর। পাশাপাশি ওই স্কুলগুলিতে ছাত্রছাত্রীদের পুষ্টির জোগান দিতে নানা ধরনের ফলের গাছ লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ
শক্তিগড়ের হাটগোবিন্দপুরে তৃণমূল নেতা খুনে ৬ অভিযুক্তের আগাম জামিন খারিজ 

সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার হাটগোবিন্দপুরে তৃণমূল নেতা অমিতাভ পাঁজাকে খুনের ঘটনায় ছ’জন অভিযুক্তের আগাম জামিনের আবেদন খারিজ করল বর্ধমান আদালত। গ্রেপ্তার এড়াতে আগাম জামিনের আবেদন করে স্বপন কর্মকার ওরফে খোকন, অনিতা বিশ্বাস, কৃপাসিন্ধু কোনার, পরমেশ্বর হাঁসদা, দশরথ হেমব্রম ও ভোলা হাঁসদা।  
বিশদ

05th  December, 2019
বেলডাঙায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট করার জন্য ১০ বিঘা জমি হাতে পেল পুরসভা 

বিএনএ, বহরমপুর: বেলডাঙায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট করার জন্য ১০ বিঘা জমি হাতে পেল পুরসভা। সেরিকালচার দপ্তর তাদেরকে ওই জমি হস্তান্তর করেছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, গঙ্গা থেকে জল তুলে শহরের সমস্ত ওয়ার্ডে সরবরাহ করা হবে। জল প্রকল্পের জন্য দ্রুত ডিপিআর তৈরি করে পুরসভা সংশ্লিষ্ট দপ্তরে পাঠাবে। 
বিশদ

05th  December, 2019
কাটোয়ায় দীর্ঘদিন ঝুলে থাকা মিউটেশন সংক্রান্ত মামলা নিষ্পত্তি করার উদ্যোগ 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় দীর্ঘদিন ধরে ঝুলে থাকা মিউটেশন সংক্রান্ত মামলাগুলি দ্রুত নিষ্পত্তি করার উদ্যোগ নিল মহকুমা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর। মহকুমার পাঁচটি ব্লকে প্রায় ৫০ হাজারেরও বেশি মিউটেশন কেস নিষ্পত্তি করতে সহযোগিতা চেয়ে কাটোয়া-১ ব্লকের সমস্ত পঞ্চায়েতের প্রধানদের বুধবার চিঠি দিয়েছে মহকুমা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর।  
বিশদ

05th  December, 2019
মহিষাদল রাজ ময়দানে মিনি স্টেডিয়াম গড়ার উদ্যোগ হলদিয়া উন্নয়ন সংস্থার 

সংবাদদাতা, হলদিয়া: মহিষাদল রাজ ময়দানে পাঁচ কোটি টাকা ব্যয়ে মিনি স্টেডিয়াম গড়ার উদ্যোগ নিল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ (এইচডিএ)। স্টেডিয়ামের ডিটেল প্রজেক্ট রিপোর্ট (ডিপিআর) তৈরি করতে টেন্ডার ডেকেছে এইচডিএ। স্টেডিয়াম গড়ার খবরে খুশি মহিষাদলের মানুষ, ক্রীড়াপ্রেমী ও খেলোয়াড়রা। 
বিশদ

05th  December, 2019
অভিযোগের তির বিজেপির দিকে
মাধবডিহিতে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন 

অলকাভ নিয়োগী, মাধবডিহি, বিএনএ: মঙ্গলবার রাতে দলীয় পার্টি অফিস থেকে বাড়ি ফেরার পথে মাধবডিহির আলমপুর গ্রামে নৃশংসভাবে খুন হলেন এক তৃণমূল কর্মী। মৃতের নাম অনিল মাঝি (৫২)। তাঁকে কুপিয়ে এবং থেঁতলে খুন করা হয়েছে। বুধবার সকালে বাড়ির অদূরে একটি পুকুর থেকে তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার হয়েছে।  
বিশদ

05th  December, 2019
শক্তিগড়ে প্রেমিক বিয়ে করতে অস্বীকার করায় আত্মঘাতী প্রেমিকা 

সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার জরুলে প্রেমিক বিয়ে করতে অস্বীকার করায় মানসিকভাবে ভেঙে পড়ে এক যুবতী আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি। মঙ্গলবার রাতে ঘরের বাঁশের কাঠামোয় নিজেরই ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। 
বিশদ

05th  December, 2019
খুনের সাজাপ্রাপ্ত ৩ বন্দিকে মেদিনীপুর সংশোধনাগার থেকে মুক্তি 

বিএনএ, মেদিনীপুর: কেউ কলেজে পড়াশুনা করত, কেউ আবার কাঠ মিস্ত্রির কাজ করত। তাদের বিরুদ্ধে খুনের অভিযোগ উঠেছিল। অভিযোগে তারা দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়। তারপর কেউ ১৭ বছর, কেউ আবার ২৩ বছর জেলে কাটিয়ে অবশেষে মুক্তি পেল। 
বিশদ

05th  December, 2019
নলহাটির হরিদাসপুরে তৃণমূলের কার্যকরী সভাপতি আশিস মাল 

সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি-১ ব্লকের হরিদাসপুর অঞ্চলের তৃণমূলের কার্যকরী সভাপতি হলেন আশিস মাল। এই মর্মে এলাকার বিধায়ক মইনুদ্দিন সামস তাঁকে চিঠি দিয়ে সাংগঠনিক দায়িত্ব দেওয়ার কথা জানান। 
বিশদ

05th  December, 2019
সাগরদিঘিতে জাতীয় সড়কের পাশে গৃহবধূর দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, জঙ্গিপুর: বুধবার ভোরে সাগরদিঘির রতনপুরে ৩৪নম্বর জাতীয় সড়কের পাশ থেকে এক গৃহবধূর দেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, বছর ৩৪-এর মৃত গৃহবধূর বাড়ি সাগরদিঘি থানার বোখরা -২ গ্রাম পঞ্চায়েতের যোগপুরে। তাঁর তিন ছেলেমেয়ে রয়েছে। 
বিশদ

05th  December, 2019
রঘুনাথপুরের বিধায়কের নামে একাধিক অনিয়মের লিফলেট 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরির বিরুদ্ধে একাধিক অনিয়মের লিফলেট ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। অনিয়ম নিয়ে বুধবার সাঁতুড়ি, নিতুড়িয়া ও রঘুনাথপুর থানা এলাকার বিভিন্ন জায়গায় বিধায়কের বিরুদ্ধে লিফলেট পড়ে। 
বিশদ

05th  December, 2019
পঞ্চায়েত সদস্য সহ তিন তৃণমূল কর্মীকে মারধর বিজেপির 

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার রাতে এলাকা দখলকে কেন্দ্র করে ফের উত্তেজনা ছড়াল পুরশুড়া থানার সোদপুর এলাকায়। অভিযোগ, শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য তথা তৃণমূল নেতা পিন্টু কোটাল ও দুই কর্মীকে ধারালো অস্ত্র দিয়ে মারধর করে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। পঞ্চায়েতের সদস্যকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। 
বিশদ

05th  December, 2019
পাড়ায় নার্সকে প্রাণে মেরে ফেলার চেষ্টা, ধৃত ফার্মাসিস্ট 

সংবাদদাতা, রঘুনাথপুর: পাড়া থানার ফুসড়াবাদ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের এক নার্সকে কর্তব্যরত অবস্থায় প্রাণে মেরে ফেলার চেষ্টার অভিযোগে মঙ্গলবার রাতে এক ফার্মাসিস্টকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত ফার্মাসিস্টের নাম প্রভাংশু মান্না। তার বাড়ি পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি থানা এলাকায়। 
বিশদ

05th  December, 2019
নলহাটিতে ২টি লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ১, জখম ১ 

সংবাদদাতা, রামপুরহাট: বুধবার ভোরে নলহাটি বাসস্টপেজের কাছে রানিগঞ্জ মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক লরি চালকের। ঘটনায় জখম অপর লরির চালককে আশঙ্কজনক অবস্থায় উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

05th  December, 2019
মঙ্গলকোটে বাড়িতে ঢুকে হাঁসুয়ার কোপ, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে বাড়িতে ঢুকে এক ব্যক্তিকে হাঁসুয়া দিয়ে কোপানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম বাবলু মাঝি। তার বাড়ি ভাল্যগ্রামের পশ্চিমপাড়ায়। ধৃতকে বুধবার কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯০১ - মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম,
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩৫ - কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়।
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী

05th  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: সাংসারিক সমস্যার সমাধান সূত্র ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর ...বিশদ

07:03:20 PM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM