Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মেদিনীপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার
মৃত্যু নিয়ে ধোঁয়াশা কাটেনি

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মেদিনীপুর শহরে বেড়বল্লভপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। পুলিস এখনও ধন্দে রয়েছে। ওই পড়ুয়ার মোবাইল ও ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে।  
বিশদ
কেতুগ্রামে বাইক চুরির অভিযোগে গ্রেপ্তার ২

সংবাদদাতা, কাটোয়া: বাইক চুরির অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে কেতুগ্রাম থানার পুলিস। ধৃতদের নাম শাকিল শেখ ও অক্ষয় সর্দার। দু’জনেরই বাড়ি কেতুগ্রাম থানার আমগড়িয়া গ্রামে।  
বিশদ

রাজ্যপালকে নিয়ে কুরুচিকর মন্তব্য,
অভিযুক্ত কৃষ্ণনগর পোস্ট অফিসের কর্মী

 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: রাজ্যপাল সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ উঠল কৃষ্ণনগর পোস্ট অফিসের এক কর্মীর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে কৃষ্ণনগর সাইবার থানায় অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্ত অনুজ বিশ্বাস তৃণমূলের ১৮নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার অনুপম বিশ্বাসের ভাই। 
বিশদ

গাংনাপুরে টেলিফোন এক্সচেঞ্জ
ভবনে অস্থায়ী কর্মীর দেহ উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: শনিবার গাংনাপুর থানার এরুলিতে টেলিফোন এক্সচেঞ্জ ভবনের ভিতর থেকে বিএসএনএলের এক অস্থায়ী কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুদর্শন আচার্য(৫৫)। বাড়ি রানাঘাট থানার নোকারি গ্রাম পঞ্চায়েতের হরিনগর এলাকায়।  
বিশদ

নওদায় ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে সভাধিপতি 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: রবিবার নওদায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন মণ্ডল। এই এলাকায় বেশ কিছু ঘরের পাশাপাশি পাট, তিল সহ সব্জির খেত ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ

গ্রামীণ অর্থনীতি চাঙ্গা করতে
মুর্শিদাবাদে ৫৫ হাজার স্বনির্ভর গোষ্ঠীকে ৯১৪কোটি
টাকা লোন পাইয়ে দেওয়ার টার্গেট প্রশাসনের 

সুখেন্দু পাল, বহরমপুর, মুর্শিদাবাদ জেলার ৫৫ হাজার স্বনির্ভর গোষ্ঠীকে ২০২০-’২১ আর্থিক বর্ষে ৯১৪কোটি টাকার লোনের ব্যবস্থা করার টার্গেট নিয়েছে প্রশাসন। গতবছরের তুলনায় প্রায় ৪০০কোটি টাকা বেশি লোন পাইয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

লকডাউনের সঙ্গে দোসর উম-পুন,
বীরভূমে পিছিয়ে যাচ্ছে জল প্রকল্পের কাজ 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: লকডাউনের সঙ্গে দোসর হয়েছে উম-পুন ঘূর্ণিঝড়। বাড়িতে প্রশিক্ষিত কর্মীরা আটকে পড়ায় বীরভূমে পিছিয়ে যাচ্ছে পানীয় জলের প্রকল্পের কাজ। আগামী দু’-এক মাসের মধ্যে যেসব জল প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা ছিল তা এখনও কার্যত শুরুই করা যায়নি।  
বিশদ

দীঘায় গোডাউনে আগুন

 

সংবাদদাতা, কাঁথি: শনিবার রাতে দীঘা রেলস্টেশন সংলগ্ন একটি ভাঙা লোহা-লক্কড়ের গোডাউনে আগুন লেগে যায়। সেই গোডাউনে ভাঙা লোহা-লক্কড়ের পাশাপাশি পুরনো বই-খাতা, ফেলে দেওয়া প্লাস্টিকের সামগ্রী থেকে শুরু করে অনেক পরিত্যক্ত জিনিসপত্র থাকে।  
বিশদ

প্রাথমিক পরীক্ষায় আরও ৩জনের রিপোর্ট পজিটিভ, নমুনা পাঠানো হল কলকাতায়
রামপুরহাট মেডিক্যালে করোনা আক্রান্তের
জের: কোয়ারেন্টাইনে এক চিকিৎসক সহ ৭ স্বাস্থ্যকর্মী 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি থাকা রোগীর করোনা আক্রান্তের জেরে তাঁর সরাসরি সংস্পর্শে আসা চিকিৎসক সহ সাত স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হল।  
বিশদ

পুরসভা এলাকায় জল পৌঁছতে আরও দু’দিন
ঝড়ের ৪ দিন পর স্বাভাবিক হল গেঁওখালি জলপ্রকল্প 

সংবাদদাতা, হলদিয়া: উম-পুনের ভয়াবহ তাণ্ডবের চারদিন পর রবিবার ভোরে স্বাভাবিক হল গেঁওখালি জলপ্রকল্প। হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ(এইচডিএ), বিদ্যুৎ দপ্তরের ইঞ্জিনিয়ার ও কর্মীদের রাতভর অক্লান্ত পরিশ্রমের ফলে এদিন ভোর সাড়ে ৩টে নাগাদ গেঁওখালি জলপ্রকল্প চালু করা সম্ভব হয়।  
বিশদ

গুজরাত ফেরত দুই ধৃতের করোনা পরীক্ষা না
করিয়ে আদালতে তোলায় ভাতারের ওসিকে ভর্ৎসনা 

সংবাদদাতা, বর্ধমান: সদ্য গুজরাত থেকে ফেরা দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে করোনা পরীক্ষা না করিয়েই আদালতে পেশ করা নিয়ে ভাতার থানার ওসি ও তদন্তকারী অফিসারকে বিচারকের ভর্ৎসনার মুখে পড়তে হল।  
বিশদ

উম-পুনে ক্ষতির পরিমাণ
২০ হাজার কোটি টাকা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, নিজস্ব প্রতিনিধি: উম-পুন সুপার সাইক্লোনে পূর্ব মেদিনীপুর জেলায় প্রায় ২০হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন দপ্তর থেকে ইতিমধ্যেই ক্ষয়ক্ষতির রিপোর্ট জেলাশাসকের অফিসে জমা পড়েছে। কৃষিতে সাড়ে ১৭০০কোটি টাকার ক্ষয়ক্ষতি দেখানো হয়েছে। 
বিশদ

ভগবানপুরে কোয়ারেন্টাইন সেন্টারে বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: রবিবার ভগবানপুর-১ ব্লকের সিমুলিয়া গ্রাম পঞ্চায়েতের ভীমেশ্বরী হাইস্কুলে তৈরি কোয়ারেন্টাইন সেন্টারে বিক্ষোভ দেখালেন সেখানে থাকা পরিযায়ী শ্রমিকরা। ওই স্কুলে বাইরে থেকে আসা ২৫জন পরিযায়ী শ্রমিক রয়েছেন।
বিশদ

খণ্ডঘোষ থেকে ১৬০০ শ্রমিককে
বীরভূম ও পুরুলিয়ায় পাঠানো হল 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থেকে রবিবার ১৬০০ জন ইটভাটার শ্রমিককে বীরভূম ও পুরুলিয়ার বাড়িতে পাঠানো হল। এদিন শশঙ্গা এলাকা থেকে ২৫টি বাস করে তাঁদের বাড়ি পাঠানো হয়। এর মধ্যে ২৩টি বাস করা হয়েছিল বীরভূমের শ্রমিকদের জন্য এবং ২টি বাস করা হয়েছিল পুরুলিয়ার শ্রমিকদের জন্য।  
বিশদ

ল্যাবরেটরিতে চাপ প্রচুর
বিষ্ণুপুরের ব্লক হাসপাতালগুলিতে
৩ দিন নমুনা সংগ্রহ বন্ধের নির্দেশ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ল্যাবরেটরিতে অত্যন্ত চাপের কারণে বিষ্ণুপুরের সবক’টি ব্লক হাসপাতালে রবিবার থেকে নমুনা সংগ্রহ বন্ধের নির্দেশ এসেছে। স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে এমনই নির্দেশিকা আসার পর এদিন বিষ্ণুপুর স্বাস্থ্য জেলার ব্লক হাসপাতালগুলিতে করোনা পরীক্ষার জন্য লালারস সংগ্রহের কাজ বন্ধ থাকে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৪ মে (পিটিআই): সরকারের ঘোষণা করা পদক্ষেপের সুবিধা নিয়ে দেশে বিনিয়োগ করুন। এবং ভারতকে ‘আত্মনির্ভর’ করে তুলুন। দেশের শিল্পপতিদের প্রতি এমনই আর্জি জানালেন অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: উম-পুনের দানবীয় তাণ্ডবে বসিরহাট মহকুমায় নদীবাঁধ ভেঙে নোনা জলে প্লাবিত হয়েছে কয়েক হাজার একর চাষযোগ্য জমি। ওইসব জমিতে ফের কবে চাষ শুরু করা যাবে, তা নিয়ে দুশ্চিন্তায় রাতের ঘুম উবেছে বিভিন্ন ব্লকের ভুক্তভোগী কৃষকদের।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ মে: স্যানিটাইজার, মাস্ক এবং গ্লাভসের কালোবাজারি হচ্ছে বলে অভিযোগ পেয়ে রাজ্যগুলিকে নজরদারি বাড়ানোর নির্দেশ দিল কেন্দ্র। অত্যাবশ্যকীয় পণ্য হিসেবে এন -৯৫ মাস্ককে চিহ্নিত করার পরেও বেশ কিছু জায়গায় অত্যধিক দামে তা বিক্রি হচ্ছে বলেই অভিযোগ।  ...

নয়াদিল্লি, ২৪ মে: গৃহবন্দি জীবন একঘেয়েমি হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার রোহিত শর্মার কাছে। বাইশ গজে ফেরার জন্য ব্যাকুল তিনি। প্রচণ্ড মিস করছেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় শুরু করা যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় জখম তপনের বিডিওর মৃত্যু, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর 
মৃত্যু হল পথ দুর্ঘটনায় গুরুতর জখম দক্ষিণ দিনাজপুর জেলার তপনের ...বিশদ

12:14:52 PM

জম্মু ও কাশ্মীরের কুলগামে সেনার গুলিতে হত ২ জঙ্গি 

12:08:23 PM

পথ দুর্ঘটনায় জখম তপনের বিডিওর মৃত্যু, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর 
মৃত্যু হল পথ দুর্ঘটনায় গুরুতর জখম দক্ষিণ দিনাজপুর জেলার তপনের ...বিশদ

12:07:24 PM

অন্ধ্রপ্রদেশে করোনায় আক্রান্ত ৪৪ জন, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২,৬৭১ 

12:00:19 PM

ওড়িশায় করোনা পজিটিভ ১০৩ জন, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১,৪৩৮ 

11:47:55 AM

২৭ মে থেকে দমদমে অটো 
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ মে থেকে দমদমে অটো চলাচল ...বিশদ

11:37:47 AM