Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনা ব্লাড ব্যাঙ্কের রক্তসঙ্কট না মেটা পর্যন্ত শিবির চালিয়ে যাবে তৃণমূল: স্বপন

 সংবাদদাতা, পূর্বস্থলী: কালনা ব্লাড ব্যাঙ্কের তীব্র রক্তসঙ্কট না মেটা পর্যন্ত এলাকায় লাগাতার স্বেচ্ছায় রক্তদান শিবির চালিয়ে যাবে তৃণমূল কংগ্রেস। বুধবার পূর্বস্থলী-১ ব্লকের শ্রীরামপুরে মহিলা তৃণমূল কংগ্রেস আয়োজিত রক্তদান শিবিরের উদ্বোধন করে একথা বলেন রাজ্যের মন্ত্রী তথা জেলা তৃণমূল সভাপতি স্বপন দেবনাথ।
বিশদ
বাঘমুণ্ডিতে বিস্ফোরণের ঘটনার ২ দিন পরেও খোঁজ নেই ‘জখম’ শিশু ও তার পরিবারের

 সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির হুড়ুমদা গ্রামে বিস্ফোরণ কাণ্ডে ঘটনার দু’দিন পরেও খোঁজ নেই ‘জখম’ শিশু সহ তার পরিবারের। রহস্যজনক ভাবে ঘটনার পর থেকেই উধাও ওই পরিবারের তিনজনেরই কোনও হদিশ পাচ্ছে না পুলিস।
বিশদ

ভগবানপুরে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের অভিযোগ প্রতিবেশী গ্রেপ্তার

 সংবাদদাতা, কাঁথি: এক মূক ও বধির যুবতীকে ধর্ষণের অভিযোগে প্রতিবেশী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ভগবানপুর থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শঙ্কর কাণ্ডার। তার বাড়ি ভগবানপুরের মহম্মদপুর গ্রামে। বুধবার ধৃত ব্যক্তিকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

 কান্দি মাস্টার প্ল্যানকে সামনে রেখে উপনির্বাচনে বাজিমাত করতে চায় তৃণমূল

  সংবাদদাতা, কান্দি: বন্যা নিয়ন্ত্রণ প্রকল্প কান্দি মাস্টার প্ল্যানকে সামনে রেখে কান্দি বিধানসভা উপনির্বাচনে বাজিমাত করতে চাইছে তৃণমূল। তৃণমূলের পথসভাগুলিতে ব্যাপকভাবে মাস্টার প্ল্যানের কথা তুলে ধরে ভোটারদের কাছে টানার চেষ্টা করা হচ্ছে।
বিশদ

মানবাজার ও কাশীপুরের মার্জিনেই পুরুলিয়ায় জয়ের অঙ্ক কষছে তৃণমূল

 সংবাদদাতা, পুরুলিয়া: মানবাজার ও কাশীপুর বিধানসভা এলাকা থেকে প্রার্থীর লিডের উপর ভিত্তি করেই পুরুলিয়া কেন্দ্রে জয়ের অঙ্ক কষছে তৃণমূল। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত মোট সাতটি বিধানসভা কেন্দ্রের মধ্যে তৃণমূলের মার্জিন বাড়ানোর জন্য মূল ভরসা মানবাজার ও কাশীপুর।
বিশদ

বার্নপুরে এক ব্যবসায়ীর খোঁজে ব্যাপক তল্লাশি শুরু সিআইডির

 সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আপ্ত সহায়কের কাছে টাকা উদ্ধারের ঘটনায় সিআইডি বার্নপুরের এক ব্যবসায়ীর খোঁজে তল্লাশি শুরু করেছে। ধৃত গৌতম চট্টোপাধ্যায় জেরায় ওই ব্যবসায়ীর নাম জানিয়েছে। তার কাছেই অন্য কোনও মাধ্যমে এক কোটি টাকা এসেছিল।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে ধিক্কার জেলায়

বাংলা নিউজ এজেন্সি: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে গর্জে উঠল নদীয়া। বুধবার জেলার সর্বত্র প্রতিবাদ মিছিল হয়েছে। তৃণমূল, সিপিএম, এসইউসি দলের তরফে পৃথকভাবে মিছিল করা হয়। প্রতিবাদ মিছিলে নেমে সকলেই এই ন্যক্কারজনক ঘটনাকে বিজেপিকে তুলোধনা করেছে। জেলার শুভবুদ্ধি সম্পন্ন মানুষেরা সমালোচনা শুরু করেছেন।
বিশদ

কৃষ্ণনগরে আইটিআই কলেজ তৈরি হলেও ক্লাস চালু হয়নি

 বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর-২ ব্লকের বাহাদুরপুরে সরকারি আইটিআই কলেজ নির্মাণ হয়ে পড়ে আছে। তিন বছর আগে তৈরি হওয়া এই কলেজ চালু করার ব্যাপারে কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ। এলাকার পড়ুয়ারা বলেন, সামনেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ।
বিশদ

 কৃষ্ণনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহশিক্ষিকার মৃত্যু, বিদ্যুৎ দপ্তরের বিরুদ্ধে ক্ষোভ

 বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার রাতে কৃষ্ণনগর শহরের দর্জিপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক গৃহশিক্ষিকার মৃত্যু হয়েছে। কালবৈশাখী ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে গিয়ে এই ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শতরূপা চন্দ মুখোপাধ্যায়(২৯)। বাড়ি শহরের মাঝেরপাড়ায়।
বিশদ

 ধানতলায় শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে ধৃত কাকা

  সংবাদদাতা, রানাঘাট: ধানতলা থানার চাঁদপুর এলাকায় পাঁচ বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে তার কাকাকে গ্রেপ্তার করেছে পুলিস। গত রবিবার দুপুর ঘটা এই ঘটনা বুধবার প্রকাশ্যে আসে। এদিনই শিশুটিকে হাসপাতাল থেকে বাড়ি আনা হয়েছে। পুলিস জানিয়েছে, অভিযুক্তের নাম ইছার মণ্ডল।
বিশদ

 বাঁকুড়ায় ভোটব্যাঙ্ক ধরে রাখা নিয়ে সংশয়ে বামেরা

বিএনএ, বাঁকুড়া: গত লোকসভার প্রাপ্ত ভোট এবার ধরে রাখা যাবে না বলে বাঁকুড়ার বাম নেতৃত্বের আশঙ্কা। বামেদের ভোটব্যাঙ্ক কোন দিকে যায় সেটাই এখন জেলার রাজনৈতিক মহলে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।
বিশদ

 বারবার অ্যাসিড হামলার ঘটনায় উদ্বিগ্ন ঘাটাল মহকুমার মানুষ

সংবাদদাতা, ঘাটাল: বারবার অ্যাসিড হামলার ঘটনা ঘটায় উদ্বিগ্ন ঘাটাল মহকুমার সর্বস্তরের মানুষ। তাঁরা এনিয়ে প্রশাসনের আরও কঠোর অবস্থানের দাবি জানিয়েছেন। প্রসঙ্গত, ঘাটাল মহকুমার যুবকদের একটা অংশ সোনা, রুপো ও তামার গয়না তৈরির কাজের সঙ্গে যুক্ত। ওই তিনটি ধাতু দিয়ে গয়না তৈরি করতে গেলেই অ্যাসিডের প্রয়োজন হয়।
বিশদ

সঙ্কট মেটাতে কালনায় রক্তদানে
এগিয়ে এলেন শিক্ষক-শিক্ষিকারা 

সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা ও সুপার স্পেশালিটি হাসপাতালে রক্তসঙ্কট মেটাতে রক্তদানে এগিয়ে এলেন কালনা মহকুমার শিক্ষক-শিক্ষিকারা। মঙ্গলবার কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে একটি রক্তদান শিবিরে প্রায় ১০০ জন শিক্ষক-শিক্ষিকা রক্ত দেন।  বিশদ

15th  May, 2019
বোমা-গুলির লড়াইয়ে রণক্ষেত্র কাঁকরতলার গ্রাম, বাড়ি ভাঙচুর 

বিএনএ, সিউড়ি: শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে অগ্নিগর্ভ কাঁকরতলা থানার বড়রা। মঙ্গলবার ভোর থেকে দুই গোষ্ঠীর ব্যাপক বোমাবাজি ও গুলি চালানোর ঘটনায় রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।  বিশদ

15th  May, 2019
কাটোয়ায় সতীপীঠ অট্টহাস মন্দিরে তালা
ভেঙে লক্ষাধিক টাকার গয়না চুরি, রহস্য 

সংবাদদাতা, কাটোয়া: সোমবার রাতে কাটোয়া মহকুমার কেতুগ্রামে সতীপীঠ অট্টহাস মন্দিরের দরজার তালা ভেঙে বিগ্রহের লক্ষাধিক টাকার গয়না চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মন্দিরের ভিতরে সিসি ক্যামেরা ও পুলিস ক্যাম্প থাকা সত্ত্বেও চুরির ঘটনা ঘটায় এলাকার বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়েছেন।   বিশদ

15th  May, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM