Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সিউড়িতে নিশ্চয় যান প্রকল্পের মালিক ও চালকদের স্মারকলিপি

  সংবাদদাতা, সিউড়ি: আট মাস ধরে বিল বকেয়া থাকায় বুধবার সিউড়িতে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে স্মারকলিপি প্রদান করলেন নিশ্চয় যান প্রকল্পের মালিক ও চালকেরা। টাকা না পেলে প্রকল্পের অ্যাম্বুলেন্স চালানো বন্ধ করে দেওয়া হবে তাঁরা হুঁশিয়ারিও দিয়েছেন।
বিশদ
কেতুগ্রামে অট্টহাস মন্দিরে চুরির ঘটনায়
সিসি টিভির ক্যামেরার ফুটেজ নিয়ে দুই দুষ্কৃতীর সন্ধানে নেমেছে পুলিস

  সংবাদদাতা, কাটোয়া: অন্ধকার মন্দিরের মধ্যে বিগ্রহের গয়না চুরি করার সময় মোবাইলের আলোয় দুই দুষ্কৃতীর মুখবাঁধা ছবি ক্যামেরাবন্দি হয়েছে। কয়েক সেকেন্ডের সেই ছবি আপাতত চোর খোঁজার জন্য হাতিয়ার করছে তদন্তকারী পুলিস অফিসাররা। সোমবার রাতে কেতুগ্রামের অট্টহাস মন্দিরের বিগ্রহের গয়না চুরি হয়।
বিশদ

 প্রতিবন্ধী ভোটারদের ভোটদান নিয়ে রিপোর্ট চাইল কমিশন

  বিএনএ, সিউড়ি: কত সংখ্যক প্রতিবন্ধী ভোটার এবার লোকসভা নির্বাচনে ভোটদান করল তা নিয়ে জেলা নির্বাচনী আধিকারিকদের কাছে রিপোর্ট তলব করল কমিশন। এখনও পর্যন্ত যেসব জেলায় ভোট হয়ে গিয়েছে সেইসমস্ত এলাকায় বুথভিত্তিক এই রিপোর্ট তলব করা হয়েছে।
বিশদ

 যোগাদ্যা পুজোয় মাতল মঙ্গলকোটের ক্ষীরগ্রাম

  সংবাদদাতা, কাটোয়া: বুধবার যোগাদ্যা পুজোয় মেতে উঠল মঙ্গলকোটের ক্ষীরগ্রাম। এদিন ভোর থেকেই মন্দির চত্বরে প্রচুর ভক্তের সমাগম শুরু হয়। ভিড় সামলাতে পুলিসকে রীতিমতো হিমশিম খেতে হয়। অনেকে ভোরে দেবী যোগাদ্যার জল থেকে ওঠা দেখার জন্য আগের দিন থেকেই মন্দিরের গেস্ট হাউসে চলে আসেন।
বিশদ

 পাগলা কুকুরের আতঙ্কে অতিষ্ঠ মুরাইয়ের গ্রামের বাসিন্দারা

সংবাদদাতা, রামপুরহাট: পাগলা কুকুরের কামড়ের ভয়ে আতঙ্কিত হয়ে কার্যত গৃহবন্দি হয়ে পড়েছেন মুরারই থানার রাজগ্রামের বাসিন্দারা। দিন কয়েক ধরেই কুকুরটি এলাকার পড়ুয়া থেকে পথচারীদের কামড়ে দিচ্ছে। বুধবারও কুকুরটি হাসপাতাল পাড়া, কোঁড়া পাড়া, কয়েলপাড়ায় দাপিয়ে বেড়ায়। এদিন প্রায় ১২ জন নাবালককে কামড়েছে কুকুরটি।
বিশদ

 কাল মুর্শিদাবাদের তিন কেন্দ্রে গণনা কর্মীদের প্রশিক্ষণ

  বিএনএ, বহরমপুর: আগামীকাল মুর্শিদাবাদ জেলায় গণনা কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে। এদিকে বুধবার গণনা নিয়ে বহরমপুরে আধিকারিকদের নিয়ে প্রশিক্ষণ শিবির করল প্রশাসন। এদিন শহরের রবীন্দ্র সদনে জেলার অফিসারদের নিয়ে ওই শিবির করা হয়।
বিশদ

 রেজিনগরে সিভিক ভলান্টিয়ারকে মারধরের অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে

  বিএনএ, বহরমপুর: রেজিনগরে কর্মরত সিভিক ভলান্টিয়ারকে মারধরের অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। আক্রান্ত সিভিক ভলান্টিয়ারের নাম সাবির শেখ। অভিযোগ, যানবাহন নিয়ন্ত্রণ করার সময় তাঁকে বিনা কারণে মারধর করেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।
বিশদ

 জামুড়িয়ার নর্থ সিয়ারশোল খনি এলাকায় বিক্ষোভ, ভাঙচুর

  বিএনএ, আসানসোল: বুধবার জামুড়িয়ার নর্থ সিয়ারশোল খনি এলাকায় স্থানীয়রা বিক্ষোভ দেখান। খনির একটি ঘরে ভাঙচুরও চালানো হয় বলে অভিযোগ। খনির বাইরে থাকা ডাম্পারগুলিতে ইট ছোঁড়া হয়। এদিনের বিক্ষোভে মহিলাদের সংখ্যা বেশি ছিল। স্থানীয়রা বলেন, খনিতে বিস্ফোরণের ফলে ঘরে ফাটল ধরছে।
বিশদ

 বোলপুরে ট্রাক্টর চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

  সংবাদদাতা, শান্তিনিকেতন: বুধবার বোলপুর থানার বড় শিমুলিয়ায় মাটি তোলার কাজ করার সময় ট্রাক্টর চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম আজহার শেখ(২২)। তাঁর বাড়ি বড় শিমুলিয়া গ্রামেই। ট্রাক্টর চাপা পড়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
বিশদ

 বর্ধমানে লিচুবাগানে যুবক খুনে ধৃত দাদা বৌদিকে জেরা করে কাটারি ও রড উদ্ধার

  সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের লিচুবাগানে বিজয় পণ্ডিতকে খুনে ব্যবহৃত কাটারি ও লোহার রড বাজেয়াপ্ত করেছে পুলিস। সোমবার সকালে খুনের ঘটনায় মৃতের দাদা দিলীপ পণ্ডিত ও বৌদি নীলমকে বর্ধমান থানার পুলিস গ্রেপ্তার করে। সেদিনই আদালতে পেশ করে ধৃতদের ৩ দিন নিজেদের হেপাজতে নেয় পুলিস।
বিশদ

 নবদ্বীপে ফুটবল টুর্নামেন্ট ঘিরে উন্মাদনা

  সংবাদাতা, নবদ্বীপ: অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের উদ্যোগে সারা ভারতে পালিত হল গ্রাসরুটস ফুটবল ডে-২০১৯। তারই অঙ্গ হিসাবে অলিম্পিক ফুটবল অ্যাকাডেমি ও নবদ্বীপ কর্মমন্দির ক্লাবের যৌথ উদ্যোগে ক্লাবের মাঠে সাড়ম্বরে পালিত হল গ্রাস রুটস ফুটবল ডে-২০১৯।
বিশদ

 ফের অনলাইনে প্রতারণার শিকার চিত্তরঞ্জনের যুবক

 বিএনএ, আসানসোল: ফের অনলাইনে প্রতারণার শিকার হলেন চিত্তরঞ্জনের এক যুবক। সুব্রত সৌমণ্ডল নামে ওই যুবকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রতারকরা দু’বারে ৩৭ হাজার টাকা অনলাইনে প্রতারণা করে বলে অভিযোগ। ওই যুবক বলেন, কয়েকদিন আগে অনলাইনে একটি প্রেসার কুকার অর্ডার করেছিলাম। হঠাৎ করেই ঠিকানা বদল করি।
বিশদ

পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে বিসিএসের কোচিংয়ে প্রিলিতে উত্তীর্ণ ৪২জন

 বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে ডব্লুবিসিএস পরীক্ষার কোচিংয়ে নজিরবিহীন সাফল্য মিলল। সরকারি উদ্যোগে হওয়া কোচিংয়ে ৪২জন পরীক্ষার প্রথম ধাপে (প্রিলিমিনারিতে) উত্তীর্ণ হলেন। এদের মধ্যে বেশ কয়েকজন পিছিয়ে পড়া এলাকার বাসিন্দা, দুঃস্থও বলা চলে।
বিশদ

মন্তেশ্বরে বিবস্ত্র অবস্থায় অজ্ঞাত পরিচয় বধূর দেহ উদ্ধার, চাঞ্চল্য

  সংবাদদাতা, পূর্বস্থলী: বুধবার মন্তেশ্বর থানার বাঘাসন গ্রাম পঞ্চায়েতের শুশুনা গ্রামে অজ্ঞাতপরিচয় এক গৃহবধূর মৃতদেহ উদ্ধারকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়াল। এদিন সকালে শুশুনা গ্রামের গগনপুর মাঠে প্রায় বিবস্ত্র অবস্থায় মৃতদেহটি পড়ে থাকতে দেখা যায়।
বিশদ

 মুরারইয়ে ডেঙ্গু প্রতিরোধে কর্মশালা

 সংবাদদাতা, রামপুরহাট: বুধবার মুরারই-২ ব্লক অফিসে ডেঙ্গু রোগ প্রতিরোধ সংক্রান্ত একটি কর্মশালা হয়। স্বাস্থ্য দপ্তর ও ব্লক প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই কর্মশালায় উপস্থিত ছিলেন এলাকার বিডিও, স্বাস্থ্য দপ্তরের আধিকারিক, এলাকার ভিআরপি ও ভিসিটির কর্মীরা উপস্থিত ছিলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM