Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পটাশপুরে পথ দুর্ঘটনায় দুই বাইক আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুরে দু’টি বাইকের সংঘর্ষে দুই বাইক আরোহী মারা গিয়েছেন। ঘটনাটি ঘটেছে পটাশপুরের সিংদা পুলের কাছে এগরা-বাজকুল সড়কে। পুলিস জানিয়েছে, মৃতরা হল পটাশপুরের নারিয়া গ্রামের বিশ্বজিৎ বেরা(২৬) এবং পটাশপুরের কসবা-অমর্ষি গ্রামের শেখ কুরান(২৮)।  
বিশদ
মেমারিতে মারধরের অভিযোগে গ্রেপ্তার বৃদ্ধ 

সংবাদদাতা, বর্ধমান: খড়ের পালুই বাঁধাকে কেন্দ্র করে বিবাদের জেরে ভাই ও ভ্রাতৃবধূকে মারধরের অভিযোগে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম মহম্মদ ইউসুফ কারিকর। মেমারি থানার শাহাজাদপুরে তার বাড়ি। রবিবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

14th  May, 2019
পশ্চিম মেদিনীপুর জেলায় ভোটের হার কমল 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় ভোটের হার কমল। ঘাটাল, মেদিনীপুর দুই কেন্দ্রেই কিছুটা ভোটের হার কমেছে। ২০১৪ এবং ২০১৬ সালের ভোটের নিরিখে এবার ভোট কমেছে। জেলা প্রশাসনের এক কর্তার দাবি, একদিকে গরম অন্যদিকে বিক্ষিপ্ত গণ্ডগোলের জেরেই এবার ভোটের হার কিছুটা কমেছে।  
বিশদ

14th  May, 2019
ভাতারে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, ধৃত স্বামী 

সংবাদদাতা, বর্ধমান: ভাতার থানার ওড়গ্রামের কাঁঠালডাঙায় শ্বশুরবাড়িতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। রবিবার সকালে ঘরের বাঁশের কাঠামোয় নিজের শাড়ি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁর ঝুলন্ত দেহ দেখতে পায় শ্বশুরবাড়ির লোকজন। শাড়ি কেটে দেহটি নামায় তারা।  
বিশদ

14th  May, 2019
মারিশদায় পুকুরের জলে ডুবে বৃদ্ধের মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার পাইকবাড় গ্রামে পুকুরের জলে ডুবে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শ্রীকান্তপ্রসাদ পট্টনায়ক(৭২)। তিনি সেচ দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মচারী ছিলেন।  
বিশদ

14th  May, 2019
শান্তিনিকেতনে পুকুর ভরাটের অভিযোগ
 

সংবাদদাতা, শান্তিনিকেতন: রূপপুর পঞ্চায়েতের অন্তর্গত শান্তিনিকেতনের রতনপল্লি এলাকায় একটি পুকুর ভরাটের অভিযোগ উঠল স্থানীয় এক বাসিন্দার বিরুদ্ধে। রূপপুর পঞ্চায়েতের অধীনে রতনপল্লী এলাকার পঞ্চায়েত সদস্য এই মর্মে শান্তিনিকেতন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  
বিশদ

14th  May, 2019
নাকাশিপাড়ায় ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কালীগঞ্জ: সোমবার সকালে নাকাশিপাড়ার উত্তর বহিরগাছিতে এক স্কুলছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে বলে দাবি পরিবারের। পুলিস জানিয়েছে, মৃতার নাম পূজা সরকার(১৭)। সে হরিনারায়ণপুর স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিল। 
বিশদ

14th  May, 2019
বর্ধমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের বাদশাহি রোডের মাঠপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে চার্জ দেওয়া অবস্থায় তাঁর মোবাইলটি তিনি বুকের উপর রাখেন। সেই সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। সকালে দরজা না খোলায় তাঁর এক বন্ধু পুলিসকে খবর দেন। 
বিশদ

14th  May, 2019
সাইথিঁয়ায় বিদ্যুৎ অফিসে বিক্ষোভ 

সংবাদদাতা, সিউড়ি: সোমবার সকালে বিদ্যুৎ বিলের টাকা জমা দিতে এসে কাউন্টারে কর্মীদের দেখা না পেয়ে সাঁইথিয়ায় বিদ্যুৎ দপ্তরের অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রাহকরা। 
বিশদ

14th  May, 2019
সালারে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে সালার থানার তালিবপুর-মালিহাটি গ্রামীণ সড়কের পাশে গাছ থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম নুর ইসলাম(২৬)।  
বিশদ

14th  May, 2019
বাঘমুণ্ডিতে বিস্ফোরণে জখম ১



 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির হুরুনডা গ্রামে সোমবার বিকেলে আচমকা বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়ায়। পুরুলিয়ার পুলিস সুপার আকাশ মাঘারিয়া বলেন, বড় কিছু ঘটনা নয়। বিস্ফোরণে একজন জখম হয়েছে।  
বিশদ

14th  May, 2019
 খণ্ডঘোষের গলসির ৭টি পঞ্চায়েতে ভোট নির্বিঘ্নে, বহু বুথে এজেন্ট ছিল না বিরোধীদের

 গণেন্দ্র বন্দ্যোপাধ্যায়, বর্ধমান, সংবাদদাতা: বিষ্ণুপুর লোকসভা আসনের অন্তর্গত খণ্ডঘোষ বিধান সভার অধীন গলসির সাতটি পঞ্চায়েত এলাকায় ভোট নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। কোথাও বড় ধরনের গণ্ডগোল হয়নি। অনেক বুথে বিজেপি ও সিপিএম এজেন্ট দিতে পারেনি। কয়েকটি জায়গায় তৃণমূলের কর্মী-সমর্থকদের সঙ্গে বচসার ঘটনা ঘটেছে।
বিশদ

13th  May, 2019
 ঝাড়গ্রামে ভোটের আগে খুন বিজেপি নেতা, রাজনৈতিক চাপানউতোর

সংবাদদাতা, বেলিয়াবেড়া: রবিবার ভোট শুরুর আগেই ঝাড়গ্রামে খুন হলেন এক বিজেপি নেতা। শনিবার রাতে বেলিয়াবেড়া থানার পেটবিন্ধি গ্রাম পঞ্চায়েতের ধবনী গ্রামে এই ঘটনা ঘটে। মৃতের নাম রমেন সিং(৪৪)। তাঁর বাড়ি ধবনী গ্রামেই। তিনি বিজেপির বুথ সহ-সভাপতি ছিলেন। এই ঘটনায় বিজেপি তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে।
বিশদ

13th  May, 2019
বিষ্ণুপুর কেন্দ্রের খণ্ডঘোষে বিক্ষিপ্ত হিংসা ছাড়া ভোট শান্তিপূর্ণ
দুবরাজহাটে উত্তেজনা, জখম ৪ বিজেপি কর্মী, অভিযুক্ত তৃণমূল

 শ্রীকান্ত পড়্যা, খণ্ডঘোষ, বিএনএ: রবিবার সকালেই খণ্ডঘোষ বিধানসভার অন্তর্গত বেড়ুগ্রাম পঞ্চায়েতের দুবরাজহাট ১১৭নম্বর সর্বশিক্ষা কেন্দ্রে ভোট দিতে যাওয়ার পথে হামলার শিকার হলেন চার বিজেপি কর্মী।
বিশদ

13th  May, 2019
 পুরুলিয়ায় দুপুর গড়াতেই ফাঁকা বিরোধীদের ক্যাম্প অফিস

 সুকান্ত মাহাত  পুরুলিয়া, সংবাদদাতা: বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া কার্যত উৎসবের মেজাজে ভোট হল জঙ্গলমহল সহ পুরুলিয়া লোকসভা কেন্দ্রের অধিকাংশ এলাকায়। রবিবার সকাল থেকে দীর্ঘক্ষণ মেঘলা আকাশ ও দিনভর তাপপ্রবাহ অন্যান্য দিনের তুলনায় কম থাকায় পুরুলিয়ায় ‘ভোটপরব’ যেন বাড়তি মাত্রা পায়।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM