Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় নদীর চরে মাটি কাটার প্রতিবাদ করায় মারধর, উত্তেজনা, নামল র‌্যাফ

সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে মাটি কাটার প্রতিবাদ করায় এক ব্যক্তিকে মারধরের ঘটনায় সোমবার সকালে কালনার কোম্পানিডাঙায় উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিস বাহিনী ও র‌্যাফ নামানো হয়।  
বিশদ
কান্দিতে তৃণমূল ও সিপিআই প্রার্থীর রোড-শো, বাড়ি বাড়ি প্রচার কংগ্রেসের 

সংবাদদাতা, কান্দি: সোমবার কান্দি বিধানসভা উপনির্বাচনে কংগ্রেস, তৃণমূল ও সিপিআই প্রার্থীরা ব্যাপকভাবে প্রচার করলেন। তৃণমূল প্রার্থী গৌতম রায় ও সিপিআই প্রার্থী দেবজ্যোতি রায় রোড-শো করেন, কংগ্রেস প্রার্থী বাইকে চড়ে বিভিন্ন গ্রাম ঘুরে বাড়ি বাড়ি প্রচার করেন। তবে তিনজনের প্রচারে ব্যাপকভাবে বাইক মিছিল দেখা গিয়েছে। 
বিশদ

14th  May, 2019
মাধ্যমিকে ফল প্রকাশের পরদিন একাদশে সরাসরি ভর্তি, নোটিস বর্ধমান টাউন স্কুলে






 

বিএনএ, বর্ধমান: মাধ্যমিকে ৮৫শতাংশ নম্বর এবং অঙ্কে ৮০শতাংশ মার্কস থাকলে ফল প্রকাশের পরদিন ২২মে বর্ধমান টাউন স্কুলে সরাসরি ভর্তি নেওয়া হবে। আগামী ২১তারিখ মাধ্যমিকের ফল প্রকাশ হবে। 
বিশদ

14th  May, 2019
আগুনের গ্রাস থেকে গ্রাম বাঁচানোর প্রার্থনায় প্রথা মেনে রামপুরহাটে হরিসভা উৎসব 

সংবাদদাতা, রামপুরহাট: আগুনের হাত থেকে গ্রামকে বাঁচানোর প্রার্থনা জানিয়ে সোমবার হরিসভা উৎসবে মাতল ঝাড়খণ্ড সীমানা লাগোয়া রামপুরহাটের বড়জোল গ্রাম। উৎসব উপলক্ষে গ্রামে বহু মানুষের ভিড় হয়।  
বিশদ

14th  May, 2019
গাংনাপুরে নিখোঁজ ছাত্রকে উদ্ধার করে তার পরিবারের হাতে তুলে দিল পুলিস 

সংবাদদাতা, রানাঘাট: গাংনাপুরে নিখোঁজ ছাত্রকে উদ্ধার করে তার পরিবারের হাতে তুলে দিল পুলিস। সোমবার সকালে চাকদহে চৌরাস্তার একটি হোটেল থেকে ওই ছাত্রকে উদ্ধার করা হয়। 
বিশদ

14th  May, 2019
রক্তদানে সচেতনতা বাড়াতে বাইকে ভারত পরিক্রমা দম্পতির 

সংবাদদাতা, রানাঘাট: সঙ্কট মেটাতে রক্তদানে সচেতনতার বার্তা নিয়ে সড়কপথে দশ হাজার কিলোমিটার যাত্রা করে ভারত পরিক্রমা করার লক্ষ্যমাত্রা নিয়েছেন এক দম্পতি। মোটর বাইকে সংসার সাজিয়ে ৯মে উত্তর দিনাজপুরের ইসলামপুর থেকে রাজ্যপালের ভবনের উদ্দেশে রওনা দিয়েছেন গোবিন্দ আধিকারী ও তাঁর স্ত্রী মধুমিতা অধিকারী।  
বিশদ

14th  May, 2019
গলসিতে লরির ধাক্কায় প্রৌঢ়ের মৃত্যুর ঘটনায় ধৃত চালক 

সংবাদদাতা, বর্ধমান: লরির ধাক্কায় এক প্রৌঢ়ের মৃত্যুতে চালককে গ্রেপ্তার করেছে গলসি থানার পুলিস। ধৃতের নাম রথীন রুইদাস। গলসি থানার খেতুড়া গ্রামে তার বাড়ি। সোমবার সকালে গলসি বাজার থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

14th  May, 2019
বিষ্ণুপুরে ইভিএম সুরক্ষায় স্ট্রং রুমে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরে ইভিএম সুরক্ষার জন্য স্ট্রং রুমে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শহরের কেজি ইঞ্জিনিয়ারিং কলেজে ৯টি স্ট্রং রুমে মোট ১৮৭০টি ইভিএম রাখা হয়েছে। তাতে বিষ্ণুপুরের ৯ প্রার্থীর ভাগ্য বন্দি রয়েছে।  
বিশদ

14th  May, 2019
ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে ৮৫.৫২শতাংশ ভোট পড়েছে 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ২০১৬সালে বিধানসভা ভোটের তুলনায় এবার লোকসভা নির্বাচনে ভোট কমল ঝাড়গ্রাম জেলায়। জেলার বিনপুর, ঝাড়গ্রাম, গোপীবল্লভপুর ও নয়াগ্রাম বিধানসভায় ভোটদানের হার কমে গিয়েছে। গত বিধানসভার তুলনায় ভোট কমেছে ১.১৩শতাংশ। 
বিশদ

14th  May, 2019
যুবককে পিটিয়ে মারার অভিযোগে শক্তিগড়ে ধৃত মহিলা 

সংবাদদাতা, বর্ধমান: যুবককে পিটিয়ে মারার ঘটনায় এক মহিলাকে গ্রেপ্তার করেছে শক্তিগড় থানার পুলিস। ধৃত মহিলার নাম রমলা কোটাল। শক্তিগড় থানার বেলনার বেলেডাঙায় তার বাড়ি। রবিবার সন্ধ্যায় বেলেডাঙা থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে।  
বিশদ

14th  May, 2019
বীরভূমজুড়ে রক্তসঙ্কট, প্রতি ব্লকে শিবির করার নির্দেশ 

বিএনএ, সিউড়ি: একদিকে প্রখর গরম, অন্যদিকে রাজনৈতিক নেতাকর্মীরা ভোট নিয়ে ব্যস্ত থাকায় জেলাজুড়ে রক্তদান শিবির কমে গিয়েছে। ফলে জেলার সর্বত্র রক্তের সঙ্কট দেখা দিয়েছে। বিকল্প ব্যবস্থা না করতে পেরে স্বাস্থ্যদপ্তর প্রতিটি ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও গ্রামীণ হাসপাতালগুলিতে রক্তদান শিবির করার উদ্যোগ নিয়েছে।  
বিশদ

14th  May, 2019
রঘুনাথপুরে বিজেপি নেতাকে হুমকি দেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, রঘুনাথপুর: সোমবার রঘুনাথপুর-১ ব্লকের গোপীনাথপুর গ্রামে পুরুলিয়া জেলা পরিষদের বিরোধী দলনেতা তথা বিজেপি সদস্য অজিত বাউরির বাড়ি তৃণমূলের দুষ্কৃতীরা ঘেরাও করে বলে অভিযোগ। তাঁকে খুন করার জন্য এদিন তৃণমূলের প্রায় ৫০জন দুষ্কৃতী জড়ো হয়েছিল বলে অভিযোগ ওই বিজেপি নেতার।  
বিশদ

14th  May, 2019
বিষ্ণুপুরে ৪টি বাড়িতে তালা ঝোলানোর অভিযোগ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: রবিবার রাতে বিষ্ণুপুরের দেঝাট গ্রামে বাসিন্দাদের বাইরে বের করে চারটি বাড়িতে তালা ঝোলানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে। তাঁদের অভিযোগ, বিরোধীদের ভোট দেওয়ার অভিযোগ তুলে স্থানীয় তৃণমূল কর্মীরা গ্রামের বাগদি পাড়ায় চড়াও হয়।  
বিশদ

14th  May, 2019
কড়া নিরাপত্তায় ইভিএম ও ভিভিপ্যাট এল ঘাটালে 

সংবাদদাতা, ঘাটাল: কেশপুর, পিংলা, ডেবরা, সবং এবং পাঁশকুড়া পশ্চিম বিধানসভার ইভিএম এবং ভিভিপ্যাট কড়া নিরাপত্তার মাধ্যমে ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে আনা হল। রবিবার ঘাটাল লোকসভার সাতটি বিধানসভারই ভোটগ্রহণ পর্ব শেষ হয়েছে। 
বিশদ

14th  May, 2019
রঘুনাথগঞ্জে ঋণের দায়ে আত্মহত্যার চেষ্টা যুবকের 

সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার রাতে রঘুনাথগঞ্জ থানার জঙ্গিপুর মির্ধাপাড়ার এক যুবক বিষ খেয়ে আত্মহত্যা চেষ্টা করেন। পেশায় টোটোচালক রামিজ শেখকে আশঙ্কাজনক অবস্থায় জঙ্গিপুর মহকুমা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM