Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

৮৫ শতাংশের বেশি ভোট পূর্ব মেদিনীপুরে, শাসক দলের মুখে হাসি 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় এবার সার্বিকভাবে ৮৫ শতাংশের বেশি ভোট পড়েছে। জেলার মধ্যে সব থেকে বেশি, ৮৮.৬১ শতাংশ ভোট পড়েছে হলদিয়ায়। জেলায় ছেলেদের তুলনায় মহিলাদের ভোট দেওয়ার হার অনেকটাই বেশি। বিপুল সংখ্যায় ভোট পড়ায় বিভিন্ন মহলে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে। 
বিশদ
বৈশাখী গাজনে রূপনারায়ণে ভিড়, বাড়ছে চীনা ভাঁড়ের দাপট 

সংবাদদাতা, তমলুক: বৈশাখী গাজন উপলক্ষে তমলুকের রূপনারায়ণ নদের তীরে জল নেওয়ার জন্য ভক্তদের ঢল নেমেছে। সেই সঙ্গে দাপট বাড়ছে চীনা ভাঁড়, সাপ ও প্লাস্টিকের শিবের। দুপুর থেকেই পশ্চিম মেদিনীপুরের জলচক, পিংলা, হাঁদোল, করকাই, পূর্ব মেদিনীপুরের ময়না, পাঁশকুড়া সহ বিভিন্ন এলাকার হাজার হাজার ভক্তের ‘হর হর মহাদেব’ আওয়াজে মুখরিত তমলুকের রাজপথ। 
বিশদ

14th  May, 2019
সবচেয়ে বেশি অভিযোগ হলদিয়া ও নন্দীগ্রাম থেকে
পূর্ব মেদিনীপুরে ভোট সংক্রান্ত অভিযোগ জমা পড়ল ২৭৪৩টি 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুরে ভোট সংক্রান্ত অভিযোগ জমা পড়ল ২,৭৮৩টি। তার মধ্যে রবিবার ভোটের দিনই কমিশনে দেড় হাজারের বেশি অভিযোগ জমা পড়েছে। যা গত দু’মাসের ভোট প্রক্রিয়ার মধ্যে দায়ের হওয়া অভিযোগের অর্ধেকেরও বেশি।  
বিশদ

14th  May, 2019
ঝাড়গ্রামে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও মার্জিন নিয়ে মুখে কুলুপ তৃণমূলের 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও মার্জিনের ব্যাপারে মুখে কুলুপ এঁটেছে তৃণমূল। ভোটের পর এখন হিসেব নিকেশে ব্যস্ত তৃণমূল-বিজেপি উভয় দলই।  
বিশদ

14th  May, 2019
বকেয়া বেতনের দাবিতে আরামবাগ সুপার স্পেশালিটিতে অবস্থান বিক্ষোভ 

বিএনএ, আরামবাগ: বকেয়া বেতন না পাওয়ার প্রতিবাদে সোমবার দুপুরে আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতালের অস্থায়ী কর্মীরা অবস্থান বিক্ষোভে বসেন। পরে কর্তৃপক্ষ আলোচনায় বসে সমস্যার সমাধানের আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেন কর্মীরা।  
বিশদ

14th  May, 2019
কাঁথি লোকসভার বেশকিছু জায়গায় পুনর্নির্বাচনের দাবি বিরোধীদের 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি লোকসভা কেন্দ্রের অন্তর্গত বহু ভোটগ্রহণ কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বিরোধী দলগুলি। উত্তর কাঁথি, ভগবানপুর, চণ্ডীপুর, পটাশপুর বিধানসভা এলাকায় ৫০টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন বিজেপি প্রার্থী দেবাশিস সামন্ত।  
বিশদ

14th  May, 2019
প্রবল দাবদাহে ইসকন মন্দিরে ভক্তদের খাওয়ানো হচ্ছে পান্তাশ্রী 

বিএনএ, কৃষ্ণনগর: প্রবল দাবদাহে মায়াপুর ইসকন মন্দিরে ভক্তদের জন্য চালু করা হয়েছে পান্তাশ্রী। প্রতিদিন পান্তা ভাত খাওয়ার জন্য ভক্তরা লাইন দিচ্ছেন। বিনামূল্যে পান্তা ভাত খাওয়ানো হচ্ছে ভক্তদের। ভক্তদের পাশাপাশি সাধারণ পর্যটকরাও পান্তার লোভে লাইনে দাঁড়াচ্ছেন।  
বিশদ

14th  May, 2019
নানুরে বিজেপি নেতার উস্কানিমূলক মন্তব্যে বিতর্ক
‘বাইরে থেকে কোনও লোক এলে ডাকাত বলে পিটিয়ে মেরে দেবেন’ 

বিএনএ, সিউড়ি: আমি বলছি, ঘরে কাঁসর ঘণ্টা রাখবেন, ফোন রাখবেন। বাইরে থেকে কেউ এলে সবাইকে ফোন করে, কাঁসর ঘণ্টা বাজিয়ে বেরো বেরো বলে চিৎকার করবেন। লাঠিসোঁটা, টাঙি, বঁটি সব প্রস্তুত রাখবেন। বাইরের লোক যখন গ্রামে ঢুকতে আসবে ডাকাত বলে পিটিয়ে মারবেন। 
বিশদ

14th  May, 2019
বহরমপুর লোকসভা আসনে মহিলাদের ভোট পড়েছে বেশি
জয় নিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল নেতৃত্ব 

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: এবার বহরমপুর লোকসভা কেন্দ্রে মহিলা ভোট পড়েছে বেশি। প্রশাসন সূত্রের খবর, এই কেন্দ্রে মোট প্রদত্ত ভোটের মধ্যে মহিলা ভোট পড়েছে ৮২.৩১শতাংশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আনন্দধারা, কন্যাশ্রী ও রূপশ্রী প্রভৃতি প্রকল্পের প্রভাবেই এই কেন্দ্র মহিলারা ঢেলে ভোট দিয়েছেন বলে তৃণমূল নেতৃত্ব মনে করছেন। তাই তাঁরা এই কেন্দ্রে জয়ের ব্যাপারে আশাবাদী।  
বিশদ

14th  May, 2019
কেশপুর, পিংলা ও পাঁশকুড়ার কয়েকটি বুথে পুনর্নির্বাচনের দাবি তুলে জেলা ছাড়লেন ভারতী 

সংবাদদাতা, ঘাটাল: কেশপুর, পিংলা এবং পাঁশকুড়া পশ্চিম বিধানসভার কয়েকটি বুথে পুনর্নির্বাচনের দাবি তুলে জেলা ছাড়লেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। সোমবার তিনি ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে ‘পোস্ট পোলিং স্ক্রুটিনি’ করতে এসেছিলেন। 
বিশদ

14th  May, 2019
শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে ডেপুটেশন বিজেপির নিগৃহীত নেত্রীর 

সংবাদদাতা, রানাঘাট: দলীয় কার্যালয়ে শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে পথে নামলেন নিগৃহীত বিজেপির মহিলা মোর্চার নেত্রী। সোমবার রানাঘাট থানা, রানাঘাট মহিলা থানা ও রানাঘাট এসডিপিও-র কাছে শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টায় অভিযুক্ত বিজেপি নেতা রাখাল সাহাকে গ্রেপ্তারের ব্যাপারে নতুন করে অভিযোগ জানিয়েছেন নিগৃহীত ওই নেত্রী।  
বিশদ

14th  May, 2019
বিধানসভা উপনির্বাচনে
কান্দিতে তৃণমূলের হয়ে প্রচারে নেমেছেন স্বনির্ভর গোষ্ঠীর কয়েক হাজার মহিলা 

সংবাদদাতা, কান্দি: লোকসভা ভোটের মতো কান্দি বিধানসভা উপনির্বাচনেও তৃণমূল প্রার্থীর হয়ে ভোটপ্রচারে নামলেন এলাকার স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। প্রচারের শেষ লগ্নে গোষ্ঠীর মহিলারা নিজেদের এলাকায় দিনরাত তৃণমূলের হয়ে প্রচার করছেন। 
বিশদ

14th  May, 2019
গোঘাটে জয় নিয়ে নিশ্চিত হতে বুথ ওয়াড়ি রিপোর্ট চাইল তৃণমূল নেতৃত্ব 

বিএনএ, আরামবাগ: ২০১৬ সালের বিধানসভা ভোটে আরামবাগ মহকুমার গোঘাটে বামেদের পরাজিত করেছিল তৃণমূল। বামেদের শক্ত ঘাঁটিতে ঘাসফুল ফুটিয়েছিল শাসক দল। এবারও লোকসভা নির্বাচনে সেই জয়ের ধারা বজায় রাখতে চাইছে তৃণমূল। লিডের পরিমাণ নিয়ে নিশ্চিত হতে চাইছে তৃণমূল নেতৃত্ব।  
বিশদ

14th  May, 2019
৮২ শতাংশেরও বেশি ভোট পড়লেও পুরুলিয়ায় জয় নিয়ে নিশ্চিত তৃণমূল 

সংবাদদাতা, পুরুলিয়া: ৮২ শতাংশেরও বেশি ভোট পড়লেও পুরুলিয়া লোকসভা কেন্দ্রে জয় নিয়ে নিশ্চিত তৃণমূল। জয়ের মার্জিন নিয়ে ভোটের পরের দিনই নির্দিষ্ট করে জেলা নেতারা কিছু বলতে না চাইলেও পুনরায় মৃগাঙ্ক মাহাতকে সংসদে পাঠানোর ক্ষেত্রে বিজেপির দমকা হাওয়াও বাধা হয়ে দাঁড়াবে না বলে মত জেলা তৃণমূলের নেতাদের। 
বিশদ

14th  May, 2019
কাটোয়ায় নাবালিকার জোর করে বিয়ে দেওয়ার অভিযোগ বাবার বিরুদ্ধে 

সংবাদদাতা, কালনা: কাটোয়ায় নাবালিকার জোর করে বিয়ে দেওয়ার অভিযোগ উঠল তার বাবার বিরুদ্ধে। এমনকী, বিয়ের পর ওই নাবালিকা মেয়ে শ্বশুরবাড়ি থেকে পালিয়ে এলেও তার বাবা মেয়েকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ। কাটোয়া মহকুমা শাসকের কাছে ওই নাবালিকার দিদি লিখিত অভিযোগ জানানোর পরই নড়েচড়ে বসে প্রশাসন।  
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM