Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বর্ধমানে বিজেপি প্রার্থীর মন্তব্য ঘিরে আলোড়ন
পাকিস্তান ও চীনের মতো করেই মমতাকে শায়েস্তা করা হবে 

বিএনএ, বর্ধমান: নরেন্দ্র মোদি দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর চেয়ারে বসার পর মমতা বন্দ্যোপাধ্যায়কে পাকিস্তান, চীনের মতো শায়েস্তা করা হবে। সোমবার বর্ধমানের সার্কাস ময়দানে এক নির্বাচনী জনসভায় বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দরসিং আলুওয়ালিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে এই মন্তব্য করেন।  
বিশদ
পছন্দের বাসন্তী রঙের পাঞ্জাবি পরে মেদিনীপুরে মানস ভুঁইয়ার মনোনয়ন 

বিএনএ, মেদিনীপুর, সংবাদদাতা, ঝাড়গ্রাম: পঞ্জিকা দেখে সময় ঠিক করে পছন্দের বাসন্তী রঙের পাঞ্জাবি আর সাদা ধুতি পরে সোমবার মনোনয়ন দাখিল করলেন মেদিনীপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়া। এদিন মেদিনীপুরে তৃণমূলের ফেডারেশন অফিস থেকে পদযাত্রা করে এসে মনোনয়নপত্র জমা দেন তিনি। 
বিশদ

লোডশেডিং, লো-ভোল্টেজের প্রতিবাদে কাঁথি-রসুলপুর সড়কে অবরোধ, বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: ক্রমাগত লোডশেডিং, লো-ভোল্টেজের প্রতিবাদে এবং বিদ্যুৎ সমস্যার নিরসনের দাবিতে সোমবার কাঁথির মুকুন্দপুরে কাঁথি-রসুলপুর সড়কে অবরোধ করে বিক্ষোভ দেখালেন মুকুন্দপুর সহ আশপাশের কয়েকটি গ্রামের বাসিন্দারা। 
বিশদ

 ঝড়ের ধাক্কায় ছাদ থেকে পড়ে গিয়ে গোঘাটে যুবকের মৃত্যু

 বিএনএ, আরামবাগ: রবিবার রাতে কালবৈশাখীর ঝড়ের দাপটে ছাদ থেকে পড়ে গিয়ে গোঘাটে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রভাত মান্না(৩৬)। তাঁর বাড়ি গোঘাটেই। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রভাতবাবু ওইদিন বিকেলে একটি নির্মীয়মাণ বাড়িতে কাজ করছিলেন।
বিশদ

প্রখর রোদ উপেক্ষা করে রোড-শো, দুর্গাপুরে প্রচারে ঝড় তুললেন অরূপ 

বিএনএ, দুর্গাপুর: সোমবার প্রখর রোদে পুড়ে দুর্গাপুরে প্রচারে ঝড় তুললেন রাজ্যের মন্ত্রী তথা হেভিওয়েট তৃণমূল নেতা অরূপ বিশ্বাস। তিনি এদিন হুডখোলা গাড়িতে শহরের অলিগলি চষে বেড়িয়েছেন। অরূপবাবুর সঙ্গে দলের কর্মী-সমর্থকরাও রোড শো’তে অংশগ্রহণ করেছিলেন।  
বিশদ

সভায় ভিড় হল না
বহরমপুরে অধীর সম্পর্কে নীরব যোগী

 বিএনএ, বহরমপুর: বহরমপুরের নির্বাচনী জনসভায় কংগ্রেস নেতা অধীর চৌধুরী সম্পর্কে কার্যত নীরব থাকলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বিজেপির যোগী আদিত্যনাথ। সোমবার জনসভায় তিনি ২২মিনিটের বক্তব্যে অধীরবাবুকে নিয়ে তেমন বাক্যব্যয় করেননি। এরপরই অধীরবাবু ও যোগীর সম্পর্ক নিয়ে সরব হয়েছে শাসকদল তৃণমূল।
বিশদ

শ্রমিকের চোখে জল কেন? আজ মোদির কাছে জবাব চাইবে আসানসোল 

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: ২০১৪ সালে নির্বাচনের ঠিক আগে এমন সময়েই আসানসোলের বাসিন্দাদের দু’হাতে দু’টি লাড্ডু তুলে দেওয়ার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি।  
বিশদ

 জঙ্গিপুরে ২২১৬টি বুথে ভোটকর্মী ৭হাজার

  সংবাদদাতা, জঙ্গিপুর: আজ মঙ্গলবার, তৃতীয় দফায় জঙ্গিপুর লোকসভায় নির্বাচন। সোমবার ভোটকর্মীরা বিভিন্ন বুথে পৌঁছে গিয়েছেন। এদিন সকাল থেকেই জঙ্গিপুর মহকুমার দু’টি ডিসিআরসিতে ভোটকর্মীদের ভিড় দেখা যায়। জঙ্গিপুর লোকসভার বণ্টনকেন্দ্রগুলি থেকে ইভিএম, ভিভিপ্যাট সহ অনান্য সরঞ্জাম সংগ্রহ করেন ভোটকর্মীরা।
বিশদ

 বহরমপুরে রোড-শো করে প্রচারে ঝড় তুললেন শুভেন্দু

  বিএনএ, বহরমপুর: বহরমপুরে দু’দফায় দু’টি রোড-শো করে প্রচারে ঝড় তুললেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। সোমবার সকালে শহরের কুমার হস্টেলের মাঠ থেকে তিনি প্রথম রোড-শো শুরু করেন। এই রোড-শো গোরাবাজার, মোহনের মোড়, লালদিঘির পাড় হয়ে খায়ড়ায় শেষ হয়।
বিশদ

 ভারতী ঘোষকে দ্বিতীয় দফায় জেরা, বাড়ির সামনে বিক্ষোভ

  সংবাদদাতা, ঘাটাল: সোমবার পশ্চিম মেদিনীপুর জেলার প্রাক্তন পুলিস সুপার তথা ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে দ্বিতীয় দফায় জেরা করল সিআইডি। বিশদ

 সিউড়িতে তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ

  সংবাদদাতা, সিউড়ি: রবিবার রাতে সিউড়ির হুসনাবাদ গ্রামে তিলপাড়া পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি বনজ সাহাকে মারধর করা হয় বলে অভিযোগ। এছাড়াও তাঁর বাড়ি ভাঙচুরের পাশাপাশি বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করার অভিযোগ উঠল তৃণমূলেরই অপর গোষ্ঠীর বিরুদ্ধে।
বিশদ

আজ মুখ্যমন্ত্রীর জোড়া সভা ঘিরে সরগরম আরামবাগ 

রামকুমার আচার্য, আরামবাগ, বিএনএ: আজ, মঙ্গলবার আরামবাগ মহকুমায় জোড়া সভা করতে আসছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় তিন বছর পর মমতার সভা ঘিরে সরগরম হয়ে উঠেছে আরামবাগ মহকুমার রাজনীতি। আজ আরামবাগের পারুল ও খানাকুলের লাইব্রেরি মাঠে তৃণমূল সুপ্রিমো সভা করবেন। সেই মতো প্রস্তুতির কাজ প্রায় তুঙ্গে উঠেছে।  
বিশদ

গুড়গুড়িপালের জঙ্গলে ২টি ডিরেকশনাল মাইন উদ্ধার 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর সদর ব্লকের গুড়গুড়িপাল থানার অন্তর্গত বাগঘরার পার্শ্ববর্তী জঙ্গলে ডিরেকশনাল মাইন উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। জঙ্গলে প্রয়োজনীয় অনুমতি নিয়ে সোমবার গাছ কাটার কাজ চলছিল।  
বিশদ

ময়ূরেশ্বরে আক্রান্ত বিজেপি, প্রতিবাদে অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: অমিত শাহের সভা থেকে ফেরার পথে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন বিজেপির কর্মী সমর্থকেরা। ঘটনার প্রতিবাদে সোমবার গদাধরপুরের কাছে মল্লারপুর-সাঁইথিয়া রোড অবরোধ করে বিজেপি।  
বিশদ

শতাব্দী রায়ের সামনে কেন্দ্রীয় বঞ্চনার বিরদ্ধে
সরব হলেন নলহাটির কুমারসাণ্ডার বাসিন্দারা 

সংবাদদাতা, রামপুরহাট: শতাব্দী রায়কে কাছে পেয়ে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন নলহাটি-২ ব্লকের কুমারসাণ্ডা গ্রামের বাসিন্দারা। ওই এলাকায় রেললাইনের পাশ দিয়ে যাওয়া বেহাল রাস্তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। তাঁদের দাবি, কুমারসাণ্ডা, শালসাণ্ডা সহ আশেপাশের বেশ কয়েকটি গ্রামের মানুষের লোহাপুর যাওয়ার প্রধান রাস্তা এটি।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM