Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দোল উৎসবের আগেই ভক্তদের ভিড়ে
জমজমাট নবদ্বীপ ও মায়াপুর

সংবাদদাতা, নবদ্বীপ: দোল উৎসব এখনও ছ’দিন বাকি। কিন্তু, এখন থেকেই নবদ্বীপ ও মায়াপুরের মঠ, মন্দিরগুলিতে ভক্ত, পর্যটকদের ভিড় বাড়তে শুরু করেছে। ভক্তদের দেখভাল করতে গিয়ে হিমশিম খাচ্ছেন প্রধানরা।
বিশদ
নতুন প্রজন্মের ভোটারদের প্রভাবিত করতে
সোশ্যাল মিডিয়ায় প্রচার চালাচ্ছেন
তৃণমূলের প্রবীণ নেতারাও

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: নতুন প্রজন্মের ভোটারদের প্রভাবিত করতে নদীয়ায় শাসকদলের প্রবীণ নেতারাও সোশ্যাল মিডিয়ায় জোর প্রচার চালাচ্ছেন। নিয়মিত ফেসবুক ও হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাচ্ছেন। প্রবীণ বিধায়ক কল্লোল খাঁ থেকে জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত সোশ্যাল মিডিয়ায় এখন সড়গড়।
বিশদ

14th  March, 2019
 ভোটের ঘোষণা হতেই ফেস্টুন প্রস্তুতকারীদের মুখে হাসি ফুটেছে

সংবাদদাতা, রামপুরহাট: পঞ্চায়েত ভোটে জেলায় তেমন প্রতিদ্বন্দ্বিতা না হওয়ায় বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছিল রামপুরহাটের ফ্লেক্স ফেস্টুন কারবারিদের। লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হতেই তাঁদের মুখে হাসি ফুটেছে। পঞ্চায়েত ভোটের সময়কার লোকসান কাটিয়ে মোটা অঙ্কের লাভের মুখ দেখার ব্যাপারে তাঁরা আশাবাদী।
বিশদ

14th  March, 2019
 দাঁতনে জাতীয় সড়কে অভিযান, ফের ৬০ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ১

  সংবাদদাতা, খড়্গপুর: আবার দাঁতন থানা এলাকার হাসিমপুরের কাছে ৬০ নম্বর জাতীয় সড়কে অভিযান চালিয়ে বুধবার সকালে ৬০ কেজি গাঁজা উদ্ধার করল পুলিস। বাজেয়াপ্ত করা হয়েছে একটি গাড়িও। পুলিস সুপার অলক রাজোরিয়া বলেন, নাকা চেকিংয়ের সময় গাড়িটি আটক করা হয়। গাড়িতে করে গাঁজা নিয়ে যাওয়া হচ্ছিল।
বিশদ

14th  March, 2019
বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল
ব্লাড ব্যাংক থেকে সময়মতো রক্ত না পাওয়ায় বৃদ্ধের মৃত্যুর অভিযোগ, উত্তেজনা

সংবাদদাতা, বর্ধমান: ব্লাড ব্যাংক থেকে সময়মতো রক্ত না পাওয়ায় এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনায় ক্ষুব্ধ মৃতের পরিবারের লোকজন। ঘটনার কথা জানিয়ে হাসপাতালের সুপারের কাছে মৃতের ভাইপো লিখিত অভিযোগ জানিয়েছেন। তাঁর অভিযোগ, নানা অছিলায় ব্লাড ব্যাংক তাঁদের ঘুরিয়েছে।
বিশদ

14th  March, 2019
শুভেন্দুর মিনি ব্রিগেডে তিন প্রার্থীকে এনে ঝড় তুলবে তৃণমূল

 বিএনএ, বহরমপুর: বহরমপুরে শুভেন্দু অধিকারীর মিনি ব্রিগেড সভায় তিন প্রার্থীকে পরিচয় করিয়েই প্রচারে ঝড় তুলবে তৃণমূল। আগামী ১৬মার্চ শহরের ওয়াইএমএ ময়দানে ওই সভা করা হবে।
বিশদ

14th  March, 2019
 মাকে সুস্থ করাতে হাসপাতালে এসে নিথর দেহ নিয়ে ফিরতে হবে কোনওদিন ভাবিনি

শেফালি মণ্ডল (মৃতার মেয়ে): কাতারে কাতারে মানুষ তখন দিগবিদিক জ্ঞানশূন্য হয়ে ছোটাছুটি করছে। সবাই একসঙ্গে সিঁড়ি দিয়ে নীচে নামার চেষ্টা করছে। ছেলে আর মেয়ের হাত ধরে আমি কোনওরকমে নামছি। তখনও মা কোথায় জানি না। ভাবারও সময় পাইনি।
বিশদ

14th  March, 2019
 দুর্গাপুরে ইভিএম ও ভিভিপ্যাট নিয়ে ভোটারদের আগ্রহ বাড়ছে

  সংবাদদাতা, দুর্গাপুর: ভোটের নির্ঘণ্ট প্রকাশ হতেই ইভিএম এবং ভিভিপ্যাট নিয়ে দুর্গাপুরের ভোটারদের মধ্যে আগ্রহ বাড়ছে। সরকারি অফিসার ও কর্মীরা মহকুমা ও ব্লক অফিসের পাশাপাশি শহরের বিভিন্ন মলে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী ভোটারদের সচেতন করতে ইভিএম ও ভিভিপ্যাটের প্রদর্শন করছেন।
বিশদ

14th  March, 2019
 সেলিব্রিটি তকমা ফিকে, বাবুলকে ঘিরে আগের উচ্ছ্বাস না থাকায় উদ্বিগ্ন পুলিস

 বিএনএ, আসানসোল: গত নির্বাচনে সেলিব্রিটি তকমা নিয়ে রাজনীতির ময়দানে নেমে ঝড় তুলেছিলেন বাবুল সুপ্রিয়। তাঁর নাম শুনেই রাস্তার মাঝেই লোকজন জমায়েত হয়ে যেত। কখনও কখনও দু’লাইন হিন্দি গানের কলি কিংবা রবীন্দ্রসঙ্গীত গাইলে হাততালির ঝড় উঠত। কিন্তু, এবার সেই সেলিব্রিটির তকমা অনেকটাই ফিকে হয়ে গিয়েছে।
বিশদ

14th  March, 2019
 মল্লারপুর স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ

 সংবাদদাতা, রামপুরহাট: বুধবার মল্লারপুর স্বাস্থ্যকেন্দ্রের এক চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার ও হেনস্তা করার অভিযোগ উঠল রোগীর আত্মীয়দের বিরুদ্ধে। যদিও এ নিয়ে থানায় কোনও অভিযোগ দায়ের করেননি ওই চিকিৎসক। তবে ঘটনায় যথেষ্ট আতঙ্কিত হয়ে পড়েছেন চিকিৎসকরা। 
বিশদ

14th  March, 2019
 দিলীপ ঘোষের নির্বাচনী কেন্দ্র খড়্গপুরে লিড নিতে বাড়ি বাড়ি গিয়ে প্রচার করার সিদ্ধান্ত মানস ভুঁইয়ার

 সংবাদদাতা, খড়্গপুর: বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিধানসভা এলাকা খড়্গপুর শহরে লিড নিতে বাড়ি বাড়ি ঘুরে ভোট চাওয়ার পরিকল্পনা নিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা পোড় খাওয়া রাজনীতিবিদ মানস ভুঁইয়া। তিনি বলেন, খড়্গপুর শহর হল মিনি ইন্ডিয়া। আমাদের হৃদয়ে রয়েছে। এই শহরটা আমাদের ভালোবাসার শহর।
বিশদ

14th  March, 2019
 বকেয়া বেতনের দাবিতে গুসকরা পুরসভায় সাফাই কর্মীদের বিক্ষোভ

  সংবাদদাতা, গুসকরা: বুধবার দুপুরে গুসকরা পুরসভায় প্রায় ২ মাসের বকেয়া মজুরির দাবিতে বিক্ষোভ দেখালেন সাফাই কর্মীরা। এদিন বকেয়া মজুরির দাবিতে দীর্ঘক্ষণ পুরসভায় বিক্ষোভ দেখান কর্মীরা। আধিকারিকদের সঙ্গেও বাদানুবাদে জড়িয়ে পড়েন বেশকিছু সাফাই কর্মী। পরে অন্যান্য সাফাই কর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি আয়ত্তে আসে।
বিশদ

14th  March, 2019
 সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোমই কি বোলপুরে প্রার্থী, জল্পনা সর্বস্তরে

 বিএনএ, সিউড়ি: আসন্ন লোকসভা নির্বাচনে বাম কংগ্রেস জোট প্রার্থী হিসেবে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোমের লড়াই করার সম্ভাবনাই প্রবল। গত নির্বাচনে এই আসন থেকে তিনি পরাজিত হলেও সাতবারের সংসদ সদস্য থাকা এই বর্ষীয়ান নেতার উপরেই ভরসা রাখতে চাইছে দল।
বিশদ

14th  March, 2019
 শালবনীতে লরির ধাক্কায় ৩ সাইকেল আরোহী যুবকের মৃত্যু, অবরোধ

  বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার রাতে শালবনীর চ্যাংশোলের কাছে লরির ধাক্কায় তিন সাইকেল আরোহী যুবকের মৃত্যু হল। পুলিস ও স্থানীয় সূত্রে খবর, প্রত্যেকেরই বাড়ি শালবনীর জলহরি এলাকায়। সাতপাটিতে মেলা দেখে ফেরার পথে ভাদুতলা থেকে লালগড়ের দিকে যাওয়া একটি লরির ধাক্কায় গুরুতর জখম হয় তারা।
বিশদ

14th  March, 2019
 পূর্ব মেদিনীপুরে এবার দ্বিতীয় স্থান ধরে রাখতে পারাটাই চ্যালেঞ্জ সিপিএমের

বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: লোকসভা ভোটে পূর্ব মেদিনীপুর জেলায় এবার দ্বিতীয় স্থান ধরে রাখাই বামেদের কাছে বড় চ্যালেঞ্জ। সেই কারণে নিষ্ক্রিয় পার্টি কর্মীদের উজ্জীবিত করতে জেলায় গণ অর্থসংগ্রহ অভিযানে মানুষের আর্থিক সহযোগিতার কথা বারবার তুলে ধরছে জেলা নেতৃত্ব।  
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM