Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সিউড়িতে আদিবাসীদের দাবি দাওয়া নিয়ে জেলাশাসকের দপ্তরে ডেপুটেশন সিপিএমের

  বিএনএ, সিউড়ি: আদিবাসীদের দাবি দাওয়া নিয়ে রাস্তায় নামলেন সিপিএমের আদিবাসী নেত্রী দেবলীনা হেমব্রম। বৃহস্পতিবার তাঁর সঙ্গে বাম নেতাদের উপস্থিতিতে ২০ দফা দাবি নিয়ে আদিবাসীরা জেলাশাসক দপ্তরের ডেপুটেশন দেন।
বিশদ
 গুলি ভরতে গিয়ে ফায়ারিং, মৃত্যু হল মহিলা হোমগার্ডের

  বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর শহরের পুলিস লাইনে অন্যের বন্দুকে অসাবধানে গুলি ভরতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক তরুণী হোমগার্ডের। গুলিবিদ্ধ হওয়ার পর দ্রুত শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই মৃত্যু হয় ওই হোমগার্ডের। মৃতা তরুণীর দাদার দাবি, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চাই।
বিশদ

 কংগ্রেসের ভোট সুইং রুখতে মুর্শিদাবাদে সিপিএম ও কং যৌথ প্রচারের তোড়জোড়

  বিএনএ, বহরমপুর: কংগ্রেসের ভোট তৃণমূলে সুইং হওয়ার আশঙ্কায় মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে কংগ্রেসের সঙ্গে যৌথভাবে প্রচারে নামতে উদ্যোগী হয়েছে সিপিএম। মুর্শিদাবাদ কেন্দ্রের সিপিএম প্রার্থী বদরুদ্দোজা খান এ ব্যাপারে জেলা কংগ্রেস সুপ্রিমো অধীর চৌধুরীর সঙ্গে ফোনে কথা বলেছেন বলে জানা গিয়েছে।
বিশদ

 ধান বিক্রি করেও চেক না পেয়ে বর্ধমানে বিক্ষোভ চাষিদের

 বিএনএ, বর্ধমান: ১০-১২দিন আগে সহায়ক মূল্যে ধান বিক্রি করেও চেক না পেয়ে বৃহস্পতিবার বর্ধমান-১ কিষাণ মান্ডিতে বিক্ষোভ দেখালেন চাষিরা। নিয়ম অনুযায়ী ধান বিক্রির ৭২ ঘণ্টার মধ্যে চেক দেওয়ার কথা। কিন্তু, বর্ধমান-১ কিষাণ মান্ডিতে ১০-১২দিন আগে ধান বিক্রি করেও চেক পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ।
বিশদ

 কারখানায় তৈরি আবির দখল করেছে বাজার, সংকটে নদীয়ার ঘরোয়া প্রস্তুতকারীরা

  বিএনএ, কৃষ্ণনগর: হাতে তৈরি আবিরের বদলে বাজার দখল করেছে কারখানার আবির। ফলে নদীয়া জেলার ঘরোয়া পদ্ধতিতে আবির প্রস্তুতকারীরা সংকটে পড়েছে। তাঁদের হাতে তৈরি হওয়া আবিরের চাহিদা বাজারে কমেছে। গত বছর যিনি ১৮ টন আবির তৈরি করেছিলেন। এবছর তিনি মাত্র ৭০০ কেজি আবির বানিয়েছেন।
বিশদ

 বাঁকুড়া ও পুরুলিয়া আসনের প্রচারে জোর কদমে দেওয়াল লিখন

  সংবাদদাতা, রঘুনাথপুর: বাঁকুড়া ও পুরুলিয়া লোকসভা কেন্দ্রের প্রচারে জোর কদমে দেওয়াল লিখন চলছে রঘুনাথপুর মহকুমায়। দিনক্ষণ ঘোষণার পরের দিন থেকেই বাঁকুড়া লোকসভার অন্তর্গত রঘুনাথপুর বিধানসভার নিতুড়িয়া, সাঁতুড়ি, রঘুনাথপুর-১ ও রঘুনাথপুর শহরের তৃণমূল নেতৃত্ব দেওয়াল লিখন করে।
বিশদ

 বার্নপুরের স্কুলশিক্ষককে বদলির প্রতিবাদে পড়ুয়াদের বিক্ষোভ

  বিএনএ, আসানসোল: বার্নপুরের শান্তিনগর প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে হঠাৎ করে জেলার বাইরে বদলি করে দেওয়ার প্রতিবাদে পথে নামল পড়ুয়ারা। তারা বৃহস্পতিবার ক্লাস বন্ধ রেখে বিক্ষোভ শুরু করে। তাদের সঙ্গে অভিভাবকরাও শামিল হন।
বিশদ

বহু চেষ্টা করেও সংগঠন বাড়েনি, দুর্গাপুরে সিপিএমের ভোটব্যাঙ্কই ভরসা বিজেপির

 সুখেন্দু পাল, দুর্গাপুর, বিএনএ: দুর্গাপুরে একাধিক বড় কর্মসূচির পরেও সেভাবে বাড়েনি সংগঠন। তাই লোকসভা নির্বাচনে সিপিএমের ভোটব্যাঙ্ককেই পাখির চোখ করেছে বিজেপি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের পর এই শহরে সভা করে গিয়েছেন স্মৃতি ইরানি, দিলীপ ঘোষ, রাহুল সিনহারা।
বিশদ

 বর্ধমানে দেওয়াল লিখনকে কেন্দ্র করে বিবাদ, ধৃত ২বিজেপি কর্মী

  সংবাদদাতা, বর্ধমান: দেওয়াল লিখনকে কেন্দ্র করে বিবাদের জেরে এক তৃণমূল কর্মীর বাড়িতে হামলা চালানোর অভিযোগে দুই বিজেপি কর্মীকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতদের নাম সুরজিৎ হাজরা চৌধুরী ও রাহুল ঘোষ। সুরজিৎ বিজেপির যুব মোর্চার সম্পাদক। বর্ধমান শহরের খাঁপুকুর এলাকায় তাদের বাড়ি।
বিশদ

বহরমপুরে শুভেন্দুর মিনি ব্রিগেডের জন্য প্রচুর বাস তুলে নেওয়ায় কাল কান্দিতে যাত্রী দুর্ভোগের শঙ্কা

 সংবাদদাতা, কান্দি: বহরমপুরে তৃণমূলের মিনি ব্রিগেড সভার জন্য বেশিরভাগ যাত্রীবাহী বাস ও অন্যান্য যানবাহন তুলে নেওয়ায় আগামীকাল, শনিবার কান্দি মহকুমা এলাকায় দুর্ভোগের আশঙ্কা করছেন যাত্রীরা। বিষয়টি আগেভাগে বুঝতে পেরে স্থানীয় বাসিন্দারা বলছেন, বাইরে বেরতে হলে সকালেই বেরতে হবে।
বিশদ

 বর্ধমানে দেওয়াল লিখনকে কেন্দ্র করে বিবাদ, ধৃত ২বিজেপি কর্মী

  সংবাদদাতা, বর্ধমান: দেওয়াল লিখনকে কেন্দ্র করে বিবাদের জেরে এক তৃণমূল কর্মীর বাড়িতে হামলা চালানোর অভিযোগে দুই বিজেপি কর্মীকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতদের নাম সুরজিৎ হাজরা চৌধুরী ও রাহুল ঘোষ। সুরজিৎ বিজেপির যুব মোর্চার সম্পাদক। বর্ধমান শহরের খাঁপুকুর এলাকায় তাদের বাড়ি।
বিশদ

তারাপীঠে কাস্টমার কেয়ার সেন্টার, সাবস্টেশন গড়ার জন্য স্বয়ং বিদ্যুৎমন্ত্রীর কাছে দাবি জানাল টিআরডিএ

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার তারাপীঠে পুজো দিতে আসেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর কাছে এদিন টিআরডিএর পক্ষ থেকে তারাপীঠে পৃথক একটি বিদ্যুতের সাবস্টেশন ও কাস্টমার কেয়ার সেন্টার গড়ার দাবি করা হয়। বিদ্যুৎমন্ত্রী বলেন, এব্যাপারে আগেও আলোচনা হয়েছে।
বিশদ

বিয়েবাড়ি যাওয়ার সময় সোনামুখীতে গাড়ি উল্টে প্রৌঢ়ের মৃত্যু, জখম ৭

 সংবাদদাতা, বিষ্ণুপুর: বুধবার রাতে বিয়েবাড়ি যাওয়ার পথে সোনামুখীর পাথরমোড়া এলাকায় গাড়ি গাড়ি উল্টে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শিবপ্রসাদ চট্টোপাধ্যায় (৫০)। তাঁর বাড়ি সোনামুখী শহরের সিদ্ধান্তপাড়ায়। ঘটনায় চালক সহ গাড়িতে থাকা মোট ৭ জন জখম হন। তাঁদের মধ্যে দুই মহিলা ও একটি শিশু রয়েছে।
বিশদ

কান্দিতে জমি নিয়ে বিবাদের জেরে দাদাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে

  সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সকালে কান্দি থানার হিজল পঞ্চায়েতের বাগাছড়া গ্রামে জমি সংক্রান্ত বিবাদের জেরে দাদাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল ভাইয়ের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতের নাম আলাউদ্দিন শেখ (৬০)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।
বিশদ

আজ বুথ শক্তি প্রমুখ সম্মেলনের মধ্য দিয়ে ভোটযুদ্ধে নেমে পড়ছে বিজেপি

বিএনএ, সিউড়ি: শাসকদলের লাগাতার রাজনৈতিক কর্মসূচিকে টেক্কা দিতে আজ, শুক্রবার বুথ শক্তিকেন্দ্র প্রমুখ সম্মেলনের মাধ্যমে বীরভূমে ভোটযুদ্ধে নামছে বিজেপি। আজ, সাঁইথিয়া ও কাল, শনিবার বোলপুরে দুটি লোকসভার জন্য পৃথক সম্মেলন হবে। কর্মীদের কাছ থেকে জেলার শক্তি ও দুর্বলতা জেনে প্রচার কর্মসূচি নির্ধারণ করতে চাইছে বিজেপি।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM