Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কাটোয়ায় লরির চাকায় পিষ্ট হয়ে বাইক চালকের মৃত্যু ঘিরে উত্তেজনা 

সংবাদদাতা, কাটোয়া: রবিবার সকালে লরির চাকায় পিষ্ট হয়ে এক বাইক চালকের মৃত্যু ঘিয়ে কাটোয়া-মালডাঙা রোডের কামাল বাসস্ট্যান্ড এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনার পরই বেশ কিছুক্ষণ ধরে রাস্তা অবরোধ করে রাখেন স্থানীয় বাসিন্দারা। পরে ঘটনাস্থলে কাটোয়া থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ
২৭ ফেব্রুয়ারি রঘুনাথপুরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অভিষেক 

সংবাদদাতা, রঘুনাথপুর: আগামী ২৭ ফেব্রুয়ারি রঘুনাথপুর মহকুমা স্টেডিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওইদিন পুরুলিয়া জেলা পুলিসের উদ্যোগে হওয়া সৈকত কাপ পুরুষ, মহিলা ফুটবল, জঙ্গলমহল কাপ সহ অন্যান্য খেলার পুরস্কার বিতরণ করা হবে।  
বিশদ

25th  February, 2019
ভগবানপুরে ছেলেধরা সন্দেহে ভবঘুরেকে গণপিটুনি, উত্তেজনা 

সংবাদদাতা, কাঁথি: পূর্ব মেদিনীপুরে ফের ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল। শনিবার রাতের দিকে ভগবানপুর থানার গুড়গ্রাম এলাকায় কেলেঘাই নদীর তীরে একটি ইটভাটায় একজন ভবঘুরে ব্যক্তিকে ছেলেধরা সন্দেহে আটক করে বেধড়ক মারধর করে স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

25th  February, 2019
রানাঘাটে প্রয়াত তৃণমূল নেতা নরেশচন্দ্র চাকির স্মরণে অনুষ্ঠান 

সংবাদদাতা, রানাঘাট: প্রয়াত তৃণমূল কংগ্রেসের নেতা নরেশচন্দ্র চাকির স্মরণে রবিবার রানাঘাট পুরসভা প্রাঙ্গণে একটি শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। নরেশচন্দ্র চাকি স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে এই অনুষ্ঠান এবার পঞ্চম বর্ষে পড়েছে। এদিন সকালে প্রয়াত নেতার প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। 
বিশদ

25th  February, 2019
নলহাটিতে এক সপ্তাহে দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, উদ্বিগ্ন প্রশাসন 

সংবাদদাতা, রামপুরহাট: চলতি সপ্তাহে নলহাটি থানা এলাকায় জাতীয় সড়কের উপর দুর্ঘটনায় ছ’জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন বেশ কয়েকজন। ঘটনায় প্রশাসন উদ্বিগ্ন। পথ দুর্ঘটনা রুখতে রবিবার থেকে জাতীয় সড়কের দু’ধার দখলমুক্ত করতে অভিযানে নামল পুলিস। 
বিশদ

25th  February, 2019
হলদিয়া বন্দর চত্বরে একের পর এক ডলফিনের দেহ উদ্ধার 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া বন্দর সংলগ্ন এলাকায় একের পর এক বিপন্ন প্রজাতির গ্যাঞ্জেটিক ব্লাইন্ড রিভার ডলফিন ও ইরাবতী ডলফিনের ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধারের ঘটনায় উদ্বিগ্ন রাজ্য বায়োডাইভার্সিটি বোর্ড এবং পরিবেশবিদরা।
বিশদ

25th  February, 2019
ধানতলায় ২১ লক্ষ টাকার সোনার গয়না সহ ধৃত মহিলা 

বিএনএ, কৃষ্ণনগর: ভারত-বাংলাদেশ সীমান্তে ধানতলা থানার হরিতালপাড়ায় ২১লক্ষ টাকার সোনার গয়না সহ এক মহিলা পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার দুপুরে তাকে প্রথমে আটক করে বিএসএফ। পরে তাকে ধানতলা থানার পুলিসের হাতে তুলে দেওয়া হয়।  
বিশদ

25th  February, 2019
মদের দোকান খোলার বিরোধিতায় মিছিল মুরারইয়ে
 

বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  
বিশদ

25th  February, 2019
আইসক্রিমের দোকানের আড়ালে মদ বিক্রি, ধৃত ১ 

বিএনএ, তমলুক: ঠান্ডা পানীয় ও আইসক্রিমের দোকানের আড়ালে মদ বিক্রির অভিযোগে তমলুক থানার পুলিস একজনকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম অদ্বৈত মণ্ডল। তার বাড়ি তমলুকের ডিমারি এলাকায়।  
বিশদ

25th  February, 2019
কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন হল 

সংবাদদাতা, কালীগঞ্জ: পঞ্চায়েত নির্বাচনের প্রায় আট মাস পর অবশেষে শনিবার গঠিত হল কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতি। এর আগে সভাপতি ও সহসভাপতির নাম ঘোষণা হলেও স্থায়ী সমিতি গঠন হয়নি।  
বিশদ

25th  February, 2019
ঝাড়গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অস্থায়ী কর্মীর মৃত্যু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শনিবার বিকেলে ঝাড়গ্রাম থানার চন্দ্রী এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎ বণ্টন সংস্থার এক অস্থায়ী কর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম, নৃপেন মাহাত(৩২)। তাঁর বাড়ি ঝাড়গ্রাম ব্লকের চুবকা গ্রাম পঞ্চায়েতের ভাউদি গ্রামে। জানা গিয়েছে, গত, শুক্রবার ঝড়-বৃষ্টির জেরে চন্দ্রী এলাকায় বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয়েছিল।  
বিশদ

25th  February, 2019
নলহাটিতে নাবালিকার বিয়ে রুখল প্রশাসন

 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার নলহাটি থানার কৃষ্ণপুর গ্রামে নাবালিকার বিয়ে বন্ধ করল প্রশাসন। জানা গিয়েছে, প্রসাদপুর রামরঞ্জন হাইস্কুলের দশম শ্রেণীর ওই ছাত্রীর বিয়ে ঠিক হয় মুর্শিদাবাদের খড়দহে। মঙ্গলবার বিয়ের দিন ছিল। 
বিশদ

25th  February, 2019
ইন্দপুরে বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার


 

সংবাদদাতা, খাতড়া: শনিবার সন্ধ্যায় এক বৃদ্ধের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে ইন্দপুর থানার পুলিস। মৃতের নাম মরিরাম বাউরি(৬৫)। তাঁর বাড়ি ইন্দপুর থানার ধোবাগোড়া গ্রামে। 
বিশদ

25th  February, 2019
কাঁথিতে তৃণমূলের ব্লক সম্মেলন 

সংবাদদাতা, কাঁথি: রবিবার বিকেলে কাঁথির কিশোরনগর শচীন্দ্র শিক্ষাসদন হাই স্কুল প্রাঙ্গনে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সমবায় সেলের কাঁথি-১, দেশপ্রাণ ও কাঁথি-৩ শাখার ব্লক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন ভগবানপুরের বিধায়ক অর্ধেন্দু মাইতি, জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস, জেলা তৃণমূল সমবায় সেলের সভাপতি গোপাল মাইতি প্রমুখ।  
বিশদ

25th  February, 2019
মহিষাদলে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার
 

সংবাদদাতা, হলদিয়া: রবিবার সকালে মহিষাদলের রামবাগ কালীমন্দির এলাকা থেকে গাছে ঝুলন্ত অবস্থায় এক যুবকের দেহ উদ্ধার হয়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম প্রণব অধিকারী (৩৫)।  
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM