Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 তেহট্টে আদিবাসী ছাত্রছাত্রীদের শিক্ষার সরঞ্জাম বিলি

সংবাদদাতা, তেহট্ট: সোমবার বাবার মৃত্যুবার্ষিকীতে তেহট্টের ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতার লাগোয়া নফরচন্দ্রপুর গ্রামে আদিবাসী পড়ুয়াদের শিক্ষার সরঞ্জাম দান করলেন এক নৃত্যশিল্পী। দমদমের নৃত্যশিল্পী প্রিয়াঙ্কা দে বিবাহসূত্রে কৃষ্ণনগরের বাসিন্দা। তিনি বলেন, কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় এই আদিবাসী অধ্যুষিত গ্রামের কথা জানতে পারি।
বিশদ
রামপুরহাটে শ্যুট আউটের ঘটনায় গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট শহর লাগোয়া আখিরা গ্রামে রাস্তার উপর শ্যুট আউটের ঘটনায় রবিবার এক যুবককে গ্রেপ্তার করছে পুলিস। সোমবার ধৃতকে রামপুরহাট মহকুমা আদালতে তোলা হয়।  
বিশদ

মদের দোকান খোলার বিরোধিতায় মিছিল মুরারইয়ে 

বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন। 
বিশদ

মল্লারপুরে বেনিয়মে অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগের নির্দেশ অনুব্রতর 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার বিকেলে মল্লারপুরের শিববাড়ি মাঠে ময়ূরেশ্বর-১ ব্লকের বুথ কর্মী সম্মেলন করেন অনুব্রত মণ্ডল। সেখানে বাজিতপুর অঞ্চলের এক বুথ সভাপতি প্রাক্তন পঞ্চায়েত সদস্য ও অঞ্চল সদস্যের বিরুদ্ধে সরকারি বাড়ি দেওয়া নিয়ে বেনিয়মের অভিযোগ তোলেন।  
বিশদ

25th  February, 2019
কংগ্রেসের সঙ্গে বামেদের জোট হবে: ওমপ্রকাশ 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিমবঙ্গে আমাদের অবশ্যই জোট হবে। বামপন্থীদলগুলির সঙ্গেই জোট হবে বলে স্থির হয়েছে। সিপিএমের সঙ্গে আমাদের কথা চলছে, সেটা ফলপ্রসু হবে বলেই আশা করছি। 
বিশদ

25th  February, 2019
ছাতনায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু, অবরোধ 

বিএনএ, বাঁকুড়া: শনিবার রাতে ছাতনায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শিবপ্রসাদ খাঁ(৪৫)। ছাতনার ঝাঁটিপাহাড়ি গ্রামে তাঁর বাড়ি। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝাঁটিপাহাড়ি বাজারে শিবপ্রসাদবাবুর ফাস্টফুডের দোকান রয়েছে।  
বিশদ

25th  February, 2019
প্রেমিকার দিকে তাকানোয় বন্ধুদের দিয়ে একাদশের ছাত্রকে
মারধর স্কুলেরই নবম শ্রেণীর ছাত্রের, দৃষ্টি হারানোর আশঙ্কা 

সংবাদদাতা, রানাঘাট: প্রেমিকার দিকে তাকানোয় বন্ধুদের দিয়ে একাদশ শ্রেণীর এক ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে নবম শ্রেণীর পড়ুয়ার বিরুদ্ধে। রানাঘাটের আইশতলার একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে শুক্রবারের ওই ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

25th  February, 2019
আসানসোলে বাবুলকেই প্রার্থী করার ইঙ্গিত মেলায় হতাশা গেরুয়া শিবিরে 

বিএনএ, আসানসোল: গত লোকসভা নির্বাচনের আগে বর্তমানে বিজেপির সংসদ সদস্য যে সমস্ত প্রতিশ্রুতি দিয়ে আসানসোলে জিতেছিলেন, তার অধিকাংশই বাস্তবায়িত হয়নি বলে অভিযোগ। তা নিয়ে ভোটারদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হওয়ার পাশাপাশি দলের একাংশ ক্ষুব্ধ।  
বিশদ

25th  February, 2019
কালনায় ফোনে কথা বলার সময় লাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, কালনা: কালনায় মোবাইলে কথা বলতে বলতে রেললাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম দীনবন্ধু সরকার (৩৮)। বাড়ি কালনার ধাত্রীগ্রামের বেলকুলি গ্রামে।
বিশদ

25th  February, 2019
ফের হামলার ছবি দেখে শিউরে উঠছেন
তিনবছর আগে পুলওয়ামাতেই জঙ্গিহানায় মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছেন নবদ্বীপের নিগমপ্রিয় 

সংবাদদাতা, নবদ্বীপ: অপারেশনের পরও এখনও একটা বুলেট ঢুকে আছে সিআরপিএফের ১৬১ নম্বর ব্যাটালিয়নের প্রাক্তন জওয়ান নবদ্বীপের নিগমপ্রিয় চক্রবর্তীর দেহে। ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে কনভয়ে জঙ্গিহানার খবর শোনার পর গভীরভাবে তিনি মর্মাহত।  
বিশদ

25th  February, 2019
কাজ দেখভাল করবে ৫ সদস্যের কমিটি
রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের ক্ষমতা খর্ব করলেন অনুব্রত মণ্ডল 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের ক্ষমতা খর্ব করে এলাকার বিধায়ক ও কাউন্সিলারদের উপরেই ভরসা রাখলেন অনুব্রত মণ্ডল। পুরসভার কাজ দেখভালের জন্য গড়ে দিলেন পাঁচ সদস্যের কমিটি। যার চেয়ারম্যান করা হয়েছে এলাকার বিধায়ক তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়কে। 
বিশদ

25th  February, 2019
লাইসেন্স করাতে দিতে হচ্ছে মোটা টাকা
কাটোয়া এআরটিও অফিসে প্রকাশ্যে দালালরাজ চলার অভিযোগ 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় সহকারী আঞ্চলিক পরিবহণ দপ্তরে প্রকাশ্যে চলছে দালালরাজ। লাইসেন্স করাতে এসে তাদের দৌরাত্ম্যে অতিষ্ঠ হতে হচ্ছে সাধারণ মানুষকে। এ নিয়ে বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছে মহকুমা শাসকের কাছে। 
বিশদ

25th  February, 2019
বর্ধমান মেডিক্যালে চিকিৎসক ও নার্সকে গালিগালাজ, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সক ও নার্সকে গালিগালাজ করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম রেজাউল শেখ ওরফে শেখ রাজু। বর্ধমান শহরের ষাঁড়খানা গলি এলাকায় তার বাড়ি। সে বর্ধমান মেডিক্যাল কলেজের গাড়িচালক।  
বিশদ

25th  February, 2019
পরীক্ষা ভালো না হওয়ায় মুরারইয়ে আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থিনী 

সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার কানাইপুর গ্রামে এক মাধ্যমিক পরীক্ষার্থিনীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম বৈজয়ন্তি মাল (১৫)। সে মহুরাপুর হাই স্কুলের ছাত্রী ছিল। 
বিশদ

25th  February, 2019
কালনায় ভাগীরথী থেকে বেআইনি মাটিবোঝাই নৌকা সহ গ্রেপ্তার ৪ 

সংবাদদাতা, কালনা: কালনায় রবিবার ভোরে ভাগীরথী নদী থেকে বেআইনি মাটিবোঝাই একটি নৌকা সহ চারজনকে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস। ধৃতদের নাম শীতল মাঝি, সুদীপ ওরাওঁ, কালু রায় ও মিজারুল মোল্লা।
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM