Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

প্রয়াত তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের ছবিতে মালা দিচ্ছেন মন্ত্রী রত্না ঘোষ। নিজস্ব চিত্র

ঘাটালে রহস্যজনক ভাবে আগুনে পুড়ে মৃত ৩ শ্রমিক

 সংবাদদাতা, ঘাটাল: রবিবার রাতে ঘাটাল থানার কিসমত কোতলপুরে রহস্যজনক ভাবে আগুনে পুড়ে মারা গেলেন তিন শ্রমিক। তাদের মধ্যে দু’জন মহিলা। যদিও পুলিস মৃতদেহ নাম পরিচয় জানাতে পারেনি। পুলিস জানিয়েছে, ঘটনায় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
বিশদ
 শান্তিনিকেতনে খোয়াইয়ের বাঁক ভরাট করে রাস্তা তৈরির অভিযোগ

 সংবাদদাতা, শান্তিনিকেতন: শান্তিনিকেতনের রূপপুর পঞ্চায়েতকে অন্ধকারে রেখে মাটি দিয়ে খোয়াইয়ের বাঁক ভরাট করে রাস্তা তৈরির অভিযোগ উঠল সোনাঝুরির একটি বেসরকারি হোটেলের বিরুদ্ধে। অসামাজিক কাজকর্মের অভিযোগে কয়েকদিন আগে প্রশাসনের তরফে সোনাঝুরিরই একটি হোটেল বন্ধ করে দেওয়া হয়েছে।
বিশদ

 বাঁকুড়ার জল প্রকল্পের ২০ লক্ষ টাকার পাইপের হদিশ নেই

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: পানীয় জল প্রকল্পের প্রায় ২০লক্ষ টাকার পাইপ চুরিকে কেন্দ্র করে বাঁকুড়া পুরসভার মধ্যে তোলপাড় শুরু হয়েছে। বছর খানেক ধরে বিপুল টাকার পাইপের কোনও হদিশ পাওয়া যাচ্ছে না। ঘটনায় পুর কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ উঠেছে।
বিশদ

 রানাঘাটে পরিত্যক্ত বাড়ির দেওয়ালে চিত্র প্রদর্শনী

 সংবাদদাতা, রানাঘাট: ‘পুরাতনকে সঙ্গী করে আগামীর পথে’ এই ভাবনাকে মাথায় নিয়ে, রানাঘাট বসন্ত উৎসব উদযাপন পরিষদ পরিত্যক্ত বাড়ির দেওয়াল ব্যবহার করে চিত্র অঙ্কনের বিশেষ কর্মযজ্ঞের আয়োজন করল রবিবার।
বিশদ

 কাঁথির নিখোঁজ তৃণমূল নেতা খুন, দেহ উদ্ধার হল হুগলিতে

 বিএনএ, চুঁচুড়া ও সংবাদদাতা, কাঁথি: নদীয়ায় বিধায়ক খুনের পর এবার কাঁথির তৃণমূল নেতা খুনের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তিনদিন নিখোঁজ থাকার পর ৯ফেব্রুয়ারি কাঁথি¬-৩ ব্লকের দুরমুঠ অঞ্চলের চাঁদবেড়িয়ার বাসিন্দা তৃণমূল নেতা রীতেশ রায়ের(৪৪) দেহ উদ্ধার হয় হুগলির দাদপুরে।
বিশদ

লাভপুরে বসেছে কলকাতা থিয়েটার ফেস্টিভ্যাল

 বিএনএ, সিউড়ি: বীরভূমে নাট্যচর্চার অন্যতম কেন্দ্র লাভপুরে বসেছে কলকাতা থিয়েটার ফেস্টিভ্যাল। এলাকায় সাড়া জাগানো পাঁচ দিনের এই ফেস্টিভ্যাল আজ, মঙ্গলবার শেষ হচ্ছে। নাটকের আঙিনায় গ্রাম বাংলার সঙ্গে মহানগরীর যোগ ঘটানো এই নাট্যোৎসবকে ঘিরে এলাকাবাসীর মধ্যে ব্যাপক উন্মাদনা ছড়িয়েছে।
বিশদ

 বার্নপুরে সরকারি জমিও মাফিয়াদের দখলে, অতিষ্ঠ বাসিন্দারা

  বিএনএ, বার্নপুর: বার্নপুরজুড়ে এখন দাপিয়ে বেড়াচ্ছে জমি মাফিয়ারা। ইতিমধ্যে একটি সরকারি সংস্থার ১০০ বিঘার বেশি জমি তাদের দখলে চলে গিয়েছে বলে অভিযোগ। হীরাপুর, রাঙাপাড়া, ধেনুয়া সহ সব জায়গাতেই নজর রয়েছে মাফিয়াদের। এলাকার বাসিন্দারা ক্ষোভে ফুঁসলেও জমি মাফিয়াদের বিরুদ্ধে মুখ খোলার সাহস কারও নেই।
বিশদ

 মেমারিতে জাল দলিল তৈরি করে জমি হাতানোর চেষ্টা

  সংবাদদাতা, বর্ধমান: জাল দলিল তৈরি করে সম্পত্তি হাতানোর চেষ্টা নিয়ে তদন্তের নির্দেশ দিল বর্ধমান সিজেএম আদালত। মেমারি থানার হৈর গ্রামের বাসিন্দা তপনকুমার গুপ্ত এব্যাপারে আদালতে মামলা করেন। সিজেএম কেস রুজু করে তদন্তের জন্য মেমারি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
বিশদ

পড়াশোনার খরচ চালাতে প্রতিমা গড়ছে বেতাইয়ের ছাত্র

 সংবাদদাতা, তেহট্ট: লেখাপড়ার খরচ চালাতে প্রতিমা তৈরি করছে তেহট্ট থানার বেতাই উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র সাগর রায়। সে এই কাজে সহকারী হিসেবে পেয়েছে স্থানীয় নবম শ্রেণীর ছাত্র রকি রায় ও ষষ্ঠ শ্রেণীর ছাত্র শুভ দাসকে। যাদের পরিবারও দিনমজুরের কাজ করে সংসার চালায়।
বিশদ

 শান্তিপুরে প্রতিমা বিসর্জনে গিয়ে জলে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

  সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে গৃহশিক্ষকের বাড়ির প্রতিমা নিরঞ্জন করতে গিয়ে জলে ডুবে এক কলেজ পড়ুয়ার মৃত্যু হয়েছে। মৃতের নাম সৌভিক ঘোষ(২১)। বাড়ি শান্তিপুর পুরসভার পটেশ্বরীতলা এলাকায়।
বিশদ

ফোন কিনে না দেওয়ায় পাঁশকুড়ায় আত্মঘাতী ছাত্রী

 বিএনএ, তমলুক: সপ্তম শ্রেণীর স্কুল ছাত্রীর ফোন কেনার বায়না শুনে বকাঝকা করেছিলেন মা। সেই অভিমানে রবিবার কীটনাশক খেয়ে আত্মঘাতী হল পাঁশকুড়ার অর্জুনদার মৌমিতা মুর্মু (১২)। সংশ্লিষ্ট এলাকার রাতুলিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল সে। তমলুক জেলা হাসপাতালে ময়নাতদন্তের পর মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।
বিশদ

 মন্তেশ্বরে প্রয়াত বিধায়কের স্মৃতির উদ্দেশ্যে ফুটবল টুর্নামেন্ট

 সংবাদদাতা, পূর্বস্থলী: সোমবার মন্তেশ্বরের প্রয়াত তৃণমূল বিধায়ক সজল পাঁজার স্মৃতির উদ্দেশ্যে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বিজয়ী হল ধাত্রীগ্রাম ফুটবল অ্যাকাডেমি ক্লাব। তারা ১-০ গোলে দেওয়ানিয়ার সিধু কানু স্মৃতি সংঘকে হারায়। 
বিশদ

 দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতন, জয়পুরে গ্রেপ্তার ৩ নাবালক

  সংবাদদাতা, বিষ্ণুপুর: সরস্বতী পুজোর আগের দিন স্কুলে প্রতিমা সাজাতে গিয়ে দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ ঘিরে জয়পুরের একটি গ্রামে চাঞ্চল্য ছড়ায়। ঘটনায় পুলিস রবিবার রাতে তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। অভিযুক্তরা সকলেই নাবালক।
বিশদ

 রঘুনাথপুরে দীনদয়াল উপাধ্যায়ের প্রয়াণ দিবসে স্মরণ

 সংবাদদাতা, রঘুনাথপুর: সোমবার রঘুনাথপুর মহকুমায় দীনদয়াল উপাধ্যায়ের ৫১তম প্রয়াণ দিবসকে সমর্পণ দিবস হিসেবে পালন করে বিজেপি। এদিন বিজেপির প্রতিটি পার্টি অফিসে দীনদয়াল উপাধ্যায়ের প্রতিকৃতিতে মাল্যদান করে তাঁর জীবনী সম্পর্কে আলোচনা হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM