Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

প্রয়াত তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের ছবিতে মালা দিচ্ছেন মন্ত্রী রত্না ঘোষ। নিজস্ব চিত্র

 মন্তেশ্বরে একই গেঞ্জির দু’দিকে দুই বন্ধুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য

  সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বর থানার পিপলন পঞ্চায়েতের খাদড়া গ্রামে রবিবার একই গেঞ্জির দু’দিকে দুই বন্ধুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। মৃতদের নাম প্রশান্ত রায় ওরফে রাজু(১৯) ও বিধান রায়(১৭)। খাদড়া বাউরি পাড়ায় দু’জনের বাড়ি। মৃতদের আত্মীয় পরিজনরা এই মৃত্যুর কারণ নিয়ে ধন্দে রয়েছে।
বিশদ
বর্ধমান মেডিক্যালে ভুল ইঞ্জেকশনে শিশুমৃত্যুর অভিযোগে নার্সের বিরুদ্ধে মামলা রুজু

 সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভুল ইঞ্জেকশনে শিশুর মৃত্যুতে নার্সের বিরুদ্ধে মামলা রুজু হল। মৃত শিশুর বাবা বর্ধমান থানায় নার্সের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতে জামিন অযোগ্য ৩০৪ ধারায় মামলা রুজু হয়েছে।
বিশদ

কালনায় সরস্বতী পুজোয় বিভিন্ন মণ্ডপে জনজোয়ার

সংবাদদাতা, কালনা: ঐতিহ্যবাহী সরস্বতী পুজো উপলক্ষে সোমবার কালনা শহর জনজোয়ারে ভাসল। এদিন বিকেল থেকে বহিরাগত দর্শনার্থীদের ভিড় বেশি দেখা যায়। রাত বাড়তেই স্থানীয় মানুষ ভিড় করেন মণ্ডপে মণ্ডপে। শহরে ভারী যানবাহন নো-এট্রি থাকায় পায়ে হেঁটে ঠাকুর দেখতে হয়।
বিশদ

 বাঁকুড়ায় মালগাড়ির বগির সংযোগকারী পিন ভাঙায় ব্যাহত ট্রেন চলাচল

  বিএনএ, বাঁকুড়া: সোমবার দুপুরে কয়লাবোঝাই মালগাড়ির ‘লাকেল পিন’ ভেঙে গিয়ে বিপত্তি বাধে। এদিন দুপুর ১টা ৫০মিনিট নাগাদ বাঁকুড়া শহরের নতুন চটি লেভেল ক্রসিং সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। ঘটনার জেরে বাঁকুড়া-আদ্রা শাখায় ট্রেন চলাচল কিছুক্ষণের জন্য ব্যাহত হয়।
বিশদ

 বর্ধমানে বৃদ্ধার জমি জোর করে দখল করে পাঁচিল দেওয়ার অভিযোগ

  সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের ১৯ নম্বর ওয়ার্ডের সাহাচেতন এলাকায় এক বৃদ্ধের জমি জোর করে দখল করে পাঁচিল দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনার কথা বর্ধমান থানায় ও প্রশাসনের নানা মহলে জানিয়েও তাতে কাজ না হওয়ায় মুখ্যমন্ত্রী ও রাজ্য মানবাধিকার কমিশনে নালিশ জানিয়েছেন বৃদ্ধ।
বিশদ

 পশ্চিম মেদিনীপুরে প্রাথমিক শিক্ষকদের বদলি নিয়ে জটিলতা দূর করার দাবি

  সংবাদদাতা, খড়্গপুর: পশ্চিম মেদিনীপুরে শিক্ষক বদলি নিয়ে সমস্যা মেটাতে রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের দ্বারস্থ হচ্ছে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। শিক্ষকদের বদলিকে কেন্দ্র করে কিছু এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। জেলা স্তরে আলোচনার পরেও না মেটা সমস্যার ব্যাপারে করণীয় কী তা রাজ্যের কাছে জানতে চাওয়া হবে।
বিশদ

দৃষ্টিহীন চোখে সফলতার স্বপ্ন নিয়ে মাধ্যমিক দিচ্ছে সিউড়ির তিন পড়ুয়া

 বিএনএ, সিউড়ি: আজ, মঙ্গলবার মাধ্যমিক, দৃষ্টিহীন চোখে সফলতার অনেক স্বপ্ন নিয়ে ওই পরীক্ষায় বসছে সিউড়ির তিন পরীক্ষার্থী। তারমধ্যে দু’জন হতদরিদ্র পরিবারের সন্তান। একজন পুরুলিয়া ও অন্যজন মুর্শিদাবাদ থেকে পড়তে এসেছে সিউড়ি শ্রী অরবিন্দ ইন্সটিটিউট ফর সাইটলেস-এ। অন্যজন্য অবশ্য অধ্যাপকের পুত্র।
বিশদ

খুনের ঘটনার ৪৮ ঘণ্টা পরও থমথমে হাঁসখালি

 অভিমন্যু মাহাত, ফুলবাড়ি(নদীয়া), বিএনএ: বিধায়ক খুনের ঘটনার ৪৮ ঘণ্টা পরও হাঁসখালি থমথমে। খুনের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে গেদে রানাঘাট শাখার ভায়না স্টেশনে রেল অবরোধ করে তৃণমূল কর্মী সমর্থকরা। ফুলবাড়িতেও দলীয় কর্মী সমর্থকরা পোস্টার হাতে নিয়ে বিক্ষোভ দেখান।
বিশদ

ভাতারে মৌমাছির কামড়ে জখম বেশ কয়েকজন, আতঙ্ক

সংবাদদাতা, বর্ধমান: ভাতারে মৌমাছির কামড়ে চার পড়ুয়া সহ বেশ কয়েকজন জখম হয়েছেন। জখমদের ভাতার হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার জেরে এলাকায় আতঙ্ক ছড়ায়। চণ্ডীপুরের কাছে ভাতার-কামারপাড়া রাস্তা দিয়ে যাতায়াত কার্যত বন্ধ হয়ে যায়।
বিশদ

কাটোয়ায় পাসপোর্ট সেবা কেন্দ্রের কাজ শুরু হল

সংবাদদাতা, কাটোয়া: দিনভর টানাপোড়েন চলার পর সোমবার দুপুরে কাটোয়া মুখ্য ডাকঘরে পাসপোর্ট সেবা কেন্দ্রে কাজ শুরু হল। পাসপোর্ট সেবা কেন্দ্রের জন্য পৃথক পরিকাঠামো তৈরি না হওয়ায় আবেদনকারীদের ভেরিফিকেশনের কাজ কোথায় হবে তানিয়ে চাপানউতোর শুরু হয়।
বিশদ

আজ মাধ্যমিকে জেলার ৮২হাজার ২২৮জন পরীক্ষার্থী

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন।
বিশদ

পর্যটন শিল্পের বিকাশে জেলায় হবে হেরিটেজ উৎসব

 বিএনএ, বহরমপুর: নবাবি মুলুক মুর্শিদাবাদ জেলায় বিদেশি পর্যটকদের আনাগোনা বাড়ছে। গত ছ’মাসে ইউরোপ, আমেরিকা ও ইজরায়েল থেকে প্রায় ১০০জন পর্যটক জেলায় এসেছেন। তাই জেলার ঐতিহাসিক মন্দির ও স্থাপত্য রক্ষা করার দাবি তুলেছে মুর্শিদাবাদ হেরিটেজ ডেভেলপমেন্ট সোসাইটি।
বিশদ

হাম্পে ধাক্কা খেয়ে দুর্গাপুরে স্কুটার থেকে পড়ে মৃত নার্স

সংবাদদাতা, দুর্গাপুর: রবিবার রাতে চলন্ত স্কুটার থেকে পড়ে দুর্গাপুর স্টিল প্ল্যান্টের মেন হাসপাতালের এক নার্সের মৃত্যু হয়েছে। মৃতার নাম ক্ষমা মল্লিক(৫৯)। তিনি স্টিল টাউনশিপের নিউটন এলাকার বাসিন্দা। গুরুতর জখম অবস্থায় স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাঁকে মেন হাসপাতালে নিয়ে যান।
বিশদ

কোলাঘাটে দুর্ঘটনায় দুই গাড়ি চালকের মৃত্যু

 বিএনএ, তমলুক: সোমবার সকালে কোলাঘাটের ৪১নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় দুই গাড়ি চালকের মৃত্যু হয়েছে। মৃতদের নাম সুভাষ হালদার(৩৫) ও জয়দেব ভুঁইয়া(২৮)। সুভাষবাবুর বাড়ি উত্তর ২৪ পরগনার হাবড়া এলাকার বাণীপুরে। জয়দেববাবুর বাড়ি পশ্চিম মেদিনীপুরের আনন্দপুর থানার গুমারিয়া এলাকায়।
বিশদ

 খানাকুলে ঢুকল দাঁতাল, আতঙ্ক

 বিএনএ, আরামবাগ: সোমবার খানাকুলের মাড়োখানা এলাকায় দু’টি দাঁতাল হাতি হঠাৎ করে ঢুকে পড়ায় আতঙ্ক ছড়ায়। পরে হাতি দু’টি মাড়োখানা ছেড়ে হাওড়া জেলার ভাটোরা গ্রামে চলে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বনদপ্তর, পুলিস ও ব্লক প্রশাসনের আধিকারিকরা মারোখানা এলাকায় পৌঁছন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM