Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অভিযুক্তরা অধরা, আত্মহত্যার অনুমতি চেয়ে এসপিকে চিঠি নির্যাতিতার 

বিএনএ, মেদিনীপুর: অভিযুক্তরা গ্রেপ্তার না হওয়ায় পুলিস সুপারের কাছে আত্মহত্যা করার অনুমতি দেওয়ার আবেদন জানিয়ে চিঠি দিলেন এক নির্যাতিতা মহিলা। প্রসঙ্গত, গত সপ্তাহে চন্দ্রকোণা রোডের অপর্ণাপল্লি এলাকায় একটি ক্লাবের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল।  
বিশদ
ছুটি না পাওয়ায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা পুলিসকর্মীর 

বিএনএ, তমলুক: পুজোর মধ্যে ছুটি চেয়েও পাননি। শেষমেশ মানসিক অবসাদে ২২টি ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন ময়না থানার বাকচা গ্রাম পঞ্চায়েত অফিসের পুলিস ক্যাম্পের এক কর্মী। বৃহস্পতিবার রাতে ওই পুলিসকর্মী ঘুমের ট্যাবলেট খেয়ে নেন। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাঁকে ময়না ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। 
বিশদ

19th  October, 2019
কাঁকসায় নাবালিকার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ভাইরাল, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, দুর্গাপুর: এক নাবালিকার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও হোয়াটস অ্যাপে ভাইরাল করার অভিযোগে কাঁকসা থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শুভাশিস দাস। শুক্রবার ধৃতকে দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

19th  October, 2019
জঙ্গিপুরে ঋণের টাকা শোধ দিতে না পেরে আত্মঘাতী চাষি 

সংবাদদাতা, লালবাগ: জঙ্গিপুরের সূতি-২ ব্লকের সরলা গ্রামে ঋণের টাকা শোধ দিতে না পেরে কীটনাশক খেয়ে এক চাষির আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম যুধিষ্ঠির মণ্ডল (৫৫)। এ ব্যাপারে জেলাশাসক জগদীশ মিনা বলেন, বিষয়টি শুনেছি। স্থানীয় বিডিওকে খোঁজ খবর নিয়ে জানাতে বলেছি। 
বিশদ

19th  October, 2019
পাঁশকুড়ায় জাতীয় সড়কে লরি-ভ্যানরিকশর সংঘর্ষে ২ মহিলার মৃত্যু 

বিএনএ, তমলুক ও সংবাদদাতা, কাঁথি: শুক্রবার ভোররাতে পাঁশকুড়া থানার কলিশ্বর বাসস্টপেজ এলাকায় ৬নম্বর জাতীয় সড়কে লরির সঙ্গে একটি মোটর চালিত ভ্যানরিকশর সংঘর্ষে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম আমিনা বিবি(৪০) ও রওশনা বিবি(৩৫)। তাঁদের বাড়ি কোলাঘাট থানার সাগরবাড় গ্রাম পঞ্চায়েতের সারদাবসান এলাকায়। 
বিশদ

19th  October, 2019
কালনায় বালি তোলা ঘিরে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, কালনা: বুধবার রাতে কালনা কোম্পানিডাঙায় বালি কারবারি ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস। ধৃতদের নাম জুলু হোসেন শেখ ও রমজান শেখ। ওই এলাকাতেই তাদের বাড়ি। ধৃতদের শুক্রবার কালনা আদালতে তোলা হয়। 
বিশদ

19th  October, 2019
কাটোয়ায় মিডডে মিলে মাছ খাওয়াতে মৎস্যজীবীদের চারা বিলি 

সংবাদদাতা, কাটোয়া: ‘জল ধরো জল ভরো’ প্রকল্পে উৎপদিত মাছ এবার কাটোয়া-১ ব্লকের স্কুলগুলিতে মিডডে মিলে খাওয়ানোর পরিকল্পনা নিল মৎস্যদপ্তর। এর জন্য মৎস্যজীবীদের মাছের চারা বিলি করা হয়েছে। 
বিশদ

19th  October, 2019
চলতি বছরে বাঁকুড়ায় ডেঙ্গুতে আক্রান্ত ১৮০, আতঙ্ক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ায় চলতি বছরে ১৮০জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে বাঁকুড়া সদরে ১২৯জন এবং বিষ্ণুপুর স্বাস্থ্য জেলায় ৫১জন আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য দপ্তর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোটা জেলায় এপর্যন্ত ডেঙ্গুতে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। তবে এলাকায় বাসিন্দাদের মধ্যে তা নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে।  
বিশদ

19th  October, 2019
ভগবানপুরে মাটির দেওয়াল চাপা পড়ে স্ত্রীর মৃত্যু, জখম স্বামী 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুরে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার। তাঁদের ঝুপড়ি বাড়ির উপর পাশের বাড়ির একটি দেওয়াল ভেঙে পড়ে যাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে। ঘুমন্ত অবস্থাতেই মারা যান ওই মহিলা। ঘটনায় গুরুতর জখম অবস্থায় নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন তাঁর স্বামী।  
বিশদ

19th  October, 2019
কাঁথিতে নাবালিকা অপহরণের অভিযোগে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি থানার খাগড়াবনী গ্রামের নাবালিকাকে অপহরণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মইন খান। তার বাড়ি ওই এলাকায়। অপহৃতা কিশোরীকেও উদ্ধার করা হয়েছে। 
বিশদ

19th  October, 2019
সালারে ১৪৪ ধারা ভেঙে ঢোকার চেষ্টা, অধীরের গাড়ি আটকাল পুলিস 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সালার থানার তালিবপুর গ্রামে ১৪৪ধারা জারি থাকায় সেখানে পৌঁছতে পারলেন না লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা বহরমপুর সংসদ সদস্য অধীররঞ্জন চৌধুরী। সালারের কলেজ মোড়ে তাঁর গাড়ি আটকে দেয় পুলিস।  
বিশদ

18th  October, 2019
এখনও খাদানে নিখোঁজদের খোঁজ মেলেনি
এবার উদ্ধারে এল এনডিআরএফ টিম 

সুমন তেওয়ারি, কুলটি, বিএনএ: পাঁচদিন পরেও খোঁজ মিলল না কুলটি থানার আকওয়ান বাগান মাজিপাড়ায় কয়লার কুয়ো খাদানে নিখোঁজ তিন বাসিন্দার। স্থানীয়ভাবে উদ্ধারকার্য চালিয়ে সফল না হওয়ায় বৃহস্পতিবার থেকে তাঁদের উদ্ধার কাজে নামল ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স(এনডিআরএফ)।  
বিশদ

18th  October, 2019
ভোট ঘোষণা হলেই প্রার্থীর নাম বলা হবে: দিলীপ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভা উপ নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেলেই আমাদের প্রার্থী ঘোষণা হয়ে যাবে। বৃহস্পতিবার খড়্গপুরে এসে বিজেপির রাজ্য সভাপতি তথা বিধায়ক দিলীপ ঘোষ একথা বলেন। প্রসঙ্গত, তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এই আসনটি খালি হয়। দু’এক দিনের মধ্যে নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাবে।  
বিশদ

18th  October, 2019
রাজ্যের উদ্যোগ ঘিরে পূর্ব মেদিনীপুরে মিশ্র প্রতিক্রিয়া
মায়াচরকে হাওড়া জেলার অন্তর্ভুক্তির ভাবনাচিন্তা শুরু 

শ্রীকান্ত পড়্যা, মায়াচর, বিএনএ: হাওড়া জেলার সঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার ভূখণ্ড মায়াচরকে সংযুক্ত করে দেওয়ার খবরে আপাতত উত্তাল ওই জনপদ। গত ৩০সেপ্টেম্বর মায়াচরে রূপনারায়ণ নদে নৌকাডুবির পর বন্ধ মায়াচর-বাড় অমৃতবেড়িয়া ফেরি সার্ভিস। 
বিশদ

18th  October, 2019
বর্ধমানের ছোট্ট প্রীতির
গানে মুগ্ধ সারা দেশ 

সংবাদদাতা, বর্ধমান: উদিত নারায়ণ থেকে অলকা ইয়াগনিক, কুমার শানু থেকে হিমেশ রেশমিয়া সকলের মুখেই বারবার প্রশংসা শোনা গিয়েছে বর্ধমানের ছোট্ট মেয়ে প্রীতি ভট্টাচার্যের গানের। বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাইস্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী প্রীতির গানে মুগ্ধ গোটা দেশ। ঘরের মেয়েকে নিয়ে গর্বিত স্কুল সহ গোটা শহর বর্ধমান। 
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১৯ অক্টোবর (পিটিআই): ভারতের অর্থনীতির পূর্বভাস নিয়ে অশনি সঙ্কেত দিলেও কর্পোরেট সংস্থাকে কর ছাড়ের প্রশংসা আগেই করেছিল বিশ্বব্যাঙ্ক। এবার একই সুর শোনা গেল আন্তর্জাতিক অর্থভাণ্ডারের (আইএমএফ) কথায়। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেল মন্ত্রক প্রতিটি জোনকেই ভাড়া ছাড়া অন্যান্য খাতে আয় বৃদ্ধির রাস্তা খুঁজতে নির্দেশ দিয়েছিল। সেই পথে চলে বিজ্ঞাপন সহ বিভিন্ন খাতে ইতিমধ্যেই আয় বাড়িয়েছে একাধিক জোন। ভাড়া ছাড়া অন্য খাতে আয় বৃদ্ধিতে এবার অব্যবহৃত জমিতে পুকুর কেটে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোয় আলোয় ভাসবে রাজারহাট। বেশ কয়েকটি ক্লাবের উদ্যোগে এখানে দশকের পর দশক চোখ ধাঁধানো মণ্ডপ তৈরি হয়। এবার সেই রেশের পারদকে আরও চড়িয়ে রাজারহাট-নিউটাউনের কালীপুজোয় থিমের চমক দর্শকদের মন ভরাবে। ক্লাবগুলি থিমের উদ্ভাবনীতে একে অপরকে টেক্কা দিতে ...

 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীরামপুরে লকেটের গাড়ি আটকানোর অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে 
সংকল্প যাত্রায় অংশগ্রহণের পথে শ্রীরামপুরের বটতলায় লকেট চট্টোপাধ্যায়ের গাড়ি আটকানোর ...বিশদ

04:32:00 PM

রাঁচি টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, দঃ আফ্রিকা ৯/২ (প্রথম ইনিংস) 

04:19:41 PM

কাটোয়ায় বউদিকে কুপিয়ে খুনের চেষ্টা দেওরের
বউদিকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ পিসতুতো দেওরের বিরুদ্ধে। প্রেমের সম্পর্কের ...বিশদ

04:03:00 PM

রাঁচি টেস্ট: দ্বিতীয় দিনে ৯ উইকেট হারিয়ে ৪৯৭ রানে ডিক্লেয়ার দিল ভারত  

03:38:00 PM

বাঁকুড়ায় তৃণমূল কার্যালয় ভাঙার অভিযোগ বিজেপির বিরুদ্ধে 
বাঁকুড়ার পাত্রসায়র এলাকার নারায়ণপুরে তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস ভাঙার অভিযোগ ...বিশদ

02:09:00 PM

বোলপুরে কালী মন্দির সংষ্কারের সময় উদ্ধার নরমুণ্ড
বোলপুরের যদুপুর গ্রামে প্রায় ২০০ বছরের পুরানো কালী মন্দিরের সংষ্কার ...বিশদ

02:02:34 PM