Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জেলায় সাতদিনে ১০ হাজার নাম উঠল কৃষকবন্ধু প্রকল্পে
দিনরাত কাজ করছেন ব্লক কৃষি কর্তারা 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর: করোনার জেরে লকডাউন ও আনলক পর্বে নতুন করে জমির রেকর্ড করিয়েছেন বহু চাষি। রাজ্য সরকারের কৃষকবন্ধু প্রকল্পে সেই চাষিদের নাম তুলতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালাচ্ছে নদীয়া জেলা কৃষিদপ্তর। বিশেষ শিবির করে ব্লকে ব্লকে এই কাজ হচ্ছে।  
বিশদ
পৌষমেলার মাঠে ফেন্সিং
দেওয়া শুরু বিশ্বভারতীর 

গত রবিবারই জেলা প্রশাসন ও বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছিল হাইকোর্ট গঠিত কমিটি। বৈঠক শেষে অবশ্য কারও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তারপর সোমবার থেকে পৌষমেলার মাঠে ফেন্সিংয়ের কাজ শুরু করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।
বিশদ

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই কালনায় উজ্জীবিত
উদ্যোক্তারা, সিদ্ধান্ত বদলে পুজোর প্রস্তুতি 

সংবাদদাতা, কালনা: করোনার জেরে বিপর্যস্ত অর্থনীতি। অনেকেই কাজ হারিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। তারমধ্যেই বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আর বেশি দেরি নেই। তাই এবার অর্থের সঙ্কটে কালনার বেশ কয়েকটি পুজো কমিটি এবার পুজো না করার সিদ্ধান্ত নিয়েছিলেন।  
বিশদ

জেলায় পুলিসের অভিযান, মাস্ক না থাকায় গ্রেপ্তার ১৪২
করোনায় আক্রান্ত আরও ১০০ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর, সংবাদদাতা, রানাঘাট ও তেহট্ট: বারবার সচেতন করা সত্ত্বেও অনেকে মাস্ক না পরেই বাইরে বেরচ্ছেন। পুলিসের কাছেও অভিযোগ এসেছে। সরকারি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে ফের রাস্তায় নামল পুলিস। সোমবার দিনভর অভিযান চালিয়ে কৃষ্ণনগর জেলা পুলিস মোট ১৪২জনকে গ্রেপ্তার করেছে।  
বিশদ

শান্তিনিকেতন
তৃণমূল নেতাকে খুনের সুপারি, চার
বাংলাদেশি সহ গ্রেপ্তার ৬ সুপারি কিলার 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শান্তিনিকেতনের প্রত্যন্ত গ্রাম তালতোড়। নির্জন জায়গায় একতলা বাড়ি। সপ্তাহখানেক আগে ওই বাড়িটি ভাড়া নেয় ছয় যুবক। রংমিস্ত্রি বলে পরিচয় দেয়। তাই কেউ সন্দেহের চোখে দেখেনি। 
বিশদ

পিনকন চিটফান্ড মামলার শুনানি শেষ
বিচারাধীন ১৮ জনকে ৪৪
কোটি টাকা ফেরতের নির্দেশ 

শ্রীকান্ত পড়্যা, তমলুক: আমানতকারীদের জন্য টাকা ফেরাতে হবে। এক-দু’জন নয়, ১৫ হাজার ৫৬৯ জন আমানতকারীকে টাকা ফিরিয়ে দিতে হবে। তার জন্য ১৮ জন ডিরেক্টরকে জমা দিতে হবে ৪৩ কোটি ৭৭ লক্ষ ৬৬৮ টাকা। পূর্ব মেদিনীপুরে পিনকন চিটফান্ড মামলায় এই নির্দেশ দিলেন তমলুকের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক। 
বিশদ

গলসিতে অপহরণ ও খুন: ধৃতদের কণ্ঠস্বর ও হাতের
ছাপের নমুনা সংগ্রহের অনুমতি দিল আদালত 

সংবাদদাতা, বর্ধমান: গলসিতে তৃণমূলের পঞ্চায়েত সদস্যের ছেলেকে অপহরণ করে খুনের ঘটনায় ধৃতদের কণ্ঠস্বর ও হাতের ছাপের নমুনা সংগ্রহের অনুমতি দিল আদালত। ১০ দিনের পুলিসি হেফাজত শেষ হওয়ায় ধৃত সুব্রত মাঝি ওরফে বাদশা, মঙ্গলদীপ দলুই ও জয়ন্ত বাগকে সোমবার বর্ধমান আদালতে তোলা হয়।  
বিশদ

জামালপুরে শিশুশিক্ষা কেন্দ্রে মিডডে মিলের
চাল ও ডাল ওজনে কম দেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: শিশুশিক্ষা কেন্দ্রের পড়ুয়াদের মিডডে মিলের চাল ও ডাল ওজনে কম দেওয়ার অভিযোগ উঠল। ঘটনাকে কেন্দ্র করে সোমবার জামালপুর থানার কলুপুকুর শিশু শিক্ষাকেন্দ্রে বিক্ষোভ দেখান অভিভাবকরা। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

রাজ্যে স্কুলছুট ছাত্রছাত্রীর সংখ্যা বাড়বে, দাবি
চাইল্ড প্রোটেকশন কমিটির চেয়ারম্যানের 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: করোনা আবহে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় রাজ্যে স্কুলছুট ছাত্রছাত্রীর সংখ্যা বাড়বে। সোমবার বাঁকুড়া জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করে এমনটাই দাবি করলেন রাজ্য চাইল্ড প্রোটেকশন কমিটির চেয়ারম্যান অনন্যা চক্রবর্তী।  
বিশদ

প্রশাসনের হস্তক্ষেপ, আন্দোলনের জেরে পিছু হটল রেল
আপাতত পুরনো রেলব্রিজ ভাঙা
হচ্ছে না, উচ্ছেদ অভিযান স্থগিত 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বর্ধমানে পুরনো রেলওয়ে ওভারব্রিজ ভাঙার জন্য উচ্ছেদ নোটিস দিয়েছিল রেল কর্তৃপক্ষ। আজ, ২৯ সেপ্টেম্বরের মধ্যে তাঁদের উঠে যেতে বলা হয়েছিল। কিন্তু, জেলা প্রশাসনের হস্তক্ষেপে এবং রাজনৈতিক আন্দোলনের জেরে অবশেষে পিছু হটল রেল। 
বিশদ

নবগ্রামে ৩মাস আগে খুনের ঘটনায়
মৃতের পরিচয় এখনও অজানা, থমকে তদন্ত

 

সংবাদদাতা, বর্ধমান: তিন মাস আগে জামালপুর থানার নবগ্রাম এলাকায় জাতীয় সড়কের পাশ থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির দেহ উদ্ধারের ঘটনায় খুন ও প্রমাণ লোপাটের ধারায় মামলা রুজু হয়েছে।
বিশদ

খেজুরিতে বৃদ্ধাকে ধাক্কা দিয়ে উল্টে
গেল দীঘাগামী গাড়ি, মৃত ১, জখম ৪ 

সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে খেজুরি থানার ঝিনুকখালি দত্তগোলা এলাকায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে একটি টাটা সাফারি এক বৃদ্ধাকে ধাক্কা দিয়ে উল্টে যায়। ওই ঘটনায় বৃদ্ধা মারা যান। পাশাপাশি গাড়ির চালক সহ চারজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুভাষিনী নাজির(৬৫)। 
বিশদ

কাঁথিতে মদ বিরোধী আন্দোলনকারীদের
উপর হামলা, দোকান ভাঙচুর 

সংবাদদাতা, কাঁথি: সোমবার কাঁথি-৩ ব্লকের ধান্দালিবাড় এলাকায় মদ বিরোধী আন্দোলনে যাওয়া পুরুষ-মহিলাদের উপর হামলাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। হামলার প্রতিবাদে লাইসেন্সপ্রাপ্ত একটি মদের দোকান ভেঙে গুঁড়িয়ে দেন পার্শ্ববর্তী দু’টি গ্রামের বাসিন্দারা। হামলায় ছ’জন কমবেশি জখম হয়েছেন।  
বিশদ

নাবালিকা বিয়ে করেছেন বিজেপির
প্রধান, কৃষ্ণনগর জুড়ে শোরগোল 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: নাবালিকার বিয়ের খবর পেয়ে পুলিসকে সঙ্গে নিয়ে বাড়িতে হানা দিল চাইল্ড লাইনের আধিকারিকরা। কিন্তু যার তার বাড়িতে নয়, খোদ কৃষ্ণনগর-১ ব্লকের পোড়াগাছা গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতেই পুলিস দেখে অনেকে প্রথমে বিষয়টি বুঝতে পারেননি।  
বিশদ

বারাবনি ও জামুড়িয়ায় অজয় থেকে
দু’টি অজ্ঞাতপরিচয় মৃতদেহ উদ্ধার

 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বারাবনি ও জামুড়িয়ায় অজয় নদের ঘাট থেকে দু’টি অজ্ঞাতপরিচয় মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, সোমবার বারাবনির রুনাকুড়া ঘাট থেকে বছর ৪৫-এর এক ব্যক্তির দেহ উদ্ধার হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
ঘূর্ণিঝড় উম-পুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দিচ্ছে রাজ্য সরকার। শহরাঞ্চলে সেই প্রক্রিয়া চালাচ্ছে কলকাতা পুরসভা। প্রায় সাড়ে সাত হাজারেরও বেশি ক্ষতিগ্রস্তের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ৭ কোটি টাকা ইতিমধ্যেই জমা পড়েছে। ...

সংবাদদাতা, পতিরাম: গঙ্গারামপুর ব্লকের বেলবাড়ি গ্রাম পঞ্চায়েতের মোহিনীপাড়ায় রবিবার গভীর রাতে ভেঙে গেল পূনর্ভবা নদী বাঁধের একাংশ। ভোররাত থেকেই বাঁধ বাঁচাতে কাজ শুরু করেছে দক্ষিণ দিনাজপুর জেলা সেচ দপ্তর। যদিও রবিবার রাত থেকেই ওই নদী বাঁধ সংলগ্ন এলাকায় জল ঢুকে ...

বরফ দেওয়া থার্মোকলের বাক্সের ভিতরে বোঝাই করে চলে আসছে ‘রুপোলি শস্য’। কোথাও নদীপথ, কোথাও কাঁটাতারের ফাঁক গলে এপারে তারা। চকচক করতে থাকা আটশো থেকে এক ...

 আগামী বছরের শেষদিকে বোকারো থেকে কলকাতা পর্যন্ত প্রাকৃতিক গ্যাসের পরিকাঠামো সম্পূর্ণভাবে তৈরি হয়ে যাবে বলেই দাবি করল ইন্ডিয়ান অয়েল। সোমবার পশ্চিমবঙ্গের এগজিকিউটিভ ডিরেক্টর প্রীতীশ ভারত বলেন, বোকারো থেকে কলকাতা পর্যন্ত যে গ্যাস লাইন আসার কথা, তার কাজ আগামী বছরের মাঝামাঝি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অত্যধিক ব্যয় প্রবণতায় রাশ টানা প্রয়োজন। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ শুভ। সৎসঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: অভিনেতা মেহমুদের জন্ম
১৯৭১: ওড়িশা, পশ্চিমবঙ্গে ঝড় ও সামুদ্রিক জলোচ্ছ্বাসে অন্তত ১০ হাজার মানুষের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৭ টাকা ৭৪.৫৮ টাকা
পাউন্ড ৯২.৫৪ টাকা ৯৫.৮৪ টাকা
ইউরো ৮৪.২৪ টাকা ৮৭.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮, ৪৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮, ৫৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী ৩৮/৪১ রাত্রি ৮/৫৯। ধনিষ্ঠানক্ষত্র ৪২/৪৯ রাত্রি ১০/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ১১/৪ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/৫৬ মধ্যে। কালরাত্রি ৯/৫৭ গতে ১১/২৭ মধ্যে।
১১ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী রাত্রি ৯/৪৮। ধনিষ্ঠানক্ষত্র রাত্রি ১২/২৮। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে ও ২/২৭ গতে ৩/৫৭ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।
১০ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লি ক্যাপিটালস ৫৪/২ (১০ ওভার) 

10:33:05 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালস ২৭/১ (৫ ওভার) 

10:09:48 PM

করোনা আক্রান্ত দেশের উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু 

10:01:01 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালসকে ১৬৩ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

09:30:56 PM

আইপিএল: হায়দরাবাদ ১২৮/২ (১৬ ওভার) 

09:09:08 PM

এফটিআইআইয়ের প্রেসিডেন্ট ও গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হলেন শেখর কাপুর 

08:41:11 PM