Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জঙ্গিপুরের পুজোয় মহাভারত থেকে বাহুবলী, রাজস্থানের মন্দির নজর কাড়বে 

সবুজ বিশ্বাস  জঙ্গিপুর, সংবাদদাতা: জঙ্গিপুরে এবার বিভিন্ন পুজো কমিটি দেবীর আরাধনায় নতুন নতুন পরিকল্পনা নিয়ে প্রতিযোগিতা শুরু করেছে। কোথাও উঠে এসেছে মহাভারতের দৃশ্যাবলী, তো কোথাও রাজস্থানের মন্দিরের আদলে প্যান্ডেল। আবার কোথাও বাহুবলী সিনেমার কাটাপ্পার দৃশ্য।  
বিশদ
জঙ্গি হামলার আশঙ্কা
রামপুরহাট স্টেশনে বাড়ানো হল নিরাপত্তা 

সংবাদদাতা, রামপুরহাট: আগামী ৮ অক্টোবর ভারত জুড়ে বড় ও মাঝারি রেল স্টেশনগুলিতে তাণ্ডব চালানোর হুমকি দিয়েছে পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ। এরপরই বিভিন্ন রেল স্টেশনের পাশাপাশি সতর্কবার্তা এসে পৌঁছেছে রামপুরহাটেও। 
বিশদ

20th  September, 2019
বাম আমলে দু’বার প্রকল্পের উদ্বোধন হলেও আজও বাস্তব রূপ পায়নি
অবশেষে রামপুরহাটে ব্রজদুর্গা বাঁধ সংস্কার করে চালু করার কথা জানালেন কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: বাম আমলে দু’-দু’বার প্রকল্পের উদ্বোধন হলেও আজও বাস্তব রূপ পায়নি রামপুরহাট থানার ঝাড়খণ্ড সীমান্তবর্তী ব্রজদুর্গা বাঁধ। অবশেষে ২৯ বছর পর বর্তমান সরকারের উদ্যোগে প্রতিবাদী ব্রজ ও দুর্গার স্বপ্নপূরণ হতে চলেছে। নভেম্বর মাসে সেই বাঁধ সংস্কার করে চালু করার উদ্যোগ নিয়েছে সরকার।  
বিশদ

20th  September, 2019
কুলটিতে এসে বাংলায় এনআরসি চালু নিয়ে সুর নরম কেন্দ্রীয় মন্ত্রীর 

বিএনএ, কুলটি: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এনআরসি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরব হওয়ার দিনেই বাংলায় এনআরসি চালু করা নিয়ে সুর নরম করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিং। বৃহস্পতিবার কুলটির একটি বেসরকারি হলে ৩৭০ ও ৩৫এ ধারা বিলোপ নিয়ে দলীয় সচেতনতামূলক এক কর্মসূচিতে হাজির হন তিনি। 
বিশদ

20th  September, 2019
পাত্রসায়রে দিলীপ ঘোষের হুমকি
জোর গলায় বলছি, বদলা নিতে হবে, দম থাকলে বিজেপি করবেন 

সংবাদদাতা, বিষ্ণুপুর: দিদিমণি বলেছিলেন, বদলা নয়, বদল চাই। কিন্তু, আমি জোর গলায় বলছি, বদলা নিতে হবে। যার দম থাকবে সেই বিজেপি করবে। বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাঁকুড়ার পাত্রসায়রের সভায় এই মন্তব্য করেন।  
বিশদ

20th  September, 2019
স্বার্থসিদ্ধি করা নেতাদের সমর্থক বানিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে: শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া ও সংবাদদাতা, পুরুলিয়া: দলে যাঁরা সমষ্টির স্বার্থের পরিবর্তে ব্যক্তিগত স্বার্থসিদ্ধি করেছেন তাঁদের চিহ্নিত করে নেতা থেকে কর্মী এবং কর্মী থেকে সমর্থক বানিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। প্রয়োজনে ফ্রেস ইমেজের ভালো লড়াকু মুখকে সামনে তুলে আনারও প্রক্রিয়া চলছে।  
বিশদ

20th  September, 2019
সিউড়িতে পুরসভার জলের পাইপ ফেটে জলমগ্ন ৬০নম্বর জাতীয় সড়ক, বিপত্তি 

বিএনএ, সিউড়ি: সিউড়িতে ৬০নম্বর জাতীয় সড়কে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে পাইপ ফেটে গিয়ে এলাকা জলমগ্ন হয়ে পড়েছে এলাকা। তার ফলে রাস্তার অংশ বিপজ্জনক হয়ে গিয়েছে। এমনিতেই দীর্ঘদিন ধরে জাতীয় সড়কের বিভিন্ন অংশ বেহাল অবস্থায় রয়েছে। 
বিশদ

20th  September, 2019
গান্ধীজয়ন্তী থেকে স্টেশন
বা ট্রেনে নিষিদ্ধ প্লাস্টিক
ব্যবহার করলেই জরিমানা 

বিএনএ, আসানসোল: ২ অক্টোবর গান্ধীজয়ন্তীর দিন থেকে স্টেশন বা ট্রেনে পুনর্ব্যবহার অযোগ্য নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করলেই যাত্রীদের জরিমানা দিতে হবে। বাপুজির ১৫০তম জন্মদিন থেকেই যাত্রীদের প্লাস্টিক ব্যবহার বন্ধে এই কড়া দাওয়াইয়ের পথে রেল। 
বিশদ

20th  September, 2019
পুজোর মুখে দীঘায় বন্ধ ঘোড়া ছোটানো, রিমোট-গাড়ি, বিপাকে বহু মানুষ 

সংবাদদাতা, কাঁথি: পুজোর মুখেই দীঘার সৈকতে ঘোড়া ছোটানো, রিমোট চালিত গাড়ি চালানোর উপর প্রশাসনিক নিষেধাজ্ঞা জারি হওয়ায় বহু মানুষ বিপাকে পড়েছেন। আজ, ২০সেপ্টেম্বরের মধ্যে এসব সরিয়ে নেওয়ার জন্য দীঘা¬¬¬¬¬-শঙ্করপুর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ফরমান জারি করে আগেই মাইকিং করা হয়েছে।  
বিশদ

20th  September, 2019
তৃণমূল-বিজেপির হামলা, পাল্টা হামলায় মেদিনীপুর ও দাঁতনে উত্তেজনা, জখম ৮ 

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল ও বিজেপির হামলা এবং পাল্টা হামলার ঘটনায় বুধবার রাতে মেদিনীপুরের এলাহিগঞ্জ ও দাঁতনের সামসারা গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। উভয় পক্ষের আটজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, দু’টি ঘটনা ঘটেছে। পরিস্থিতির দিকে নজর রাখা হয়েছে। দাঁতনের ঘটনায় পুলিস তিনজন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে। 
বিশদ

20th  September, 2019
‘দিদিকে বলো’ নিয়ে জোর চর্চা তৃণমূলে
দলীয় কোন্দল-সমস্যা নিয়েই বেশি অভিযোগ 

অলকাভ নিয়োগী  বর্ধমান, বিএনএ: সাধারণ মানুষের দাবি-দাওয়া, অভাব-অভিযোগ, সমস্যা, নাগরিক পরিষেবার কথা সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে বার্তা পৌঁছানোর জন্য ‘দিদিকে বলো’ টোল-ফ্রি মোবাইল নম্বর চালু করা হয়েছে। সেখানে সাধারণ মানুষ তাঁদের সমস্যার কথা জানাচ্ছেন ঠিকই। 
বিশদ

20th  September, 2019
ময়ূরেশ্বরে লরির সঙ্গে সংঘর্ষে টোটো চালকের, মৃত্যু, জখম ৩, অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার বিকেলে ময়ূরেশ্বর থানার ছাপনা বাস স্টপেজের কাছে যাত্রীবোঝাই টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল টোটো চালকের। ঘটনায় জখম হয়েছে দুই শিশু ও এক মহিলা যাত্রী। এদিকে ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়েন বাড়ি ফেরত মানুষজন। 
বিশদ

20th  September, 2019
ভোটার লিস্ট সংশোধনে টাকা নেওয়ার অভিযোগে তেহট্টের পঞ্চায়েত বুথে বিক্ষোভ 

সংবাদদাতা, তেহট্ট: ভোটার লিস্ট সংশোধন বা নাম তোলার জন্য টাকা নেওয়ার অভিযোগ তুলে বৃহস্পতিবার তেহট্ট থানার পাথরঘাটা-১ গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর পূর্বপাড়ায় বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। যদিও বুথ লেভেল অফিসার মহিউদ্দিন মণ্ডল(মোল্লা) এই অভিযোগ অস্বীকার করেছেন। 
বিশদ

20th  September, 2019
দুর্গাপুজোর মরশুমেও ছুটি থাকার সম্ভাবনা
বীরভূমের বিভিন্ন হাসপাতালে শতাধিক চিকিৎসক নেই, পরিষেবা লাটে 

রামকুমার আচার্য  সিউড়ি, বিএনএ: বীরভূমে বিভিন্ন সরকারি হাসপাতালে শতাধিক চিকিৎসকের পদ শূন্য। দীর্ঘদিন ধরে জোড়াতালি দিয়ে চলছে হাসপাতালগুলিতে চিকিৎসা পরিষেবা চলছে। জেলায় আপাতত বিভিন্ন হাসপাতালে ১১২টি পদে চিকিৎসক নেই। তা নিয়ে রোগী ও বাসিন্দাদের মধ্যে চরম ক্ষোভ রয়েছে। 
বিশদ

20th  September, 2019
বহরমপুরে চায়ের দোকানদারকে খুনের ঘটনায় মৃতের বন্ধুকে জেরা করছে পুলিস 

বিএনএন, বহরমপুর: কোনও সম্পর্কের টানাপোড়েনের জেরেই বহরমপুরের ভাকুড়ি বকুলতলার প্রতিবন্ধী চা দোকানের মালিককে খুন করা হতে পারে। প্রাথমিক তদন্তে পুলিস এমনটাই জানতে পেরেছে। পুলিস মৃত ওই যুবকের এক বন্ধুকে আটক করে দফায়-দফায় জেরা করছে। তার কথার মধ্যে তদন্তকারীরা বেশ কিছু অসঙ্গতি পেয়েছেন। 
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: যাদবপুর-কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দেবে বঙ্গ বিজেপি। আজ এ কথা জানিয়েছেন বিজেপির অন্যতম কেন্দ্রীয় সম্পাদক তথা পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত দলের সহনেতা সুরেশ পূজারি। তিনি বলেছেন, ‘যে রাজ্যে একজন কেন্দ্রীয় মন্ত্রীরই কোনও নিরাপত্তা নেই, সেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM