Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ফরাক্কায় আগ্নেয়াস্ত্র, জালনোট সহ ঝাড়খণ্ডের দুই ডিলার ধৃত
মুঙ্গেরে তৈরি নাইন এমএম পিস্তলের দাম কমেছে  

বিএনএ, বহরমপুর: আর্থিক মন্দার জেরে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়লেও দাম কমে গিয়েছে নাইন এমএম পিস্তলের। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ডিলাররা এখন ডিসকাউন্টেই মুঙ্গেরের তৈরি এই পিস্তল বিক্রি করছে। একসময় নাইন এমএমের দাম ছিল ৫০-৬০ হাজার টাকা।  
বিশদ
খানাকুলে তৃণমূলের মিছিলে হাঁটলেন সদ্য বিজেপিতে যাওয়া নেতারা, চাঞ্চল্য 

বিএনএ, আরামবাগ: আনুষ্ঠানিকভাবে দলে যোগদান না করলেও সোমবার সন্ধ্যায় খানাকুলে শাসক দলের প্রতিবাদ মিছিলে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে দেখা গেল তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া বেশ কয়েকজন নেতাকে।  
বিশদ

17th  September, 2019
সদ্যোজাত সহ মায়ের মৃত্যুতে চিকিৎসায় গাফিলতি, বিষ্ণুপুর হাসপাতালে বিক্ষোভ, ভাঙচুর 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সদ্যোজাত সহ মায়ের মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসায় গাফিলতির অভিযোগে সোমবার বিকেলে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভাঙচুর চালানো হয়। এদিন দুপুরে স্বাভাবিক প্রসবের পর সদ্যোজাত সন্তান সহ এক গর্ভবতী মহিলার মৃত্যু হয়। মৃতার নাম বুলা বারিক(২৮)।  
বিশদ

17th  September, 2019
হলদিয়ায় খুন হওয়া ছাত্রীর বাড়িতে শিক্ষা কর্মাধ্যক্ষ ও চেয়ারম্যান 

সংবাদদাতা, হলদিয়া: সোমবার সন্ধ্যায় হলদিয়ার খুন হওয়া ছাত্রীর বাড়িতে গিয়ে সমবেদনা জানালেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ মধুরিমা মণ্ডল ও পুরসভার চেয়ারম্যান শ্যামলকুমার আদক। তাঁরা এদিন ছাত্রীর মা ও বাবার সঙ্গে কথা বলেন এবং সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেন।  
বিশদ

17th  September, 2019
‘দিদিকে বলো’ কর্মসূচির নকল বলে কটাক্ষ তৃণমূলের
মানবাজারে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনলেন পুরুলিয়ার সংসদ সদস্য 

সংবাদদাতা, পুরুলিয়া: সোমবার মানবাজার বিধানসভা এলাকার একাধিক গ্রামে গিয়ে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনলেন পুরুলিয়ার সংসদ সদস্য জ্যোতির্ময় সিং মাহাত সহ বিজেপি নেতারা। সাধারণ মানুষের অভাব অভিযোগ লিখে রাখার পাশাপাশি সমস্যাগুলি সমাধানেরও চেষ্টা করার আশ্বাস দেন এমপি সহ অন্যান্য বিজেপি নেতারা।  
বিশদ

17th  September, 2019
তৃণমূলের জেলা কমিটির বৈঠকে সিউড়ির শহর সভাপতি বদল 

বিএনএ, সিউড়ি: সোমবার সন্ধ্যায় বোলপুরে তৃণমূল কার্যালয়ে অনুব্রত মণ্ডলের নেতৃত্বে জরুরি বৈঠক হয়েছে। এদিন ওই বৈঠকে অনুব্রতবাবু দলকে একগুচ্ছ নির্দেশ দিয়েছেন। তৃণমূল সূত্রে খবর, সিউড়ি শহরের সভাপতি পদে থাকা অভিজিৎ মজুমদারকে সরিয়ে দেওয়া হয়েছে।  
বিশদ

17th  September, 2019
বেলডাঙায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূর বাড়িতে ঢুকে গুলি, অভিযুক্ত যুবক 

বিএনএ, বহরমপুর: প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বেলডাঙার থানার সারগাছির খিদিরপুরে এক গৃহবধূর বাড়িতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালানোর অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। ওই গৃহবধূকে বাড়ি থেকে বের করে এনে বেধড়ক মারধর করা হয়। তাঁর পিঠের দিকে গুলির ছটরা লাগে। 
বিশদ

17th  September, 2019
দুর্গাপুরে ফের ছেলেধরার আতঙ্ক, মানসিক ভারসাম্যহীনকে আটক 

সংবাদদাতা, দুর্গাপুর: ফের ছেলে ধরা সন্দেহে সোমবার এক মানসিক ভারসাম্যহীন যুবককে ধরে পুলিসের হাতে তুলে দিলেন দুর্গাপুরের সগড়ভাঙা এলাকার বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

17th  September, 2019
নাড়াজোল ও বেলদা কলেজে টিএমসিপি ও এবিভিপি সংঘর্ষ, জখম ৯, উত্তেজনা 

সংবাদদাতা, ঘাটাল ও খড়্গপুর: সোমবার সকালে নাড়াজোল রাজ কলেজ ও বেলদা কলেজে দুই ছাত্র সংগঠন এবিভিপি ও টিএমসিপি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনায় উভয় পক্ষের অন্তত ন’জন জখম হয়েছেন। এদিন নাড়াজোল কলেজের ভিতরেই দুই সংগঠনের সদস্যদের মধ্যে বচসা বাধে।  
বিশদ

17th  September, 2019
কেউ মারতে এলে তার হাত ভেঙে দিন, ঘাটালে বললেন দিলীপ 

সংবাদদাতা, ঘাটাল ও খড়্গপুর: কেউ মারতে এলেই পাল্টা হিসেবে তার হাতটা ভেঙে দিন। সোমবার ঘাটালের জনসভায় এসে দলীয় কর্মী ও সমর্থকদের এই পরামর্শ দিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ। এদিন ঘাটাল মহকুমায় তাঁর দু’টি জনসভা ছিল।  
বিশদ

17th  September, 2019
থ্রি স্টার মানের বিষ্ণুপুরের ট্যুরিস্ট লজের
বুকিং শুরু হচ্ছে পয়লা অক্টোবর থেকে 

সংবাদদাতা, বিষ্ণুপুর: পুজোর আগে বিষ্ণুপুরে সরকারি ট্যুরিস্ট লজ সেজে উঠছে। রাজ্য পর্যটন দপ্তরের পক্ষ থেকে ওই লজকে থ্রি স্টার মানের তৈরি করা হচ্ছে। তারজন্য ৯কোটি টাকা ব্যয়ে সংস্কারের কাজ চলছে। প্রতিটি রুমেই থাকবে এসি। তিনতলা বিল্ডিংয়ে ওঠার জন্য লিফ্ট, বার আধুনিক মানের তৈরি করা হচ্ছে। লজ চত্বরের রাস্তা থেকে শুরু করে গোটা বিল্ডিংয়ের খোলনলচে পাল্টে ফেলা হচ্ছে। আগামী ১ অক্টোবর থেকে বুকিং শুরু হবে। 
বিশদ

17th  September, 2019
পুরসভা নির্বাচন নিয়ে বাঁকুড়ায় ১৯ সেপ্টেম্বর বৈঠক শুভেন্দুর 

বিএনএ, বাঁকুড়া: আগামী বছরের গোড়াতেই রাজ্যে পুরসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই পুজো পেরলেই অন্যান্য জেলাগুলির মতোই বাঁকুড়াতেও নির্বাচনের প্রস্তুতির ঢাকে কাঠি পড়বে। বর্তমানে বাঁকুড়া সহ জেলার তিনটি পুরসভা তৃণমূল কংগ্রেসের দখলে রয়েছে। 
বিশদ

17th  September, 2019
মুর্শিদাবাদে মধুচক্রের আসরে হানা পুলিসের, উদ্ধার ৪ যুবতী, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, লালবাগ: রবিবার সন্ধ্যায় মুর্শিদাবাদ স্টেশন সংলগ্ন দু’টি হোটেলে তল্লাশি অভিযান চালিয়ে মধুচক্রের আসর থেকে তিন যুবককে গ্রেপ্তার এবং চার যুবতীকে উদ্ধার করেছে পুলিস। ধৃত তিন যুবকের বাড়ি মুর্শিদাবাদ জেলার বিভিন্ন থানা এলাকায় বলে পুলিস জানিয়েছে।  
বিশদ

17th  September, 2019
আসানসোলে স্বাস্থ্য সংক্রান্ত বৈঠকে রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব 

বিএনএ, আসানসোল: সোমবার আসানসোলে রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব(স্বাস্থ্য) রাজীব সিনহার উপস্থিতিতে স্বাস্থ্য সংক্রান্ত জেলার রিভিউ মিটিংয়ে দুর্গাপুরে ডেঙ্গুতে মৃত্যু নিয়ে জোর চর্চা চলে। সূত্র থেকে জানা গিয়েছে, দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়েছে। রিপোর্টে ডেঙ্গুর উল্লেখ রয়েছে।  
বিশদ

17th  September, 2019
১০০ দিনের কাজে এবার গতি আনতে না পারলে সরে দাঁড়ান, বললেন সভাধিপতি 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: সমস্ত পঞ্চায়েত প্রধানদের ১০০ দিনের কাজে গতি বাড়ানোর নির্দেশ দিলেন মুর্শিদাবাদ জেলার প্রশাসনিক আধিকারিকরা। সোমবার বহরমপুরের রবীন্দ্র সদনে জেলার পঞ্চায়েত প্রধানদের সঙ্গে বৈঠক করে প্রতিটি প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আধিকারিকরা খোঁজখবর নেন।  
বিশদ

17th  September, 2019

Pages: 12345

একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM