Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নানুরে ডাম্পারের ধাক্কায় মৃত ১

 

সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুর থানার বাসাপাড়া থেকে খুজুটিপাড়া যাওয়ার রাস্তায় ব্রাহ্মণপাড়ার কাছে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল এক সাইকেল আরোহীর। মৃতের নাম লক্ষ্মণচন্দ্র দে (৪২)। তাঁর বাড়ি সংশ্লিষ্ট থানার আটকুলে গ্রামে। 
বিশদ
আদ্রায় দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, রঘুনাথপুর: শনিবার রাতে আদ্রা থানার কাছে আদ্রা-কাশীপুর রাজ্য সড়কে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম গৌরাঙ্গ বাউরি(৩০)। তাঁর বাড়ি ওই থানারই রগডি গ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গৌরাঙ্গবাবু ওইদিন সাইকেল নিয়ে আদ্রা থেকে কাজ সেরে বাড়ি ফিরছিলেন।  
বিশদ

25th  February, 2019
রামপুরহাট ২ ব্লকে
লোকসভা ভোটে কর্মীদের ২৫ হাজার লিড দেওয়ার নির্দেশ অনুব্রতর

 সংবাদদাতা, রামপুরহাট: গত বিধানসভা ভোটে জোটের কাছে হারতে হয়েছে তৃণমূল প্রার্থীকে। সেই ব্যর্থতা ভুলে গিয়ে কর্মীদের রামপুরহাট-২ ব্লক থেকে লোকসভা ভোটে ২৫ হাজার লিড দেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়তে বলেন অনুব্রত মণ্ডল। শনিবার বিকেলে এই ব্লকের তারাপীঠে বুথ কর্মী সম্মেলন এমন নির্দেশ দিলেন দলের জেলা সভাপতি।
বিশদ

24th  February, 2019
বাসের ধাক্কায় মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি
সিউড়িতে আদিবাসীদের অবরোধ-বিক্ষোভ, ব্যাপক হয়রানি

 বিএনএ, সিউড়ি: বাসের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভ-অবরোধে উত্তেজনা ছড়াল জেলা সদর সিউড়িতে। মৃতের নাম রামেশ্বর মুর্মু (৪৭)। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে প্রায় আড়াই ঘণ্টা সিউড়ির প্রাণকেন্দ্র বাসস্ট্যান্ড চত্বরে তির-ধনুক, কাটারি হাতে বিক্ষোভ দেখান আদিবাসীরা।
বিশদ

24th  February, 2019
আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে নিখোঁজ রোগী উদ্ধার

  সংবাদদাতা, আরামবাগ: আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যাওয়া রোগীকে শুক্রবার রাতে আরামবাগের নওপাড়া এলাকা থেকে উদ্ধার করেছে আরামবাগ থানার পুলিস। পরে তাঁকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।
বিশদ

24th  February, 2019
লোকসভা ভোটকে সামনে রেখে ছাতনায় আদিবাসী লোকশিল্পীদের নিয়ে সম্মেলন তৃণমূলের

বিএনএ, বাঁকুড়া: লোকসভা ভোটকে সামনে রেখে ছাতনায় আদিবাসী লোকশিল্পীদের নিয়ে সম্মেলন করল তৃণমূল। শনিবার ছাতনার কমলপুরের একটি ময়দানে শাসক দলের তরফে ওই সম্মেলনের আয়োজন করা হয়। এদিন বেলা ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত সম্মেলন চলে।
বিশদ

24th  February, 2019
অভিষেকের দেওয়া ২ লক্ষ টাকার চেক পেল পলাশীপাড়ার শহিদ জওয়ানের পরিবার

 সংবাদদাতা, তেহট্ট: পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ জওয়ান সুদীপ বিশ্বাসের পরিবারের হাতে সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দেওয়া দু’লক্ষ টাকার চেক তুলে দেওয়া হল।
বিশদ

24th  February, 2019
শিয়রে লোকসভা ভোট
সরকারি প্রকল্পগুলির জোরদার প্রচারে লোকশিল্পীদের মাঠে নামাচ্ছে প্রশাসন

 বিএনএ, বহরমপুর: লোকসভা ভোটের মুখে মুর্শিদাবাদ জেলায় সরকারি ৫২টি প্রকল্প নিয়ে লোকশিল্পীদের দিয়ে জোরদার প্রচার অভিযানে নামছে প্রশাসন। শনিবার জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর এ ব্যাপারে লোকশিল্পীদের নিয়ে একটি কর্মশালা করে। কর্মশালায় ৫০০জন শিল্পী উপস্থিত ছিলেন।
বিশদ

24th  February, 2019
সিভিক ভলান্টিয়ারের মৃতদেহ ময়নাতদন্ত না হওয়ায় দুবরাজপুরে অবরোধ

বিএনএ, সিউড়ি: শনিবার সিউড়ির পর দুবরাজপুরে অবরোধ আন্দোলনের জেরে চরম দুর্ভোগে পড়লেন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ, ব্যবসায়ী সকলেই। গত শুক্রবার অস্বাভাবিক মৃত্যু হয় দুবরাজপুরের ইসলামপুর এলাকার সিভিক ভলান্টিয়ার জাহাঙ্গির মণ্ডলের।
বিশদ

24th  February, 2019
প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান
বিয়ের কথা প্রেমিকা জেনে যাওয়াতেই দীঘার হোটেলে অনুশোচনায় আত্মঘাতী তেহট্টের যুবক

 সংবাদদাতা, কাঁথি: নদীয়ার তেহট্টের যুবক যে বিবাহিত, তা জানতেন না তাঁর প্রেমিকা। কিন্তু শেষমেশ জেনে যাওয়াতেই চূড়ান্ত অনুশোচনায় দীঘার হোটেলে আত্মঘাতী হয়েছেন শাহেনশা দেহু (২২)। প্রাথমিক তদন্তে এমনটাই জেনেছে দীঘা কোস্টাল থানার পুলিস।
বিশদ

24th  February, 2019
প্রশ্নফাঁস কাণ্ডে শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে বাঁকুড়ায় মিছিল

বিএনএ, বাঁকুড়া: মাধ্যমিকের প্রশ্নফাঁস কাণ্ডে শিক্ষামন্ত্রী এবং মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির পদত্যাগের দাবিতে শনিবার বাঁকুড়ায় এবিটিএ-র তরফে মিছিল বের করা হয়। এদিন বিকেলে বাঁকুড়া শহরের স্কুলডাঙা থেকে ওই মিছিল শুরু হয়। শহরের সুভাষ রোড এবং রানিগঞ্জ মোড় হয়ে মিছিল মাচানতলায় শেষ হয়। 
বিশদ

24th  February, 2019
এলাকার উপস্বাস্থ্য কেন্দ্রকে সুস্বাস্থ্যকেন্দ্রে উন্নীত করা হল
রামপুরহাটের গ্রামে কিডনির রোগে আক্রান্তদের চিকিৎসায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের মেডিক্যাল টিম

  সংবাদদাতা, রামপুরহাট: ব্যাপকহারে কিডনি সংক্রান্ত রোগ ছড়িয়ে পড়া পাইকপাড়া গ্রামে শনিবার এল রাজ্য স্বাস্থ্য দপ্তরের চিকিৎসক দল। তাঁরা আক্রান্তদের চিকিৎসা শুরু করেছেন। অন্যদিকে, এই গ্রামের খেদামারা উপস্বাস্থ্য কেন্দ্রকে সুস্বাস্থ্যকেন্দ্রে উন্নীত করা হয়েছে।
বিশদ

24th  February, 2019
এগরার দেশবন্ধু গ্রাম পঞ্চায়েতের নবনির্মিত ভবনের দ্বারোদ্ঘাটন
মোদি সরকারের ভাঁওতাবাজি ধরে ফেলেছেন মানুষ: শুভেন্দু

সংবাদদাতা, কাঁথি: কেন্দ্রীয় সরকারের নানা জনবিরোধী নীতির কারণে মানুষ আজ বিপাকে পড়ছেন। মানুষ মোদি সরকারের ভাঁওতাবাজি ধরে ফেলেছেন। আর বেশিদিন ক্ষমতায় থাকবে না এই সরকার। 
বিশদ

24th  February, 2019
 হাসপাতাল থেকে ফিরে সাংগঠনিক সভা করলেন নবদ্বীপের বিধায়ক

সংবাদদাতা, নবদ্বীপ: হাসপাতাল থেকে ফিরে শনিবার নবদ্বীপ বিধানসভার সাংগঠনিক সভা করলেন বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা। এদিন নবদ্বীপের বেশ কয়েকটি মন্দিরে পুজোও দেন তিনি। প্রসঙ্গত, গত ২৯ডিসেম্বর সংজ্ঞাহীন অবস্থায় কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। দীর্ঘদিন সেখানে চিকিৎসাধীন ছিলেন পুণ্ডরীকাক্ষবাবু।
বিশদ

24th  February, 2019
পাড়ায় অগ্নিকাণ্ডে ৭জনের মৃত্যু
আতঙ্ক থাকলেও পেটের টানেই ঝুপড়ি ছাড়তে নারাজ খেজুর রস বিক্রেতারা

 সংবাদদাতা, পুরুলিয়া: পাড়া থানার মহাদেবপুর গ্রামে তালপাতার ঝুপড়িতে একই পরিবারের সাতজনের মৃত্যুর পর পুরুলিয়া জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা খেজুর রস বিক্রেতারা আতঙ্কে দিন কাটাচ্ছেন। তবে এই আতঙ্কের মধ্যেও তাঁরা তাঁদের পরিবার নিয়ে ঝুপড়ি ছেড়ে যেতে নারাজ।
বিশদ

24th  February, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM