Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 নলহাটিতে কালভার্ট নির্মাণে ত্রুটি, বিডিওকে অভিযোগ

  সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি-২ ব্লকের কাঁটাগড়িয়া থেকে পাঁচগ্রাম পর্যন্ত রাস্তার মাঝে কালভার্ট নির্মাণে ত্রুটির অভিযোগ তুলে বৃহস্পতিবার বিডিওর দ্বারস্থ হল এলাকার মানুষ। বিডিও রাজদীপশঙ্কর গৌতম বলেন, কালভার্টের একটা দিক বেশি উঁচু করা হয়েছে। এমনটি হওয়ার কথা নয়। সোমবার ইঞ্জিনিয়ারকে ডেকে পাঠানো হয়েছে।
বিশদ
রানাঘাটে মুখ্যমন্ত্রীর উপহার
এমাসেই চালু ৫ কোটি টাকায় তৈরি বিনোদিনী পার্ক

 সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটবাসীর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন বছরের উপহার। চূর্ণী নদীর তীরে পাঁচ কোটি টাকায় তৈরি হয়েছে বিনোদিনী পার্ক। রানাঘাট পুরসভার ২ নম্বর ওয়ার্ডে চূর্ণী নদীর তীরে গড়ে ওঠা এই পার্ক ছোটদের বিনোদনের অন্যতম ঠিকানা হয়ে উঠতে চলেছে।
বিশদ

11th  January, 2019
 চন্দ্রকোণায় চাকরির নামে প্রতারণায় অভিযুক্ত গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ

  সংবাদদাতা, ঘাটাল: সিআইডি অফিসার পরিচয় দিয়ে বেকার যুবকদের চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় বুক ফুলিয়ে ঘুরছে অভিযুক্ত। গত দু’মাসেও চন্দ্রকোণা থানার ভৈরবপুর গ্রামের ওই যুবককে পুলিস গ্রেপ্তার না করায় বাড়ছে ক্ষোভ।
বিশদ

11th  January, 2019
কান্দিতে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে সার্কিট হাউস তৈরির কাজ শেষ পর্যায়ে

  সংবাদদাতা, কান্দি: কান্দিতে সার্কিট হাউসের বহু বছরের দাবি এবার পূরণ হতে চলেছে। কয়েকমাস আগে কান্দি রেগুলেটিং মার্কেটিং সোসাইটির মাঠে সার্কিট হাউসের কাজ শুরু হয়েছে। সেখানে কংক্রিটের কাজ প্রায় শেষের দিকে। আর সামান্য কিছু কাজের পর সেটি উদ্বোধন করা হবে। এনিয়ে এলাকার শাসকদলের জনপ্রতিনিধিদের মধ্যে খুশির হাওয়া।
বিশদ

11th  January, 2019
 পিংলায় সৌমেন মহাপাত্রের নেতৃত্বে মিছিল

 সংবাদদাতা, খড়্গপুর: ব্রিগেড সমাবেশের সমর্থনে বৃহস্পতিবার পিংলায় মিছিল করে তৃণমূল। নেতৃত্ব দেন রাজ্য মন্ত্রী সৌমেন মহাপাত্র। এছাড়াও উপস্থিত ছিলেন ব্লক সভাপতি শেখ সবেরাতি। ফতেপুর থেকে শুরু হয়ে মিছিল মুণ্ডুমারিতে এসে শেষ হয়। 
বিশদ

11th  January, 2019
 ঝাড়গ্রামে জঙ্গলমহল উৎসব পিছিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

সংবাদদাতা, ঝাড়গ্রাম: পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর সাধের জঙ্গলমহল উৎসব। এবারের জঙ্গলমহল উৎসব আগামী ১৩জানুয়ারি থেকে ২০তারিখ পর্যন্ত ঝাড়গ্রাম শহরে হওয়ার কথা ছিল। এজন্য সবরকম প্রস্ততিও শেষের মুখে। কিন্তু হঠাৎ মুখ্যমন্ত্রী এই উৎসবের তারিখ পিছিয়ে দেন। জানা গিয়েছে, আগামী ২৪জানুয়ারি থেকে ৩১জানুয়ারি পর্যন্ত এই উৎসব চলবে।
বিশদ

11th  January, 2019
 পুরুলিয়ায় স্ত্রীকে পাথর দিয়ে থেঁতলে খুনে ধৃত স্বামীর পুলিস হেফাজত

  সংবাদদাতা, পুরুলিয়া: বচসার জেরে স্ত্রীকে রাস্তার পাশেই পাথর দিয়ে থেঁতলে খুনের অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। মৃতের নাম তারা শবর (৩৫)। তাঁর বাড়ি বোরো থানার ধরমপুর গ্রামে। স্ত্রীকে খুনের অভিযোগে পুলিস মৃতার স্বামীকে বুধবার গ্রেপ্তার করেছে। ধৃতের নাম গুরুপদ শবর।
বিশদ

11th  January, 2019
 মুখ্যমন্ত্রীর সভার কারণে বহু বাস তুলে নেওয়ায় দুর্ভোগ

  বিএনএ, কৃষ্ণনগর: দু’দিন ধর্মঘটের পর বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সভার জন্য বহু বাস তুলে নেওয়ায় দুর্ভোগে পড়ল জেলাবাসী। এদিন প্রায় ৬০০ টি বেসরকারি বাস তুলে নেওয়া হয়েছিল। জেলায় বেসরকারি মোট বাসের সংখ্যা ৭০০ টি। এদিন দিনভর দুর্ভোগ পোহাতে হয়েছে জেলাবাসীকে।
বিশদ

11th  January, 2019
 খড়গ্রামে রাস্তা আটকে সভা করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার খড়গ্রাম থানার মাড়গ্রামে রাস্তা আটকে সভা করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। গ্রামে ঢোকার মূল রাস্তায় পথ আটকে সভা করায় সমস্যায় পড়েন এলাকার বাসিন্দারা। যদিও এ ব্যাপারে সভার প্রধান বক্তা খড়গ্রাম ব্লক তৃণমূলের যুগ্ম সভাপতি সমরকুমার সাহা বলেন, রাস্তা অবরুদ্ধ করা হয়নি।
বিশদ

11th  January, 2019
 ভরতপুরে কর্মতীর্থ ভবনে দোকান বিলির আবেদন নেওয়া শুরু

 সংবাদদাতা, কান্দি: কর্মতীর্থ ভবনে দোকান বিলির জন্য আবেদন সংগ্রহ শুরু করল ভরতপুর-২ পঞ্চায়েত সমিতি। বৃহস্পতিবার থেকে ওই আবেদন সংগ্রহ করা হল। প্রায় মাসখানেক আগে সালার বাসস্ট্যান্ডের কাছে ওই ভবনটি তৈরি হয়। প্রায় ২কোটি ৫৭লক্ষ টাকা ব্যয়ে ভবনটি তৈরি হয়।
বিশদ

11th  January, 2019
 ১০দিনের মধ্যেই সিপিএমের বড় উইকেট ফেলব: শুভেন্দু

 সুব্রত ধর, সাগরদিঘি, বিএনএ: ১০দিনের মধ্যেই মুর্শিদাবাদ জেলা সিপিএমের বড় উইকেট ফেলব। বৃহস্পতিবার ব্রিগেড চলো অভিযান নিয়ে সাগরদিঘিতে প্রস্তুতিসভায় ফের একথা জানিয়ে দিলেন পরিবহণমন্ত্রী তথা তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।
বিশদ

11th  January, 2019
আলমগঞ্জে পিএফের অনলাইন সার্ভিস সেন্টার চালু হবে আজ

বিএনএ, বর্ধমান: আজ, শুক্রবার বর্ধমান শহরে আলমগঞ্জে কারবালা মোড় এলাকায় এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) অনলাইন সার্ভিস সেন্টারের উদ্বোধন হতে চলেছে। ইপিএফের দুর্গাপুর রিজিওনাল অফিসের অধীনে ওই ই-হাট উদ্বোধন করবেন রিজিওনাল পিএফ কমিশনার-১ আরিফ লুহানি।
বিশদ

11th  January, 2019
মুখ্যমন্ত্রীর হাত ধরে তেহট্ট হাসপাতালে ব্লাড ব্যাঙ্কের উদ্বোধন

 সংবাদদাতা, তেহট্ট: দীর্ঘদিনের দাবি মেনে তেহট্ট মহকুমা হাসপাতালে ব্লাড ব্যাঙ্ক চালু হল। বৃহস্পতিবার কৃষ্ণনগরে সরকারি সভা থেকে এই ব্লাড ব্যাঙ্কের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

11th  January, 2019
 গলসিতে তৃণমূল সমর্থকের বাড়ি ভাঙচুর ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

  সংবাদদাতা, বর্ধমান: পদযাত্রায় অংশ নেওযায় এক তৃণমূল সমর্থকের বাড়িতে হামলা, ভাঙচুর ও মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে গলসি থানার পুলিস। ধৃতের নাম চৌধুরী চাঁদ মহম্মদ ওরফে চাঁদ। গলসি থানার জাগুলিপাড়ায় তার বাড়ি। বুধবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে।
বিশদ

11th  January, 2019
 ৮ বছর পর স্থায়ী শিক্ষিকার যোগদানে খুশির আমেজ বৈতলের স্কুলে

  সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৃহস্পতিবার বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ তৈরি হয়। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে। কোনও স্থায়ী শিক্ষক ছাড়া দু’টি ব্যাচ মাধ্যমিক পাশ করেছে।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM