Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাঁকুড়ায় কোন্দল চলছেই, সাংসদ অফিসে বিক্ষোভ

বিএনএ, বাঁকুড়া: বিজেপির মণ্ডল সভাপতির তালিকা ঘোষণার পর থেকেই সভাপতি পরিবর্তনের দাবিতে বাঁকুড়া সাংগঠনিক জেলায় দলীয় কর্মীদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেই চলেছে। সভাপতি পরিবর্তনের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকেই রানিবাঁধ বিধানসভার হীড়বাঁধ মণ্ডলের সদস্যরা বাঁকুড়ায় সংসদ সদস্যের অফিসের সামনে হাজির হন।  
বিশদ
লক্ষ্য বিধানসভা ভোট: জেলার তৃণমূল নেতাদের বার্তা পিকের
‘এখন থেকেই ঝাঁপিয়ে পড়তে হবে ময়দানে’

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: ২০২১-এর মে নয়, ভেবে নিতে হবে ২০২০ সালের মাঝামাঝি সময়ে ভোট হবে। ভোটের প্রাক মুহূর্তে যেমন অন্যান্যবার ঝাঁপিয়ে পড়েন, এবার তেমনভাবে দু’বছর আগে থেকেই ময়দানে নামতে হবে। মঙ্গলবার জেলার নেতাদের কলকাতায় ডেকে এমনই নির্দেশ দিলেন ভোটগুরু পিকে।  
বিশদ

06th  December, 2019
ক্ষতিগ্রস্ত জেলার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা
পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির জেরে ব্যবসা শিকেয় 

বিএনএ, সিউড়ি: পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে বীরভূমে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা লাটে উঠেছে। অনেক ব্যবসায়ী দামের ছ্যাঁকায় পেঁয়াজ কিনতে পারছেন না। তাছাড়া ক্রেতারাও সেভাবে না কেনায় ছোট ব্যবসায়ীরাও বিপাকে পড়েছেন। 
বিশদ

06th  December, 2019
প্রাথমিক ও মাধ্যমিকস্তরের বিদ্যালয়ে উদ্যোগ
ইংরেজির প্রসারে ১১৭টি স্কুলে ডিজিটাল পঠনপাঠন

বিএনএ, সিউড়ি: প্রাথমিক থেকে মাধ্যমিকস্তর পর্যন্ত পড়ুয়াদের ইংরেজি শিক্ষা মজবুত করতে এবার বীরভূমে বিশেষ যন্ত্রের সাহায্যে পড়ানো হবে। ‘কে-ইয়ান’ নামক ওই যন্ত্রে অত্যাধুনিক ডিজিটাল পদ্ধতিতে ছাত্রছাত্রীদের বিষয়ভিত্তিক ইংরেজি পড়ানো হবে। ইতিমধ্যে জেলার ১১৭টি স্কুলে ওই যন্ত্র সরবরাহ করেছে সমগ্র শিক্ষা মিশন। 
বিশদ

06th  December, 2019
ফের স্ক্র্যাব টাইফাসে ছাত্রী সহ মৃত ২, প্রবল আতঙ্ক
আক্রান্ত বহু, উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে স্ক্র্যাব টাইফাসে ফের মৃত্যু হল দু’জনের। বৃহস্পতিবার কর্ণসুবর্ণের ডাবকাই গ্রামের বাসিন্দা তমন্না ফিরদৌস (১৬) নামে দশম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে। অন্যদিকে, বেলডাঙার কুমারপুর গ্রামে শ্যামল প্রামাণিক (৪২) নামে এক ব্যক্তির এই রোগে মৃত্যু হয়েছে। দু’জনেরই একই উপসর্গ দেখা দিয়েছিল।  
বিশদ

06th  December, 2019
গুলির চিহ্ন দেখে আত্মঘাতী হওয়া ঘটনা নিয়ে তদন্তের দাবি জানাল মাসুদুলের পরিবার 

তৌসিফ মণ্ডল, কালীগঞ্জ, সংবাদদাতা: গুলির দাগ দেখে আত্মঘাতী হওয়ার ঘটনা নিয়ে তদন্তের দাবি জানাল নাকাশিপাড়ার বিলকুমারি গ্রামের মাসুদুল রহমানের পরিবারের সদস্যরা। ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিসের ওই জাওয়ানের পরিবারের দাবি, সহকর্মীদের হত্যা করে মাসুদুল আত্মঘাতী হয়নি। তাঁকে খুন করা হয়েছে। 
বিশদ

06th  December, 2019
তৃণমূলের কর্মীদের পুরভোটের জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন চন্দ্রিমা ভট্টাচার্য 

বিএনএ, কৃষ্ণনগর: উপনির্বাচনের ফলাফলে চাঙ্গা তৃণমূলের কর্মীদের পুরভোটে জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী তথা রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। নদীয়া জেলার ১১টির মধ্যে ১০টি পুরসভার বুথ ভিত্তিক মহিলা কর্মীদের নিয়ে এদিন কৃষ্ণনগর শহরে একটি বৈঠক হয়। 
বিশদ

06th  December, 2019
কালনা হাসপাতালে রক্তের সঙ্কট, পাশে দাঁড়াল পুলিস ও সিভিক ভলান্টিয়াররা 

সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালে চরম রক্তসঙ্কট চলছে। রোগীর পরিবারের লোকজন রক্ত নিতে এসে ফিরে যাচ্ছেন। মিলছে না সঠিক গ্রুপের রক্ত। এই অবস্থায় রোগী ও হাসপাতালের পাশে দাঁড়াল পুলিস।  
বিশদ

06th  December, 2019
হস্টেলে খেলা নিয়ে দুই ছাত্রের বচসা
ব্যাটের আঘাতে মৃত্যু ষষ্ঠ শ্রেণীর পড়ুয়ার 

বিএনএ, বর্ধমান: সাত সকালে হস্টেল চত্বরেই ক্রিকেট খেলছিল তারা। খেলতে খেলতে আচমকা বচসা তৈরি হয়েছিল দুই ছাত্রের। একজন অষ্টম শ্রেণীর পড়ুয়া, অন্যজন ষষ্ঠ শ্রেণীর। অভিযোগ, সেই বচসার জেরে অষ্টম শ্রেণীর ছাত্রটি খেলার ব্যাট নিয়ে সজোরে আঘাত করায় বৃহস্পতিবার মৃত্যু হয় ষষ্ঠ শ্রেণীর পড়ুয়ার। তার ঘাড়ে আঘাত করা হয়েছিল। 
বিশদ

06th  December, 2019
হলদিয়ায় বাম-কংগ্রেসের সভায় লক্ষ্মণকে বক্তব্য রাখতে না দেওয়ায় বিতর্ক 

সংবাদদাতা, হলদিয়া: বৃহস্পতিবার হলদিয়ায় বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ লংমার্চের উদ্বোধনী সভায় প্রাক্তন সংসদ সদস্য তথা কংগ্রেস নেতা লক্ষ্মণ শেঠকে বক্তব্য রাখতে না দেওয়ার অভিযোগ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। এদিন লক্ষ্মণবাবুকে যৌথ মঞ্চে বক্তব্য রাখতে না দেওয়ার প্রতিবাদে জেলা আইএনটিইউসির নেতৃবৃন্দ ও কর্মী-সমর্থকরা লংমার্চ বয়কট করেন।  
বিশদ

06th  December, 2019
পরলৌকিক ক্রিয়ার তিনমাস পর ঘরে ফিরল মেয়ে, চাঞ্চল্য তেহট্টের গ্রামে 

সংবাদদাতা, তেহট্ট: পরলৌকিক ক্রিয়া সম্পন্ন হওয়ার প্রায় তিনমাস পর ঘরে ফিরল মেয়ে। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়াল তেহট্ট থানার নিশ্চিন্তপুর হালদারপাড়া গ্রামে। মেয়েটিকে দেখতে ভিড় জমাচ্ছেন গ্রামবাসীরা। কিন্তু, বছর দশেকের ওই মেয়েটি এখন কোথায় থাকবে তা নিয়েই এখন প্রশ্ন উঠেছে। 
বিশদ

06th  December, 2019
তৃণমূলের ব্লক সভাপতির বিরুদ্ধে অনিয়মের নালিশ, পড়ল পোস্টার 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুরের বিধায়কের পর বৃহস্পতিবার নিতুড়িয়া ব্লকের তৃণমূল সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি শান্তিভূষণ প্রসাদ যাদবের বিরুদ্ধেও একাধিক অনিয়মের লিফলেট পড়াকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

06th  December, 2019
কান্দিতে কৃষি সমবায় ব্যাঙ্কগুলির হাল ফেরাতে প্রশাসনিক বৈঠক 

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকার কৃষি সমবায় ব্যাঙ্কগুলির জনসংযোগ বৃদ্ধি ও পরিষেবা উন্নতির জন্য বৃহস্পতিবার কান্দিতে প্রশাসনিক বৈঠক করা হয়।  বিশদ

06th  December, 2019
দেশপ্রাণে বন দপ্তরের বিট অফিসে মৎস্যজীবীদের তালা, চাঞ্চল্য 

সংবাদদাতা, কাঁথি: বন দপ্তরের বিট অফিসে মৎস্যজীবীদের তালা লাগানোর ঘটনায় বৃহস্পতিবার কাঁথির দেশপ্রাণ ব্লকের দক্ষিণ কাদুয়া এলাকায় চাঞ্চল্য ছড়ায়। দক্ষিণ কাদুয়া মৎস্যখটিতে বিদ্যুদয়নের জন্য তাদের অধীন রাস্তার উপরে বিদ্যুতের খুঁটি পোঁতা হবে এবং লাইন টানা হবে, এনিয়ে আপত্তি জানিয়ে বন দপ্তর বিদ্যুৎ দপ্তরের কাছে চিঠি দেয়।  
বিশদ

06th  December, 2019
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আসছেন না মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রীই উদ্বোধক 

বিএনএ, বর্ধমান: আগামী ৯ডিসেম্বর বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ‘চতুর্থ রিজিওনাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি কংগ্রেস(ওয়েস্টার্ন রিজিয়ন)-২০১৯’ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মুখ্যমন্ত্রী আসার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। 
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে। ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...

  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
উঃ দিনাজপুরের গোয়ালপোখরে কৌটো বোমা ফেটে জখম ২ 

02:29:19 PM

অগ্নিকাণ্ডে জখমদের দেখতে হাসপাতালে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 

02:26:41 PM

ইটাহারে আদিবাসী বৃদ্ধার জমি দখলের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
ইটাহারের গ্রামে এক আদিবাসী বৃদ্ধার জমি দখলের অভিযোগ উঠল তৃণমূলের ...বিশদ

02:10:00 PM

উলুবেড়িয়ায় কারখানা থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস হওয়ায় অসুস্থ এলাকাবাসীরা, ক্ষোভ 
তেলের কারখানা থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস বের হওয়ার প্রতিবাদে রাস্তা অবরোধ ...বিশদ

02:09:22 PM

ভদোদরায় নাবালিকা ধর্ষণকাণ্ডে ২জন অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

01:28:41 PM

অসমের ডিব্রুগড়ে লাইনচ্যুত মালগাড়ির ৭টি কামরা

12:03:49 PM