Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার
অভিযোগে হলদিয়ার কারখানায় বিক্ষোভ 

সংবাদদাতা, হলদিয়া: করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার অভিযোগ তুলে বুধবার হলদিয়ার ইন্ডিয়ান অয়েল পেট্রনাস(আইপিপিএল) এলপিজি গ্যাস কারখানায় বিক্ষোভ দেখালেন কারখানার শ্রমিক কর্মচারী ও ট্রাক চালকরা। অভিযোগ, জেলা প্রশাসনের কড়া নির্দেশিকার পরও করোনা সংক্রমণ ঠেকাতে কারখানা কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা নেয়নি। 
বিশদ
রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায় গ্রাহকদের
বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন। 
বিশদ

02nd  April, 2020
মুম্বই ফেরত দাসপুরের করোনা আক্রান্ত
যুবকের বন্ধুদের খোঁজ নেই, উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তর 

বিএনএ, মেদিনীপুর: দাসপুরের করোনা আক্রান্ত যুবকের সঙ্গে মুম্বই থেকে আসা বন্ধুদের এখনও হদিশ মিলছে না। জেলা স্বাস্থ্যদপ্তর বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত ২২ তারিখ ডাউন শালিমার-মুম্বই কুর্লা এক্সপ্রেসে এস-৭ কোচে ওই যুবক এসেছিলেন। তাঁর সঙ্গে আরও তিন-চারজন বন্ধু ছিলেন। 
বিশদ

02nd  April, 2020
লকডাউনে বন্ধ দোকান, হেল্পলাইনে
ফোন করে বিড়ি চাইছেন ধূমপায়ীরা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: টানা লকডাউনে বন্ধ পান বিড়ির দোকান। তাই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের করোনার জন্য বিশেষ হেল্পলাইন নম্বরে ফোন করে বিড়ি চেয়ে বসলেন এক ধূমপায়ী।  
বিশদ

02nd  April, 2020
করোনা আতঙ্কে ঘাটালে একের পর
এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করা হচ্ছে 

সংবাদদাতা, ঘাটাল: এলাকায় ‘অবাঞ্ছিত’ মানুষের যাতায়াত বন্ধ করতে ঘাটাল মহকুমার একের পর এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করে দেওয়া হচ্ছে। স্থানীয় বাসিন্দারাই এই কাজ করছেন। সোমবার রাতে দাসপুর থানার নিজামপুরের বাসিন্দা এক যুবকের করোনা ধরা পড়ার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। 
বিশদ

02nd  April, 2020
খানাকুলে বাজার সরানো নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, বোমাবাজি, গুলি 

বিএনএ, আরামবাগ: করোনা মোকাবিলায় ভিড় এড়াতে গ্রামীণ একটি বাজার স্থানান্তর ঘিরে বুধবার সকালে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে খানাকুলের বালিপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বোমাবাজি ও গুলি চালানোরও অভিযোগ ওঠে।  
বিশদ

02nd  April, 2020
তমলুকে অত্যাবশ্যকীয় খাদ্যসামগ্রী
বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন কাউন্সিলার 

বিএনএ, তমলুক: তমলুক পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে চাল, ডাল, আলু, পেঁয়াজ সহ আটরকম অত্যাবশ্যকীয় খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে বাসিন্দাদের বাইরে না বেরনোর আবেদন জানাচ্ছেন স্থানীয় কাউন্সিলার চঞ্চল খাঁড়া। 
বিশদ

02nd  April, 2020
পাঁশকুড়ায় সন্তানসম্ভবা মহিলার পাশে দাঁড়ালেন পুলিস অফিসার 

বিএনএ, তমলুক: লকডাউনের জেরে ভিনরাজ্যে আটকে পড়েছেন স্বামী। এই অবস্থায় মঙ্গলবার রাতে তাঁর ন’মাসের সন্তানসম্ভবা স্ত্রী অসহ্য পেটের যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। খবর পেয়ে অ্যাম্বুলেন্স নিয়ে গেলেন পাঁশকুড়া থানার অফিসার আমিনুল ইসলাম। 
বিশদ

02nd  April, 2020
বেলদা ও দাঁতনের কয়েকটি স্কুলে খোলা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, খড়্গপুর: বেলদা ও দাঁতনে জেলার সীমান্ত এলাকার কয়েকটি স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হল। বেলদা পুলিস মহকুমার এসডিপিও সুমনকান্তি ঘোষ বলেন, ভিনরাজ্য থেকে যাঁরা আসছেন, তাঁদের ওই সব কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হচ্ছে। আপাতত ১৪ দিন রাখা হবে। অন্য একটি সূত্রে জানা গিয়েছে, এদিন ওড়িশা থেকে হেঁটে কয়েকজন শ্রমিক আসেন বলে খবর পায় পুলিস।  
বিশদ

02nd  April, 2020
১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির সমবায় 

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।  
বিশদ

02nd  April, 2020
কান্দিতে চকোলেট বিলি নিয়ে তৃণমূল ও কংগ্রেস নেতার হাতাহাতি 

সংবাদদাতা, কান্দি: লকডাউনের মধ্যেই বুধবার সকালে কান্দিতে তৃণমূল ও কংগ্রেসের দুই নেতার মধ্যে হাতাহাতিতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। অভিযোগ, এদিন সকালে পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের একটি রেশন দোকানে কংগ্রেস নেতা প্রশান্ত ভক্ত লাইনে দাঁড়িয়ে থাকা গ্রাহকদের চকোলেট বিলি করে আসন্ন পুরভোটে কংগ্রেস প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন করছিলেন।  
বিশদ

02nd  April, 2020
মুর্শিদাবাদে ৩৫ হাজারের বেশি বাসিন্দা প্রশাসনের নজরদারিতে
 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় বাইরে থেকে ফিরে আসা ৩৫ হাজার ৩৮২ জন প্রশাসনের নজরদারিতে রয়েছেন। তারমধ্যে বিদেশ ফেরত ৭৯৪জন রয়েছে। দেশের বিভিন্ন জায়গা থেকে ফিরে আসা ৩৪ হাজার ৫৮৮ জনও জেলা স্বাস্থ্য দপ্তরে নজরে রয়েছেন। তাঁদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। 
বিশদ

02nd  April, 2020
করোনা আক্রান্ত প্রৌঢ়ের সংস্পর্শে আসা ২০জন চিহ্নিত দুর্গাপুরে 

বিএনএ, আসানসোল: হুগলির শেওড়াফুলির যে করোনা আক্রান্ত প্রৌঢ় কর্মসূত্রে দুর্গাপুরে এসেছিলেন, তাঁর সংস্পর্শে আসা ২০ জনকে চিহ্নিত করেছে দুর্গাপুর প্রশাসন। তাঁদের প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

02nd  April, 2020
এগরায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে শহরজুড়ে আতঙ্ক 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রাতে এগরার আরও একজনের করোনা পজিটিভ রেজাল্ট আসায় শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সেই আতঙ্ক এগরা ছাপিয়ে গোটা জেলায় ছড়িয়ে পড়েছে। আর নিজামুদ্দিনের ধর্মীয় সভায় জেলার কয়েকজনের অংশগ্রহণের ঘটনা জানাজানি হতেই করোনা নিয়ে পূর্ব মেদিনীপুর জেলাবাসীর মধ্যে নতুন করে ভয় জাঁকিয়ে বসেছে। 
বিশদ

02nd  April, 2020
মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১
লক্ষ টাকা দিল ফরাক্কার স্কুল 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে এক লক্ষ এক হাজার টাকা তুলে দিল নিউ ফরাক্কা হাইস্কুল। স্কুলের ৪১ জন শিক্ষক এবং চারজন ননটিচিং স্টাফ সহযোগিতার হাত বাড়িয়ে দেন।   বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
  ওয়াশিংটন, ৩ এপ্রিল (পিটিআই): দ্বিতীয়বার করোনার পরীক্ষা এবং এবারও রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের চিকিৎসক শন কোনলি বৃহস্পতিবার বলেন, প্রেসিডেন্ট পুরোপুরি সুস্থ রয়েছেন এবং তাঁর শরীরে সংক্রমণের কোনও উপসর্গ বা লক্ষণ ধরা পড়েনি। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাইস মিলগুলিতে যাতে স্বাভাবিক কাজকর্ম শুরু হয়, তার জন্য রাজ্য সরকার কয়েকদিন আগে প্রায় ১০ হাজার মাস্ক ও স্যানিটাইজার দেওয়ায় পরিস্থিতির উন্নতি ...

বিএনএ, বারাকপুর ও বারাসত: এখনও দরিদ্র মানুষের খাদ্যের জোগান দিচ্ছে পুলিস ও প্রশাসন। পাশাপাশি পথ কুকুরদেরও খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। লকডাউনের মধ্যে এই ছবিটা উত্তর ২৪ পরগনার প্রায় সর্বত্রই দেখা গিয়েছে। ...

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের রেসপেটরি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন এক যুবতীর মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফাঁসিদেওয়া থানার বিধাননগরে তাঁর বাড়ি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ রয়েছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: শ্রীঅরবিন্দ পণ্ডিচেরি পৌঁছালেন
১৯৩৩: ক্রিকেটার বাপু নাদকার্নির জন্ম
১৯৪৯: অভিনেত্রী পারভিন ববির জন্ম
১৯৭১ – বিশিষ্ট আয়ুর্বেদ শাস্ত্র বিশারদ এবং শিক্ষাবিদ তথা সাধনা ঔষধালয়ের প্রতিষ্ঠাতা যোগেশচন্দ্র ঘোষের মৃত্যু।
১৯৭৫: বিল গেটস এবং পল অ্যালেন প্রতিষ্ঠা করলেন মাইক্রোসফট
১৯৭৯: ফাঁসি হল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জুলফিকার আলি ভুট্টোর
২০০৪: অভিনেতা সুখেন দাসের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, (চৈত্র শুক্লপক্ষ) একাদশী ৪২/৩১ রাত্রি ১০/৩০। অশ্লেষা ২৯/৫ অপঃ ৫/৮। সূ উ ৫/৩০/১২, অ ৫/৪৯/১২, অমৃতযোগ দিবা ৯/৩৮ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/৯ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩৭ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/৫৭ মধ্যে। বারবেলা ৭/২ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৭ মধ্যে পুনঃ ৪/২ গতে উদয়াবধি।
২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, একাদশী ৩০/৩৮/১৬ সন্ধ্যা ৫/৪৭/৫। অশ্লেষা ১৭/৫৯/৪৯ দিবা ১২/৪৩/৪৩। সূ উ ৫/৩১/৪৭, অ ৫/৪৯/৪২। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/৪/১ মধ্যে ও ৪/১৭/২৭ গতে ৫/৪৯/৪২ মধ্যে।
১০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড ৫২৫ জন করোনা আক্রান্তের হদিশ মিলল: স্বাস্থ্যমন্ত্রক

07:42:00 PM

করোনা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনালাপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

07:25:00 PM

করোনা: মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০ লক্ষ টাকা দান আইএমএ-র রাজ্য শাখার 
আইএমএ-এর রাজ্য শাখার পক্ষ থেকে শনিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের অন্যতম সচিব ...বিশদ

07:04:43 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে ৭০৮ জনের মৃত্যু 

06:58:54 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪৫০, মৃত ৯৬: পিটিআই 

06:51:12 PM

মুম্বইয়ের ধারাভিতে আরও ২ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

06:38:37 PM