Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কয়লা শিল্পের আশায় এলাকার বাসিন্দারা
লোবায় প্রশাসনের নির্দেশমতো পুনর্বাসন প্যাকেজ জমা ডিভিসির 

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: প্রশাসনের নির্দেশমতো লোবায় পুনর্বাসন প্যাকেজ জমা দিল ডিভিসি কর্তৃপক্ষ। সম্প্রতি ডিভিসির তরফে ওই পুনর্বাসন প্যাকেজ জেলাশাসকের দপ্তরে জমা দেওয়া হয়েছে। ওই প্যাকেজ নিয়ে এবার গ্রামবাসীর সঙ্গে আলোচনা করা হবে। ফলে দুবরাজপুরের লোবায় কয়লা শিল্প গড়ার আশা আরও জোরালো হচ্ছে বাসিন্দাদের।
বিশদ
সম্প্রীতি ও সৌহার্দ্যের বার্তা দিতে
এবার হলদিয়া মেলায় ৫০০কেজি পদ্মার ইলিশ পাঠাচ্ছে বাংলাদেশ 

সংবাদদাতা, হলদিয়া: সম্প্রীতি ও সৌহার্দ্যের বার্তা দিতে এবার হলদিয়া মেলায় ৫০০ কেজি পদ্মার ইলিশ পাঠাচ্ছে বাংলাদেশ। একই সঙ্গে মেলায় আসছে ঢাকার বিখ্যাত ইলিশ বিরিয়ানি। দুই বাংলার বন্ধুত্বের মেলবন্ধনের বার্তা দিতে মেলায় উপস্থিত থাকবেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার। 
বিশদ

24th  January, 2020
নবদ্বীপের ফেরিঘাট থেকে ভুটভুটি নৌকায় পারাপার বন্ধ করবে প্রশাসন, চলবে শুধুই ভেসেল 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের ফেরিঘাটে ভুটভুটি নৌকায় পারাপার বন্ধ করছে প্রশাসন। এবার থেকে চলবে শুধু ভেসেল। রাজ্য পরিবহণ দপ্তরের উচ্চ পদস্থ আধিকারিকরা সম্প্রতি নবদ্বীপে ফেরিঘাট পরিদর্শনে এসে বিষয়টি নিয়ে আলোচনা সারেন। ফেরিঘাট পরিচালন সমিতির সঙ্গে আলোচনা হয়। 
বিশদ

24th  January, 2020
তেহট্ট মহকুমা শ্রমিক মেলায় পিতৃ-মাতৃহীন ২ ভাইবোনকে সামাজিক সুরক্ষা যোজনায় চেক 

সংবাদদাতা, তেহট্ট: সামাজিক সুরক্ষা যোজনায় পিতৃ-মাতৃহীন কলেজ ছাত্রী ও তাঁর ভাইকে ৫০ হাজার টাকার চেক দেওয়া হল। বুধবার পলাশীপাড়া শ্রমিক মেলায় তাঁদের হাতে সামাজিক সুরক্ষা যোজনার চেক তুলে দিয়েছেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জাকির হোসেন। তেহট্ট হাসপাতালপাড়ায় বাড়ি বিদিশা ও অমৃত মণ্ডলের। 
বিশদ

24th  January, 2020
পুরভোটে টিকিট পাওয়া নিয়ে জোর জল্পনা
জেলার ৬টি পুরসভার বহু কাউন্সিলার শঙ্কায় 

বিএনএ, বহরমপুর: কারও বিরুদ্ধে অভিযোগ লোকসভা নির্বাচনে দলের হয়ে সক্রিয়ভাবে ময়দানে না নামার। আবার কারও কারও ভাবমূর্তি কাউন্সিলার হওয়ার পর তলানিতে ঠেকেছে। আদব কায়দা বদলে যাওয়ায় তাঁরা জনগণের থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। জিয়াগঞ্জ-আজিমগঞ্জ, মুর্শিদাবাদ, কান্দি এবং জঙ্গিপুরে এই প্রবণতা সবচেয়ে বেশি। 
বিশদ

24th  January, 2020
দুর্গাপুরে আবেদন মাত্র এক
আসানসোলে ই-রিকশর আবেদনে এক তৃতীয়াংশই মহিলা 

বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার সুবিধার জন্যই মহিলাদের এগিয়ে দেওয়া হয়েছে। 
বিশদ

24th  January, 2020
দুর্গাপুরে ম্যারাথন দৌড়ে বিজয়ীকে সবুজসাথীর সাইকেল, বিতর্ক হতেই বদলানো হল 

সংবাদদাতা, দুর্গাপুর: ফরিদপুর ব্লকের পঞ্চায়েত সমিতির উদ্যোগে আয়োজিত ম্যারাথন দৌড়ের বিজয়ীকে সবুজ সাথীর সাইকেল উপহার দেওয়া নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। অনুষ্ঠানে দুর্গাপুর-ফরিদপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রীমতি হেমব্রম, বিডিও মৃণালকান্তি বাগচি ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সুজিত মুখোপাধ্যায় সহ বিশিষ্টরা উপস্থিত ছিলেন। 
বিশদ

24th  January, 2020
বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে শুরু হচ্ছে বন্দিদের হাতে তৈরি শিল্প-সামগ্রীর মেলা 

বিএনএ, বর্ধমান: বর্ধমান সহ সারা রাজ্যের সংশোধনাগারের বন্দিদের হাতে তৈরি শিল্প-সামগ্রী নিয়ে এই প্রথম মেলা বসছে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার প্রাঙ্গণে। আগামীকাল ২৫ জানুয়ারি ও ২৬ জানুয়ারি এই দু’দিন মেলা চলবে। বন্দিরা তাদের হাতে তৈরি শিল্প-সামগ্রী নিয়ে নিজেরাই মেলার স্টলে বসবে। দু’দিনের মেলায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানও।  
বিশদ

24th  January, 2020
পূর্ব বর্ধমানের ৪০ হাজার সক্রিয় স্বনির্ভর গোষ্ঠীকে দেওয়া হবে ৫ হাজার টাকা করে 

বিএনএ, বর্ধমান: পশ্চিমবঙ্গের সমস্ত জেলার সক্রিয় স্বনির্ভর গোষ্ঠীগুলি আর্থিক অনুদান দেওয়ার জন্য নতুন ‘জাগো’ প্রকল্প শুরু করেছে রাজ্য সরকার। প্রতিটি গোষ্ঠীকে এককালীন পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। পূর্ব বর্ধমান জেলার ২৩ টি ব্লকে প্রায় ৪০ হাজার সক্রিয় স্বনির্ভর গোষ্ঠী রয়েছে।  
বিশদ

24th  January, 2020
লালগড়ে মালখানা থেকে বন্দুক পাচারের কথা স্বীকার এসআইয়ের, দাবি পুলিসের 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: লালগড় থানার মালখানা থেকে বন্দুক পাচারের ঘটনার কথা স্বীকার করেছেন পুলিস অফিসার তারাপদ টুডু। পুলিসের দাবি, জেরায় তারাপদ জানিয়েছে, বন্দুকের প্রকৃত মালিককে না দিয়ে অন্য কারও হাতে বন্দুক তুলে দেওয়া হয়েছে। পুলিসের দাবি, মোটা টাকার বিনিময়ে তারাপদ টুডু অন্যদের বন্দুক দিয়েছে।  
বিশদ

24th  January, 2020
নেপথ্যে জামতারার গ্যাং
ভুয়ো কাস্টমার কেয়ার নম্বর বানিয়ে টাকা লুটছে দুষ্কৃতীরা 

বিএনএ, আসানসোল: ভুয়ো ওয়েবসাইট বানিয়ে কাস্টমার কেয়ার নম্বরের বদলে নিজেদের নম্বর দিয়ে মানুষ ঠকানোর নতুন খেলায় নেমেছে সাইবার অপরাধ জগতের কিং পিনরা। সমস্যায় পড়লেই কাস্টমার কেয়ারের দ্বারস্থ হন সাধারণ মানুষ। তা সমাধানে কাস্টমার কেয়ার এগজিকিউটিভ যা বলেন সেটাই করতে থাকেন। 
বিশদ

24th  January, 2020
পূর্বস্থলীতে আগুনে ভস্মীভূত বাড়ি, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু বহু ছাগল, হাঁস-মুরগির 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে আগুনে ভস্মীভূত হল এক হতদরিদ্র মহিলার বাড়ি। ওই বাড়িতে থাকা ১৭টি ছাগল ও ৩৭টি হাঁস ও মুরগি অগ্নিদ্বগ্ধ হয়ে মারা যায়। বুধবার রাত সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটে মেড়তলা পঞ্চায়েতের সিমলা মুসলিমপাড়ায়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

24th  January, 2020
অসামাজিক কাজ রুখতে নসিপুর রেলসেতু পাহারা দিচ্ছেন এলাকার মহিলারা 

বিএনএ, বহরমপুর: অসামাজিক কাজ রুখতে নসিপুর রেল সেতুতে পালা করে পাহারা দিতে শুরু করলেন এলাকার মহিলারা। সেতুর উপরে প্রতিদিনই নেশার আসর বসে বলে অভিযোগ। বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা সেখানে নেশার আসর বসায়। 
বিশদ

24th  January, 2020
তেহট্টে অবৈধভাবে মাটি কাটার অভিযোগে একাধিক ট্রাক্টর আটকে বিক্ষোভ 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার তেহট্ট থানার মালিয়াপোতা গ্রামে অবৈধভাবে মাটি কেটে নিয়ে যাওয়ার সময় একাধিক ট্রাক্টর আটক করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, মালিয়াপোতা গ্রামের পাশে অবস্থিত কামারখালি বাঁধের কাছে জলঙ্গি নদীর ধারে প্রতিদিন মাটি মাফিয়ারা বিভিন্ন জায়গা থেকে মাটি কাটছে।  
বিশদ

24th  January, 2020
সেতু সংস্কার ও পারমিট সমস্যায় বাস বন্ধ, দুই বর্ধমানে যাত্রী দুর্ভোগে চরমে 

বাংলা নিউজ এজেন্সি: সংস্কারের কাজ শুরু হওয়ায় বর্ধমান-আরামবাগ রোডের উপর ইডেন ক্যানেল ব্রিজ বৃহস্পতিবার থেকে বন্ধ করা হয়েছে। এই রোডের উপর প্রতিদিন অসংখ্য বাস যাতায়াত করেন। তাই ব্রিজ বন্ধের শুরুর দিনেই দুর্ভোগের শিকার হলেন যাত্রীরা।  
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...

জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী ৫ ফেব্রুয়ারি ব্লকগুলিতে মানববন্ধন কর্মসূচি, জানালেন মুখ্যমন্ত্রী 
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

24-01-2020 - 06:32:00 PM

২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

24-01-2020 - 04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

24-01-2020 - 03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

24-01-2020 - 03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

24-01-2020 - 03:31:02 PM

প্রথম টি-২০: ভারত ১৪২/৩ (১৩ ওভার)
 

24-01-2020 - 03:20:26 PM