Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আসানসোলে জাতীয় সড়কে দুর্ঘটনায় যুবকের মৃত্যু
 

বিএনএ, আসানসোল: দু’নম্বর জাতীয় সড়কে পথদুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনায় এক ব্যক্তি গুরুতর জখমও হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম তড়িৎ মণ্ডল(৩৮)। তার বাড়ি বর্ধমানে।  
বিশদ
শান্তিপুরের স্কুলে অবৈধভাবে পুকুর
খননের অভিযোগ নিয়ে বিতর্ক 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের ফুলিয়া বিদ্যামন্দির স্কুলের জমিতে স্থানীয় পঞ্চায়েত বেআইনিভাবে পুকুর খনন করছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার স্কুলের পড়ুয়া থেকে শিক্ষকদের একাংশ শান্তিপুর বিডিও অফিসে এনিয়ে জমায়েত হয়। সেখানে প্ল্যাকার্ড হাতে স্কুলের খেলার মাঠ ফিরিয়ে দেওয়ার দাবি তোলে পড়ুয়ারা।  
বিশদ

আউশগ্রামে ট্রাক্টর উল্টে ২ যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: আউশগ্রাম থানার ভেদিয়ায় ফেরিঘাটের কাছে ট্রাক্টর উল্টে দুই যুবকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন চালক সহ ট্রাক্টরের এক যাত্রীও। তাঁরা গুসকরা হাসপাতালে চিকিৎসাধীন। মৃতদের নাম বাবলু কিস্কু (২২) ও সন্দীপ হেমব্রম (২০)। মঙ্গলকোট থানার রঘুনাথপুরে তাঁদের বাড়ি।  
বিশদ

কালনায় উনুনের আগুনে দগ্ধ বৃদ্ধা 

সংবাদদাতা, কালনা: রান্না করতে গিয়ে উনুনের আগুনে কাপড় ধরে গিয়ে অগ্নিদগ্ধ হলেন এক বৃদ্ধা। আশঙ্কাজনক অবস্থায় ওই বৃদ্ধা রেনুকা মাঝিকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

কালনায় ভাগীরথীতে চালবোঝাই নৌকাডুবির ঘটনায় চাঞ্চল্য 

সংবাদদাতা, কালনা: মঙ্গলবার সকালে ভাগীরথী নদীর কালনা ফেরিঘাটে চালবোঝাই নৌকাডুবির ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। যদিও এই ঘটনায় কেউ হতাহত হয়নি। ফেরঘাট কর্তৃপক্ষের দাবি, নৌকায় অতিরিক্ত চাল বহনের কারণেই নৌকাডুবি হয়েছে। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। 
বিশদ

কান্দিতে কেদারনাথ মন্দিরের আদলে সরস্বতী পুজোর মণ্ডপ 

সংবাদদাতা, কান্দি: কেদারনাথ মন্দিরের আদলে কান্দিতে তৈরি হয়েছে সরস্বতী পুজোর মণ্ডপ। বাণী সংঘের ওই পুজো মণ্ডপ দেখার জন্য মঙ্গলবার থেকেই ভিড় জমান দর্শনার্থীরা। পুজো উপলক্ষে সেখানে মেলা বসেছে।  
বিশদ

জামবনীতে ঘুমপাড়ানি গুলি করে ধরা হল দলছুট হাতি 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মঙ্গলবার বিকেলে জামবনী ব্লকের আমতলিয়া বিটের রাঙামাটিয়া ফুটবল মাঠে ঘুমপাড়ানি গুলি করে ধরা হল দলমার দলছুট একটি হাতি। হাতিটিকে ঘুমপাড়ানি গুলি করে ধরার জন্য এদিন রাজ্য বন্যপ্রাণ শাখার বিশেষজ্ঞ সুব্রত পাল চৌধুরীর নেতৃত্বে একটি টিম ঝাড়গ্রামে আসে।  
বিশদ

রঘুনাথপুর সুপার স্পেশালিটিতে প্রতীক্ষালয় নেই, দুর্ভোগ 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে কোনও প্রতীক্ষালয় না থাকায় রোগীর আত্মীয় পরিজনরা সমস্যায় পড়ছেন। পাশাপাশি রোগীর আত্মীয় পরিজনদের জন্য কোনও শৌচালয়ের ব্যবস্থাও সেখানে নেই। তার জেরে রোগীর পরিজনদের সমস্যায় পড়তে হচ্ছে।  
বিশদ

জেলায় এবার সরস্বতী পুজোতেও থিমের লড়াই 

সংবাদদাতা, হলদিয়া: থিমের সরস্বতী পুজোর লড়াইয়ে মেতেছে হলদিয়া, সুতাহাটা, মহিষাদলের স্কুল পড়ুয়া থেকে পাড়ার ক্লাব প্রতিষ্ঠানগুলি। কোথাও পুজোর থিম ভাবনায় স্কুল পড়ুয়ারা বার্তা দিয়েছে পানীয় জল সচেতনতার, কোথাও আবার উঠে এসেছে বাংলার আল্পনা সংস্কৃতি।  
বিশদ

তেহট্টে বন্ধুর বাড়ি থেকে ছাত্রের দেহ উদ্ধার, রহস্য 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার সন্ধ্যায় তেহট্ট থানার বেতাই এলাকায় দ্বাদশ শ্রেণীর এক ছাত্রের রহস্যজনক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। বন্ধুর বাড়ি থেকে তার দেহ উদ্ধার হয়। মৃতের নাম জয়ন্ত হালদার(১৮)। ঘটনাটি খুন না আত্মহত্যা তা নিয়ে ধন্দ রয়েছে। 
বিশদ

সরস্বতী পুজোয় শান্তিপুরের স্কুলে সম্প্রীতির ছবি 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে লক্ষ্মীতলাপাড়া এলাকার তন্তুবায় হাইস্কুলের সরস্বতী পুজোর প্রস্তুতি থেকে পুজোর আয়োজন সবকিছুতেই সংখ্যালঘু পড়ুয়ারা অগ্রণী ভূমিকা গ্রহণ করেছে। 
বিশদ

ভরতপুরে স্ত্রীকে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড 

সংবাদদাতা, কান্দি: স্ত্রীকে খুনের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা করল কান্দি মহকুমা আদালত। মঙ্গলবার আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সন্দীপ মান্না এই রায় ঘোষণা করেছেন। সাজাপ্রাপ্ত যুবক আঞ্জিত দাস ভরতপুর থানার সিজগ্রামের বাসিন্দা।  
বিশদ

কান্দিতে গুমটিতে আগুন 

সংবাদদাতা, কান্দি: সোমবার রাতে কান্দি শহরের বিদ্যুৎ বণ্টন সংস্থার অফিসের সামনে একটি গুমটিতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। ওই গুমটিতে পুরসভার ২নম্বর ওয়ার্ডের বাঁধাপুকুর পশ্চিমপাড়ের বাসিন্দা অপূর্বকুমার পাল শাঁখার ব্যবসা করছেন কয়েকবছর ধরে।  
বিশদ

কাঁথির স্কুলে সরস্বতী মূর্তি গড়েছে ছাত্র, পুজো করবে ছাত্রী 

সংবাদদাতা, কাঁথি: স্কুলের সরস্বতীর মূর্তি গড়েছে ছাত্র শিবুরাম নাটুয়া। শিবুরাম কাঁথির নয়াপুট সুধীর কুমার হাইস্কুলের একাদশ শ্রেণীর ছাত্র। ক্লাস সামলে সে মূর্তি গড়েছে। তার গড়া মূর্তিই আজ, বুধবার স্কুলে পুজো হবে।  
বিশদ

নাগরিকত্ব ইস্যু: রামপুরহাট থেকে নলহাটি পদযাত্রা ফব-র 

সংবাদদাতা, রামপুরহাট: সিএএ, এনআরসি ও এনপিআরের বিরুদ্ধে মঙ্গলবার রামপুরহাট থেকে নলহাটি পর্যন্ত পদযাত্রা করল ফরওয়ার্ড ব্লক। নেতৃত্ব দেন সংগঠনের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...

সংবাদদাতা, গাজোল: সরস্বতীপুজোয় ইলিশ মাছ খাওয়ার রেওয়াজ মানতে গিয়ে এবার পকেট অনেকটাই হাল্কা হবে ইংলিশবাজারের বাসিন্দাদের। পুজো উপল঩ক্ষে শহরের বাজারগুলিতে বড় ইলিশ মাছের দেখা মিললেও ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM