Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ধর্মঘটে সরকারি বাস ভাঙচুর
রামচন্দ্র ডোম সহ সিপিএম নেতাদের বিরুদ্ধে মামলা

 বিএনএ, সিউড়ি: গত বুধবার ধর্মঘটের দিন সরকারি বাস ভাঙচুরের ঘটনায় সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোম, ডিওয়াইএফের রাজ্য সহ সভাপতি মতিউর রহমান, এসএফআই জেলা সম্পাদক রুদ্রদেব বর্মন সহ ১৩ জন বাম নেতার বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করল পুলিস।
বিশদ
 ব্রিগেড সমাবেশের প্রস্তুতিসভা জামালপুরে

 বিএনএ, বর্ধমান: আগামী ১৯জানুয়ারি ব্রিগেড সমাবেশের প্রচারে বৃহস্পতিবার জামালপুর ব্লকের জৌগ্রাম গ্রাম পঞ্চায়েতের নুড়ি গ্রামে সভা করল তৃণমূল কংগ্রেস। এদিনের সভায় পুরুষদের তুলনায় মহিলাদের উপস্থিতি বেশি ছিল।
বিশদ

11th  January, 2019
 ভগবানগোলায় পঞ্চায়েত সমিতির বিলি করা বীজধান সহায়ক মূল্যে বিক্রির চেষ্টা, গ্রেপ্তার চাষি

  সংবাদদাতা, লালবাগ: পঞ্চায়েত সমিতি থেকে চাষিদের বিলি করা মিনিকিট ধানের বীজ ফের রাজ্য সরকারকে সহায়ক মূল্যে বিক্রি করার চেষ্টার অভিযোগে এক চাষিকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম নিজামুদ্দিন শেখ। বাড়ি ভগবানগোলা-২ ব্লকের আমডহড়া গ্রাম পঞ্চায়েতের ভাণ্ডারা গ্রামে।
বিশদ

11th  January, 2019
 কালনার মূক বধির আবাসিক হোমে দুই ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

সংবাদদাতা, কালনা: কালনার বৈদ্যপুর এলাকায় মূক বধির এক আবাসিক হোমে দুই ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। দু’জনকে কালনা হাসপাতালে নিয়ে যাওয়া হলে একজনকে কলকাতায় রেফার করা হয়। অন্যজনের কালনা হাসপাতালে চিকিৎসা চলছে। দু’জনেই সপ্তম শ্রেণীতে পড়ে। 
বিশদ

11th  January, 2019
কালনা ফেরিঘাট পেরিয়ে বালি পাচারের চেষ্টা, ১২টি ওভারলোডেড ট্রাক আটক

 সংবাদদাতা, কালনা: পুলিসি চেকিং এড়াতে বেশ কিছুদিন ধরেই নদী পেরিয়ে বালি পাচারের অভিযোগ উঠছিল কালনায়। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে কালনা ফেরিঘাট রোড এলাকায় অভিযান চালিয়ে ১২টি বেআইনি বালিবোঝাই ট্রাক আটক করে কালনা ভূমি দপ্তর। প্রতিটি গাড়িকেই জরিমানা করা হয়েছে।
বিশদ

11th  January, 2019
ছাত্রছাত্রীর অভাবে ধুঁকছে পাশেই সরকারি মডেল স্কুল
রাজগ্রামের গার্লস স্কুলে একটি ক্লাসে পাঁচশো ছাত্রী!

  সংবাদদাতা, রামপুরহাট: অস্বাভাবিক ছাত্রীর চাপে নাভিশ্বাস উঠেছে রাজগ্রাম এসআরআর গার্লস স্কুলের। একটি ক্লাসে পাঁচশোর বেশি ছাত্রী নিয়ে যখন নাজেহাল কর্তৃপক্ষ, তখন পাশেই আম্ভুয়ায় সরকারি মডেল স্কুল ছাত্রছাত্রীর অভাবে খাঁ খাঁ করছে। তারপরেও বিভিন্ন জুনিয়র হাইস্কুল থেকে গার্লস স্কুলেই ভর্তি হতে আসছে।
বিশদ

11th  January, 2019
 কাঁকসায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা সংস্কারের অভিযোগে বিক্ষোভ

  সংবাদদাতা, দুর্গাপুর: কাঁকসা থানার বনকাটি পঞ্চায়েতের ব্রাহ্মণগ্রামে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা সংস্কারের অভিযোগে বৃহস্পতিবার গ্রামবাসীরা ঠিকাদারকে আটকে রেখে বিক্ষোভ দেখান। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। গ্রামবাসীর অভিযোগ, ওই রাস্তা সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে।
বিশদ

11th  January, 2019
 পুরুলিয়ায় প্রশাসনের সঙ্গে আলোচনার পর কর্ম বিরতি তুলে নিলেন ধান ব্যবসায়ীরা

  সংবাদদাতা, পুরুলিয়া: বৃহস্পতিবার পুরুলিয়ার অতিরিক্ত জেলাশাসকের সঙ্গে আলোচনার পর কর্মবিরতি তুলে নিল পশ্চিমবঙ্গ রাজ্য ধান্য ব্যবসায়ী সমিতি। শুক্রবার থেকেই তারা পুরুলিয়া জেলা সহ রাজ্যের সব জেলার বিভিন্ন প্রান্তে ধান কেনা শুরু করবে বলে জানান সংগঠনের নেতারা।
বিশদ

11th  January, 2019
বড়জোড়ায় তৃণমূলের বিশাল জনসভা
সংসদ সদস্য দল ছাড়ার পরেই সংগঠন মজবুত করতে ঝাঁপিয়ে পড়ল শাসক দল

  বিএনএ, বাঁকুড়া: বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ দল ছাড়ার পরেই সংগঠনকে মজবুত করতে ময়দানে নামল বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিষ্ণুপুর লোকসভার অন্তর্গত বড়জোড়ায় বৃহস্পতিবারের শাসক দলের তরফে ব্রিগেড সমাবেশের প্রস্তুতিতে ডাকা সভা কার্যত ঘর গোছানোর কৌশল ছিল বলেই রাজনৈতিক মহলের অভিমত।
বিশদ

11th  January, 2019
 বর্ধমানে কীটনাশক খেয়ে আত্মঘাতী পরিবহণ ব্যবসায়ী

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের কালীবাজার এলাকায় কীটনাশক খেয়ে এক পরিবহণ ব্যবসায়ী আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম কৃষ্ণেন্দু আদিত্য (৬২)। বুধবার বিকেলে বাড়িতে তিনি কীটনাশক খান। পরিবারের লোকজন তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিত্সক তাঁকে মৃত ঘোষণা করেন। 
বিশদ

11th  January, 2019
গত এক বছরে পূর্ব বর্ধমান জেলায় ট্রাফিক আইন ভাঙার ঘটনায় জরিমানা আদায় ২কোটি ৩৫লক্ষ

 বিএনএ, বর্ধমান: গত এক বছরে পূর্ব বর্ধমান জেলায় ট্রাফিক আইন ভাঙার ঘটনায় ২কোটি ৩৫লক্ষ টাকা জরিমানা বাবদ আদায় করেছে জেলা পুলিস। হেলমেট না পরা, সিগন্যাল ভাঙা, সিট বেল্ট না বাঁধা, বিপজ্জনকভাবে ড্রাইভিং, মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর মতো ঘটনার বিরুদ্ধে অভিযান চালিয়ে ওই জরিমানা আদায় করা হয়েছে।
বিশদ

11th  January, 2019
 নেত্রী যতদিন চাইবেন তিনি ততদিনই মুখ্যমন্ত্রী থাকবেন: দোলা

  বিএনএ, মেদিনীপুর: যতদিন তিনি চাইবেন, বাংলার মুখ্যমন্ত্রী থাকতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমন অবস্থা তিনি তৈরি করেছেন যে, তিনি না চাইলে কেউ তাঁকে সেখান থেকে সরাতে পারবে না। বৃহস্পতিবার মেদিনীপুর শহরে ব্রিগেডের প্রস্তুতি সভায় যোগ দিয়ে একথা বলেন আইএনটিটিইউসির রাজ্য সভানেত্রী দোলা সেন।
বিশদ

11th  January, 2019
 পেশাগত ক্ষেত্রে স্বাবলম্বী করতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে সার্টিফিকেট কোর্স চালু

  বিএনএ, মেদিনীপুর: পেশাগত ক্ষেত্রে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে সার্টিফিকেট কোর্স চালু করল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার থেকে তিনটি ছ’মাসের সার্টিফিকেট কোর্স চালু হয়ে গেল। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধানে ‘এনএসকিউএফ’ বা ‘ন্যাশনাল স্কিল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক’ সার্টিফিকেট কোর্স চালু হল।
বিশদ

11th  January, 2019
 খড়্গপুরে মদের দোকান খোলা নিয়ে উত্তেজনা, কাউন্সিলারকে হেনস্তা

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের মালঞ্চ এলাকার চণ্ডীপুরে একটি মদের দোকান খোলাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে উত্তেজনা দেখা দেয়। দীর্ঘদিন বন্ধ থাকার পর দোকানের মালিক এদিন দোকান খুলতে গেলে স্থানীয় মহিলারা বাধা দেন বলে অভিযোগ।
বিশদ

11th  January, 2019
 দালালরাজ রুখতে এবার প্রেসক্রিপশনে মার্কিং আরামবাগ সুপার স্পেশালিটিতে

  বিএনএ, আরামবাগ: দালালরাজ রুখতে আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতালে প্রেসক্রিপশনে স্ট্যাম্প দেওয়ার পদ্ধতি নিয়েছে কর্তৃপক্ষ। রোগীর যেসব রক্ত পরীক্ষা হাসপাতালের ল্যাবরেটরিতে হয় না সেক্ষেত্রে প্রেসক্রিপশনে বিশেষ ওই স্ট্যাম্প দেওয়া হচ্ছে।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM