Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনা আতঙ্কে ঘাটালে একের পর
এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করা হচ্ছে 

সংবাদদাতা, ঘাটাল: এলাকায় ‘অবাঞ্ছিত’ মানুষের যাতায়াত বন্ধ করতে ঘাটাল মহকুমার একের পর এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করে দেওয়া হচ্ছে। স্থানীয় বাসিন্দারাই এই কাজ করছেন। সোমবার রাতে দাসপুর থানার নিজামপুরের বাসিন্দা এক যুবকের করোনা ধরা পড়ার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। 
বিশদ
খানাকুলে বাজার সরানো নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, বোমাবাজি, গুলি 

বিএনএ, আরামবাগ: করোনা মোকাবিলায় ভিড় এড়াতে গ্রামীণ একটি বাজার স্থানান্তর ঘিরে বুধবার সকালে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে খানাকুলের বালিপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বোমাবাজি ও গুলি চালানোরও অভিযোগ ওঠে।  
বিশদ

02nd  April, 2020
তমলুকে অত্যাবশ্যকীয় খাদ্যসামগ্রী
বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন কাউন্সিলার 

বিএনএ, তমলুক: তমলুক পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে চাল, ডাল, আলু, পেঁয়াজ সহ আটরকম অত্যাবশ্যকীয় খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে বাসিন্দাদের বাইরে না বেরনোর আবেদন জানাচ্ছেন স্থানীয় কাউন্সিলার চঞ্চল খাঁড়া। 
বিশদ

02nd  April, 2020
পাঁশকুড়ায় সন্তানসম্ভবা মহিলার পাশে দাঁড়ালেন পুলিস অফিসার 

বিএনএ, তমলুক: লকডাউনের জেরে ভিনরাজ্যে আটকে পড়েছেন স্বামী। এই অবস্থায় মঙ্গলবার রাতে তাঁর ন’মাসের সন্তানসম্ভবা স্ত্রী অসহ্য পেটের যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। খবর পেয়ে অ্যাম্বুলেন্স নিয়ে গেলেন পাঁশকুড়া থানার অফিসার আমিনুল ইসলাম। 
বিশদ

02nd  April, 2020
বেলদা ও দাঁতনের কয়েকটি স্কুলে খোলা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, খড়্গপুর: বেলদা ও দাঁতনে জেলার সীমান্ত এলাকার কয়েকটি স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হল। বেলদা পুলিস মহকুমার এসডিপিও সুমনকান্তি ঘোষ বলেন, ভিনরাজ্য থেকে যাঁরা আসছেন, তাঁদের ওই সব কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হচ্ছে। আপাতত ১৪ দিন রাখা হবে। অন্য একটি সূত্রে জানা গিয়েছে, এদিন ওড়িশা থেকে হেঁটে কয়েকজন শ্রমিক আসেন বলে খবর পায় পুলিস।  
বিশদ

02nd  April, 2020
১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির সমবায় 

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।  
বিশদ

02nd  April, 2020
কান্দিতে চকোলেট বিলি নিয়ে তৃণমূল ও কংগ্রেস নেতার হাতাহাতি 

সংবাদদাতা, কান্দি: লকডাউনের মধ্যেই বুধবার সকালে কান্দিতে তৃণমূল ও কংগ্রেসের দুই নেতার মধ্যে হাতাহাতিতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। অভিযোগ, এদিন সকালে পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের একটি রেশন দোকানে কংগ্রেস নেতা প্রশান্ত ভক্ত লাইনে দাঁড়িয়ে থাকা গ্রাহকদের চকোলেট বিলি করে আসন্ন পুরভোটে কংগ্রেস প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন করছিলেন।  
বিশদ

02nd  April, 2020
মুর্শিদাবাদে ৩৫ হাজারের বেশি বাসিন্দা প্রশাসনের নজরদারিতে
 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় বাইরে থেকে ফিরে আসা ৩৫ হাজার ৩৮২ জন প্রশাসনের নজরদারিতে রয়েছেন। তারমধ্যে বিদেশ ফেরত ৭৯৪জন রয়েছে। দেশের বিভিন্ন জায়গা থেকে ফিরে আসা ৩৪ হাজার ৫৮৮ জনও জেলা স্বাস্থ্য দপ্তরে নজরে রয়েছেন। তাঁদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। 
বিশদ

02nd  April, 2020
করোনা আক্রান্ত প্রৌঢ়ের সংস্পর্শে আসা ২০জন চিহ্নিত দুর্গাপুরে 

বিএনএ, আসানসোল: হুগলির শেওড়াফুলির যে করোনা আক্রান্ত প্রৌঢ় কর্মসূত্রে দুর্গাপুরে এসেছিলেন, তাঁর সংস্পর্শে আসা ২০ জনকে চিহ্নিত করেছে দুর্গাপুর প্রশাসন। তাঁদের প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

02nd  April, 2020
এগরায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে শহরজুড়ে আতঙ্ক 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রাতে এগরার আরও একজনের করোনা পজিটিভ রেজাল্ট আসায় শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সেই আতঙ্ক এগরা ছাপিয়ে গোটা জেলায় ছড়িয়ে পড়েছে। আর নিজামুদ্দিনের ধর্মীয় সভায় জেলার কয়েকজনের অংশগ্রহণের ঘটনা জানাজানি হতেই করোনা নিয়ে পূর্ব মেদিনীপুর জেলাবাসীর মধ্যে নতুন করে ভয় জাঁকিয়ে বসেছে। 
বিশদ

02nd  April, 2020
মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১
লক্ষ টাকা দিল ফরাক্কার স্কুল 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে এক লক্ষ এক হাজার টাকা তুলে দিল নিউ ফরাক্কা হাইস্কুল। স্কুলের ৪১ জন শিক্ষক এবং চারজন ননটিচিং স্টাফ সহযোগিতার হাত বাড়িয়ে দেন।   বিশদ

02nd  April, 2020
নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার বাবা 

সংবাদদাতা, কাঁথি: নিজের নাবালিকা মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগে বাবাকে গ্রেপ্তার করল খেজুরির তালপাটিঘাট কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম দীপক মণ্ডল। তার বাড়ি খেজুরির উত্তর বোগা গ্রামে। নাবালিকার মায়ের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

02nd  April, 2020
কাঁথি শহরে বেলা ১টা পর্যন্ত দোকান খোলা রাখার নির্দেশ 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনে এবার থেকে কাঁথি শহরে বেলা ১টা পর্যন্ত প্রয়োজনীয় দোকানগুলি খোলা রাখার নির্দেশ দিল কাঁথি পুরসভা ও মহকুমা প্রশাসন। বুধবার গোটা শহরে পুরসভার তরফে মাইকিং করে জানানো হয়, ওষুধ, মুদি, আনাজ, সব্জি, ফল, দুধ প্রভৃতি দোকান বেলা ১টা পর্যন্ত খোলা থাকবে।  
বিশদ

02nd  April, 2020
বড়ঞায় পুকুর থেকে যুবকের বস্তাবন্দি দেহ উদ্ধার 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার রাতে বড়ঞা থানার খোরজুনা গ্রামের একটি পুকুর থেকে এক যুবকের বস্তাবন্দি দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। বড়ঞা থানার পুলিস গিয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।  
বিশদ

02nd  April, 2020
মুর্শিদাবাদে পাতিলেবুর চাহিদা তুঙ্গে 

বিএনএ, বহরমপুর: করোনা প্রতিরোধে শরীরে ভিটামিন সি’র জোগান দিতে তুঙ্গে উঠেছে পাতিলেবুর চাহিদা। কয়েক দিন আগেও যে পাতিলেবু তিন বা চার টাকাতে বিক্রি হয়েছে, তারই এখন প্রতি পিসের দাম উঠেছে ১০ থেকে ১২ টাকা। সুগন্ধি লেবু আবার বাজারে পর্যাপ্ত সংখ্যায় পাওয়া যাচ্ছে না। কোথাও কোথাও তা পাওয়া গেলেও সেটা আরও বেশি দামে বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলেন, কয়েকদিন ধরেই বাজারে লেবুর চাহিদা বেড়েছে। গ্রীষ্মকালে এমনিতেই লেবুর চাহিদা বেশি থাকে। কিন্তু, করেনার আতঙ্ক ছড়িয়ে পড়ায় তার চাহিদা আরও বেড়ে গিয়েছে।
মুর্শিদাবাদ জেলার বহরমপুর, লালবাগ মহকুমা সহ বিভিন্ন জায়গায় লেবু চাষ হয়। এইসময় দাম বাড়ায় চাষিদের কিছুটা স্বস্তি মিলেছে। লেবুচাষি ষষ্ঠী দাস বলেন, জেলায় সব ধরনের লেবু চাষ হয়। কয়েকদিন ধরে সব প্রজাতির লেবুর ভালো দাম পাওয়া যাচ্ছে। 
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনার বিস্তার রুখতে দেশজুড়ে লকডাউন কার্যকর করেছে কেন্দ্র। এতে কাজ হারানোর ফলে বহু দুঃস্থ, শ্রমিক ও দিনমজুর ক্ষতিগ্রস্ত হয়েছেন।  ...

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’বছরের বেতন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন ক্রিকেটার তথা সাংসদ গৌতম গম্ভীর। ট্যুইটারে পূর্ব দিল্লির সাংসদ লিখেছেন, ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২ এপ্রিল: জিএসটি ক্ষতিপূরণ বাবদ বকেয়া ২ হাজার ৮৭৫ কোটি এখনই রাজ্যকে দেওয়া হোক। আজ এই মর্মে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিঠি দিলেন পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্র।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা মোকাবিলা করার জন্য রাজ্য সরকারের আপৎকালীন তহবিলে বহু ব্যক্তি, সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান তাদের সামর্থ্যমতো অর্থ সাহায্য করছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানা সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮০: রায়গড় দুর্গে মৃত্যু হল শিবাজির
১৯৫৫: গায়ক হরিহরনের জন্ম
১৯৬২: অভিনেত্রী জয়াপ্রদার জন্ম
২০১০: প্রথম জেনারশনের আই প্যাড বাজারে আনে অ্যাপল 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৬২ জনের

10:04:00 PM

ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৪,৫৮৫ জন করোনায় আক্রান্ত হলেন, মৃত ৭৬৬ 

09:38:59 PM

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৪,৪৫০ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মৃত ৬৮৪ 

09:37:41 PM

মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯০ 

09:09:26 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮৯১, মৃত ৮২: পিটিআই 

08:43:18 PM

গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭৮ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে: স্বাস্থ্যমন্ত্রক 

08:40:54 PM