Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সম্পর্কে অবনতি, কালনার বধূকে
অ্যাসিড ছোঁড়ায় গ্রেপ্তার প্রেমিক 

সংবাদদাতা, কালনা: কয়েকদিন ধরেই সম্পর্কের টানাপোড়েন চলছিল। কিছুদিন আগে অবধি বাড়িতে অবাধ যাতায়াত ছিল প্রেমিকের। সেই প্রেমিককে বাড়ি আসতে নিষেধ করে দেন গৃহবধূ। পরকীয়ার সম্পর্কের অবনতির জেরে এমন ঘটনা ঘটতে পারে তা কল্পনা করতে পারেননি ওই বধূ।  
বিশদ
পঃ মেদিনীপুরে নতুন করে
করোনায় আক্রান্ত হলেন ৯০ জন 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় নতুন করে ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আরটিপিসিআর পরীক্ষায় ৬৪ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। আর অ্যান্টিজেন পরীক্ষায় ২০ জন এবং ট্রুন্যাট পরীক্ষায় ছ’জনের করোনা ধরা পড়েছে। 
বিশদ

১০০ দিনের প্রকল্পে উপকৃত
প্রায় ২ লক্ষের বেশি পরিবার 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: রুখাশুখা জেলা পুরুলিয়া। এই জেলায় জল সংরক্ষণ ও মাটির ক্ষয় আটকাতে মাটির সৃষ্টি প্রকল্পের কাজ গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। যার ফলে চাষযোগ্য হয়েছে বহু জমি। মাটির সৃষ্টি প্রকল্পে প্রাথমিক পর্যায়ে ২১১২ একর জমি চিহ্নিত করা হয়েছিল। 
বিশদ

আন্তঃরাজ্য অপরাধের জাল
বিস্তার করেছিল গোঘাটের গুমটো 

নিজস্ব প্রতিনিধি, (সুন্দরপুর) গোঘাট: গোঘাট থানার প্রত্যন্ত এলাকা সুন্দরপুর। সেই গ্রামেরই বছর ২২-এর যুবক আন্তঃরাজ্য অপরাধের জাল বিস্তার করেছিল। কখনও মোটর বাইক চুরি। কখনও আবার ডাকাতি। এরকম একাধিক অভিযোগ তাঁর নামে রয়েছে ওড়িশা ও পশ্চিমবঙ্গের বিভিন্ন থানায়। 
বিশদ

নন্দীগ্রামে ভারতীয় মজদুর
সংঘের মিছিলে হামলা, উত্তেজনা 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: বুধবার কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় নন্দীগ্রামে আরএসএস-এর শাখা সংগঠন ভারতীয় মজদুর সংঘের মিছিলের উপর হামলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল। সংগঠনের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের পাশাপাশি স্থানীয় নেতৃত্বও হামলার হাত থেকে রেহাই পায়নি বলে অভিযোগ।  
বিশদ

ভগবানগোলায় বন্ধুর মাকে
ধর্ষণের চেষ্টা, যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, লালবাগ: ভগবানগোলা থানার মালিপাড়ায় রাতের অন্ধকারে ঘরে ঢুকে এক প্রৌঢ়াকে ধর্ষণের চেষ্টা ও মারধরের ঘটনায় অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম সৌরভ অধিকারী। ঘটনা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

গোলপোস্টে মাথায় আঘাত
লেগে মর্মান্তিক মৃত্যু যুবকের 

সংবাদদাতা, কান্দি: ফুটবল খেলার সময় গোলপোস্টে মাথায় আঘাত লাগায় মর্মান্তিকভাবে এক যুবকের মৃত্যু হল। সালার থানার মাখালতোড় গ্রামের ওই যুবক মঙ্গলবার রাতে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা যান। পুলিস জানিয়েছে, মৃতের নাম উত্তরায়ণ মাঝি(২৬)।  
বিশদ

কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজো
নিয়ে সংশয়ে উদ্যোক্তারা 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর: কৃষ্ণনগরের অন্যতম আকর্ষণ জগদ্ধাত্রী পুজো। সারা বছর শুধু কৃষ্ণনগর নয়, বহু দূর-দূরান্তের মানুষও এই পুজোর জন্য অপেক্ষা করে থাকেন। কিন্তু করোনা আবহে রীতি ও ঐতিহ্য মেনে জগদ্ধাত্রী পুজো নিয়ে সংশয়ে পড়েছেন পুজো উদ্যোক্তারা। পুজোর আর একমাসও বাকি নেই।  
বিশদ

জেলার কোভিড হাসপাতালে
৮০ শতাংশ বেড ভর্তি 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: পুজোর ঠিক পরেই নদীয়া জেলার দুই কোভিড হাসপাতাল মিলিয়ে প্রায় ৮০শতাংশ বেড ভর্তি হয়ে গেল। পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে কোনও কোনও মহলে আশঙ্কা করা হচ্ছে। জেলা প্রশাসনের এক কর্তা মানছেন, জেলায় এই প্রথম এত বেশি বেড ভর্তি হল। 
বিশদ

২৬ লক্ষ টাকা ব্যয়ে সবংয়ে
বসানো হল হাইমাস্ট লাইট 

সংবাদদাতা, খড়্গপুর: ২৬ লক্ষ টাকা ব্যয়ে সবংয়ের বিভিন্ন জায়গায় হাইমাস্ট লাইট লাগানো হল। প্রতিটি লাইট লাগাতে খরচ হয়েছে দু’ লক্ষ টাকা। পঞ্চায়েত সমিতি সূত্রে জানা গিয়েছে বড়চারা, চাঁদকুড়ি, খাজুরি, বনাই, মোহিনীবাজার, ভঞ্জপুর, সিঁদুরদা, সবং, ভেমুয়া, মোহাড়, বুড়াল, দেভোগ ও বিষ্ণুপুর এলাকায় এই লাইটগুলি লাগানো হয়েছে। 
বিশদ

জলাশয় থেকে কাঠামো না তুললে অনুদান বাতিল 

সংবাদদাতা, কান্দি: বিসর্জনের পর বিভিন্ন জলাশয়ে পড়ে রয়েছে দুর্গা প্রতিমার কাঠামো। সেগুলি জলাশয় থেকে তুলে নেওয়ার জন্য সাতদিনের সময়সীমা বেঁধে দিল কান্দি পুরসভা। আগামী মঙ্গলবারের মধ্যে পুরসভা এলাকার সমস্ত জলাশয় এবং কানা ময়ূরাক্ষী নদী থেকে কাঠামোগুলি তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  
বিশদ

দাঁতালের তাণ্ডবে প্রায় ১০০
বিঘা জমির ধান তছনছ 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মঙ্গলবার রাতে দাঁতালের তাণ্ডবে তছনছ হয়ে গেল প্রায় ১০০ বিঘা জমির ধান। মেদিনীপুর সদর ব্লকের কঙ্কাবতী পঞ্চায়েতের পাঁজাশোল, জামশোল, নেপুরা, লোধাসাই সহ একাধিক এলাকায় হাতির পাল তাণ্ডব চালায়। বিঘার পর বিঘা ধানজমি একেবারে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে।  
বিশদ

নদীতে স্নান করতে নেমে
মৃত্যু কলেজ ছাত্রের, শোক 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: দামোদর নদে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হল এক কলেজ ছাত্রের। মঙ্গলবার গলসির উপর শিল্ল্যা গ্রামের এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে। মৃতের নাম ব্রহ্মানন্দ চট্টোপাধ্যায় ওরফে ঋতম(২০)। বর্তমানে বীরভূম জেলার বোলপুর শহরের ১৭ নম্বর ওয়ার্ডে থাকেন।  
বিশদ

করোনা মোকাবিলায় দু’টি
হেল্পলাইন চালু বাঁকুড়ায় 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: আশঙ্কা মতোই পুজোর পর বাঁকুড়া জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। যা চিন্তা বাড়িয়েছে প্রশাসন ও স্বাস্থ্যদপ্তরের কর্তাদের। পরিস্থিতি মোকাবিলায় বাঁকুড়ার দুই স্বাস্থ্য জেলায় দু’টি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। বাঁকুড়ার জন্য ১৮০০১২০৫৪৩৫ নম্বর।  
বিশদ

জয়পুরে সেচখাল ভেঙে
প্রায় ১০০ বিঘা জমি প্লাবিত 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বৃষ্টি হয়নি। তা সত্ত্বেও বাড়ির উঠানে থই থই করছে জল। তা দেখে হতবাক হন জয়পুরের জরকা গ্রামের বাসিন্দা শান্ত মিদ্যা। পরে চারিপাশে তাকাতেই চোখ কপালে ওঠার জোগাড়। তিনি দেখেন, চারদিকে জল। আচমকাই যেন বন্যা হয়ে গিয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
ট্যুইটারে লাদাখকে চীনের অংশ হিসেবে দেখানো হচ্ছে। এনিয়ে ভারতের যৌথ সংসদীয় কমিটির প্রশ্নের মুখে ট্যুইটার ইন্ডিয়া। তাদের তরফে বিষয়টি নিয়ে এই মাইক্রোব্লগিং সাইট কর্তৃপক্ষের কাছে কৈফিয়ত তলব করা হয়। যার উত্তরে সংশ্লিষ্ট কমিটিকে ট্যুইটার ইন্ডিয়া জানিয়েছে, এ ব্যাপারে তারা ভারতের ...

করোনা আবহেও লক্ষ্মীর আরাধনার বাজেটে খামতি পড়েনি। এমনকী বাইরে থেকে চাঁদা আদায়ও নয়। গ্রামবাসীরাই বছরভর মাটির ভাঁড়ে যে টাকা জমিয়েছেন, তাতেই হচ্ছে পুজোর আয়োজন। ...

‘দরওয়াজা বন্ধ’ করেই অনুশীলন করাতে পছন্দ করেন এটিকে মোহন বাগানের হেডস্যার আন্তোনিও লোপেজ হাবাস। গতবার সল্টলেক স্টেডিয়ামের সংলগ্ন প্র্যাকটিস মাঠে এরকমই চিত্র দেখা গিয়েছিল। এবার গোয়াতে আইএসএলের প্রস্তুতি নিচ্ছেন প্রণয়-প্রবীররা। ...

কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহল, বিশেষ করে দুই মুসলিম দেশের কাছে বড় ধাক্কা খেল পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার ইরানে কালা দিবস পালন করার সিদ্ধান্ত নিয়েছিল ইমরান খানের সরকার। এমনকী, সৌদি আরবের রিয়াধেও সেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্ট্রোক দিবস
১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার
১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ম্যাথু হেডের জন্ম
১৯৮১: অভিনেত্রী রীমা সেনের জন্ম
১৯৮৫: বক্সার বিজেন্দর সিংয়ের জন্ম
১৯৮৮: সমাজ সংস্কারক ও স্বাধীনতা সংগ্রামী কমলাদেবী চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৯৯: ওড়িশায় ঘূর্ণিঝড়ে কমপক্ষে ১০ হাজার মানুষের মৃত্যু
২০০৫: দিল্লিতে পরপর তিনটি বিস্ফোরণে অন্তত ৬২জনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৪.৪৭ টাকা ৯৭.৮৪ টাকা
ইউরো ৮৫.২৮ টাকা ৮৮.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,৮১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী ২৩/৫২ দিবা ৩/১৬। উত্তরভাদ্রপদ নক্ষত্র ১৫/৪১ দিবা ১২/০। সূর্যোদয় ৫/৪৩/১৬, সূর্যাস্ত ৪/৫৭/৩০। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ২/১০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৬ মধ্যে।
১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ নক্ষত্র দিবা ১/১২। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে ও ১/১১ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৪ মধ্যে ও ৪/৬ গতে ৫/৪৫ মধ্যে। কালবেলা ২/১০ গতে ৪/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৭ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?  
মেষ: কর্মরতদের উপার্জনের ক্ষেত্রে কোনও বাধা নেই। বৃষ: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে  
বিশ্ব স্ট্রোক দিবস ১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার ১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ...বিশদ

04:28:18 PM

আইপিএল: কেকেআর-কে ৬ উইকেটে হারাল সিএসকে 

11:14:20 PM

আইপিএল: চেন্নাই ১২১/৩ (১৫ ওভার) 

10:43:26 PM

আইপিএল: চেন্নাই ৮৮/১ (১১ ওভার) 

10:19:05 PM

আইপিএল: চেন্নাই ৩৭/০ (৫ ওভার) 

09:51:13 PM