Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে ৬টি কুকুরছানার দেহ উদ্ধার, বিক্ষোভ 

সংবাদদাতা, নবদ্বীপ: মঙ্গলবার সকালে নবদ্বীপের বীরেশ্বর বসু রোড এলাকার রাস্তায় একসঙ্গে ছ’টি কুকুরছানার মৃতদেহ পড়ে থাকতে দেখে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুরসভার কর্মীরা মৃতদেহগুলি তুলতে এলে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। কীভাবে তাদের মৃত্যু হল তা নিয়ে তদন্তের দাবি জানিয়েছে একাধিক পশুপ্রেমী সংগঠন। 
বিশদ
চন্দ্রকোণায় ডাইনি সন্দেহে অত্যাচারিতাকে উদ্ধার 

সংবাদদাতা, ঘাটাল: ডাইনি সন্দেহে অত্যাচারিত এক আদিবাসী যুবতীকে গ্রাম থেকে উদ্ধার করল পুলিস। ওই যুবতীর নাম লক্ষ্মী হাঁসদা। চন্দ্রকোণা থানার নীলগঞ্জে তাঁর বাড়ি। এদিন চন্দ্রকোণা-২এর বিডিও শাশ্বতপ্রকাশ লাহিড়ি পুলিস বাহিনী নিয়ে ওই যুবতীকে উদ্ধার করেন। 
বিশদ

গোঘাট
বাগদেবীর কাছে প্রার্থনা, চালু হোক একাদশ ও দ্বাদশ  

বিএনএ, আরামবাগ: আজ, বুধবার সরস্বতীপুজো উপলক্ষে গোঘাটের রিয়া কালীপদ উচ্চ বিদ্যালয়ের আদিবাসী ও মুসলিম সম্প্রদায়ের পড়ুয়ারাও সরস্বতী বন্দনায় মাতোয়ারা হবে। পাশাপাশি স্কুলের শিক্ষক ও পড়ুয়ারা বিদ্যার দেবীর কাছে এই স্কুলে যাতে একাদশ ও দ্বাদশ শ্রেণী চালু হয়, সেই বিষয়ে মনস্কামনা করবেন। 
বিশদ

জয়চণ্ডী পাহাড়ে সিনেমার শ্যুটিং দেখতে উপচে পড়ল ভিড় 

সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার রঘুনাথপুরের জয়চণ্ডী পাহাড়ের পাদদেশে বাংলা সিনেমা ‘সেক্রেফাইস’-এর শ্যুটিং দেখতে এলাকার মানুষজন ভিড় করেন। জানা গিয়েছে, সিনেমার বিশেষ কিছু দৃশ্যতে পুরুলিয়ার বিভিন্ন জায়গার ছবি থাকবে। মূলত সিনেমাটিতে অভিনেতা ও অভিনেত্রীদের ৭০শতাংশ পুরুলিয়ার ছেলে মেয়েদের নিয়ে কাজ করা হচ্ছে। 
বিশদ

রানাঘাটে পথ দুর্ঘটনার পর বাস
নিয়ে আত্মসমর্পণ করলেন চালক 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে ৩৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনা ঘটার পর বাস চালিয়ে সরাসরি থানায় এসে আত্মসমর্পণ করলেন চালক। মঙ্গলবার বিকেলে গোটা একটি সরকারি বাস যাত্রীসহ থানার গেটে এসে দাঁড়ানোয় পুলিস কর্মীরা প্রথমে হকচকিয়ে যায়। 
বিশদ

মেদিনীপুরে আইনজীবীর বাড়িতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা, গ্রেপ্তার 

বিএনএ, মেদিনীপুর: আইনজীবীর বাড়িতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালিয়ে হাতেনাতে ধরা পড়ল এক ব্যক্তি। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মেদিনীপুর কোতোয়ালি থানার লাইব্রেরি রোড এলাকায়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অনিল সিনহা। তার বাড়ি শিলদা এলাকায়।
বিশদ

শান্তিপুরে তৃণমূল কর্মী খুনের ঘটনায় ধৃত আরও ১ 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে তৃণমূল কর্মী খুনের ঘটনায় মঙ্গলবার সকালে আরও এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অরূপ সরকার ওরফে হরিণ। এনিয়ে খুনের ঘটনায় এখনও পর্যন্ত গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল তিন। 
বিশদ

গুসকরায় পথ নিরাপত্তা নিয়ে সচেতনতা প্রচারে পুলিস সুপার 

সংবাদদাতা, গুসকরা: পথ নিরাপত্তা নিয়ে গুসকরায় পড়ুয়াদের সচেতন করলেন পূর্ব বর্ধমানের পুলিস সুপার ভাস্কর মুখোপাধ্যায়। মঙ্গলবার গুসকরা বিদ্যাাসাগর মেমোরিয়াল প্রেক্ষাগৃহে পুলিসের উদ্যোাগে ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় সেফ ড্রাইভ সেভ লাইফ নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।  
বিশদ

খেজুরিতে বধূ খুনের অভিযোগে স্বামী ও শাশুড়ি গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার মুকুটশীলা গ্রামের এক গৃহবধূকে খুনের অভিযোগে তাঁর স্বামী ও শাশুড়িকে গ্রেপ্তার করল পুলিস। সোমবারই ওই গৃহবধূর ঝুলন্ত দেহ বাড়িতে উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম দুলু বর্মন(১৯)। 
বিশদ

ভাতারে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, বর্ধমান: ভাতার থানার নারায়ণপুরে মঙ্গলবার ঘরের মধ্যে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। দুপুরে খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। মৃতের নাম সন্দীপ মুখোপাধ্যায়(২৮)। তিনি আগে ১০০ দিনের প্রকল্পের সুপারভাইজার ছিলেন। তবে, বেশ কিছুদিন আগে তিনি কাজ ছেড়ে দেন। 
বিশদ

মুর্শিদাবাদে নাবালিকার বিয়ে রুখল পুলিস-প্রশাসন 

সংবাদদাতা, লালবাগ: পুলিস, ব্লক প্রশাসন ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার হস্তক্ষেপে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকের হুলাসপুরে এক নাবালিকার বিয়ে বন্ধ হল। স্থানীয় সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার সকালে পুলিস-প্রশাসনের আধিকারিক এবং স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা নাবালিকার বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে অল্পবয়সে বিয়ের ক্ষতিকারক দিকগুলি বোঝানোর পাশাপাশি আইনিভাবে দণ্ডনীয় বলার পর বিয়ে বন্ধ করার প্রতিশ্রুতি দিয়ে মুচলেকা দেয় নাবালিকার বাবা-মা।  
বিশদ

পূর্ব বর্ধমান
৬ পুরসভা দখলে রাখতে মরিয়া তৃণমূল 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই কার্যত পুরসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। পূর্ব বর্ধমান জেলার ছ’টি পুরসভা তৃণমূল কংগ্রেসেরই দখলে রয়েছে।
বিশদ

লরির ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর 

সংবাদদাতা, কাঁথি: লরির ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। মঙ্গলবার বিকেলে পটাশপুর থানার বারুইপুর বাসস্টপেজের কাছে এগরা-বাজকুল সড়কে ঘটনাটি ঘটে। বারুইপুর এলাকাটি পটাশপুর ও ভগবানপুর থানার সীমান্তে রয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম নীলোৎপল মাইতি(২৫)।  
বিশদ

কাটোয়ায় মাধ্যমিকে এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি 

সংবাদদাতা, কাটোয়া: এবার কাটোয়া মহকুমায় মাধ্যমিকে ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা বেশি। পরীক্ষায় প্রশ্ন ফাঁস রুখতে এবছরও পরীক্ষাকেন্দ্রের ভিতরে পরীক্ষার্থীদের সামনেই প্রশ্নপত্রের সিল খোলা হবে। 
বিশদ

খেজুরিতে সেনাকর্মীর বিরুদ্ধে প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: খেজুরিতে এক সেনাকর্মীর বিরুদ্ধে যুবতীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস এবং তাঁর পরিবারের লোকজনদের কাছ থেকে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। যুবতীর অভিযোগের ভিত্তিতে সেনাকর্মীর বাবাকে গ্রেপ্তারও করেছে পুলিস।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM