Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

টার্গেট রাজ্য শ্রমদপ্তরের
এবছরই সামাজিক সুরক্ষায় ১৫ লক্ষ নাম

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: সামাজিক সুরক্ষা যোজনায় দরিদ্র শ্রমিক পরিবারের হাতে সরকারি সাহায্য তুলে দিতে বাড়তি উদ্যোগ নিল শ্রম দপ্তর। চলতি বছরেই এই প্রকল্পে নতুন করে ১৫ লক্ষ নাম নথিভূক্ত করার লক্ষ্যমাত্রা নিয়েছে দপ্তর। যার জন্য নতুন করে আরও এক হাজার স্টেট লেবার অর্গানাইজেন(এসএলও)কে যুক্ত করা হয়েছে।
বিশদ
ফের নিম্নচাপ, ৪৮ ঘণ্টা সমুদ্রে না যাওয়ার নির্দেশ 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: ফের নিম্নচাপ তৈরি হওয়ায় মৎস্যজীবীদের দীঘার সমুদ্রে যেতে নিষেধ করল প্রশাসন। ৪৮ঘণ্টা সমুদ্রে না যাওয়ার জন্য সোমবার সকালে সতর্কবার্তা জারি করা হয়েছে। পাশাপাশি শনি ও রবিবার যেসব মৎস্যজীবী সমুদ্রে গিয়েছেন, তাঁদের তড়িঘড়ি ফিরে আসার বার্তা পাঠানো হয়েছে।  
বিশদ

বেঙ্গালুরুতে চিকিৎসা করাতে গিয়ে নিখোঁজ পটাশপুরের যুবক 

সংবাদদাতা, কাঁথি: বেঙ্গালুরুতে চিকিৎসা করাতে গিয়ে পটাশপুরের এক যুবক নিখোঁজ হয়েছেন। তাঁর নাম প্রসূন মাইতি। তিনি পটাশপুর থানার পাঁচুড়িয়া এলাকার বাসিন্দা। গত ৩১ জুলাই খড়্গপুর ঩স্টেশন হয়ে তাঁর বেঙ্গালুরুতে চিকিৎসা করাতে যাওয়ার কথা ছিল। 
বিশদ

পঞ্চায়েত প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমা 

বিএনএ, আরামবাগ: রবিবার রাতে গোঘাটের নকুণ্ডা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জীব চাণকের বাড়িতে ওইদিন রাত সাড়ে ১২টা নাগাদ বোমাবাজি হয়। 
বিশদ

কৃষ্ণনগরে মসজিদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু 

বিএনএ, কৃষ্ণনগর: মসজিদে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক ছাত্রের। রবিবার রাতে কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত গঙ্গাবাস এলাকার ওই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে। মৃতের নাম, রোহান মালিতা(১২)।  
বিশদ

পুরুলিয়ায় বজ্রপাতে মৃত ৯, জখম ৬ 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া জেলায় রবিবার বাজ পড়ে মোট ন’জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজন মহিলা। এছাড়াও জেলার বিভিন্ন থানা এলাকায় মোট ছ’জন জখম হয়েছেন। সোমবার মৃতদেহগুলির ময়নাতদন্ত হয় পুরুলিয়া সদর হাসপাতালে।  
বিশদ

বাজ পড়ে তিনজনের মৃত্যু, জখম ২ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাজ পড়ে তিনজনের মৃত্যু হল। এছাড়াও আরও দুই মহিলা জখম হয়েছেন। সোমবার ঝাড়গ্রাম জেলার বেলিয়াবেড়া ও লালগড়ে এই ঘটনা ঘটেছে। মৃতরা হলেন জিতেন সিং(৩৩), কনকি দোলাই(২৫), ফুলমণি মাণ্ডি(৫০)। 
বিশদ

গাংনাপুরে গৃহবধূকে খুনের অভিযোগ 

সংবাদদাতা, রানাঘাট: গাংনাপুর থানার দেবগ্রামে স্ত্রীকে খুন করার অভিযোগ উঠল স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজনদের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সঞ্চিতা অধিকারী(১৯)।  
বিশদ

পথ দুর্ঘটনায় জখম তিন পুলিসকর্মী 

বিএনএ, তমলুক: সোমবার মেচেদার শান্তিপুরে জাতীয় সড়কে পুলিসের ভ্যানের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে একজন এএসআই সহ তিন পুলিস কর্মী জখম হয়েছেন। ৪১ নম্বর জাতীয় সড়কের উপর শান্তিপুরের কাছে পুলিসের ভ্যানটিকে ক্রস করার সময় হলদিয়ার দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান পুলিসের ভ্যানে ধাক্কা মারে। 
বিশদ

নবদ্বীপে ২৫০লিটারের বেশি কেরোসিন সহ গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, নবদ্বীপ: রবিবার রাতে নবদ্বীপ থানার বাহিরচড়া এলাকা থেকে ২৫০লিটারেরও বেশি কেরোসিন সহ দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম বাপন মণ্ডল ও ইপন মণ্ডল।  
বিশদ

খানাকুলে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার 

বিএনএ, আরামবাগ: রবিবার রাতে খানাকুল থানার তাঁতিশাল এলাকায় এক গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম লতা বেগম (১৯)। পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়িতে শ্বশুর ও শাশুড়ির সঙ্গে অশান্তির কারণে তিনি আত্মঘাতী হন।  
বিশদ

ঝাড়গ্রামে অজ্ঞাতপরিচয় প্রৌঢ়ার ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার ঝাড়গ্রাম থানার লোধাশুলির জঙ্গল থেকে অজ্ঞাতপরিচয় এক প্রৌঢ়ার ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। এদিন সকালে জঙ্গলে কাঠ সংগ্রহ করতে গিয়ে স্থানীয় বাসিন্দারা ওই প্রৌঢ়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। খবর পেয়ে ঝাড়গ্রাম থানার লোধাশুলি থেকে রগড়া যাওয়ার জঙ্গল রাস্তা থেকে কিছুটা ভিতরে প্রৌঢ়ার দেহটি উদ্ধার করে পুলিস। 
বিশদ

বাইক চুরি চক্রের লিডারের খোঁজে পুলিস 

বিএনএ, তমলুক: তিন জেলায় কোটি টাকার বেশি মূল্যের চারটি বাড়ি ও ফ্ল্যাট। একাধিক স্ত্রী। দু’শোর বেশি বাইক চুরির সঙ্গে যুক্ত। এমন একজন কুখ্যাত বাইক চুরির পাণ্ডাই এখন পুলিসের ঘুম ছুটিয়ে দিয়েছে।  
বিশদ

কোতুলপুরে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু

 

সংবাদদাতা, বিষ্ণুপুর: রবিবার রাতে কোতুলপুরের বড়গেড়িয়ায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম মধুমিতা বাগ(২৮)। তাঁর বাড়ি বড়গেড়িয়া গ্রামেই। 
বিশদ

বেলপাহাড়িতে সাপের কামড়ে মৃত ১

 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বেলপাহাড়ি থানার জোড়মহুল গ্রামে সাপের কামড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সূর্য হাঁসদা(৪৯)। তাঁর বাড়ি বেলপাহাড়ি থানার কোদপুড়া গ্রামে। 
বিশদ

Pages: 12345

একনজরে
প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM