Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সাগরদিঘি থেকে শিলিগুড়ি সরকারি বাস পরিষেবা চালু হবে, ঘোষণা পরিবহণমন্ত্রীর

 বিএনএ, সাগরদিঘি: এবার সাগরদিঘির সঙ্গে শিলিগুড়ির সরকারি বাস পরিষেবা চালু করা হবে। বৃহস্পতিবার সাগরদিঘিতে একটি সভায় এই ঘোষণা করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। একইসঙ্গে তিনি সাগরদিঘি পঞ্চায়েত সমিতিকে একটি লঞ্চ দেওয়ার কথা ঘোষণা করেন। সাগরদিঘির বাসিন্দারা এনিয়ে রীতিমতো উচ্ছ্বসিত।
বিশদ
 সদ্য উত্তীর্ণ ১৭আইএএস অফিসার আউশগ্রামে সরকারি কাজ ঘুরে দেখলেন

সংবাদদাতা, গুসকরা: সদ্য উত্তীর্ণ ১৭জন তরুণ আইএএস বুধবার আউশগ্রাম-১ ব্লকের বিভিন্ন প্রকল্পের কাজ ঘুরে দেখেন। ওই ১৭জন প্রবেশনারি অফিসারের সঙ্গে স্থানীয় বিডিও চিত্তজিৎ বসু সহ অন্যান্য অফিসাররা উপস্থিত ছিলেন। ওইদিন সদস্যরা দিগনগর-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি কাজ ঘুরে দেখেন। 
বিশদ

11th  January, 2019
 বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন বিএড পরীক্ষার্থীদের এনরোলমেন্ট ঝুলে, অনিশ্চিত প্রথম সেমেস্টারই

 শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত ১৪৮টি সেল্ফ ফিনান্সিং বিএড কলেজে এখনও এনরোলমেন্ট হয়নি। ম্যানেজমেন্ট কোটায় বাড়তি ছাত্র ভর্তি ইস্যুতে ভুল স্বীকার করে মুচলেকা জমা করলে কলেজগুলিকে মাফ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল এগজিকিউটিভ কাউন্সিল(ইসি)।
বিশদ

11th  January, 2019
জাতীয় পুরস্কার পেলেন শান্তিপুরের অঙ্গনওয়াড়ি কর্মী সুলতা

 সংবাদদাতা, রানাঘাট: বাল্যবিবাহ রোধ, স্কুলছুটদের আটকানো থেকে অপুষ্টিতে আক্রান্ত শিশুমৃত্যু রোখা সহ বিভিন্ন বিষয়গুলি দায়িত্বের সঙ্গে সামলাচ্ছেন। নিজের ২১ বছরের কর্মজীবনে এসে সেই কাজেরই স্বীকৃতি পেলেন শান্তিপুরের ঘোড়ালিয়ার বাসিন্দা গৃহবধূ সুলতা বিশ্বাস।
বিশদ

11th  January, 2019
 কোলফিল্ড এক্সপ্রেসের নতুন বগির দরজা ছোট, উঠতে নামতে নিত্য সমস্যায় যাত্রীরা

  বিএনএ, আসানসোল: কোলফিল্ড এক্সপ্রেসের নতুন সাজে রীতিমতো নাকাল নিত্যযাত্রীরা। ট্রেনের সৌন্দর্য বাড়লেও নতুন বগির দরজা ছোট, কোচের সংখ্যা কমিয়ে দেওয়া সহ একাধিক সমস্যায় জর্জড়িত গুরুত্বপূর্ণ এই ট্রেনের নিত্যযাত্রীরা। এইসব সমস্যার কথা জানিয়ে রেলমন্ত্রীর কাছে চিঠি পাঠালেন দুর্গাপুরের নিত্যযাত্রীরা।
বিশদ

11th  January, 2019
বর্ধমান মেডিক্যালে শিশু বদলের অভিযোগ ঘিরে আলোড়ন

বিএনএ, বর্ধমান: শিশু বদলের অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ব্যাপক হইচই হয়। শিশুর বাবা পূর্বস্থলী-২ ব্লকের মেড়তলার বাসিন্দা বিশ্বজিৎ সূত্রধর হাসপাতাল সুপারের কাছে এবং বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেছেন। হাসপাতাল সুপার উৎপল দাঁ এনিয়ে একটি তদন্ত কমিটি গড়েছেন।
বিশদ

11th  January, 2019
 রানাঘাটে প্রেমে প্রত্যাখাত হয়ে আত্মঘাতী দ্বিতীয় বর্ষের ছাত্রী, প্ররোচনার অভিযোগ

 সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট থানার আঁইশতলায় প্রেমে প্রত্যাখ্যাত হয়ে এক কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম পায়েল দেবনাথ(২১)। তিনি রানাঘাট কলেজের কলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন।
বিশদ

11th  January, 2019
 সদ্যোজাতের মৃত্যু ঘিরে ডেবরা হাসপাতালে উত্তেজনা, মারধর, অবরোধ

  সংবাদদাতা, খড়্গপুর: এক সদ্যোজাতের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার বিকেলে ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়ায়। গাফিলতির কারণেই শিশুটির মৃত্যু হয়েছে, এই অভিযোগ তুলে প্রসূতির পরিবার বিক্ষোভে ফেটে পড়ে। নিরাপত্তাকর্মীদের সঙ্গে তাদের হাতাহাতিও শুরু হয়।
বিশদ

11th  January, 2019
 ফের দেওয়ানদিঘিতে ডাকাতি, বন্ধ রাইসমিলের ট্রান্সফর্মারের কয়েল নিয়ে পালাল দুষ্কৃতীরা

সংবাদদাতা, বর্ধমান: ফের ডাকাতির ঘটনা ঘটল দেওয়ানদিঘি থানার ভাণ্ডারডিহিতে। একটি ডাকাতদল ভাণ্ডারডিহির বন্ধ থাকা রাইসমিলে হানা দিয়ে মিলের ট্রান্সফর্মারের কয়েল নিয়ে পালায়। মিলের নৈশপ্রহরীরা তাড়া করায় ডাকাতরা পালিয়ে যায়। ঘটনার বিষয়ে মিলের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে মামলা রুজু হয়েছে।
বিশদ

11th  January, 2019
 দাসপুরে ১০০ দিনের কাজে টাকা না পাওয়ায় পঞ্চায়েতে তালা

  সংবাদদাতা, ঘাটাল: ১০০ দিনের কাজ করে দীর্ঘদিন টাকা না পাওয়ার অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন জব কার্ডধারীরা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে দাসপুর-২ ব্লকের বেনাই পঞ্চায়েতে। গেটে তালা দেওয়া থাকায় এদিন প্রথমদিকে পঞ্চায়েতের কর্মী ও সদস্যরা অফিসে ঢুকতে পারেননি।
বিশদ

11th  January, 2019
কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস
হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস হবে কৃষ্ণনগরে: মুখ্যমন্ত্রী

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের পর কৃষ্ণনগরে আরও একটি নতুন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস উপহার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর ২৪পরগনার গাইঘাটায় হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস হবে কৃষ্ণনগরে। 
বিশদ

11th  January, 2019
 স্কুলের সময় বালির গাড়ি, মেমারিতে রাস্তা অবরোধ

  সংবাদদাতা, বর্ধমান: স্কুল চলাকালীন রাস্তা দিয়ে বালির গাড়ি চলাচল বন্ধ করা এবং এয়ার হর্ন খোলার দাবিতে বৃহস্পতিবার রাস্তা অবরোধ করে মেমারি থানার পাল্লারোড উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা। বেশ কিছুক্ষণ অবরোধ চলে। অবরোধের জেরে রাস্তায় যান চলাচল বন্ধ থাকে।
বিশদ

11th  January, 2019
 ছাত্রীমৃত্যুর ঘটনার রেশ না কাটতেই জামুড়িয়ার বোগরাচটিতে যুবককে ইট দিয়ে থেঁতলে খুন

  বিএনএ, জামুড়িয়া: জামুড়িয়ার বোগরাচটির এক যুবককে ইট দিয়ে থেঁতলে খুন করার পর মৃতদেহ জেকে নগরের কাছে একটি ঝোপের মধ্যে ফেলে দিল দুষ্কৃতীরা। গত মাসে এই এলাকাতেই ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ করে খুনের ঘটনার রেশ না কাটতেই ফের খুনের জেরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রেম পাশোয়ান (২৩)।
বিশদ

11th  January, 2019
 কালনার স্কুলে মিডডে মিল খেয়ে অসুস্থর সংখ্যা বেড়ে ৬৩

  সংবাদদাতা, কালনা: কালনার বাঘনাপাড়ায় প্রাথমিক স্কুলে মিডডে মিল খেয়ে অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৩জন। এছাড়া মিডডে মিল খেয়েছেন, এমন একজন শিক্ষকও অসুস্থ হয়েছেন। কালনা মহকুমা হাসপাতালে শিশুদের বিশেষ পর্যবেক্ষণে রেখে চিকিৎসা শুরু হয়েছে। বুধবার স্কুলে মিডডে মিল খায় ১৩৪জন।
বিশদ

11th  January, 2019
বর্ধমানের কলিগ্রামে রাস্তা চওড়া করতে জোর করে জমি নেওয়ার অভিযোগ, জেলাশাসকের দ্বারস্থ চাষিরা

সংবাদদাতা, বর্ধমান: রাস্তার জন্য জোর করে জমি নেওয়া হচ্ছে। এনিয়ে প্রতিবাদ করায় মারধর করা হচ্ছে চাষিদের। সেচনালা বন্ধ করে ফসলের ক্ষতি করা হচ্ছে। এমনই অভিযোগে জেলাশাসকের দ্বারস্থ হয়েছেন বর্ধমান-১ ব্লকের কলিগ্রাম হাটতলার চাষিরা।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM