Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রেশন ও কাজের দাবিতে ঘাটাল
পুরসভায় পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ 

সংবাদদাতা, ঘাটাল: রেশনসামগ্রী ও কাজের দাবিতে ঘাটাল পুরসভায় বিক্ষোভ দেখালেন শহরের পরিযায়ী শ্রমিকরা। মঙ্গলবার পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের প্রায় দেড় শতাধিক পরিযায়ী শ্রমিক এক ঘণ্টারও বেশি সময় ধরে বিক্ষোভ দেখান। পরে পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের আশ্বাসে বিক্ষোভকারীরা শান্ত হন। 
বিশদ
খাদ্য নিরাপত্তা: হোটেলগুলি হোম
ডেলিভারি করুক, চায় প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: করোনার জেরে হোটেল, রেস্তরাঁগুলিতে কাউকে বসিয়ে খাবার দিতে নিষেধ করা হয়েছিল। পুরুলিয়া জেলার বিভিন্ন জায়গায় তা মানা হচ্ছে না বলে অভিযোগ। জেলার খাদ্য নিরাপত্তা বিভাগ চাইছে, তার বদলে হোম-ডেলিভারি ব্যবস্থা চালু করুক হোটেলগুলি।
বিশদ

রামবাবু জেলে, খড়্গপুর শহরে
তোলাবাজির রাশ এখন ‘ভাগ্না’র হাতে 

সৌম্য বন্দ্যোপাধ্যায়, খড়্গপুর: সংবাদদাতা: খড়্গপুর শহরের ডন রামবাবু এখন জেলে। তাই রেল শহরের তোলাবাজির রাশ এখন ‘ভাগ্না’র হাতে। শ্রীনু নাইডু খুন হওয়ার পর মাঠ কার্যত ফাঁকা। সেই ফাঁকা মাঠে ‘মামা’র রাজত্ব চালাচ্ছে ভাগ্না। তবে রেলের টেন্ডার থেকে অকশন প্রায় সমস্ত কিছুই অনলাইনে হয়ে যাওয়ায় কামাই আর আগের মতো নেই।  
বিশদ

কালীগঞ্জে পঞ্চায়েত সমিতির
সভাপতির অফিস চত্বরে গুলি উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: মঙ্গলবার কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতির অফিস চত্বরে গুলি উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। বিষয়টি প্রথম ব্লকের কর্মীদের নজরে আসে। পরে বিডিও নাজির হোসেন কালীগঞ্জ থানার পুলিসকে ঘটনার কথা জানান। পুলিস এসে ঘটনার তদন্ত শুরু করে।  
বিশদ

লালগোলায় বেহাল রাস্তা সংস্কারের
দাবিতে ধানের চারা পুঁতে বিক্ষোভ 

সংবাদদাতা, লালবাগ: বেহাল রাস্তা সংস্কারের দাবিতে মঙ্গলবার লালগোলা ব্লকের দেওয়ানসরাইয়ে রাস্তায় ধানের চারাগাছ পুঁতে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। অভিযোগ, ওই গ্রাম পঞ্চায়েতের নামু ওড়াহার থেকে কাজলগ্রাম পর্যন্ত তিন কিলোমিটার রাস্তা গত ১০ বছর ধরে চরম বেহাল অবস্থায় পড়ে রয়েছে।  
বিশদ

হলদিয়ায় সবুজ ফেরাতে মাস্টারপ্ল্যান
তৈরির উদ্যোগ এইচডিএ-র 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পাঞ্চলে উম-পুনে নষ্ট হওয়া সবুজ ফেরাতে বিভিন্ন শিল্পসংস্থা ও বনদপ্তরের সহায়তায় মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ নিয়েছে এইচডিএ। চার-পাঁচ বছর ধরে লাগাতর গাছ লাগানো এবং সমস্ত গাছের পরিচর্যার করা হবে। 
বিশদ

বিজেপি পরিচালিত রাইপুরের
মণ্ডলকুলি পঞ্চায়েতে বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: প্রত্যেককে ১০০ দিনের কাজ দেওয়া সহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার বিজেপি পরিচালিত রাইপুরের মণ্ডলকুলি পঞ্চায়েতে বিক্ষোভ দেখাল তৃণমূল। এদিন দুপুরে তৃণমূল কর্মীরা প্রধানের কাছে একটি স্মারকলিপিও জমা দেন।  
বিশদ

সিউড়ির ভুরকুনা অঞ্চলে বিশেষ
নজর দেওয়ার নির্দেশ তৃণমূলে

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: সিউড়ির ভুরকুনা অঞ্চলে সাংগঠনিক দায়িত্ব অবজার্ভারকেই দিয়েছে বীরভূম জেলা তৃণমূল নেতৃত্ব। সোমবার বোলপুরে দলীয় অফিসে অনুব্রত মণ্ডলের নেতৃত্বে বৈঠক হয়।  
বিশদ

বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধানের
দাবিতে খানাকুলে অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে মঙ্গলবার খানাকুল-২ ব্লকের পলাশপাই-১ গ্রাম পঞ্চায়েতের স্থানীয় বাসিন্দাদের একাংশ পথ অবরোধ করেন। এদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত পলাশপাই চড়কতলা এলাকায় অবরোধ চলে।  
বিশদ

বেহাল রাস্তা সারানোর দাবিতে
রাধাপুরে বিজেপির বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: এগরা-১ ব্লকের ঋষি বঙ্কিমচন্দ্র গ্রাম পঞ্চায়েতের রাধাপুর এলাকায় বেহাল রাস্তা সংস্কারের দাবিতে মঙ্গলবার এলাকায় বিক্ষোভ কর্মসূচি করে বিজেপি। পতাকা হাতে বিজেপির স্থানীয় নেতা-কর্মী-সমর্থকরা বেহাল রাস্তার উপরে বিক্ষোভে শামিল হন।  
বিশদ

গলসিতে সংস্কারের দাবিতে রাস্তায় ধান গাছ পুঁতে প্রতিবাদ 

সংবাদদাতা, বর্ধমান: গলসি-২ ব্লকের মসজিদপুর পঞ্চায়েতের সুলুমগড়িয়ায় সংস্কারের দাবিতে রাস্তায় ধান গাছ পুঁতে প্রতিবাদ জানালেন বাসিন্দারা। তাঁরা রাস্তাটি পাকা করার দাবি জানিয়েছেন। তাঁদের অভিযোগ, রাস্তার বেহাল দশার কথা জানিয়ে প্রশাসনের নানা মহলে জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।  
বিশদ

ট্রাক চালককে মারধরের প্রতিবাদে আউশগ্রামে অবরোধ 

সংবাদদাতা, গুসকরা: এক ট্রাক চালককে মারধরের অভিযোগ ঘিরে মঙ্গলবার আউশগ্রামে পুলিসের বিরুদ্ধে উত্তেজনা ছড়ায়। ঘটনার প্রতিবাদে ওই এলাকার ভিটিডাঙাল ক্যােনেলপুলে রাস্তায় আড়াআড়িভাবে ট্রাক দাঁড় করিয়ে বিক্ষোভ দেখান ট্রাকের চালক ও খালাসিরা। 
বিশদ

আরামবাগে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে অগ্নিকাণ্ডে এলাকায় যানজট  

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: মঙ্গলবার সকালে আরামবাগের গৌরহাটি মোড় সংলগ্ন এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ও শেয়ার মার্কেটের একটি অফিসে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ছুটে আসে দমকলের দুটি ইঞ্জিন। পরে পরিস্থিতি সামাল দিতে আরও একটি ইঞ্জিন আসে।  
বিশদ

বিষ্ণুপুর শহরে এক সপ্তাহ
সেলুন বন্ধ রাখার সিদ্ধান্ত 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে আগামী এক সপ্তাহের জন্য সেলুন বন্ধের সিদ্ধান্ত নিল ক্ষৌরকার কমিটি। মঙ্গলবার এনিয়ে কমিটির পক্ষ থেকে শহরে মাইকিং করা হয়। এছাড়াও সেলুন বন্ধের বিষয়টি নিয়ে তাঁরা মহকুমা শাসকের কাছে লিখিত আর্জি জানান। 
বিশদ

সিসি ক্যামেরা খারাপ, চুরির কিনারা হয়নি খড়্গপুরে  

সংবাদদাতা, খড়্গপুর: এলাকায় থাকা সিসি টিভির ক্যামেরা খারাপ হয়ে যাওয়ায় খড়্গপুরের রেল আধিকারিকের বাংলোয় চুরির ঘটনার কিনারা করতে বেগ পেতে হচ্ছে পুলিসকে। এক আধিকারিক বলেন, তদন্ত করতে গিয়ে দেখা যায়, অনেক আগেই ক্যামেরা খারাপ হয়ে গিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ: গ্যাংস্টার বিকাশ দুবের ঘনিষ্ঠ এক সহযোগী তথা আত্মীয়কে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। ধৃতের নাম শশীকান্ত ওরফে সোনু পাণ্ডে। তাকে জেরা করে এনকাউন্টারের দিন পুলিসের ...

সঞ্জয় সরকার, কলকাতা: বাবা পেশায় দিনমজুর। আয় আছে, নেই সঞ্চয়। দিন আনা, দিন খাওয়া পরিবারে জন্ম গ্রহণ করলেও একদিন ভারতীয় দলের জার্সি গায়ে নিজেকে দেখতে ...

ওয়াশিংটন: চাপের মুখে অবশেষে বিদেশি পড়ুয়াদের দেশে ফেরানোর সিদ্ধান্ত থেকে পিছু হটল ট্রাম্প প্রশাসন। মঙ্গলবার ম্যাসাচুসেটসের ফেডারেল ডিস্ট্রিক্ট কোর্টে সরকার জানিয়েছে, অনলাইনে ক্লাস করা বিদেশি পড়ুয়াদের ভিসা বাতিল করে দেশে ফেরানোর সিদ্ধান্ত রদ করা হয়েছে। হার্ভার্ড ও এমআইটির দায়ের করা ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিক ট্রমা কেয়ার সেন্টারটি নভেম্বর মাস নাগাদ চালু হতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই এই বিশেষ চিকিৎসা কেন্দ্রটি চালু করার কথা ভাবনাচিন্তা করছে মেডিক্যাল কর্তৃপক্ষ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকে ষষ্ঠ অশোকনগরের অস্মি চৌধুরি চিকিৎসক হতে চায় 
মাধ্যমিকে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে অশোকনগর বাণীপিঠ ...বিশদ

01:46:07 PM

বিহারে রাজভবনের ২০ জন কর্মী করোনায় আক্রান্ত 

01:36:04 PM

মাধ্যমিকে সপ্তম চন্দননগরের সুহা ঘোষ ভবিষ্যতে বিজ্ঞানের শিক্ষক হতে চায় 

01:35:35 PM

৭০১ পয়েন্ট উঠল সেনসেক্স

01:32:50 PM

মাধ্যমিকে দশম জুনায়েদ হাসান চিকিৎসক হতে চায় 

01:29:42 PM

ময়নাগুড়িতে  ব্যারিকেড করে বিজেপির মিছিল আটকাল পুলিস 

01:27:50 PM