Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে বাধা দেওয়ার
অভিযোগে আন্দোলনকারী নেতা গ্রেপ্তার 

বিএনএ, কৃষ্ণনগর: জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে বাধা, সরকারি সম্পত্তি নষ্টের চেষ্টা, ষড়যন্ত্র সহ একগুচ্ছ অভিযোগে অনগ্রসর জন জাগরণী মঞ্চের সভাপতি সৈয়দ আহমেদকে গ্রেপ্তার করা হল। বৃহস্পতিবার রাতে শান্তিপুর থানার পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ
নির্বাচনের আগে কংগ্রেস নেতা-কর্মীদের মিথ্যা
মামলায় ফাঁসানোর চেষ্টা হচ্ছে, অভিযোগ বিধায়কের 

বিএনএ, বহরমপুর: নির্বাচনের আগে কংগ্রেস নেতা ও কর্মীদের আবার মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে শুক্রবার সাংবাদিক বৈঠক ডেকে অভিযোগ করলেন দলের বিধায়ক মনোজ চক্রবর্তী। তিনি বলেন, প্রতিবারই এই জেলায় নির্বাচনের আগে কংগ্রেসের নেতা ও কর্মীদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়।  
বিশদ

আরামবাগ-বর্ধমান রোডের ব্রিজ সংস্কার
অব্যবস্থার অভিযোগে বাস বন্ধ করল অ্যাসোসিয়েশন,
পাঁচ জেলার পরিষেবা ব্যাহত, চূড়ান্ত দুর্ভোগ 

বিএনএ, বর্ধমান: বর্ধমান-আরামবাগ রোডের উপর ইডেন ক্যানেল ব্রিজ সংস্কারের জন্য বৃহস্পতিবার থেকে বাস সহ ব্রিজের উপর দিয়ে সমস্ত যান চলাচল বন্ধ করা হয়েছে। তা নিয়ে দুর্ভোগ ছিলই। সেই সঙ্গে ‘গোদের উপর বিষ ফোড়া’র মতো একগুচ্ছ অব্যবস্থার অভিযোগ তুলে শুক্রবার সকাল থেকে ওই রুটে সমস্ত বাস চলাচল বন্ধ করল বাস অ্যাসোসিয়েশন।  
বিশদ

কাটোয়া পুরসভায় ২০-০ ফলাফল ধরে রাখাই
তৃণমূলের চ্যালেঞ্জ, কোমর বাঁধছে বিজেপিও 

অলকাভ নিয়োগী, কাটোয়া, বিএনএ, বর্ধমান: কাটোয়ার রাজনীতিতে যিনি ‘ফ্যাক্টর’ হিসেবে পরিচিত ছিলেন, সেই রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় গত পুরসভা ভোটের পর কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাই কাটোয়া পুরসভার ২০টি ওয়ার্ডই এখন ঘাসফুলের দখলে। গোটা রাজ্যের ৯৩টি পুরসভার সঙ্গে কাটোয়া পুরসভারও আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে।  
বিশদ

২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্যারেডের
মহড়া চলাকালীন কৃষ্ণনগরে অসুস্থ ৫ পড়ুয়া 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর জেলা স্টেডিয়ামে ২৬জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্যারেডের মহড়া চলাকালীন শুক্রবার সকালে পাঁচজন স্কুল পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। জানা গিয়েছে, প্রায় ১৭টি স্কুলের ছাত্রছাত্রীরা প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেবে। বেশ কয়েকদিন ধরেই ৯টা থেকে সাড়ে ১০টা অবধি প্যারেডের জন্য তারা স্টেডিয়ামে আসে।  
বিশদ

খড়্গপুরে কাউন্সিলারের বিরুদ্ধে অভিযোগ
তুলে সাংবাদিক বৈঠক বাসিন্দাদের 

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএম থেকে তৃণমূলে আসা কাউন্সিলার এলাকায় কোনও উন্নয়ন করেননি, এই অভিযোগ তুলে সরব হলেন খড়্গপুর শহরের নিমপুরা নতুনপল্লির বাসিন্দাদের একাংশ। তাঁরা নিজেদের আদি তৃণমূল কর্মী বলে দাবি করেন। 
বিশদ

শ্বশুরবাড়ির গ্রামে বাইক চুরি করতে
এসে হাতেনাতে ধরা পড়ল যুবক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শ্বশুরবাড়ির গ্রামে বাইক চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ল এক যুবক। বৃহস্পতিবার রাতে পাত্রসায়রের হবিবপুষ্করিণী গ্রামের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ওই জামাইয়ের নাম রাজেন্দ্র মাঝি। তার বাড়ি ওই থানার বামিরা গ্রামে। সে বিজেপির মজদুর সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। 
বিশদ

বড়জোড়ায় স্পিনিং মিলের কর্মী
প্রতিনিধি নির্বাচনে জয়ী তৃণমূল 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার বড়জোড়ায় কংসাবতী কো-অপারেটিভ স্পিনিং মিলের নির্বাচনে তৃণমূল সমর্থিত প্রার্থী জয়ী হন। এদিন ওই মিলে বোর্ড অব ডিরেক্টরের কর্মী প্রতিনিধির নির্বাচন ছিল। তাতে তৃণমূল, বিজেপি ও সিপিএম সমর্থিত প্রার্থীরা ছিলেন। মোট ভোটার ছিল ২৫৬।  
বিশদ

শান্তিপুরে অজানা জন্তু নিয়ে আতঙ্কিত না হতে বনদপ্তরের মাইকিং 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের চটকাতলা এবং ফুলিয়াপাড়া এলাকায় সপ্তাহ খানেক ধরে অজানা জন্তু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। সেই অজানা জন্তুটি যে আদপে ফিশিং ক্যাট বা বাঘরোল, সেব্যাপারে প্রাথমিকভাবে নিশ্চিত বনদপ্তর।  
বিশদ

অধীরের কর্মিসভায় যাওয়ায় ব্যবসায়ীর
দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ, উত্তেজনা 

সংবাদদাতা, কান্দি: অধীর চৌধুরীর কর্মিসভায় যাওয়ায় এক ব্যবসায়ীর দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে কান্দি পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাঁধাপুকুর এলাকায় এই ঘটনায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

সাধারণতন্ত্র দিবসের আগে কাটোয়া
স্টেশনে স্নিফার ডগ দিয়ে তল্লাশি 

সংবাদদাতা, কাটোয়া: সাধারণতন্ত্র দিবসের আগে শুক্রবার দুপুর থেকে কাটোয়া ও পার্শ্ববর্তী বিভিন্ন স্টেশনে ট্রেন সহ প্ল্যাটফর্মে স্নিফার ডগ দিয়ে তল্লাশি চালায় কাটোয়া রেল পুলিস। নাশকতা রুখতে প্ল্যাটফর্মে যাত্রীদের ব্যাগ পরীক্ষার পাশাপাশি দূরপাল্লার ট্রেনগুলিতে কড়া নজরদারি চালাচ্ছে রেল পুলিস। 
বিশদ

কালনায় নাবালিকাকে ধর্ষণের দায়ে যুবকের ১০ বছর কারাদণ্ড

সংবাদদাতা, কালনা: নাবালিকা স্কুল পড়ুয়াকে ধর্ষণের দায়ে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিলেন কালনা অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক। সাজাপ্রাপ্তের নাম আসরাফুল শেখ। বাড়ি কালনার দফরপুর গ্রামে। যদিও সাজাপ্রাপ্তের পরিবার এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবে বলে জানিয়েছে। 
বিশদ

সিউড়িতে জোর করে সরস্বতী পুজোর চাঁদা আদায়, ধৃত মহিলা 

বিএনএ, সিউড়ি: জোর করে সরস্বতী পুজোর চাঁদা আদায় করার অভিযোগে বৃহস্পতিবার রাতে এক মহিলাকে গ্রেপ্তার করেছে সিউড়ি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, সিউড়ির চাঁদনিপাড়া এলাকায় গত বৃহস্পতিবার রাস্তায় দাঁড়িয়ে চাঁদা আদায় করা হচ্ছিল।  
বিশদ

খেজুরিতে চুরিতে বাধা পেয়ে সিভিক ভলান্টিয়ারকে মার 

সংবাদদাতা, কাঁথি: চুরিতে বাধা পেয়ে রাতের অন্ধকারে কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারের মাথায় রডের ঘা মেরে গুরুতর জখম করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতে খেজুরি থানার বাঁশগোড়া বাজারে ঘটনাটি ঘটে। 
বিশদ

শান্তিপুরে ভাগীরথীতে তলিয়ে
যাওয়া সেই কিশোরের দেহ উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের গান্ধীঘাটে ভাগীরথী নদীতে বন্ধুদের সঙ্গে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া কিশোর সৌদীপ নন্দী(১৫)র দেহ অবশেষে উদ্ধার হল। শুক্রবার সকালে শান্তিপুরের গান্ধীঘাটের কাছেই তার মৃতদেহ ভেসে ওঠে। তার বাড়ি শান্তিপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীতলাপাড়া এলাকায়।  
বিশদ

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: দাম্পত্যজীবন শুভ। বৃষ: উপার্জন ভাগ্য শুভাশুভ মিশ্রিত। মিথুন: কথাবার্তায় সংযত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় ভোটদাতা দিবস১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম১৮৫৬: সমাজসেবক ও ...বিশদ

07:03:20 PM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM