Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 বিসর্জনের ঠিক আগে। শুক্রবার কৃষ্ণনগর জলঙ্গি ঘাটে তোলা সমর বিশ্বাসের ছবি

জামবনীতে বাংলা আবাস যোজনায় উপভোক্তাদের কাছে টাকা চাওয়ার অভিযোগ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাংলা আবাস যোজনায় উপভোক্তাদের কাছে টাকা চাওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতাদের বিরুদ্ধে। ওই টাকা না দিলে দ্বিতীয় কিস্তির টাকা পাওয়া যাবে না বলে হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। জামবনী ব্লকের চিল্কিগড় অঞ্চলে এই ঘটনা ঘটেছে। 
বিশদ
মেমারিতে পথ দুর্ঘটনায় ৪ পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার লরিচালক 

সংবাদদাতা, বর্ধমান: মেমারি থানার পালশিটে পথ দুর্ঘটনায় চার পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় লরির চালককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম ইন্দ্রজিৎ পাত্র। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা থানার উত্তর গোপালনগরে তার বাড়ি। শুক্রবার সকালে তিনি থানায় আত্মসমর্পণ করেন। এদিনই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়। 
বিশদ

বুলবুলের কারণে সতর্কতা জারি 

বিএনএ, মেদিনীপুর: বুলবুলের কারণে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে প্রশাসনের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে। সব ব্লকেই বিডিও অফিসে কন্ট্রোল রুম খোলা হয়েছে। খড়গপুর মহকুমার কয়েকটি ব্লকের দিকে বিশেষ নজর রাখা হয়েছে।  
বিশদ

দীঘা-মালদহ বিজ্ঞান অভিযান শুরু 

সংবাদদাতা, কাঁথি: ‘ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি’র উদ্যোগে শুক্রবার থেকে দীঘা-মালদহ বিজ্ঞান অভিযান শুরু হল। এদিন প্রথম জমায়েত ছিল দীঘা বিশ্ববাংলা পার্কে। সেখানে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি তনুশ্রী মুখোপাধ্যায়, কেন্দ্রীয় কমিটির সদস্য অলকেশ মণ্ডল, অন্যতম সদস্য দেবব্রত মণ্ডল প্রমুখ।
বিশদ

মেমারিতে যুবককে তুলে নিয়ে গিয়ে খুনের চেষ্টা, গ্রেপ্তার বন্ধু 

সংবাদদাতা, বর্ধমান: মেমারিতে যুবককে তুলে নিয়ে গিয়ে মেরে ফেলার চেষ্টার অভিযোগে তাঁর বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম শেখ মিরাজ। মেমারি থানার ইছাপুরে তার বাড়ি। শুক্রবার ভোরে মেমারির হাসপাতাল পাড়া থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। এদিনই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়। এদিন সওয়ালে অংশ নেননি আইনজীবীরা। 
বিশদ

বুলবুল: বৃষ্টিপাতের পূর্বাভাসে বর্ধমানে ব্যাপক ক্ষতির আশঙ্কা, উদ্বিগ্ন চাষিরা 

বিএনএ, বর্ধমান: শুধু ঝড়ের দাপটই নয়, বুলবুলের জেরে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর। এদিকে, কৃষিদপ্তরের দাবি, এই সময় অকাল বৃষ্টি হলে আমন ধানের মারাত্মক ক্ষতি হবে। তাই বুলবুলের পূর্বাভাসে ক্ষতির আশঙ্কায় মাথায় হাত পড়েছে পূর্ব বর্ধমান জেলার ধান চাষিদের। 
বিশদ

মুখ্যমন্ত্রীর মুর্শিদাবাদ জেলা সফর নিয়ে প্রশাসনের শীর্ষ আধিকারিকদের বৈঠক 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর নিয়ে শুক্রবার জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকরা বৈঠকে বসেন। ১০০ দিনের কাজ, বাংলা আবাস যোজনা, বাংলা সড়ক যোজনা সহ বিভিন্ন প্রকল্প নিয়ে আধিকারিকরা দফায় দফায় বৈঠক করছেন। বৃহস্পতিবারও জেলাশাসক জগদীশপ্রসাদ মীনা আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছিলেন। 
বিশদ

বোলপুর ও ইলামবাজারে ফের বিজেপি ছেড়ে তৃণমূলে 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বীরভূমে বিজেপিতে ভাঙন অব্যাহত। তৃণমূল নেতৃত্বের দাবি শুক্রবার বোলপুর ও ইলামবাজার ব্লকে বিজেপির বেশ কিছু কর্মী সমর্থক ছেড়ে তৃণমূলে যোগ দিলেন।  
বিশদ

জিয়াগঞ্জে বধূকে ভোজালি দিয়ে কুপিয়ে খুন, চাঞ্চল্য 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার দুপুরে জিয়াগঞ্জ থানার বিলকান্দিতে এক বধূকে ভোজালি দিয়ে কুপিয়ে খুনের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতার নাম মায়া মণ্ডল (২৭)। ঘটনার পর থেকেই অভিযুক্ত মৃতার স্বামী তেনু মণ্ডল পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। 
বিশদ

‘বুলবুল’ আতঙ্ক: বৃষ্টি নামার আশঙ্কায় রাতের ঘুম উড়ে গিয়েছে চাষিদের 

বিএনএ, বহরমপুর: ‘বুলবুলে’র কথা ভেবে রাতের ঘুম উড়ে গিয়েছে চাষিদের। ঝড়ের প্রভাবে বৃষ্টি নামলে খেতের অবস্থা দফারফা হয়ে যাবে। ইতিমধ্যেই বহু জমির ধান পেকে গিয়েছে। তা কাটার প্রস্তুতি শুরু হয়েছে। কোথাও কোথাও তা কাটা হচ্ছে। কিন্তু, বৃষ্টি নামলে বাকি জমির ধান কাটা দায় হয়ে পড়বে। অন্যদিকে, অনেক জমিতে সব্জি রয়েছে।  
বিশদ

‘হ্যাপি বার্থ-ডে টু ইউ’ নয়, সকলে গাইল ‘উই শ্যাল ওভারকাম’
হোমের প্রতিবন্ধী আবাসিকদের নিয়ে ছেলের জন্মদিন পালন করল তারাপীঠের পরিবার 

সংবাদদাতা, রামপুরহাট: জন্মদিনটা হবে অন্যরকম। বাবা মা জানতে চাইতেন, ‘কী রকম?’ছেলের সেই এক গোঁ, ‘তা জানি না। তবে, আর পাঁচজনের মতো নয়।’ বহু ভেবেচিন্তে ছেলে প্রস্তাবটা দিয়েছিল, তাহলে ১৬ বছরের জন্মদিনের অনুষ্ঠানটা মানসিক ও শারীরিক প্রতিবন্ধী হোমেই হোক। 
বিশদ

দেশপ্রাণে বেহাল কাঠের সেতু ভেঙে জখম ২ শিশু 

সংবাদদাতা, কাঁথি: বেহাল কাঠের সেতু ভেঙে জখম হল দুই শিশু। বৃহস্পতিবার বিকেলে কাঁথি দেশপ্রাণ ব্লকের ঝাওয়া-মানরাউৎবাড় ও গোপালচক সংযোগকারী কাঠের সেতু পেরতে গিয়ে এই ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  
বিশদ

মারিশদায় ঝোপ থেকে বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার ফতেপুর গ্রামে দু’দিন ধরে নিখোঁজ থাকার পর ঝোপ থেকে এক বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। দেহটি কিছুটা পচেগলে গিয়েছিল। শুক্রবার বাড়ি থেকে এক কিলোমিটার দূরে ঝোপের মধ্যে গাছে দড়ির ফাঁসে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্থানীয় লোকজন।   বিশদ

নবদ্বীপের বিষ্ণুপ্রিয়া হল্ট স্টেশনে
প্ল্যাটফর্ম ও কামরার ব্যবধান বেশি, রাস উৎসবের ভিড়ে দুর্ঘটনার আশঙ্কা 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের বিষ্ণুপ্রিয়া হল্ট স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্ম থেকে ট্রেনের কামরার ব্যবধান প্রায় দু’ফুট হওয়ায় দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। ট্রেনে ওঠার সময় এই ফাঁক গলে রেললাইনে পড়ে জখম ও প্রাণহানির ঘটনা ঘটলেও রেল কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই বলে অভিযোগ। 
বিশদ

সাঁইথিয়ায় পুরসভা ভোটকে সামনে রেখে ওয়ার্ডভিত্তিক সম্মেলন শুরু তৃণমূলের 

বিএনএ, সিউড়ি: পুরসভা ভোটকে সামনে রেখে এবার সাঁইথিয়ায় ওয়ার্ডভিত্তিক সম্মেলন শুরু করল তৃণমূল। ইতিমধ্যে গত বৃহস্পতিবার রাতে সাঁইথিয়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল বুথভিত্তিক সম্মেলন করেছে। আগামীদিনে বাকি ওয়ার্ডগুলিতেও তৃণমূল পুরসভা ভোটের জন্য বুথভিত্তিক সম্মেলন করবে বলে জানা গিয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষানীতির খসড়ায় সুপারিশ করা মানেই তা কার্যকর করার জন্য অর্থ বরাদ্দ করতে হবে। শুক্রবার কলকাতায় এক বণিকসভার সভায় এসে এমনই মন্তব্য করলেন জাতীয় খসড়া শিক্ষানীতি কমিটির চেয়ারম্যান কৃষ্ণস্বামী কস্তুরীরঙ্গন। ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধির পূর্বাভাস নিয়ে আগেই অশনি সঙ্কেট শুনিয়েছিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার ও বিশ্বব্যাঙ্ক। এবার আর্থিক মন্দা থাবা বসাল ভারতের আন্তর্জাতিক রেটিংয়ে। রেটিং প্রদানকারী সংস্থা মুডিজ দেশের রেটিং স্থিতিশীল (স্টেবল) থেকে কমিয়ে নেতিবাচক (নেগেটিভ) করে দিল। ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM