Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 কৃষ্ণনগরে স্নান যাত্রা উৎসব। নিজস্ব চিত্র

নারায়ণগড়ে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য 

সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের নাড়মা এলাকায় সোমবার এক তৃণমূল কর্মীর বাড়ির কাছ থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। এদিন বিজেপি নেতৃত্বে স্থানীয় বাসিন্দারা তাঁর বাড়ি ঘেরাও করে রাখে।  
বিশদ
হাটগোবিন্দপুরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর, উত্তেজনা 

বিএনএ, বর্ধমান: সোমবার দুপুরে হাটগোবিন্দপুরে বর্ধমান-২ তৃণমূল কংগ্রেস কার্যালয়ে আচমকা হামলা চালানোর ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল। এদিন সকাল ১১টা নাগাদ ওই অফিসে তৃণমূলের বৈঠক ছিল।   বিশদ

নদীয়ার সিংহভাগ হাসপাতালে আউটডোর ছিল বন্ধ, দুর্ভোগ অবসানের আশায় রোগীরা 

বাংলা নিউজ এজেন্সি: সোমবার নদীয়া জেলার সিংহভাগ সরকারি হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ থাকায় রোগীরা চরম ভোগান্তির মুখে পড়লেন। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে দূর দূরান্ত থেকে রোগীরা এসে ফিরে যেতে বাধ্য হন। যদিও জেলার প্রতিটি হাসপাতালে ইন্ডোর পরিষেবা স্বাভাবিক ছিল।  
বিশদ

আহমদপুরে তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্যকে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সাঁইথিয়া ব্লকের আহমদপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূল সদস্যকে ব্যাপকভাবে মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। আক্রান্ত তৃণমূল কর্মীর নাম বিশ্বনাথ দাস।  
বিশদ

নারায়ণগড়ে তৃণমূল নেতার বাড়িতে হামলার অভিযোগ 

সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের মকরামপুর এলাকার ধানঘড়ি গ্রামে তৃণমূলের প্রাক্তন অঞ্চল সভাপতি লক্ষ্মী শীটের বাড়িতে অপর গোষ্ঠীর হামলার অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ, রবিবার রাতে এক গোষ্ঠীর তৃণমূল কর্মীরা লক্ষ্মীবাবুর বাড়িতে চড়াও হয়ে হামাল চালায়। মহিলাদের মারধর করা হয়।  
বিশদ

আর্থিক তছরূপ নিয়ে দলীয় নেতা-কর্মীদের ফের সতর্ক বার্তা অনুব্রতর 

বিএনএ, সিউড়ি: আর্থিক তছরূপ নিয়ে ফের দলীয় নেতা-কর্মীদের সতর্ক করলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সোমবার রাজনগরের ডাক বাংলো মাঠে দলের কর্মী সম্মেলন করতে এসে তিনি বলেন, একা কেউ টাকা মারবেন না। একা কেউ যদি টাকা মারেন, তার বাড়িতে লোক চড়াও হলে দল যাবে না। 
বিশদ

শঙ্করপুর মৎস্য বন্দরে ঢোকার মুখে উল্টে গেল মাছ বোঝাই ট্রলার 

সংবাদদাতা, তমলুক: শঙ্করপুর মৎস্য বন্দরে ঢোকার মুখে খালের চড়ায় ধাক্কা লেগে উল্টে গেল মাছ বোঝাই একটি ট্রলার। কোনওক্রমে প্রাণে বাঁচলেন মৎস্যজীবীরা। এই ঘটনায় মৎস্যজীবীদের মধ্যে আশঙ্কার পাশাপাশি ক্ষোভও জন্ম নিয়েছে।  
বিশদ

তাহেরপুরে সিপিএম-বিজেপি ছেড়ে তৃণমূলে শতাধিক কর্মী, কালীগঞ্জে বিজেপিতে যোগ 

সংবাদদাতা, রানাঘাট ও কালীগঞ্জ: রবিবার রাতে তাহেরপুরের কালীনারায়ণপুর পাহাড়পুর পঞ্চায়েতের বেরাকামগাছি এলাকায় এক অনুষ্ঠানে শতাধিক সিপিএম ও বিজেপির কর্মী-সমর্থক তৃণমূলের যোগদান করলেন।  
বিশদ

গোপীবল্লভপুরে ৫০ লিটার দুধে স্নান জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ৫০ লিটার দুধ দিয়ে স্নান করানো হল জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে। সোমবার গোপীবল্লভপুরে চারশো বছরের প্রাচীন জগন্নাথের স্নানযাত্রায় এই দৃশ্য দেখা গেল।  
বিশদ

তৃণমূল নেতা খুনের ঘটনায় খানাকুলে প্রতিবাদ সভা, নইমুল ও সন্দীপকে বহিষ্কার 

বিএনএ, আরামবাগ: তৃণমূল নেতা খুনের ঘটনায় সোমবার বিকেলে খানাকুলের রাজহাটিতে প্রতিবাদ সভা করে তৃণমূল। এদিন ওই সভায় খুনিয়াচকের বাসিন্দা নিহত তৃণমূল নেতা মনোরঞ্জন পাত্রের দুই ছেলে সুমন ও সায়ন ছিলেন। তাঁর ভাই প্রশান্ত পাত্রও সভায় যোগ দেন। 
বিশদ

অঙ্গনওয়াড়ি থেকে দেওয়া লাড্ডুতে মৃত টিকটিকি, আতঙ্কে অসুস্থ ৩৬ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দেওয়া ছোলার ছাতুর লাড্ডু বাড়ি নিয়ে গিয়ে খাবার সময় পাওয়া গিয়েছে মৃত টিকটিকি। এই খবর জানাজানি হতেই আতঙ্কে অসুস্থ হয়ে পড়ল ৩৬জন। তাদের মধ্যে ৩১জন শিশু এবং ৫জন মহিলা। তাদের ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  
বিশদ

বন্যা মোকাবিলায় সেচমন্ত্রীর নির্দেশে জেলার নদীবাঁধ পরিদর্শনের সিদ্ধান্ত 

বিএনএ, বহরমপুর: সেচমন্ত্রী শুভেন্দু অধিকারীর নির্দেশে মুর্শিদাবাদ জেলার নদী বাঁধ পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বর্ষা নামার আগেই তারা গঙ্গা, পদ্মা, ভাগীরথী, দ্বারকা, কুয়ে, ব্রাহ্মণী সহ সমস্ত নদীর বাঁধগুলি পরিদর্শন করার পরিকল্পনা নিয়েছে।  বিশদ

শান্তিপুরে গৃহবধূর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট,
অভিযুক্ত যুবকের বিরুদ্ধে পুলিসে নালিশ 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে এক গৃহবধূর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগ উঠল স্থানীয় এক যুবকের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে শান্তিপুর থানায় লিখিত অভিযোগ করেছেন ওই গৃহবধূর স্বামী।  
বিশদ

বেআইনিভাবে বালি ও মাটি তোলার অভিযোগে ডাম্পার আটকে বিক্ষোভ 

বিএনএ, সিউড়ি: সোমবার সিউড়ি-২ ব্লকের হাট ইকড়া গ্রামে বেআইনিভাবে বালি ও মাটি তোলার অভিযোগে বালিবোঝাই ডাম্পার আটকে বিক্ষোভ দেখালেন এলাকাবাসী। তাঁদের অভিযোগ, বক্রেশ্বর নদী থেকে বালি তোলার অনুমোদন নিলেও বালি কারবারিরা নদীর পার্শ্ববর্তী জমি থেকেই মাটি ও তার নীচে থাকা বালি তুলে নিচ্ছে। 
বিশদ

তালডাংরায় রাস্তার পাশ থেকে মৃতদেহ উদ্ধার

 

সংবাদদাতা, খাতড়া: সোমবার সকালে তালডাংরায় রাস্তার পাশ থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিস। পুলিস জানিয়েছে, মৃতের নাম অমিয় মণ্ডল(৪০)। তাঁর বাড়ি তালডাংরা থানার শ্যামসুন্দরপুর গ্রামে। 
বিশদ

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM