Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মালয়েশিয়ায় আটকে থাকা হাঁসখালির ৬ যুবককে দেশে ফেরাতে তৎপর প্রশাসন

  সংবাদদাতা, রানাঘাট: কাজের খোঁজে মালয়েশিয়া যাওয়া হাঁসখালির ছ’জন যুবককে দেশে ফিরিয়ে আনতে উদ্যোগ নিল জেলা প্রশাসন। মালয়েশিয়ায় কাজে যাওয়া ওই ছ’জনের পরিবারের অভিযোগ, বিদেশে কাজে নিয়ে গিয়ে তাঁদের বিক্রি করা হয়েছে। বিষয়টি নিয়ে হাঁসখালি থানা ও রানাঘাটের মহকুমা শাসকের কাছে অভিযোগ জানানো হয়।
বিশদ
বহরমপুরে তৃণমূল যুব নেতাকে খুনের কারণ নিয়ে ধোঁয়াশা

 বিএনএ, বহরমপুর: বহরমপুরে তৃণমূলের যুব নেতা নাজিবুল শেখ(৩৩) খুনের ঘটনা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। পুলিস ও স্থানীয় বাসিন্দাদের একাংশের ধারণা, রাজনৈতিক কারণে খুন হয়েছেন তৃণমূলের ওই যুব নেতা। আবার আর এক অংশের সন্দেহ, জমির কারবার কিংবা এলাকায় কর্তৃত্ব বজায় রাখা নিয়ে বিরোধের জেরে তাঁকে খুন করা হয়েছে।
বিশদ

নাবালিকার স্নানদৃশ্য মোবাইলবন্দি করে কুপ্রস্তাব, গ্রেপ্তার কোয়াক ডাক্তার

সংবাদদাতা, খড়্গপুর: লুকিয়ে মোবাইলে এক নাবালিকার স্নানের ছবি তুলে কুপ্রস্তাব দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে সোমবার খড়্গপুর গ্রামীণ এলাকার সালুয়ার পূর্ব কাতরা গ্রামে চাঞ্চল্য ছড়ায়। এক কোয়াক ডাক্তারের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।
বিশদ

 বিভিন্ন দাবিতে নদীয়ায় মিডডে মিল রাঁধুনিদের ডেপুটেশন

  সংবাদদাতা, কালীগঞ্জ: মিডডে মিল রাঁধুনিদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সোমবার দেবগ্রামে পথে নামল নদীয়া জেলা মিডডে মিল রন্ধন কর্মী ইউনিয়ন। কালীগঞ্জ, নাকাশিপাড়া, চাপড়া, তেহট্ট, ধুবুলিয়া ব্লকের বিভিন্ন স্কুলের প্রায় এক হাজার মিডডে মিলের রাঁধুনি কালীগঞ্জের দেবগ্রাম বাংলোর মোড় থেকে বিডিও অফিস পর্যন্ত পদযাত্রা করেন।
বিশদ

পূর্বস্থলীতে বাবাকে আগুনের হাত থেকে বাঁচাতে গিয়ে জখম ছেলে 

সংবাদদাতা, পূর্বস্থলী: বাবাকে আগুনের হাত থেকে বাঁচাতে গিয়ে গুরুতর জখম হলেন ছেলে। আশঙ্কাজনক অবস্থায় বছর একুশের পীয়ূষ রায়কে কলকাতার এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার রাত ৮টা নাগাদ ঘটনাটি ঘটে পূর্বস্থলীর মেড়তলা পঞ্চায়েতের কামারডাঙা গ্রামে। 
বিশদ

মালয়েশিয়ায় আটকে থাকা হাঁসখালির ৬ যুবককে দেশে ফেরাতে তৎপর প্রশাসন

সংবাদদাতা, রানাঘাট: কাজের খোঁজে মালয়েশিয়া যাওয়া হাঁসখালির ছয় যুবককে দেশে ফিরিয়ে আনতে উদ্যোগ নিল জেলা প্রশাসন। মালয়েশিয়ায় কাজে যাওয়া ওই ছ’জনের পরিবারের অভিযোগ, বিদেশে কাজে নিয়ে গিয়ে তাঁদের বিক্রি করা হয়েছে। বিষয়টি নিয়ে হাঁসখালি থানা ও রানাঘাটের মহকুমা শাসকের কাছে অভিযোগ জানানো হয়।
বিশদ

 ন্যায্যমূল্যের দাবিতে নাদনঘাটে রাস্তায় পেঁয়াজ ফেলে অবরোধ

 সংবাদদাতা, পূর্বস্থলী: পেঁয়াজের ন্যায্য মূল্যের দাবিতে সোমবার নাদনঘাটে রাস্তায় পেঁয়াজ ফেলে অবরোধ করেন এলাকার চাষিরা। এদিন বিকেল সাড়ে ৪টে নাগাদ নবদ্বীপ-বর্ধমান রোডের সিংহজুলি মোড়ে তাঁরা রাস্তার উপর পেঁয়াজ ফেলে অবরোধ করেন। আচমকা অবরোধের জেরে প্রচুর যানবাহন দাঁড়িয়ে পড়ায় যাত্রীরা নাকাল হন।
বিশদ

কান্দিতে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ 

সংবাদদাতা, কান্দি: বিয়ের বছর ঘোরার আগেই বধূর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল কান্দি থানার বাজেগোপালনগরে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সাবিনা খাতুন(২০)। তাঁর বাপের বাড়ি ওই গ্রামে। গতবছর মার্চ মাসে গ্রামেরই মাজারের ধার পাড়ার যুবক সাদিকুল শেখের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল।  
বিশদ

তাহেরপুরে তৃণমূল পার্টি অফিসে আগুন, অভিযুক্ত বিজেপি

 সংবাদদাতা, রানাঘাট: রবিবার মাঝরাতে রানাঘাট-১ ব্লকের খিসমা গ্রামের আনন্দনগর এলাকায় তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এব্যাপারে তাহেরপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। লোকসভা ভোটের আগে শাসকদলের কার্যালয়ে আগুন লাগানোর ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।
বিশদ

আজ নদীয়ায় উচ্চ মাধ্যমিকে বসছে ৫৩ হাজার ১৩৭ পরীক্ষার্থী

 বিএনএ, কৃষ্ণনগর: আজ, মঙ্গলবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তেজনাপ্রবণ পরীক্ষাগ্রহণ কেন্দ্রগুলিতে মোবাইল স্ক্যানার থাকছে। মোবাইল লুকিয়ে ঢুকলেই স্ক্যানারে এলার্ট রিং বেজে উঠবে। প্রশ্নপত্র ফাঁস আটকাতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে উচ্চ মাধ্যমিক কাউন্সিলের কর্তারা জানান। এবার নদীয়া জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৫৩হাজার ১৩৭ জন।
বিশদ

এগরায় লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানে ভাঙচুর করে আগুন

সংবাদদাতা, কাঁথি: সোমবার সন্ধ্যায় এগরা থানার পানিপারুল বাজারে একটি লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানে ভাঙচুর করে আগুন লাগিয়ে দিলেন স্থানীয় বাসিন্দারা। এলাকায় মদের ব্যবসা বন্ধ করতে হবে এবং মদ ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে, এই দাবিতে এদিন সন্ধ্যায় বেশকিছু সময় ধরে রামনগর-এগরা সড়ক অবরোধও করা হয়।
বিশদ

 মেমারিতে কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, বর্ধমান: কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম দিলীপ রায়। মেমারি থানার দেবীপুরের শিল্ড গ্রাউন্ড এলাকার খাসপাড়ায় তার বাড়ি। রবিবার রাতে দেবীপুরের একটি তেলকল থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। সোমবার ধৃতকে বর্ধমানের পকসো আদালতে পেশ করা হয়।
বিশদ

 কালনায় আত্মঘাতী আলু ব্যবসায়ী

 সংবাদদাতা, কালনা: কালনায় এক আলু ব্যবসায়ী আত্মঘাতী হয়েছেন। দেনার দায়ে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি। রবিবার দুপুরে ঘরের মধ্যে তাঁকে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। মৃতের নাম বাসুদেব সিংহরায়(৫৭)। বাড়ি কালনা বৈদ্যপুরের সাবিতপুর গ্রামে।
বিশদ

কুলটিতে যুবককে ট্রাক্টর চাপা দিয়ে মারার অভিযোগে গ্রেপ্তার ১

  বিএনএ, আসানসোল: গ্রাম্য বিবাদের জেরে কুলটির সাঁকতরিয়ার বোল্ডি গ্রামে এক যুবককে ট্রাক্টর চাপা দিয়ে মারার অভিযোগে পুলিস গ্রামেরই এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজেশ মোদি (৩৬)। রবিবার রাতে তিনি তাঁর বাবার সঙ্গে বাড়ির বাইরে দাঁড়িয়েছিলেন।
বিশদ

 লোকসভা ভোটে পশ্চিম বর্ধমানে ২ হাজার গাড়ি নেওয়া হবে

  বিএনএ, আসানসোল: লোকসভা নির্বাচনে ভোট কর্মীদের জন্য পশ্চিম বর্ধমান জেলা থেকে প্রায় দু’হাজার গাড়ি নেবে নির্বাচন কমিশন। বড় বাস ছাড়াও মিনিবাস এবং অন্য ছোট গাড়িও সেই তালিকায় রয়েছে। রবিবার জেলাশাসক শশাঙ্ক শেঠি পরিবহণ দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM