Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ফুলিয়ায় অজানা প্রাণীর ডাক ঘিরে আতঙ্ক 

সংবাদদাতা, রানাঘাট: ফুলিয়ার চটকাতলা এলাকায় দিন কয়েক ধরে অজানা প্রাণীর ডাক ঘিরে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। খবর পেয়ে শুক্রবার বন্যপ্রাণী উদ্ধারকারী দল ও বনদপ্তরের কর্মীরা এলাকায় পৌঁছন। তবে, অনেক খোঁজাখুঁজির পরেও তাঁরা কোনও অজানা প্রাণী উদ্ধার করতে না পেরে ফিরে যান। 
বিশদ
বেতাইয়ের অঙ্গনওয়াড়ি কর্মীকে বদলির নির্দেশ প্রশাসনের 

সংবাদদাতা, তেহট্ট: অবশেষে বেতাই-২ গ্রাম পঞ্চায়েতের ১০৪নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীকে বদলির নির্দেশ দিলেন তেহট্টের মহকুমা শাসক অনীশ দাশগুপ্ত। শোভা বিশ্বাস নামে ওই কর্মীকে রঘুনাথপুর গ্রাম পঞ্চায়েতের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বদলি করা হয়েছে। 
বিশদ

আরামবাগ মহকুমা হাসপাতাল পরিদর্শনে ৩ সদস্যের প্রতিনিধি দল 

বিএনএ, আরামবাগ: ‘সুশ্রী’ প্রকল্পের চূড়ান্ত পর্যায়ের মূল্যায়নের জন্য শুক্রবার আরামবাগ মহকুমা হাসপাতাল পরিদর্শনে আসে স্বাস্থ্যদপ্তরের তিন সদস্যের এক প্রতিনিধি দল। স্বাস্থ্যদপ্তর সূত্রের খবর, ইতিমধ্যে রাজ্যজুড়ে ২৪৯টি হাসপাতাল এই প্রকল্পে অংশ নিয়েছে। 
বিশদ

সংরক্ষণের গেরোয় নদীয়ার একাধিক পুরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান 

বিএনএ, কৃষ্ণনগর: শুক্রবার নদীয়া জেলায় ৮টি পুরসভায় সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হল। খসড়া তালিকা অনুযায়ী একাধিক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা সংরক্ষণের গেরোয় পড়েছেন।  
বিশদ

আউশগ্রামের স্কুলের শতবর্ষ উদযাপন ও পুনর্মিলন উৎসব 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের ভেদিয়া উচ্চ বিদ্যালয়ে স্কুলের শতবর্ষ উদযাপন ও পুনর্মিলন উৎসব উপলক্ষে বিভিন্ন সাংস্কৃতির অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই কারণে বিদ্যানলয়ে চারদিন ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 
বিশদ

সংরক্ষণের গেরোয় আসানসোলে জেতা ওয়ার্ডে দাঁড়াতে পারছেন না মেয়র ও চেয়ারম্যান 

বিএনএ, আসানসোল: শুক্রবার আসানসোল পুরসভার ওয়ার্ড ভিত্তিক আসন সংরক্ষণের খসড়া প্রকাশিত হল। প্রকাশিত খসড়া অনুযায়ী আসন সংরক্ষণ চূড়ান্ত হলে গতবারের জেতা ওয়ার্ডে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না মেয়র জিতেন্দ্র তেওয়ারি, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় ও হেভিওয়েট মেয়র পরিষদ সদস্য পূর্ণশশী রায়।
বিশদ

কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে জেলা স্বাস্থ্য দপ্তরের টিম 

সংবাদদাতা, কালনা: কয়েকদিন পর কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগের টিম কয়েকটি হাসপাতাল ঘুরে দেখবেন। তাই ওই ভিজিটের আগে কালনা সুপার স্পেশলিটি হাসপাতাল কতটা প্রস্তুত রয়েছে, তা দেখতে শুক্রবার বর্ধমান মেডিক্যালের ডেপুটি সুপার অমিতাভ সাহার নেতৃত্বে জেলার স্বাস্থ্য কর্তারা এই হাসপাতাল পরিদর্শন করেন। 
বিশদ

শ্রীনিকেতনে দুর্ঘটনার কবলে ডাম্পার, জখম চালক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বোলপুর-সিউড়ি রাস্তায় শ্রীনিকেতনের আমার কুটিরের কাছে দুর্ঘটনায় পড়ে একটি ডাম্পার। ঘটনায় ডাম্পারের চালক গুরুতর জখম হয়েছেন। খালাসি সামান্য আহত হয়েছেন। তাঁকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

সংরক্ষণের গেরোয় বাঁকুড়ার ৩ পুরসভার বহু হেভিওয়েট 

বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়া, বিষ্ণুপুর ও সোনামুখী তিন পুরসভায় বেশ কয়েকজন কাউন্সিলার এবার সংরক্ষণের গেরোয় পড়তে চলেছেন। বৃহস্পতিবার খসড়া তালিকা প্রকাশের পর কোন ওয়ার্ডে কারা সাম্ভাব্য প্রার্থী হতে পারবেন আর কারা পারবেন না তা নিয়ে শাসক ও বিরোধী শিবিরে জল্পনা শুরু হয়েছে। 
বিশদ

পুরুলিয়ায় জেলা প্রশাসনের বৈঠকে প্রথমবার ডাক পেলেন বিরোধীরাও 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া জেলা প্রশাসনের বৈঠকে প্রথমবারের জন্য ডাক পেলেন বিরোধীদের দখলে থাকা পঞ্চায়েত সমিতির সভাপতিরা। শুক্রবার পুরুলিয়া সার্কিটহাউসে জেলা প্রশাসনের বৈঠকে বিরোধী দলের একাধিক সভাপতি উপস্থিত ছিলেন। 
বিশদ

দিলীপ ঘোষের বিরুদ্ধে ভাতার ও বর্ধমান থানায় অভিযোগ দায়ের করল ডিওয়াইএফ 

বিএনএ, বর্ধমান: গুলি করার হুমকির জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামে শুক্রবার ভাতার ও বর্ধমান থানায় অভিযোগ দায়ের করল সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফ।  
বিশদ

সচেতনতা বাড়ায় দুর্ঘটনা কমেছে, কৃষ্ণনগরে বললেন পুলিস সুপার 

বিএনএ, কৃষ্ণনগর: শুক্রবার কৃষ্ণনগর শহরে ৩১তম জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহের সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেন কৃষ্ণনগর জেলার পুলিস সুপার জাফর আজমল কিদওয়াই। তিনি বলেন, ট্রাফিক নিয়ে মানুষের মধ্যে সচেতনতা অনেক বেড়েছে। আমরা খুশি। আমাদের এবার ফোকাসই ছিল, গ্রামীণ এলাকার মানুষকে সচেতন করা। 
বিশদ

তমলুক, কাঁথি ও এগরা পুরসভায় সংরক্ষণের কোপে বহু হেভিওয়েট 

বিএনএ, তমলুক: আসন্ন পুরভোট উপলক্ষে শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলায় তমলুক, কাঁথি ও এগরা পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে। ওই তালিকা অনুযায়ী এবার তিন পুরসভাতেই বেশ কয়েকজন হেভিওয়েট জনপ্রতিনিধি নিজেদের ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন না। 
বিশদ

তেহট্টে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ এলাকাবাসী, জখম ২০ 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট থানার গরিবপুর কদমতলা এলাকায় বেশ কিছুদিন ধরে একটি হনুমানের তাণ্ডবে আতঙ্ক ছড়িয়েছে। হনুমানটি আচমকা বাড়িতে ঢুকে এলোপাথাড়ি কাচ, টিভি সহ বিভিন্ন জিনিসপত্র ভেঙে দিচ্ছে। পাশাপাশি বাসিন্দাদেরও কামড়ে জখম করছে। এমনকী, রান্নাঘরে ঢুকে খাবার খেয়ে নিচ্ছে। 
বিশদ

হলদিয়ার উৎসবে এনআরসির প্রতিবাদে সরব বিশিষ্ট সাহিত্যিকরা 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়ায় দ্বাদশ বিশ্ব বাংলা সাহিত্য ও সংস্কৃতি উৎসবে এসে এনআরসি ও সিএএ নিয়ে প্রতিবাদে সোচ্চার হলেন বাংলা সাহিত্যের প্রথিতযশা কবি সাহিত্যিকরা। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য পুরসভাগুলির সঙ্গে আগামী পুরভোটে উত্তর দমদম, দক্ষিম দমদম এবং দমদম পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা শুক্রবার প্রকাশিত হল। সেই তালিকা অনুযায়ী কোথাও চেয়ারম্যান, কোথাও চেয়ারম্যান-ইন-কাউন্সিল এবার নিজের জেতা ওয়ার্ডে ভোটে দাঁড়াতে পারছেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM

উত্তরপ্রদেশে খাটে বাঁধা মহিলার পোড়া দেহ উদ্ধার, মিলল কার্তুজও
খাটে বাঁধা মহিলার দগ্ধ দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল ...বিশদ

02:10:07 PM

  প্রদেশ কং আয়োজিত কর্মশালায় আজ শিক্ষকের ভূমিকায় চিদম্বরম
এবার শিক্ষকের ভূমিকা নিতে চলেছেন পি চিদম্বরম। আজ শনিবার নাগরিকত্ব ...বিশদ

01:56:21 PM

বাঁশবেড়িয়ার বিতর্কিত নেতা দেবরাজ পাল গ্রেপ্তার
বাঁশবেড়িয়ার বিতর্কিত তৃণমূল নেতা দেবরাজ পাল গ্রেপ্তার। আজ ভোরে গোপন ...বিশদ

01:26:52 PM

নন্দীগ্রামে বিজেপির অভিনন্দন যাত্রা ঘিরে উত্তেজনা
নন্দীগ্রামে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির অভিনন্দন যাত্রা ঘিরে উত্তেজনা। টেঙ্গুয়া ...বিশদ

01:18:28 PM