Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আরামবাগ হাসপাতালে সরবরাহ নেই, হন্যে হয়ে
বাজারে মাস্ক খুঁজছেন ক্ষুব্ধ নার্স, চিকিৎসকরা 

বিএনএ, আরামবাগ: আরামবাগের সরকারি হাসপাতালে মাস্ক না পেয়ে চরম ক্ষুব্ধ হাসপাতালের চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীদের একাংশ। তাই বাধ্য হয়ে হাসপাতালে অধিকাংশ চিকিৎসক ও নার্স খোলাবাজারে হন্যে হয়ে মাস্ক খুঁজে বেড়াচ্ছেন। 
বিশদ
শুভেন্দুর উদ্যোগে কাঁথিতে দুঃস্থ মানুষজনকে
চাল-ডাল ও শুকনো খাবার বিলি 

সংবাদদাতা, কাঁথি: পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারীর বিশেষ উদ্যোগে কাঁথি পুরসভার ২১টি ওয়ার্ডে গৃহবন্দি দুঃস্থ, গরিব সহায়-সম্বলহীন মানুষজনকে চাল, ডাল সহ শুকনো খাবার বিলি করা হচ্ছে।  
বিশদ

 মিলছে না ওষুধ, জেরবার তেহট্টের বাসিন্দারা
নদীয়ায় হোম কোয়ারেন্টাইনে
নিয়ম ভাঙছেন অনেকে, উদ্বেগ

  বাংলা নিউজ এজেন্সি: ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙছেন অনেকেই। মঙ্গলবার কৃষ্ণনগরে সাংবাদিক সম্মেলনে একথা স্বীকার করে নিলেন জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসিতকুমার দেওয়ান। তিনি বলেন, এমন খবর আমরা পাচ্ছি। হোম কোয়ারেন্টাইনে যাঁরা আছেন, দয়া করে বাইরে বেরবেন না।
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশে দুই মেদিনীপুরে ৪টি
করোনা হাসপাতালের প্রস্তুতি শুরু 

বাংলা নিউজ এজেন্সি: পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় চারটি হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখার জন্য নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো দুই জেলা প্রশাসন এবং স্বাস্থ্যদপ্তর যাবতীয় প্রস্তুতি নিল। 
বিশদ

শান্তিপুরে মাস্ক পরে পুজো করলেন পুরোহিত
করোনার জেরে নবদ্বীপে এবার
বেশিরভাগ বাসন্তী পুজো বন্ধ 

সংবাদদাতা, নবদ্বীপ ও রানাঘাট: চৈত্র মাস নবদ্বীপের শিব মন্দিরগুলি সহ বিস্তীর্ণ এলাকা শিব সন্ন্যাসীদের দখলে চলে যায়। বিভিন্ন বনেদি বাড়ির সঙ্গে শিব মন্দিরগুলিতেও চৈত্রের শুক্লপক্ষে বাসন্তী পুজো হয় ধুমধাম করে। কিন্তু এবার লকডাউনে নবদ্বীপে দেখা মিলবে না শৈব সন্ন্যাসীদের।  
বিশদ

সবংয়ে মুখ্যমন্ত্রীর উদ্বোধন করা
স্বাস্থ্যকেন্দ্রকে করা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, খড়্গপুর: সবংয়ের দশগ্রামে মুখ্যমন্ত্রীর উদ্বোধন করে যাওয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রকে ২০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার করা হল। সবং পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে সেখানে বেড পাতার ব্যবস্থাও করা হয়েছে।  
বিশদ

বেসরকারি হাসপাতালগুলির পরিকাঠামো
খতিয়ে দেখল বীরভূম জেলা প্রশাসন
করোনা চিকিৎসা

বিএনএ, সিউড়ি: করোনা চিকিৎসায় বীরভূমের চারটি বেসরকারি হাসপাতালকে ব্যবহার করা হবে। সেই হাসপাতালগুলির পরিকাঠামো খতিয়ে দেখতে মঙ্গলবার জেলা প্রশাসনের কর্তারা পরিদর্শন করেছেন। এদিন বোলপুরে একটি বেসরকারি হাসপাতাল পরিদর্শনে যান জেলাশাসক মৌমিতা গোদারা।
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই বাড়ল প্রশাসনিক তৎপরতা
আরামবাগে ভিনরাজ্য ফেরত শ্রমিকদের জন্য ত্রাণ শিবির 

বাংলা নিউজ এজেন্সি: সোমবার মুখ্যমন্ত্রীর ভিডিও কনফারেন্সের পরেই বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে প্রশাসনের তরফে করোনা মোকাবিলায় তৎপরতা বাড়ানো হল। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরে মঙ্গলবার বাঁকুড়ায় ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতাল পরিদর্শন করেন বাঁকুড়ার জেলাশাসক, পুলিস সুপার ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক। 
বিশদ

আজ থেকে
পূর্ব মেদিনীপুরে বিনামূল্যে
রেশন সামগ্রী দেওয়া শুরু

 

বিএনএ, তমলুক: আজ, বুধবার থেকে পূর্ব মেদিনীপুর জেলায় বিনামূল্যে রেশন সামগ্রী দেওয়া শুরু হচ্ছে। এক মাসের রেশন সামগ্রী এককালীন সংগ্রহ করতে পারবেন উপভোক্তারা। মঙ্গলবার জেলাশাসক পার্থ ঘোষ এনিয়ে জেলা খাদ্য নিয়ামক সৈকত চক্রবর্তীর সঙ্গে বৈঠক করেন। 
বিশদ

জনসাধারণের মধ্যে প্রচার বাড়াতে বলল কেন্দ্রীয় প্রাণিসম্পদ মন্ত্রক
করোনা আতঙ্কের জেরে দেশে পোলট্রি
ব্যবসায় ক্ষতি প্রায় ১৩ হাজার কোটি টাকা  

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: করোনা আতঙ্কের জেরে দেশে পোলট্রি ব্যবসায় প্রায় ১৩ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। মুরগির মাংস এবং ডিমের বিক্রি কমে গিয়েছে। ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে।  
বিশদ

লক ডাউন অমান্যকারীদের
বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

বাইরে থেকে এখনও জেলায় ফিরছেন অনেকে, উদ্বিগ্ন প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: এখনও ভিন জেলা থেকে শ’য়ে শ’য়ে মানুষ বীরভূম জেলায় ফিরে আসছেন। করোনা মোকাবিলায় ফের জমায়েতে উদ্বিগ্ন প্রশাসন। তাছাড়া লকডাউন উপেক্ষা করে সাধারণ মানুষকেও বাইরে দেখা যাচ্ছে। এমনই একাধিক অভিযোগ বিভিন্ন এলাকা থেকে আসছে। 
বিশদ

করোনা চিকিৎসায় বেসরকারি হাসপাতালগুলির
পরিকাঠামো খতিয়ে দেখল বীরভূম জেলা প্রশাসন 

বিএনএ, সিউড়ি: করোনা চিকিৎসায় বীরভূমের চারটি বেসরকারি হাসপাতালকে ব্যবহার করা হবে। সেই হাসপাতালগুলির পরিকাঠামো খতিয়ে দেখতে মঙ্গলবার জেলা প্রশাসনের কর্তারা পরিদর্শন করেছেন। এদিন বোলপুরে একটি বেসরকারি হাসপাতাল পরিদর্শনে যান জেলাশাসক মৌমিতা গোদারা।  
বিশদ

হলদিয়ায় চালু কারখানা ও বন্দরকে হু-র গাইড
লাইন মেনে সুরক্ষা ব্যবস্থা নেওয়ার নির্দেশ 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের সময়ে জরুরি পরিষেবা দিতে চালু রাখা হলদিয়ার কয়েকটি শিল্প কারখানা এবং বন্দর কর্তৃপক্ষকে সুরক্ষার জন্য ‘হু’ নির্দেশিত সমস্ত ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।  
বিশদ

লকডাউনে গৃহবন্দি মানুষ, হারিয়ে যাওয়া
বহু পাখির দেখা মিলছে নদীয়া জেলায় 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: করোনা ভাইরাস সংক্রমণের জেরে গৃহবন্দি মানুষ। অনেকের কাছেই হাঁসফাঁস করে ওঠা দৈনন্দিন জীবন। তবে সে শুধু মানুষের, প্রকৃতির নয়। বরং এখন তার স্বাধীনভাবে বিকাশ পাওয়ার উপযুক্ত সময়। সেকথা মানছেন গোটা বিশ্বের পরিবেশবিদরা। 
বিশদ

লক ডাউনে বিড়ম্বনা, কাঁচা কুমড়ো আর নদীর জল খেয়ে
মণিপুরে মাঝ নদীতে নৌকায়
৬দিন কাটালেন সূতির ফেরিওয়ালা 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: গ্রামবাসীদের চাপে মণিপুরে মাঝ নদীতে নৌকার উপর টানা ছ’দিন কাটালেন বাংলার এক ফেরিওয়ালা। নদীর জল আর কাঁচা কুমড়ো খেয়েই দিন-রাত কেটেছে তাঁর। 
বিশদ

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM

করোনা: ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৫০০-র বেশি মানুষের মৃত্যু হল 

07:22:24 PM